artk
রোববার, জুন ১৬, ২০১৯ ৭:৪৫   |  ২,আষাঢ় ১৪২৬
মঙ্গলবার, মে ২১, ২০১৯ ৬:১৩

আত্মহত্যা প্ররোচনার মামলায় ৫ জনের ১৩ বছর কারাদণ্ড

রংপুর সংবাদদাতা
media

রংপুর মহানগরীর বাবুপাড়ার কলেজ ছাত্রী রুমানা আফরোজ তন্দ্রার শ্লীলতাহানি, মারধর ও আত্মহত্যার প্ররোচনার মামলায় ৫ জনের ১৩ বছরের কারাদণ্ডাদেশ দিয়েছে আদালত। ঘটনার ২৩ বছর মামলা চলার পর মঙ্গলবার বেলা ১১টায় নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনাল-১ এর বিচারক জাবিদ হোসেন এই আদেশ দিলেন। 

রংপুর মহানগরীর বাবুপাড়ার কলেজ ছাত্রী রুমানা আফরোজ তন্দ্রার শ্লীলতাহানি, মারধর ও আত্মহত্যার প্ররোচনার মামলায় ৫ জনের ১৩ বছরের কারাদণ্ডাদেশ দিয়েছে আদালত। ঘটনার ২৩ বছর মামলা চলার পর মঙ্গলবার বেলা ১১টায় নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনাল-১ এর বিচারক জাবিদ হোসেন এই আদেশ দিলেন। 

রংপুর নারী ও শিশু নির্যাতন দমন আদালতের পাবলিক প্রসিকিউটর পিপি জাহাঙ্গীর আলম তুহিন জানান, ১৯৯৬ সালের ১ জুলাই রংপুরের বরার্টসনগঞ্জ বাবুপাড়া এলাকার বাসিন্দা ও ঢাকার মিরপুর আইডিয়াল কলেজের দ্বাদশ শ্রেণি ছাত্রী রুমানা আফরোজ তন্দ্রা নিজ বাড়ির পাশের দোকানে দিয়াশলাই আনতে গেলে স্থানীয় মানিক, রতন, রানা, বাবলা, মালেকাসহ বেশ কয়েকজন যুবক তন্দ্রাকে গালিগালাজ ও শ্লীলতাহানির চেষ্টা করে। এর প্রতিবাদ করলে তারা তন্দ্রাকে প্রকাশ্যে মারধর করে শরীরে থাকা কাপড় ছিড়ে দেয় এবং অপহরণের চেষ্টা করে। 

উপস্থিত এলাকাবাসীর সামনে শ্লীলতাহানি চেষ্টা ও মারধরের ঘটনায় তন্দ্রা মানসিকভাবে ভেঙে যায়। এবং বাড়িতে গিয়ে আত্মহত্যা করে। 

এ ঘটনায় মাসুদা চৌধুরীর মা বাদি হয়ে ১৭ জনকে আসামি করে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করে। দীর্ঘ ২৩ বছর ধরে মামলাটির কার্যক্রম চলে। আসামিদের স্বীকারোক্তিমূলক জবানবন্দি ও স্বাক্ষীদের স্বাক্ষ্যগ্রহণ ও চার্জশিট পর্যালোচনা করে মঙ্গলবার আদালত মানিক, রতন, রানা, বাবলা, মালেকাকে বিভিন্ন ধারায় অর্থদণ্ডসহ মোট ১৩ বছরের সাজা প্রদান করেন। 

পিপি জানান, দেরিতে হলেও এই রায়ে বাদীপক্ষ ন্যায় বিচার পেয়েছেন। তন্দ্রার পরিবার এ রায়ে সন্তুষ্ট।

আশুগঞ্জে ট্রেনে কাটা পড়ে ২ ভাইয়ের মৃত্যু বিয়ের স্টেজ ভেঙে পড়ার ঘটনায় ‘দি স্বারথী’ ইভেন্টের দুঃখ প্রকাশ বাংলা ট্রিবিউন অফিসে জোর করে ৬ জনের প্রবেশ, থানায় জিডি কেনিয়ায় ঘুষ বন্ধে পুলিশের পোশাকে থাকছে না পকেট ব্যবসায়ীদের ধান কেনা হবে না: খাদ্যমন্ত্রী ফোন করে থানায় ডেকে নিয়ে যুবককে নির্যাতনের অভিযোগ! লাকসামে মাদরাসাছাত্রীকে ধর্ষণ, যুবক গ্রেপ্তার বাজেটের নামে জনগণকে ধোকা দেয়া হয়েছে: ড. মোশাররফ ‘ভাগ্নেকে ফিরিয়ে না দিলে অপহরণকারীদের পরিচয় প্রকাশ করা হবে’ জারদারির পর এবার তার বোন গ্রেপ্তার বাবার আবেদনে মাদকাসক্ত ছেলেকে আটক করলো পুলিশ লঞ্চে আমের ঝুড়িতে মদ-ইয়াবা বাজেটকে স্বাগত জানাতে গিয়ে সংঘর্ষে জড়ালো ছাত্রলীগ শিশুকে একা পেয়ে ধর্ষণ করলো প্রতিবেশি চাচা আমিন খানের ছেলে যখন মডেল মন্ত্রীর পা ধরেও চাষাঢ়া-আদমজী সড়কে কাজ হয়নি: শামীম ওসমান ঘাটতি মেটাতে ব্যাংক ঋণের সাহায্য নিলে সমস্যা ঘনীভূত হবে: জাপা অভিনয় জগতে পা রাখলেন শাহরুখ কন্যা কর্মসংস্থান নেই বলে বিদেশ পাড়ি দিচ্ছে যুবকরা: আমীর খসরু ব্রা খুলে প্রতিবাদ পুনম পান্ডের, ভিডিও ভাইরাল প্রশিক্ষণ নিয়ে নিজেদের প্রস্তুত রাখুন: এসএসএফকে প্রধানমন্ত্রী সুইপার থেকে হেড মাস্টার! বিশ্বখ্যাত ‘ল্যাম্বরগিনি’ গাড়ি বানালেন নারায়ণগঞ্জের আকাশ ফের কলকাতার ছবিতে অপু বিশ্বাস ওসি মোয়াজ্জেম আত্মগোপনে থাকায় গ্রেফতারে দেরি হচ্ছে: স্বরাষ্ট্রমন্ত্রী বিশ্বকাপ ক্রিকেট ভারতে স্থানান্তর হোক: অমিতাভ বচ্চন নিজে নিরাপদ থাকুন, নগরবাসীকে নিরাপদ রাখুন: ডিএমপি কমিশনার ডিম খেয়ে ম্যাচের সঠিক ভষিষ্যদ্বাণী করছে জিমি ভুঁড়ি কমানোর ঘরোয়া উপায় তান্ত্রিকের বিছানায় যেতে না চাওয়ায় স্ত্রীকে হত্যা