artk
রোববার, জুলাই ১২, ২০১৫ ২:২৯

হাসিনা-খালেদাকে ক্ষমা চাইতে বললেন জাফরুল্লাহ

media

ঢাকা: মুক্তিযোদ্ধা আইয়ুব খানের আত্মহত্যার ঘটনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে ক্ষমা চাইতে বললেন গণস্বাস্থ্যের প্রতিষ্ঠাতা পরিচালক ড. জাফরুল্লাহ চৌধুরী।

রোববার জাতীয় প্রেস ক্লাবের সামনের সড়কে মানববন্ধন কর্মসূচিতে অংশ নিয়ে তিনি দুই নেত্রীর প্রতি এ আহ্বান জানান। বীর মুক্তিযোদ্ধা আইয়ুব খানের আত্মহত্যা ঘটনায় দায়ী ব্যক্তিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে এ মানববন্ধন আয়োজন করা হয়। মানববন্ধনের আয়োজন করে জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দল ও ভাসানী অনুসারী পরিষদ।  

প্রধান অতিথির বক্তব্যে ড. জাফরুল্লাহ চৌধুরী বলেন, “আমাদের আবেদন থাকবে, আমাদের এ ব্যর্থতার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেন মুক্তিযোদ্ধা আইয়ুব খানের পরিবারের সঙ্গে দেখা করেন। একইভাবে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াও যেন আইয়ুব খানের পরিবারের সঙ্গে দেখে করে ক্ষমা চান।”

তিনি আরো বলেন, “মুক্তিযোদ্ধা আইয়ুব খানের আত্মহত্যা ঘটনায় হাইকোর্টের এক নম্বর বিচারককে প্রধান করে একটি তদন্ত কমিটি গঠনেরও আহ্বান জানাচ্ছি আমি।”

জাফরুল্লাহ চৌধুরী বলেন, “জাতির বিবেকের কাছে একটাই প্রশ্ন, তলাবিহীন ঝুড়ি থেকে বাংলাদেশের এই অবস্থান কাদের অবদানে? এটা মুক্তিযোদ্ধাদের অবদান। আজকে একজন মুক্তিযোদ্ধা কতটুকু অসম্মানিত হলে আত্মহত্যা করেন? এ লজ্জার জাতির, এ লজ্জা সমগ্র বাংলাদেশের মানুষের।”

তিনি বলেন, “মুক্তিযোদ্ধারা টাকার জন্য নয়, ব্যবসার জন্য নয়, বাকস্বাধীনতার জন্য যুদ্ধ করেছেন। আমরা আজকে রাস্তায় নেমে এসেছি জাতির বিবেককে স্মরণ করিয়ে দিতে।”

আইয়ুব খানের আত্মহত্যার ঘটনায় একটি তদন্ত হয়েছে উল্লেখ করে জাফরুল্লাহ চৌধুরী বলেন, “এ তদন্ত চাতুরি মাত্র। আমাদের আবেদন থাকবে, হাইকোর্টের এক নম্বর বিচারককে প্রধান করে একটি তদন্ত কমিটি গঠন করা হোক। এরপর আইয়ুব খানের আত্মহত্যার ঘটনার তদন্ত করা হোক।”

মুক্তিযোদ্ধা দলের সভাপতি ইশতিয়াক আজীজ উলফাতের সভাপতিত্বে মানববন্ধনে আরো বক্তব্য দেন, মুক্তিযোদ্ধা সাদেক খান ও আবুল হোসেনসহ মুক্তিযোদ্ধা দলের অন্যান্য নেতারা।

উল্লেখ, ৭ জুলাই মুক্তিযোদ্ধা কমান্ডার আইয়ুব খান (৬২) তোপখানা রোডের একটি হোটেলে বিষপান করে আত্মহত্যা করেন।

নিউজবাংলাদেশ/আরআর/এটিএস

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা