artk
রোববার, আগষ্ট ২৫, ২০১৯ ৯:২১   |  ১০,ভাদ্র ১৪২৬

বগুড়া সংবাদদাতা

মঙ্গলবার, মে ২১, ২০১৯ ৭:১২

বগুড়া উপনির্বাচন বর্জনের ঘোষণা বাম জোটের

media

“ভোট কারচুপি, জালিয়াতি, ইঞ্জিনিয়ারিং, মিডিয়া ক্যু ইত্যাদি সকল বিষয়কে ছাপিয়ে এটি ছিল ভোটের আগের রাতে ভোটের বাক্স ভরে রাখার এক অনন্য নতুন কীর্তি। যা ছিল দুর্বৃত্তায়িত রাজনীতির এক দানবীয় রুপ!”

বগুড়া সদর আসনের আগামী উপনির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছে বাম গণতান্ত্রিক জোট। বুধবার বগুড়া প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেন জোটের বগুড়া জেলা সমন্বয়ক আব্দুর রশিদ।

তিনি বলেন, শাসক শ্রেণি একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ইতিহাস বিকৃতির এক অনন্য নজির স্থাপন করেছে।

“ভোট কারচুপি, জালিয়াতি, ইঞ্জিনিয়ারিং, মিডিয়া ক্যু ইত্যাদি সকল বিষয়কে ছাপিয়ে এটি ছিল ভোটের আগের রাতে ভোটের বাক্স ভরে রাখার এক অনন্য নতুন কীর্তি। যা ছিল দুর্বৃত্তায়িত রাজনীতির এক দানবীয় রুপ!”

তিনি বলেন, জনগণের ভোটের অধিকার পুনপ্রতিষ্ঠা ও দল নিরপেক্ষ তদারকি সরকারের অধীনে অবাধ, নিরপেক্ষ নির্বাচনসহ নির্বাচনী ব্যবস্থার আমূল সংস্কারের দাবি পূরণ না হওয়ায় এই সরকারের অধীনে নির্বাচনে অংশগ্রহণ করা অর্থহীন।

“কাজেই আমরা এই নির্বাচন বর্জনের ঘোষণা দিচ্ছি।”

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন জোটের কেন্দ্রীয় নেতা সিপিবির কেন্দ্রীয় সহকারী সম্পাদক সাজ্জাদ জহীর চন্দন, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির কেন্দ্রীয় সদস্য লিয়াকত আলী, সিপিবি বগুড়া জেলা সভাপতি জিন্নাতুল ইসলাম, সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম ফরিদ, বাসদ সমন্বয়ক সাইফুল ইসলাম পল্টু, সদস্য সচিব সাইফুজ্জামান টুটুল প্রমুখ।

আগামী ২৪ জুন বগুড়া-৬ আসনে উপনির্বাচন অনুষ্ঠিত হবে। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর একাদশ সংসদ নির্বাচনে বিজয়ী হয়ে শপথ না নেওয়ায় নির্বাচন কমিশন আসনটি শূন্য ঘোষণা করে।

যেভাবে চিনবেন ভালো সিমেন্ট ডেঙ্গুর যাতনা ভুলতেই পারছি না: অর্থমন্ত্রী প্রধানমন্ত্রীকে কটূক্তি করার অভিযোগে সোনাইমুড়ির মেয়র বরখাস্ত কানে এয়ারফোন, ট্রেনের ধাক্কায় প্রাণ গেলো তরুণের সোনার বাংলা বিনির্মাণে এক সঙ্গে কাজ করতে হবে: অর্থমন্ত্রী কাবিননামায় ‘কুমারী’ শব্দ বাদ দেয়ার নির্দেশ খেলাপি ঋণ কমার সুযোগ নেই স্টোকসের হেলমেট ভাঙলেন হ্যাজলউড শতকোটি টাকা আত্মসাতে ৭ জনের বিরুদ্ধে মামলা সিঙ্গাপুরের ব্যবসায়ীরা বাংলাদেশে বিনিয়োগে আগ্রহী রশিদ খানের হুঙ্কার! দক্ষ জনশক্তির প্রয়োজনে ২ প্রতিষ্ঠান রাতের আঁধারে জামালপুর ছাড়লেন সেই ডিসি শ্রীলঙ্কাকে ৭-১ গোলে গুড়িয়ে দিলো বাংলাদেশের কিশোররা রোগীর ওপর খসে পড়ল হাসপাতালের ছাদের পলেস্তারা রাজাকারদের তালিকা সংগ্রহ করছে স্বরাষ্ট্র মন্ত্রণালয় আফগানিস্তানের বিপক্ষে নিজেদেরই এগিয়ে রাখছেন মিরাজ দুদকের কাছে ৩ মাসের সময় চেয়েছেন নূর আলী পৃথিবী ধ্বংসে মেতেছেন ট্রাম্প আর বোলসোনারো আন্তর্জাতিক স্বাস্থ্য সেবা কার্ড নিয়ে এলো ‘মেডিএইডার’ পদ্মায় ১৬০ টন সিমেন্টসহ কার্গো ডুবি পূর্বাচলে ১০ কাঠার প্লট চান বিএনপির রুমিন খেলোয়াড়দের দাঁত অন্যদের দাঁতের চেয়েও খারাপ কেড়ে নেয়া হবে সেই ডিসির শুদ্ধাচার সনদ কাবিননামা থেকে ‘কুমারী’ শব্দ বাদ দেয়ার নির্দেশ উদাহরণ সৃষ্টির মতো শাস্তি হবে ডিসির: জনপ্রশাসন প্রতিমন্ত্রী পাঁচ দফা না মানলে ফিরবো না, সমাবেশে রোহিঙ্গারা ওএসডি হলেন জামালপুরের ডিসি মওদুদের বিরুদ্ধে দুদকের মামলা চলবে চট্টগ্রামের হোটেল থেকে ১১ ডাকাত গ্রেপ্তার