artk
রোববার, আগষ্ট ২৫, ২০১৯ ৯:১৮   |  ১০,ভাদ্র ১৪২৬
মঙ্গলবার, মে ২১, ২০১৯ ৬:১৩

আত্মহত্যা প্ররোচনার মামলায় ৫ জনের ১৩ বছর কারাদণ্ড

রংপুর সংবাদদাতা
media

রংপুর মহানগরীর বাবুপাড়ার কলেজ ছাত্রী রুমানা আফরোজ তন্দ্রার শ্লীলতাহানি, মারধর ও আত্মহত্যার প্ররোচনার মামলায় ৫ জনের ১৩ বছরের কারাদণ্ডাদেশ দিয়েছে আদালত। ঘটনার ২৩ বছর মামলা চলার পর মঙ্গলবার বেলা ১১টায় নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনাল-১ এর বিচারক জাবিদ হোসেন এই আদেশ দিলেন। 

রংপুর মহানগরীর বাবুপাড়ার কলেজ ছাত্রী রুমানা আফরোজ তন্দ্রার শ্লীলতাহানি, মারধর ও আত্মহত্যার প্ররোচনার মামলায় ৫ জনের ১৩ বছরের কারাদণ্ডাদেশ দিয়েছে আদালত। ঘটনার ২৩ বছর মামলা চলার পর মঙ্গলবার বেলা ১১টায় নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনাল-১ এর বিচারক জাবিদ হোসেন এই আদেশ দিলেন। 

রংপুর নারী ও শিশু নির্যাতন দমন আদালতের পাবলিক প্রসিকিউটর পিপি জাহাঙ্গীর আলম তুহিন জানান, ১৯৯৬ সালের ১ জুলাই রংপুরের বরার্টসনগঞ্জ বাবুপাড়া এলাকার বাসিন্দা ও ঢাকার মিরপুর আইডিয়াল কলেজের দ্বাদশ শ্রেণি ছাত্রী রুমানা আফরোজ তন্দ্রা নিজ বাড়ির পাশের দোকানে দিয়াশলাই আনতে গেলে স্থানীয় মানিক, রতন, রানা, বাবলা, মালেকাসহ বেশ কয়েকজন যুবক তন্দ্রাকে গালিগালাজ ও শ্লীলতাহানির চেষ্টা করে। এর প্রতিবাদ করলে তারা তন্দ্রাকে প্রকাশ্যে মারধর করে শরীরে থাকা কাপড় ছিড়ে দেয় এবং অপহরণের চেষ্টা করে। 

উপস্থিত এলাকাবাসীর সামনে শ্লীলতাহানি চেষ্টা ও মারধরের ঘটনায় তন্দ্রা মানসিকভাবে ভেঙে যায়। এবং বাড়িতে গিয়ে আত্মহত্যা করে। 

এ ঘটনায় মাসুদা চৌধুরীর মা বাদি হয়ে ১৭ জনকে আসামি করে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করে। দীর্ঘ ২৩ বছর ধরে মামলাটির কার্যক্রম চলে। আসামিদের স্বীকারোক্তিমূলক জবানবন্দি ও স্বাক্ষীদের স্বাক্ষ্যগ্রহণ ও চার্জশিট পর্যালোচনা করে মঙ্গলবার আদালত মানিক, রতন, রানা, বাবলা, মালেকাকে বিভিন্ন ধারায় অর্থদণ্ডসহ মোট ১৩ বছরের সাজা প্রদান করেন। 

পিপি জানান, দেরিতে হলেও এই রায়ে বাদীপক্ষ ন্যায় বিচার পেয়েছেন। তন্দ্রার পরিবার এ রায়ে সন্তুষ্ট।

যেভাবে চিনবেন ভালো সিমেন্ট ডেঙ্গুর যাতনা ভুলতেই পারছি না: অর্থমন্ত্রী প্রধানমন্ত্রীকে কটূক্তি করার অভিযোগে সোনাইমুড়ির মেয়র বরখাস্ত কানে এয়ারফোন, ট্রেনের ধাক্কায় প্রাণ গেলো তরুণের সোনার বাংলা বিনির্মাণে এক সঙ্গে কাজ করতে হবে: অর্থমন্ত্রী কাবিননামায় ‘কুমারী’ শব্দ বাদ দেয়ার নির্দেশ খেলাপি ঋণ কমার সুযোগ নেই স্টোকসের হেলমেট ভাঙলেন হ্যাজলউড শতকোটি টাকা আত্মসাতে ৭ জনের বিরুদ্ধে মামলা সিঙ্গাপুরের ব্যবসায়ীরা বাংলাদেশে বিনিয়োগে আগ্রহী রশিদ খানের হুঙ্কার! দক্ষ জনশক্তির প্রয়োজনে ২ প্রতিষ্ঠান রাতের আঁধারে জামালপুর ছাড়লেন সেই ডিসি শ্রীলঙ্কাকে ৭-১ গোলে গুড়িয়ে দিলো বাংলাদেশের কিশোররা রোগীর ওপর খসে পড়ল হাসপাতালের ছাদের পলেস্তারা রাজাকারদের তালিকা সংগ্রহ করছে স্বরাষ্ট্র মন্ত্রণালয় আফগানিস্তানের বিপক্ষে নিজেদেরই এগিয়ে রাখছেন মিরাজ দুদকের কাছে ৩ মাসের সময় চেয়েছেন নূর আলী পৃথিবী ধ্বংসে মেতেছেন ট্রাম্প আর বোলসোনারো আন্তর্জাতিক স্বাস্থ্য সেবা কার্ড নিয়ে এলো ‘মেডিএইডার’ পদ্মায় ১৬০ টন সিমেন্টসহ কার্গো ডুবি পূর্বাচলে ১০ কাঠার প্লট চান বিএনপির রুমিন খেলোয়াড়দের দাঁত অন্যদের দাঁতের চেয়েও খারাপ কেড়ে নেয়া হবে সেই ডিসির শুদ্ধাচার সনদ কাবিননামা থেকে ‘কুমারী’ শব্দ বাদ দেয়ার নির্দেশ উদাহরণ সৃষ্টির মতো শাস্তি হবে ডিসির: জনপ্রশাসন প্রতিমন্ত্রী পাঁচ দফা না মানলে ফিরবো না, সমাবেশে রোহিঙ্গারা ওএসডি হলেন জামালপুরের ডিসি মওদুদের বিরুদ্ধে দুদকের মামলা চলবে চট্টগ্রামের হোটেল থেকে ১১ ডাকাত গ্রেপ্তার