artk
বুধবার, নভেম্বার ১৩, ২০১৯ ১:৪৪   |  ২৮,কার্তিক ১৪২৬

স্টাফ রিপোর্টার

শুক্রবার, মে ১৭, ২০১৯ ৪:৫১

বান্দরবানে বোমা বিস্ফোরণে সেনা সদস্য নিহত, আহত ১১

media

বান্দরবান সদর উপজেলার সুয়ালক ইউনিয়নের আমতলী এলাকায় সেনাবাহিনীর ভারি অস্ত্রের ফায়ারিং রেঞ্জে পরিত্যক্ত বোমা বিস্ফোরণে মো. জাহিদ (২৮) নামে এক সেনা সদস্য নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন আরও ১১ জন। আইএসপিআর সূত্রে নিহতের বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

বান্দরবান সদর উপজেলার সুয়ালক ইউনিয়নের আমতলী এলাকায় সেনাবাহিনীর ভারি অস্ত্রের ফায়ারিং রেঞ্জে পরিত্যক্ত বোমা বিস্ফোরণে মো. জাহিদ (২৮) নামে এক সেনা সদস্য নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন আরও ১১ জন। আইএসপিআর সূত্রে নিহতের বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

শুক্রবার সকাল সাড়ে ১০টার দিকে এ বিস্ফোরণের ঘটনা ঘটে। নিহত মো. জাহিদের বাড়ি বান্দরবানের লামা উপজেলায় বলে জানা গেছে।

সেনাবাহিনী ও পুলিশ সূত্রে জানা গেছে, সকালে সেনাবাহিনীর ১৬ প্যারা ব্যাটালিয়নের সদস্যরা ফায়ারিংয়ের প্রস্তুতি নিচ্ছিলেন। পাহাড়ের একটি ইমপ্যাক্ট এরিয়া থাকে যেখানে গোলা পড়ে থাকে। সেখানে টার্গেট লাগাতে গিয়ে একটি বোমা বিস্ফোরণ হয়। এ সময় ঘটনাস্থলেই জাহিদ মারা যান। আর আহত হন আরও ১১ জন। আহত ব্যক্তিদের উদ্ধার করে এরই মধ্যে হেলিকপ্টারযোগে ঢাকার সিএমএইচ নিয়ে যাওয়া হয়েছে বলে জানিয়েছেন সেনাবাহিনীর সদস্যরা।

আহতরা হলেন- সৈনিক হাসান, তারেকুল, আসাদ, নিপুন চাকমা, রাজু, মোস্তাফিজ ও আরিফ। অন্যদের নাম জানা সম্ভব হয়নি।

বান্দরবান সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহিদুল ইসলাম জানান, একজন নিহত হওয়ার খবর শুনেছি। তবে সেনাবাহিনীর কোনো সদস্য অফিসিয়ালি আমাদেরকে কিছু জানায়নি।

ভারতে পেঁয়াজের দাম না পেয়ে কৃষকের কান্না রেফারিকে এসপি হারুনের মারধরের ভিডিও ভাইরাল ‘ঘন কুয়াশার কারণে লালবাতি দেখতে পাননি চালক’ জাতীয় আয়কর মেলা শুরু বৃহস্পতিবার শিশুটির নাম নাইমা, সঙ্গে থাকা মা ও দাদীর সন্ধান মিলছে না খালেদা জিয়া নিজে হাতে খেতেও পারেন না: মির্জা ফখরুল আর দেখা যাবে না সোহার হাসিমুখ ছাত্রলীগ নেতা সুদীপ্ত হত্যা: আ.লীগ নেতা মাসুম কারাগারে গয়েশ্বর বাবু বিএনপি নামক বটগাছ থেকে কবে সরবেন: হাছান মাহমুদ অসুস্থ মায়ের পাশে থাকতে দেশে ফিরলেন মোসাদ্দেক ভুল প্রকাশের দায়ে ডিএসইর জুবায়ের বরখাস্ত সম্রাট ও এনামুলের বিরুদ্ধে দুদকের মামলা ঢাকা উত্তর স্বেচ্ছাসেবক লীগের সম্মেলনে ভাঙচুর দেশে ফেরার কারণ জানালেন মোসাদ্দেক রেলকর্মীদের আরো দক্ষ করা উচিত: প্রধানমন্ত্রী চট্টগ্রামের সঙ্গে ঢাকা ও সিলেটের ট্রেন চলাচল স্বাভাবিক প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি হতে লাগবে স্নাতক মেক্সিকোতে আশ্রয় পেলেন ইভো মোরালেস বুলবুলে নিখোঁজ ৯ জেলের মরদেহ উদ্ধার ট্রেন দুর্ঘটনায় হতাহতের ঘটনায় প্রধানমন্ত্রীর শোক ১২ নভেম্বর: উপকূলবাসী আজো ভোলেনি ভয়াল সেই স্মৃতি পেঁয়াজের দাম বাড়ছেই জেএসসি-জেডিসির ৫ পরীক্ষার নতুন সময়সূচি সকালে ঘুম থেকে উঠে পানি পানে ৬ উপকার যুক্তরাজ্যে গাঁজার তৈরি দুটো ওষুধের অনুমোদন স্বেচ্ছাসেবক লীগের ঢাকা মহানগর উত্তরের সম্মেলন মঙ্গলবার চারদিনের সফরে মঙ্গলবার নেপাল যাচ্ছেন রাষ্ট্রপতি কসবায় ২ ট্রেনের মুখোমুখি সংঘর্ষে নিহত ১৫ রাজনীতি গাড়ি-বাড়ি করার পেশা নয়: রাষ্ট্রপতি রাঁঙ্গার বিচারের ভার জনগণের কাছে দিলেন নূর হোসেনের মা