artk
রোববার, আগষ্ট ১৮, ২০১৯ ১১:৪২   |  ৩,ভাদ্র ১৪২৬

আন্তর্জাতিক ডেস্ক

শুক্রবার, মে ১৭, ২০১৯ ৫:৩৮

১৭ রোগীকে বিষ প্রয়োগের অভিযোগ চিকিৎসকের বিরুদ্ধে

media

ফ্রান্সের এক চিকিৎসকের বিরুদ্ধে ১৭ জন রোগীকে বিষপ্রয়োগের অভিযোগ উঠেছে। এ ঘটনায় তদন্ত চলছে। ওই চিকিৎসকের নাম ফির দ্য পি চিয়ের। তিনি একজন অবেদনবিদ। অভিযোগ রয়েছে, তার বিষ প্রয়োগের কারণে ৯ জনের মৃত্যু হয়েছে।

ফ্রান্সের এক চিকিৎসকের বিরুদ্ধে ১৭ জন রোগীকে বিষপ্রয়োগের অভিযোগ উঠেছে। এ ঘটনায় তদন্ত চলছে। ওই চিকিৎসকের নাম ফির দ্য পি চিয়ের। তিনি একজন অবেদনবিদ। অভিযোগ রয়েছে, তার বিষ প্রয়োগের কারণে ৯ জনের মৃত্যু হয়েছে।

আইনপ্রণেতাদের অভিযোগ, চিয়ের স্বেচ্ছায় অজ্ঞান করার ওষুধের প্যাকেটে বিষ প্রয়োগ করেন। জরুরি পরিস্থিতি তৈরি করা ও নিজের কেরামতি দেখানোই তার উদ্দেশ্য ছিল। তবে চিয়ের এসব অভিযোগ অস্বীকার করেছেন। দোষী সাব্যস্ত হলে চিয়েরের যাবজ্জীবন কারাদণ্ড হতে পারে।

অবশ্য চিয়েরের আইনজীবী জেন ইভে লি বহোইয়া এএফপিকে বলেন, তদন্তে কিছুই পাওয়া যাবে না। তিনি বলেন, চিয়ের বিষ প্রয়োগ করেছেন—এ নিছক অনুমান।

চিয়েরের বিরুদ্ধে এ ধরনের অভিযোগ আগেও উঠেছে। সে সময় তদন্তও চলেছে। ২০১৭ সালের মে মাসে বেসান এলাকায় প্রথম সাতটি বিষ প্রয়োগের ঘটনা নিয়ে চিয়েরের বিরুদ্ধে তদন্ত চলে। পরে তাকে অব্যাহতি দেওয়া হয়। কিন্তু ওষুধ দেওয়া বন্ধ করে দেওয়া হয়।

অস্ত্রোপচার চলাকালে ৬৬ জন রোগী হৃদরোগে আক্রান্ত হন। তাদের ব্যাপারে চিকিৎসক চিয়েরকে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ।

আইন কৌঁসুলি এচেনা মওতো স্থানীয় গণমাধ্যমকে বলেন, চিয়েরের সঙ্গে তার সহকর্মীদের বিরোধ ছিল। যখনই অস্ত্রোপচার কক্ষে কোনো অঘটন ঘটত, তখনই চিয়েরকে সেখানে পাওয়া যেত। সন্দেহজনক কিছু না থাকলেও চিয়ের দ্রুত কারণ খুঁজে বের করতেন।

তবে চিয়ের এসব অভিযোগ অস্বীকার করেছেন। গতকাল বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, ফল যা–ই হোক, আমার ক্যারিয়ার শেষ হয়ে গেছে। বিষ প্রয়োগের অভিযোগ উঠলে চিকিৎসককে কেউ বিশ্বাস করতে পারে না। আমার পরিবার ও সন্তানকে নিয়ে আমি বিপর্যয়ের মধ্যে রয়েছি।

টানা ১১ জয়ের রেকর্ড গড়লো লিভারপুল হবিগঞ্জের মাকালকান্দি গণহত্যা দিবস রোববার শিশু ধর্ষণের অভিযোগে চা দোকানদার আটক রাজধানীতে পৃথক সড়ক দুর্ঘটনায় নারীসহ নিহত ২ জমকালো আয়োজনে সাব্বিরের হলুদ অনুষ্ঠান সিরাজগঞ্জে ডেঙ্গুতে কলেজছাত্রের মৃত্যু ঐশ্বরিয়াকে আত্মহত্যার হুমকি দিয়েছেন সালমান আফগানিস্তানে বিয়ের অনুষ্ঠানে বোমা হামলা, নিহত ৬৩ ‘প্রেমিকার’ অশ্লীল ছবি তুলে ১০ লাখ টাকা দাবি তৃতীয় শ্রেণির স্কুলছাত্রী ধর্ষিত কানে ব্যথা হলে কি করবেন? বেনাপোলে নারীর ব্যাগে মিললো ৪৯ লাখ ৫৯ হাজার টাকার বিদেশি মুদ্রা চাঁদাবাজি করতে গিয়ে গণধোলাই খেল পুলিশের সোর্স সুদানে ক্ষমতা ভাগাভাগির চুক্তি স্বাক্ষর বস্তিতে আগুনের ঘটনায় জড়িতদের শাস্তি দিতে হবে: ড. কামাল খালেদার মুক্তির জন্য আন্তর্জাতিক সম্প্রদায়ের কাছে যাবে বিএনপি কলকাতায় দুই বাংলাদেশির মৃত্যু, চালক গ্রেপ্তার ডেঙ্গু পরিস্থিতি মোকাবিলায় চ্যালেঞ্জিং আগামী ৭ দিন বোরবার সারাদেশে সাংবাদিকদের সমাবেশ এমপির নাম ভাঙিয়ে কেবিন দাবি, না পেয়ে হামলা মহানন্দায় ধরা পড়লো ১ মণ ওজনের বাঘাইড়! এখনো ষড়যন্ত্র চলছে, বাতাসে চক্রান্তের গন্ধ আছে: কাদের নয়াদিল্লির এআইআইএমএস হাসপাতালে ভয়াবহ আগুন পুড়ে যাওয়া বস্তির খবর সংগ্রহে সাংবাদিককে বাধা নতুন মাশরাফি-সাকিব বের করবেন ডমিঙ্গো টাইগারদের কন্ডিশন ক্যাম্পের জন্য দল ঘোষণা অসাধু চামড়া ব্যবসায়ীদের কর্মকাণ্ড দুরভিসন্ধিমূলক: রাঙ্গা কাদেরকে বিরোধীদলীয় নেতা হওয়ার প্রস্তাব ‘অভিযানের পর এডিসের লার্ভা পাওয়া গেলে জরিমানা’ বাস-প্রাইভেটকার সংঘর্ষে প্রাণ গেলো ৩ বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীর