artk
সোমবার, জুন ২৪, ২০১৯ ৪:১৮   |  ১০,আষাঢ় ১৪২৬

স্টাফ রিপোর্টার

রোববার, মে ১৯, ২০১৯ ২:১০

ওবায়দুল কাদেরের ‘দ্বিতীয় ইনিংস’ শুরু

media

দীর্ঘদিনের চিকিৎসা শেষে প্রাথমিকভাবে নিজের মন্ত্রণালয়ে কাজ শুরু করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। 

রোববার কাজে যোগ দিয়ে ‘সুস্থ হয়ে কাজে ফিরে আসাকে’ জীবনের দ্বিতীয় ইনিংস বলে উল্লেখ করেন কাদের। 

“জীবনের এই ‘দ্বিতীয় ইনিংসে’ বড় চ্যালেঞ্জ হলো যানজট নিরসন ও পরিবহনে শৃঙ্খলা ফিরিয়ে আনা” এই মন্তব্য

করে তিনি বলেন, “জীবনের প্রথম ইনিংস শেষ করেছি। ইনশাল্লাহ, এবার দ্বিতীয় ইনিংস খেলবো। দ্বিতীয় ইনিংসের বড় চ্যালেঞ্জ হচ্ছে, যানজট নিরসন ও পরিবহনে শৃঙ্খলা ফিরিয়ে আনা। আশা করি, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে তা আনতে পারবো।”

ওবায়দুল কাদের দুই মাস ১৬ দিন পর রোববার সকালে সচিবালয়ে নিজ মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে এক প্রেস ব্রিফিংয়ে কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, “এখন থেকে দুই মাস ১৬ দিন আগে আপনাদের (সাংবাদিক) সঙ্গে কথা বলেছিলাম। তারপর দীর্ঘদিন অনুপস্থিত ছিলাম। হয়তো সারাজীবনের জন্যই অনুপস্থিত থাকতে পারতাম। কিন্তু মহান আল্লাহর অশেষ দয়া, সকলের অশেষ দোয়া ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার অশেষ আন্তরিকতা ও বিশেষ প্রয়াসে আমি ফিরে এসেছি।”

নিজ মন্ত্রণালয়ের কর্মকর্তাদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে তিনি বলেন, “আমার অনুপস্থিতিতেও আপনারা কাজে কোনো ঘাটতি তৈরি করেননি। এটা আমি সিঙ্গাপুরে থাকা অবস্থায়ই প্রধানমন্ত্রীর কাছে শুনেছি। তিনি আমায় বলেছেন, ‘তোমার মন্ত্রণালয় ঠিকঠাক মতো চলেছে’।”

নিজের চিকিৎসার বিষয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন,  “১৬ জুলাই চেকআপ করাতে সিঙ্গাপুরে যাবো। ভারি কাজ করতে চিকিৎসকেরা নিষেধ করেছেন। দুইমাস পরপর চেকআপ করাতে হবে।”

তিনি বলেন, “আগের মতো রাস্তায়-রাস্তায় রোদ-বৃষ্টি একাকার করে কাজ করতে পারবো না। তবে ধীরে-ধীরে দুই-তিন মাস পর আগের মতো সুস্থ হয়ে উঠবো, ইনশাল্লাহ।”

তিনি বলেন, “আগামীকাল আমি পার্টি অফিসে যাবো। দুর্বলতা আছে, তবে মানসিকভাবে আমি পুরোপুরি প্রস্তুত। শারীরিকভাবেও সুস্থ আছি। এক দেড় মাস পর আগের মতো সমস্ত কাজ করতে পারব।”

আওয়ামী লীগের জাতীয় সম্মেলনের বিষয়ে কাদের বলেন, “আওয়ামী লীগের কাউন্সিল যথাসময়ে অনুষ্ঠিত হবে। এই লক্ষ্য নিয়ে টিম ওয়ার্কের মাধ্যমে আমরা এগিয়ে যাচ্ছি।”

এ বিষয়ে তিনি বলেন, “আমার অনুপস্থিতিতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই টিম ওয়ার্কে প্রয়োজনীয় নির্দেশ প্রদান করেছেন। সম্মেলন অনুষ্ঠানের কার্যক্রমে কোন সমস্যা হয় নি।”

এর আগে সকাল সোয়া ১০টায় সচিবালয়ে নিজ মন্ত্রণালয়ে যান ওবায়দুল কাদের। কার্যালয়ে গিয়ে প্রথমেই রুটিন কাজ করেন সেতুমন্ত্রী।

পরে পৌনে ১১টায় নিজ কার্যালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত মন্ত্রণালয়ের আওতাধীন চলমান উন্নয়ন প্রকল্প বিষয়ক সভায় যোগ দেন ওবায়দুল কাদের।

সিঙ্গাপুরে দীর্ঘদিন চিকিৎসা শেষে গত বুধবার বিকেলে দেশে ফেরেন তিনি।

একাদশে ফিরলেন মোসাদ্দেক-সাইফউদ্দীন টসে হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ডিআইজি মিজানসহ ৪ জনের বিরুদ্ধে দুদকের মামলা বিএনপি কার্যালয়ের সামনে বহিষ্কৃত ছাত্রদল নেতাকর্মীদের তুলকালাম বিএনপির সাবেক উপমন্ত্রী দুলুকে জিজ্ঞাসাবাদ বিদেশি বিনিয়োগের শীর্ষে বাংলাদেশ, পঞ্চমে ভারত সিডনিতে রংধনু অজ-বাংলা কালচারাল সোসাইটির বার্ষিক কালচারাল নাইট অনুষ্ঠিত বিকেলের মধ্যে উদ্ধার কাজ শেষ করার আশ্বাস রেলসচিবের খালেদা জিয়ার মুক্তির আন্দোলন বিষয়ক সিদ্ধান্তে সন্ধ্যায় বসছে ২০ দল নোয়াখালীতে ‘বন্দুকযুদ্ধে’ যুবক নিহত পাকিস্তানে সামরিক হাসপাতালে ভয়াবহ বিস্ফোরণ নতুন ৪ ছবির ঘোষণা শাকিবের যেসব শারীরিক ব্যথা মানসিক অবস্থার সাথে সম্পর্কিত মৌলভীবাজারে ট্রেন দুর্ঘটনায় তদন্ত কমিটি গঠন শিক্ষাখাত: বাজেট ২০১৯-২০ সারাদেশের সঙ্গে সিলেটের রেল যোগাযোগ বন্ধ ‘জয় শ্রী রাম’ বলেও প্রাণে বাঁচলো না মুসলিম যুবক অস্ট্রেলিয়ায় আ. লীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন বিকেলে বাংলাদেশের মুখোমুখি আফগানিস্তান উপবন দুর্ঘটনা: ঘুম ভেঙে উদ্ধারকাজে নারীরাও বগুড়া-৬ আসনের উপনির্বাচনে ভোটগ্রহণ চলছে প্লেনে ঘুম ভাঙার পর যা দেখলেন একজন নারী কাতারকে হারিয়ে কোয়ার্টারে আর্জেন্টিনা মৌলভীবাজারে উপবন ট্রেন দুর্ঘটনায় ৫ মরদেহ উদ্ধার আফগানদের হুমকিকে ভয় পায় না টাইগাররা ওমরাহ ভিসা স্থগিত করেছে সৌদি ঝড়ে মন্দিরের প্যান্ডেল ভেঙে ১৪ জন নিহত ভারতে ‘মেডিক্যাল টেস্ট থেকে চিকিৎসকের কমিশন নেয়া বিচ্ছিন্ন ঘটনা’ বাবা-মা নৌকায় ভোট দেয়ায় ছেলের চুল কেটে নির্যাতন দক্ষিণ আফ্রিকাকে ৩০৯ রানের লক্ষ্য দিল পাকিস্তান