artk
রোববার, আগষ্ট ২৫, ২০১৯ ৪:৩৫   |  ১০,ভাদ্র ১৪২৬
শনিবার, মে ১৮, ২০১৯ ৯:১৮

২০ বলে ফিফটি করে ম্যাচসেরা মোসাদ্দেক

স্পোর্টস ডেস্ক
media
অথচ নিজের প্রথম ৯ বলে মাত্র ৭ রান করেছিলেন মোসাদ্দেক। সেখান থেকে পরের ১১ বলে করেন আরও ৪৩ রান।

সমীকরণটা তখন একটু একটু করে এগিয়ে যাচ্ছিল ওয়েস্ট ইন্ডিজের পক্ষে। ২১০ রানের বিশাল লক্ষ্য তাড়ায় ২৪ বলে দরকার ছিল ৩৮ রান। কেমার রোচের করা ২১তম ওভারের দ্বিতীয় বলে এক্সট্রা কভারের ওপর দিয়ে অসাধারণ এক ছক্কা হাঁকালেন মোসাদ্দেক হোসেন সৈকত।

ধারাভাষ্য কক্ষ থেকে নির্দ্বিধায় বলে দেয়া হলো, এটিই ম্যাচের সেরা শট। তবে শুধু ম্যাচের সেরা শট খেলেই থামেননি মোসাদ্দেক, খেলেছেন ম্যাচের সেরা ইনিংসও। বাংলাদেশের ওয়ানডে ইতিহাসের অন্যতম সেরা ইনিংস। তার ২০ বলে ফিফটিতে ভর করেই ৭ বল হাতে রেখে ২১০ রানের বিশাল লক্ষ্য টপকে গেছে টাইগাররা।

অথচ নিজের প্রথম ৯ বলে মাত্র ৭ রান করেছিলেন মোসাদ্দেক। সেখান থেকে পরের ১১ বলে করেন আরও ৪৩ রান। সবচেয়ে বেশি ঝড়টা বইয়ে দেন বাঁহাতি স্পিনার ফাবিয়ান অ্যালেনের ওপর। তার করা ২২তম ওভারের প্রথম পাঁচ বলে মোসাদ্দেকের ব্যাট থেকে আসে যথাক্রমে ৬, ৬, ৪, ৬ ও ২ রান।

সেই ওভারের শেষ বলে ১ রান নিয়ে ৬ বলে ২৫সহ নিজের ফিফটি পূরণ করেন মাত্র ২০ বলে। যা কি-না বাংলাদেশের ওয়ানডে ইতিহাসের দ্রুততম হাফ সেঞ্চুরির রেকর্ড। হাফ সেঞ্চুরির পর খানিক দেখে খেলেছেন তিনি। তাই তো পরের ৪ বলে এসেছে ২ রান।

সব মিলিয়ে ২ চার ও ৫ ছয়ের মারে মাত্র ২৪ বলে ৫২ রান করে বাংলাদেশের প্রথম শিরোপা জয়ের নায়ক নিঃসন্দেহে মোসাদ্দেক হোসেন সৈকত। তবে তাকে যথাযথ সাপোর্ট দিয়েছেন সৌম্য সরকার (৪১ বলে ৬৬) এবং মুশফিকুর রহীম (২২ বলে ৩৩)।

কাবিননামা থেকে ‘কুমারী’ শব্দ বাদ দেয়ার নির্দেশ উদাহরণ সৃষ্টির মতো শাস্তি হবে ডিসির: জনপ্রশাসন প্রতিমন্ত্রী পাঁচ দফা না মানলে ফিরবো না, সমাবেশে রোহিঙ্গারা ওএসডি হলেন জামালপুরের ডিসি মওদুদের বিরুদ্ধে দুদকের মামলা চলবে চট্টগ্রামের হোটেল থেকে ১১ ডাকাত গ্রেপ্তার ইগো দূর করতে বই পড়ছেন কোহলি কাশ্মিরে দমন-পীড়ন: প্রতিবাদে ভারতের উচ্চপদস্থ কর্মকর্তার পদত্যাগ দুদকের জিজ্ঞাসাবাদে মাহী বি মাদারীপুরে ডেঙ্গুতে নারীর মৃত্যু দুটি ইসরায়েলি ড্রোন ভূপাতিত করার দাবি হিজবুল্লাহর কাশ্মিরের পরিস্থিতি অস্বাভাবিক: রাহুল গান্ধী “বেস্ট অব সানাই” রিং শাইনের আইপিও বাতিল চায় বিনিয়োগকারীরা ‘স্বপ্নবাজি’ ছবিতে চুক্তিবদ্ধ সিয়াম কক্সবাজারে ব্রিজের পাশে গুলিবিদ্ধ মরদেহ মেসির ‘প্রত্যাবর্তন’ একমাত্র ভরসা বার্সার পঞ্চগড়ের চা-শিল্প ধ্বংসের ষড়যন্ত্রে মিল মালিকরা ‘জাহালমের কারাভোগে দায় নেই সোনালী ব্যাংকের’ ভয়ঙ্কর হয়ে উঠছে রোহিঙ্গারা শাকিবের নতুন নায়িকা আরিয়ানা জামান ১০ বছরেও ‘পাইলট-ক্রু’ সংকট কাটেনি বিমানের পাবনায় কবিরাজের মন্ত্র পড়া গুড় খেয়ে স্কুলশিক্ষকের মৃত্যু আপত্তিকর ভিডিও প্রকাশ: ওএসডি হচ্ছেন সেই ডিসি ফরিদপুরের সেই ব্রিজের রেলিংয়ে ছিল বাঁশ! খেলা থেকে ডেকে নিয়ে শিশুকে ধর্ষণ ঘুমন্ত স্বামীকে ব্যাট দিয়ে পিটিয়ে হত্যা ১০ বছরে দারিদ্র্য সীমা প্রায় অর্ধেকে নেমেছে: পররাষ্ট্রমন্ত্রী ধানমন্ডিতে মশার লার্ভা, ৭ ভবনকে ৭৭ হাজার টাকা জরিমানা বঙ্গবন্ধু-প্রধানমন্ত্রীর ছবি ভাঙচুরের দায়ে বেরোবির ছাত্রলীগ নেতা গ্রেপ্তার