artk
সোমবার, জুন ২৪, ২০১৯ ৪:২০   |  ১০,আষাঢ় ১৪২৬

ঢাবি সংবাদদাতা

সোমবার, মে ২০, ২০১৯ ১০:১২

২৩ ঘণ্টা অবস্থানের পর কর্মসূচি স্থগিত পদবঞ্চিতদের

media

কমিটি পুনর্গঠন, হামলার জন্য দায়ীদের বিচার দাবিতে ২৩ ঘণ্টা অবস্থানের পর আওয়ামী লীগ নেতৃত্বের কাছ থেকে আশ্বাস পেয়ে কর্মসূচি স্থগিত ঘোষণা করেছেন ছাত্রলীগের পদবঞ্চিত নেতারা। 

রোববার রাত আড়াইটার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের সামনে এই ঘোষণা দেন তারা।

শনিবার মধ্যরাতে বিতর্কিতদের বিষয়ে ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীর সঙ্গে ঢাবির টিএসসিতে কথা বলতে গেলে পদবঞ্চিতদের ওপর হামলা করা হয়। পদবঞ্চিতরা দাবি করেন, গোলাম রাব্বানীর নেতৃত্বেই তাদের ওপর হামলা করা হয়। এ সময় নারীনেত্রীসহ ১৫ জনের মতো আহত হন।

এ ঘটনার পর গত শনিবার রাত ৩টা থেকে রাজু ভাস্কর্যের পাদদেশে অনশন কর্মসূচিতে বসেছিলেন পদবঞ্চিতরা। তারা সবাই নিজেদের সংগঠনের সক্রিয় সদস্য বলে দাবি করেছেন।

সারা দিন রাজু ভাস্কর্যে অবস্থানের পর রোববার রাত ৯টার দিকে পদবঞ্চিতদের আট সদস্যের একটি প্রতিনিধিদল ধানমণ্ডিতে আওয়ামী লীগের সভাপতির কার্যালয়ে যায়। 

সেখানে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক ও আবদুর রহমান এবং সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক ও আ ফ ম বাহাউদ্দিন নাছিম ছিলেন।

প্রায় চার ঘণ্টা বৈঠক শেষে ছাত্রলীগের সভাপতি, সাধারণ সম্পাদক এবং পদবঞ্চিতদের প্রতিনিধিরা রাত পৌনে ১টার দিকে ফের রাজু ভাস্কর্যে ফিরে আসেন। তাদের সঙ্গে জ্যেষ্ঠ নেতাদের পক্ষ থেকে রাজু ভাস্কর্যে আসেন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় সভাপতি মোল্লা মো. আবু কাওছার।

এ সময় ছাত্রলীগ সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন পদবঞ্চিতদের উদ্দেশে পদের লোভ না করে দল ও দেশের জন্য কাজ করার আহ্বান জানান। তিনি সবাইকে কাদা ছোড়াছুড়ি না করারও অনুরোধ করেন।

এসব ব্যাপারে জানতে চাইলে ছাত্রলীগের পদবঞ্চিত ও সংগঠনের বিগত কমিটির প্রচার সম্পাদক সাইফ বাবু বলেন, “আওয়ামী লীগের জ্যেষ্ঠ নেতাদের সঙ্গে কথা বলে আমাদের আশ্বস্ত করা হয়েছে। তাই আমরা আন্দোলন স্থগিত করেছি।” 

 

একাদশে ফিরলেন মোসাদ্দেক-সাইফউদ্দীন টসে হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ডিআইজি মিজানসহ ৪ জনের বিরুদ্ধে দুদকের মামলা বিএনপি কার্যালয়ের সামনে বহিষ্কৃত ছাত্রদল নেতাকর্মীদের তুলকালাম বিএনপির সাবেক উপমন্ত্রী দুলুকে জিজ্ঞাসাবাদ বিদেশি বিনিয়োগের শীর্ষে বাংলাদেশ, পঞ্চমে ভারত সিডনিতে রংধনু অজ-বাংলা কালচারাল সোসাইটির বার্ষিক কালচারাল নাইট অনুষ্ঠিত বিকেলের মধ্যে উদ্ধার কাজ শেষ করার আশ্বাস রেলসচিবের খালেদা জিয়ার মুক্তির আন্দোলন বিষয়ক সিদ্ধান্তে সন্ধ্যায় বসছে ২০ দল নোয়াখালীতে ‘বন্দুকযুদ্ধে’ যুবক নিহত পাকিস্তানে সামরিক হাসপাতালে ভয়াবহ বিস্ফোরণ নতুন ৪ ছবির ঘোষণা শাকিবের যেসব শারীরিক ব্যথা মানসিক অবস্থার সাথে সম্পর্কিত মৌলভীবাজারে ট্রেন দুর্ঘটনায় তদন্ত কমিটি গঠন শিক্ষাখাত: বাজেট ২০১৯-২০ সারাদেশের সঙ্গে সিলেটের রেল যোগাযোগ বন্ধ ‘জয় শ্রী রাম’ বলেও প্রাণে বাঁচলো না মুসলিম যুবক অস্ট্রেলিয়ায় আ. লীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন বিকেলে বাংলাদেশের মুখোমুখি আফগানিস্তান উপবন দুর্ঘটনা: ঘুম ভেঙে উদ্ধারকাজে নারীরাও বগুড়া-৬ আসনের উপনির্বাচনে ভোটগ্রহণ চলছে প্লেনে ঘুম ভাঙার পর যা দেখলেন একজন নারী কাতারকে হারিয়ে কোয়ার্টারে আর্জেন্টিনা মৌলভীবাজারে উপবন ট্রেন দুর্ঘটনায় ৫ মরদেহ উদ্ধার আফগানদের হুমকিকে ভয় পায় না টাইগাররা ওমরাহ ভিসা স্থগিত করেছে সৌদি ঝড়ে মন্দিরের প্যান্ডেল ভেঙে ১৪ জন নিহত ভারতে ‘মেডিক্যাল টেস্ট থেকে চিকিৎসকের কমিশন নেয়া বিচ্ছিন্ন ঘটনা’ বাবা-মা নৌকায় ভোট দেয়ায় ছেলের চুল কেটে নির্যাতন দক্ষিণ আফ্রিকাকে ৩০৯ রানের লক্ষ্য দিল পাকিস্তান