artk

বগুড়া সংবাদদাতা

মঙ্গলবার, মে ২১, ২০১৯ ৭:১২

বগুড়া উপনির্বাচন বর্জনের ঘোষণা বাম জোটের

media

“ভোট কারচুপি, জালিয়াতি, ইঞ্জিনিয়ারিং, মিডিয়া ক্যু ইত্যাদি সকল বিষয়কে ছাপিয়ে এটি ছিল ভোটের আগের রাতে ভোটের বাক্স ভরে রাখার এক অনন্য নতুন কীর্তি। যা ছিল দুর্বৃত্তায়িত রাজনীতির এক দানবীয় রুপ!”

বগুড়া সদর আসনের আগামী উপনির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছে বাম গণতান্ত্রিক জোট। বুধবার বগুড়া প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেন জোটের বগুড়া জেলা সমন্বয়ক আব্দুর রশিদ।

তিনি বলেন, শাসক শ্রেণি একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ইতিহাস বিকৃতির এক অনন্য নজির স্থাপন করেছে।

“ভোট কারচুপি, জালিয়াতি, ইঞ্জিনিয়ারিং, মিডিয়া ক্যু ইত্যাদি সকল বিষয়কে ছাপিয়ে এটি ছিল ভোটের আগের রাতে ভোটের বাক্স ভরে রাখার এক অনন্য নতুন কীর্তি। যা ছিল দুর্বৃত্তায়িত রাজনীতির এক দানবীয় রুপ!”

তিনি বলেন, জনগণের ভোটের অধিকার পুনপ্রতিষ্ঠা ও দল নিরপেক্ষ তদারকি সরকারের অধীনে অবাধ, নিরপেক্ষ নির্বাচনসহ নির্বাচনী ব্যবস্থার আমূল সংস্কারের দাবি পূরণ না হওয়ায় এই সরকারের অধীনে নির্বাচনে অংশগ্রহণ করা অর্থহীন।

“কাজেই আমরা এই নির্বাচন বর্জনের ঘোষণা দিচ্ছি।”

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন জোটের কেন্দ্রীয় নেতা সিপিবির কেন্দ্রীয় সহকারী সম্পাদক সাজ্জাদ জহীর চন্দন, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির কেন্দ্রীয় সদস্য লিয়াকত আলী, সিপিবি বগুড়া জেলা সভাপতি জিন্নাতুল ইসলাম, সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম ফরিদ, বাসদ সমন্বয়ক সাইফুল ইসলাম পল্টু, সদস্য সচিব সাইফুজ্জামান টুটুল প্রমুখ।

আগামী ২৪ জুন বগুড়া-৬ আসনে উপনির্বাচন অনুষ্ঠিত হবে। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর একাদশ সংসদ নির্বাচনে বিজয়ী হয়ে শপথ না নেওয়ায় নির্বাচন কমিশন আসনটি শূন্য ঘোষণা করে।

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা