artk
রোববার, আগষ্ট ২৫, ২০১৯ ৪:৩৬   |  ১০,ভাদ্র ১৪২৬

স্টাফ রিপোর্টার

শুক্রবার, মে ১৭, ২০১৯ ৪:৩৩

‘পানির অপর নাম জীবন, এই বোধ রাষ্ট্রের নেই’

media

শুক্রবার বেলা ১১টায় পূর্ব জুরাইনের মিষ্টির দোকান এলাকা থেকে এই পদযাত্রা শুরু হয়। খালপাড়, মুরাদপুর হাইস্কুল রোড,মুরাদপুর জিরো পয়েন্ট, কুদার বাজার-দনিয়া, গোয়ালবাড়ি মোড় হয়ে শেষ হয় শনির আখড়ায় গিয়ে।

ওয়াশার এমডির পদত্যাগ ও সুপেয় পানির দাবিতে রাজধানীর জুরাইন এলাকায় পদযাত্রা করেছেন স্থানীয় বাসিন্দারা।

শুক্রবার বেলা ১১টায় পূর্ব জুরাইনের মিষ্টির দোকান এলাকা থেকে এই পদযাত্রা শুরু হয়। খালপাড়, মুরাদপুর হাইস্কুল রোড,মুরাদপুর জিরো পয়েন্ট, কুদার বাজার-দনিয়া, গোয়ালবাড়ি মোড় হয়ে শেষ হয় শনির আখড়ায় গিয়ে।

পদযাত্রায় ‘ওয়াসার পানি রোগের কারণ—দিতে হবে ক্ষতিপূরণ’, ‘কল থেকে সরাসরি পানি খেতে চাই’, ‘পানির নামে বিষ পাই— বিলের টাকা ফেরত চাই’, ‘পানি পেলে দেবো বিল— বিষ পেলে বিল দেবো না’, লেখা প্ল্যাকার্ড নিয়ে পুরো এলাকা প্রদক্ষিণ করেন স্থানীয়রা ।

এসময় ওয়াসার নিরাপদ পানি আন্দোলনের আহ্বায়ক মিজানুর রহমান বলেন, আমরা প্রথমত নগরবাসী এবং রাষ্ট্রকে জানাতে চাই যে, এই এলাকায় আমরা মানুষ থাকি। দ্বিতীয়ত, আমরা ওয়াসার কল খুলে, গ্লাস দিয়ে পানি খেতে চাই। রাষ্ট্র যদি ন্যূনতম সভ্য হতো, তাহলে তোড়জোড় করে এতদিনে নেমে যেত। পানির অপর নাম জীবন, এই বোধ রাষ্ট্রের নেই। রাষ্ট্রকে চোখে আঙ্গুল দিয়ে দেখানোর জন্য আমরা এখন মানুষের ওপর ভর করছি। তারই অংশ হিসেবে আজকের এই কর্মসূচি।’

একই এলাকার বাসিন্দারা এসময় ওয়াসার নীরব ভূমিকার তীব্র নিন্দা জানান।

কাবিননামা থেকে ‘কুমারী’ শব্দ বাদ দেয়ার নির্দেশ উদাহরণ সৃষ্টির মতো শাস্তি হবে ডিসির: জনপ্রশাসন প্রতিমন্ত্রী পাঁচ দফা না মানলে ফিরবো না, সমাবেশে রোহিঙ্গারা ওএসডি হলেন জামালপুরের ডিসি মওদুদের বিরুদ্ধে দুদকের মামলা চলবে চট্টগ্রামের হোটেল থেকে ১১ ডাকাত গ্রেপ্তার ইগো দূর করতে বই পড়ছেন কোহলি কাশ্মিরে দমন-পীড়ন: প্রতিবাদে ভারতের উচ্চপদস্থ কর্মকর্তার পদত্যাগ দুদকের জিজ্ঞাসাবাদে মাহী বি মাদারীপুরে ডেঙ্গুতে নারীর মৃত্যু দুটি ইসরায়েলি ড্রোন ভূপাতিত করার দাবি হিজবুল্লাহর কাশ্মিরের পরিস্থিতি অস্বাভাবিক: রাহুল গান্ধী “বেস্ট অব সানাই” রিং শাইনের আইপিও বাতিল চায় বিনিয়োগকারীরা ‘স্বপ্নবাজি’ ছবিতে চুক্তিবদ্ধ সিয়াম কক্সবাজারে ব্রিজের পাশে গুলিবিদ্ধ মরদেহ মেসির ‘প্রত্যাবর্তন’ একমাত্র ভরসা বার্সার পঞ্চগড়ের চা-শিল্প ধ্বংসের ষড়যন্ত্রে মিল মালিকরা ‘জাহালমের কারাভোগে দায় নেই সোনালী ব্যাংকের’ ভয়ঙ্কর হয়ে উঠছে রোহিঙ্গারা শাকিবের নতুন নায়িকা আরিয়ানা জামান ১০ বছরেও ‘পাইলট-ক্রু’ সংকট কাটেনি বিমানের পাবনায় কবিরাজের মন্ত্র পড়া গুড় খেয়ে স্কুলশিক্ষকের মৃত্যু আপত্তিকর ভিডিও প্রকাশ: ওএসডি হচ্ছেন সেই ডিসি ফরিদপুরের সেই ব্রিজের রেলিংয়ে ছিল বাঁশ! খেলা থেকে ডেকে নিয়ে শিশুকে ধর্ষণ ঘুমন্ত স্বামীকে ব্যাট দিয়ে পিটিয়ে হত্যা ১০ বছরে দারিদ্র্য সীমা প্রায় অর্ধেকে নেমেছে: পররাষ্ট্রমন্ত্রী ধানমন্ডিতে মশার লার্ভা, ৭ ভবনকে ৭৭ হাজার টাকা জরিমানা বঙ্গবন্ধু-প্রধানমন্ত্রীর ছবি ভাঙচুরের দায়ে বেরোবির ছাত্রলীগ নেতা গ্রেপ্তার