artk
মঙ্গলবার, জুন ১৮, ২০১৯ ২:০৮   |  ৩,আষাঢ় ১৪২৬
শুক্রবার, মে ১৭, ২০১৯ ১০:৫১

বিকেলে শিরোপার লড়াইয়ে মাঠে নামছে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক
media
সাকিবের পাশাপাশি মাহমুদউল্লাহ রিয়াদও কাঁধের ইনজুরি রয়েছে কিছুটা। সেক্ষেত্রে বল হাতে সৌম্য সরকার ও সাব্বির রহমানও ভূমিকা রাখার সুযোগ পেতে পারেন।

ওয়ালটন ত্রিদেশীয় সিরিজের ফাইনালে বিকেলে মুখোমুখি হবে ওয়েস্ট ইন্ডিজ ও বাংলাদেশ। আয়ারল্যান্ডের ডাবলিনে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকেল পৌনে চারটায়। যা সরাসরি সম্প্রচার করবে গাজী টিভি, মাছরাঙা টিভি ও বিটিভি।

লিগ পর্বে বাংলাদেশ অপরাজিত চ্যাম্পিয়ন হয়ে ফাইনালে এসেছে। চার ম্যাচের তিনটি জিতে ও একটিতে বৃষ্টির কারণে পয়েন্ট ভাগাভাগি করে ১৪ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে রয়েছে বাংলাদেশ। ওয়েস্ট ইন্ডিজ চার ম্যাচের দুটিতে জিতে ও দুটিতে হেরে ৯ পয়েন্ট নিয়ে ফাইনালে নাম লিখিয়েছে। অবশ্য উইন্ডিজ আয়ারল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচের দুটিতেই জিতলেও বাংলাদেশের কাছে দুই ম্যাচের দুটিতেই হেরেছে। ফাইনালেও একই নাট্যের পুনর্মঞ্চায়ন হয়, নাকি ভিন্ন গল্পের প্লট তৈরি হয় দেখার বিষয়।
 
অবশ্য এই ম্যাচে সাকিব আল হাসানের খেলা নিয়ে শঙ্কা রয়েছে। তবে ম্যাচের আগ মুহূর্ত পর্যন্ত তার জন্য অপেক্ষা করবে বাংলাদেশ। লিগ পর্বের শেষ ম্যাচে আয়ারল্যান্ডের বিপক্ষে সামান্য ইনজুরি নিয়ে মাঠ ছেড়েছিলেন সাকিব। শেষ পর্যন্ত সাকিবকে যদি না পাওয়া যায় তাহলে তার পরিবর্তে তিন নম্বরে ব্যাট করতে নামবেন লিটন কুমার দাস। সৌম্য সরকার ও তামিম ইকবাল করবেন ইনিংসের গোড়াপত্তন।

সাকিবের পাশাপাশি মাহমুদউল্লাহ রিয়াদও কাঁধের ইনজুরি রয়েছে কিছুটা। সেক্ষেত্রে বল হাতে সৌম্য সরকার ও সাব্বির রহমানও ভূমিকা রাখার সুযোগ পেতে পারেন।

অন্যদিকে ওয়ালটন ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে ১৭৯ রানের ইনিংস খেলা ওয়েস্ট ইন্ডিজের উদ্বোধনী ব্যাটসম্যান জন ক্যাম্পবেল পিঠের ইনজুরি থেকে এখনো সেরে ওঠেননি। ফলে প্রথম ম্যাচের পর আর খেলা হয়নি তার। আজও ফাইনালে খেলতে পারছেন না তিনি। তবে বোলিং ইউনিটে কিছুটা পরিবর্তন আনতে পারে ক্যারিবিয়ানরা। রায়মন রেইফের পরিবর্তে আজ ফাইনালে খেলতে পারেন শ্যানন গ্যাব্রিয়েল।
 
ডাবলিনের আবহাওয়া আজ পরিস্কার থাকলেও স্থানীয় সময় সন্ধ্যায় কিছুটা বৃষ্টির শঙ্কা রয়েছে।

ওয়েস্ট ইন্ডিজ সবশেষ ২০০৮ সালে ত্রিদেশীয় কিংবা বহুজাতিক সিরিজের ফাইনাল জিতেছিল। এরপর গেল ১৩ বছর ধরে ত্রিদেশীয় সিরিজের ট্রফি জিততে পারেনি। এক্ষেত্রে বাংলাদেশের অপেক্ষার প্রহর এখনো ফুরোয়নি। বাংলাদেশ এর আগে ছয়বার ত্রিদেশীয়/বহুজাতিক সিরিজের ফাইনালে উঠলেও একবারও শিরোপা জেতা হয়নি। এবার অপেক্ষার পালা শেষ হবে কি?

টাইগারদের রেকর্ড গড়া জয় আদালতেই মারা গেলেন মিশরের সাবেক প্রেসিডেন্ট মুরসি সাকিবের সেঞ্চুরি, লিটনের অর্ধশতকে জয়ের পথে বাংলাদেশ পুলওয়ামায় ফের ভারতীয় বাহিনীর ওপর হামলা বিষ মেশানো আইসক্রিম খাইয়ে নিজ শিশুকে হত্যার অভিযোগ ইউরেনিয়াম মজুদের সীমা মানবে না ইরান: মুখপাত্র তামিমের পর ৬ হাজারি ক্লাবে সাকিব মমতার প্রতিশ্রুতিতে পশ্চিমবঙ্গে চিকিৎসকদের ধর্মঘট প্রত্যাহার নাইজেরিয়ায় তিনদফা বোমা হামলায় নিহত ৩০ ব্যাংকে লুটে খাওয়ার টাকা নেই: প্রধানমন্ত্রী ঢাকার বিমানবন্দরে প্রবাসীদের আটকে রাখা হচ্ছে কেন? আইএসআইয়ের নতুন প্রধান জেনারেল ফয়েজ ‘গুলি করে মাথার খুলি উড়াইয়া দেব’ জয়ের লক্ষ্যে ব্যাটিংয়ে বাংলাদেশ চুমু দিয়ে ব্রণের চিকিৎসা: সেই ডাক্তারকে পপুলার থেকে অব্যাহতি দুর্নীতি-অনিয়মের বিরুদ্ধে চার স্থানে দুদকের অভিযান ভরিতে ১ হাজার ১৬৭ টাকা কমছে সোনার দাম বাংলাদেশকে ৩২২ রানের লক্ষ্য দিল ওয়েস্ট ইন্ডিজ ভারত-বাংলাদেশ সম্পর্ক সোনালী অধ্যায় অতিক্রম করছে: রিভা গাঙ্গুলি মানহানির দুই মামলায় খালেদার জামিন বিষয়ে সিদ্ধান্ত মঙ্গলবার বিকাশ-রকেটে ব্যালেন্স চেক করতে লাগবে ৪০ পয়সা লুইসের পর পুরানকে ফেরালেন সাকিব বাজেটের ইতিবাচক প্রভাব নেই পুঁজিবাজার ‘বালিশ মাসুদুল বুয়েট ছাত্রদলের নির্বাচিত ভিপি ছিলেন’ অবশেষে লুইসকে ফেরালেন সাকিব ব্রন পরীক্ষার নামে তরুণীকে চুমু দিলেন পপুলারের ডাক্তার সদস্যদের টাকা আত্মসাৎ করে স্ত্রীর নামে আলিশান বাড়ি বানান সিরাজ নিখোঁজ ভাগ্নের সন্ধান চাইলেন সোহেল তাজ বগুড়ার উপনির্বাচনে ইভিএম ব্যবহারের সিদ্ধান্ত প্রত্যাহার দাবি বিএনপির সুবিধাবাদীদের নিয়ে পকেট কমিটি করবেন না: ওবায়দুল কাদের