artk
রোববার, জুলাই ১২, ২০১৫ ৩:০০

দফতরে যাবার আগে আশরাফের বাসায় মোশাররফ

media

সদ্য দপ্তর হারানো মন্ত্রী ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামের বাসায় গিয়ে তার সঙ্গে দেখা করেছেন নয়া স্থানীয় সরকার (এলজিআরডি) মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন।

বেলা ১১টা ৫ মিনিটে আশরাফের বেইলি রোডের বাসায় যান মোশাররফ।

রোববার সকালের ওই সাক্ষাতে তিনি ১৫ মিনিট অবস্থান করেন সেখানে। এরপর সরাসরি সচিবালয়ে এসে মন্ত্রণালয়ের দায়িত্ব বুঝে নেন মোশাররফ।

সাবেক এলজিআরডি মন্ত্রী আশরাফের সঙ্গে সাক্ষাত প্রসঙ্গে নয়া এলজিআরডি মন্ত্রী সাংবাদিকদের জানান, মন্ত্রণালয়ের দায়িত্ব নেওয়ার আগে তিনি একই মন্ত্রণালয়ের সাবেক মন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাত করতে গিয়েছিলেন।

একই প্রসঙ্গে সৈয়দ আশরাফ বলেন, “এক সরকারের সদস্য, এক সংসদের এমপি, আমাদের কোঅপারেশন তো অবশ্যই থাকবে।”

ক্ষমতাসীন আওয়ামী লীগে সভানেত্রীর পর সবচেয়ে গুরুত্বপূর্ণ পদধারী সৈয়দ আশরাফকে গত বৃহস্পতিবার স্থানীয় সরকারের মন্ত্রীর দপ্তর থেকে সরিয়ে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আশরাফের বিরুদ্ধে প্রকাশ্য অভিযোগ আর সমালোচনার মধ্যে আছে- মন্ত্রণালয় ও সরকারের গুরুত্বপূর্ণ বৈঠকগুলিতে তার নিয়মিত অনুপস্থিতি। এমনকি প্রধানমন্ত্রীর ফোনও নাকি তিনি অনেক সময় ধরতেন না। তবে তাকে আকষ্মিকভাবে দপ্তরছাড়া করার ঘটনা রাজনৈতিক অঙ্গনে আলোড়ন তুলেছে। নিজ দল এবং বিরোধী বিএনপিসহ সব দলেই এবং সাধারণ্যে হট ইস্যু এখন এটি। সবাই খুঁজে বের করতে চাইছেন ‘ভেতরের আসল ঘটনা’।  

এ প্রসঙ্গে একাত্তরের প্রবাসী সরকারের অস্থায়ী রাষ্ট্রপতি সৈয়দ নজরুল ইসলামের ছেলে আশরাফ মিডিয়াকে শুধু বলেছেন, আমার বাবা বঙ্গবন্ধুর জন্য জীবন দিয়েছেন। আমি সেই রক্তের উত্তরসূরি। তিনি কোনো লাভের জন্য রাজনীতি করেন না বলেও জানান।

উল্লেখ্য, সৈয়দ আশরাফের স্থলে এলজিআরডির দায়িত্ব পাওয়া প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন সম্পর্কে শেখ হাসিনার মেয়ে সায়মা হোসেন পুতুলের শ্বশুর। খন্দকার মোশাররফ একই সঙ্গ আগের দপ্তর প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ও দেখভাল করবেন। তবে তা অতিরিক্ত দায়িত্ব হিসেবে।

এদিকে, সৈয়দ আশরাফের ব্যক্তিগত কর্মকর্তা সৈয়দ তোফাজ্জল হোসেন জানান, দুই মন্ত্রীর সাক্ষাতের সময় আগেই ঠিক করা ছিল।

অপরদিকে, নয়া দায়িত্ব বুঝে নিয়ে খন্দকার মোশাররফ মন্ত্রণালয়ের কর্মকর্তাদের সঙ্গে বৈঠকে বসেন।

২০০৮ সালের ডিসেম্বরের নির্বাচনে বিজয়ী শেখ হাসিনার সরকারে স্থান হয় খন্দকার মোশাররফের। এরপর ২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচনের পরও মন্ত্রীসভায় স্থান পান তিনি।

নিউজবাংলাদেশ.কম/একে

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা