artk
মঙ্গলবার, মে ২১, ২০১৯ ৬:১৩

আত্মহত্যা প্ররোচনার মামলায় ৫ জনের ১৩ বছর কারাদণ্ড

রংপুর সংবাদদাতা
media

রংপুর মহানগরীর বাবুপাড়ার কলেজ ছাত্রী রুমানা আফরোজ তন্দ্রার শ্লীলতাহানি, মারধর ও আত্মহত্যার প্ররোচনার মামলায় ৫ জনের ১৩ বছরের কারাদণ্ডাদেশ দিয়েছে আদালত। ঘটনার ২৩ বছর মামলা চলার পর মঙ্গলবার বেলা ১১টায় নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনাল-১ এর বিচারক জাবিদ হোসেন এই আদেশ দিলেন। 

রংপুর মহানগরীর বাবুপাড়ার কলেজ ছাত্রী রুমানা আফরোজ তন্দ্রার শ্লীলতাহানি, মারধর ও আত্মহত্যার প্ররোচনার মামলায় ৫ জনের ১৩ বছরের কারাদণ্ডাদেশ দিয়েছে আদালত। ঘটনার ২৩ বছর মামলা চলার পর মঙ্গলবার বেলা ১১টায় নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনাল-১ এর বিচারক জাবিদ হোসেন এই আদেশ দিলেন। 

রংপুর নারী ও শিশু নির্যাতন দমন আদালতের পাবলিক প্রসিকিউটর পিপি জাহাঙ্গীর আলম তুহিন জানান, ১৯৯৬ সালের ১ জুলাই রংপুরের বরার্টসনগঞ্জ বাবুপাড়া এলাকার বাসিন্দা ও ঢাকার মিরপুর আইডিয়াল কলেজের দ্বাদশ শ্রেণি ছাত্রী রুমানা আফরোজ তন্দ্রা নিজ বাড়ির পাশের দোকানে দিয়াশলাই আনতে গেলে স্থানীয় মানিক, রতন, রানা, বাবলা, মালেকাসহ বেশ কয়েকজন যুবক তন্দ্রাকে গালিগালাজ ও শ্লীলতাহানির চেষ্টা করে। এর প্রতিবাদ করলে তারা তন্দ্রাকে প্রকাশ্যে মারধর করে শরীরে থাকা কাপড় ছিড়ে দেয় এবং অপহরণের চেষ্টা করে। 

উপস্থিত এলাকাবাসীর সামনে শ্লীলতাহানি চেষ্টা ও মারধরের ঘটনায় তন্দ্রা মানসিকভাবে ভেঙে যায়। এবং বাড়িতে গিয়ে আত্মহত্যা করে। 

এ ঘটনায় মাসুদা চৌধুরীর মা বাদি হয়ে ১৭ জনকে আসামি করে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করে। দীর্ঘ ২৩ বছর ধরে মামলাটির কার্যক্রম চলে। আসামিদের স্বীকারোক্তিমূলক জবানবন্দি ও স্বাক্ষীদের স্বাক্ষ্যগ্রহণ ও চার্জশিট পর্যালোচনা করে মঙ্গলবার আদালত মানিক, রতন, রানা, বাবলা, মালেকাকে বিভিন্ন ধারায় অর্থদণ্ডসহ মোট ১৩ বছরের সাজা প্রদান করেন। 

পিপি জানান, দেরিতে হলেও এই রায়ে বাদীপক্ষ ন্যায় বিচার পেয়েছেন। তন্দ্রার পরিবার এ রায়ে সন্তুষ্ট।

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা