artk
রোববার, আগষ্ট ২৫, ২০১৯ ৪:৩৪   |  ১০,ভাদ্র ১৪২৬
শুক্রবার, মে ১৭, ২০১৯ ১০:৫১

বিকেলে শিরোপার লড়াইয়ে মাঠে নামছে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক
media
সাকিবের পাশাপাশি মাহমুদউল্লাহ রিয়াদও কাঁধের ইনজুরি রয়েছে কিছুটা। সেক্ষেত্রে বল হাতে সৌম্য সরকার ও সাব্বির রহমানও ভূমিকা রাখার সুযোগ পেতে পারেন।

ওয়ালটন ত্রিদেশীয় সিরিজের ফাইনালে বিকেলে মুখোমুখি হবে ওয়েস্ট ইন্ডিজ ও বাংলাদেশ। আয়ারল্যান্ডের ডাবলিনে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকেল পৌনে চারটায়। যা সরাসরি সম্প্রচার করবে গাজী টিভি, মাছরাঙা টিভি ও বিটিভি।

লিগ পর্বে বাংলাদেশ অপরাজিত চ্যাম্পিয়ন হয়ে ফাইনালে এসেছে। চার ম্যাচের তিনটি জিতে ও একটিতে বৃষ্টির কারণে পয়েন্ট ভাগাভাগি করে ১৪ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে রয়েছে বাংলাদেশ। ওয়েস্ট ইন্ডিজ চার ম্যাচের দুটিতে জিতে ও দুটিতে হেরে ৯ পয়েন্ট নিয়ে ফাইনালে নাম লিখিয়েছে। অবশ্য উইন্ডিজ আয়ারল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচের দুটিতেই জিতলেও বাংলাদেশের কাছে দুই ম্যাচের দুটিতেই হেরেছে। ফাইনালেও একই নাট্যের পুনর্মঞ্চায়ন হয়, নাকি ভিন্ন গল্পের প্লট তৈরি হয় দেখার বিষয়।
 
অবশ্য এই ম্যাচে সাকিব আল হাসানের খেলা নিয়ে শঙ্কা রয়েছে। তবে ম্যাচের আগ মুহূর্ত পর্যন্ত তার জন্য অপেক্ষা করবে বাংলাদেশ। লিগ পর্বের শেষ ম্যাচে আয়ারল্যান্ডের বিপক্ষে সামান্য ইনজুরি নিয়ে মাঠ ছেড়েছিলেন সাকিব। শেষ পর্যন্ত সাকিবকে যদি না পাওয়া যায় তাহলে তার পরিবর্তে তিন নম্বরে ব্যাট করতে নামবেন লিটন কুমার দাস। সৌম্য সরকার ও তামিম ইকবাল করবেন ইনিংসের গোড়াপত্তন।

সাকিবের পাশাপাশি মাহমুদউল্লাহ রিয়াদও কাঁধের ইনজুরি রয়েছে কিছুটা। সেক্ষেত্রে বল হাতে সৌম্য সরকার ও সাব্বির রহমানও ভূমিকা রাখার সুযোগ পেতে পারেন।

অন্যদিকে ওয়ালটন ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে ১৭৯ রানের ইনিংস খেলা ওয়েস্ট ইন্ডিজের উদ্বোধনী ব্যাটসম্যান জন ক্যাম্পবেল পিঠের ইনজুরি থেকে এখনো সেরে ওঠেননি। ফলে প্রথম ম্যাচের পর আর খেলা হয়নি তার। আজও ফাইনালে খেলতে পারছেন না তিনি। তবে বোলিং ইউনিটে কিছুটা পরিবর্তন আনতে পারে ক্যারিবিয়ানরা। রায়মন রেইফের পরিবর্তে আজ ফাইনালে খেলতে পারেন শ্যানন গ্যাব্রিয়েল।
 
ডাবলিনের আবহাওয়া আজ পরিস্কার থাকলেও স্থানীয় সময় সন্ধ্যায় কিছুটা বৃষ্টির শঙ্কা রয়েছে।

ওয়েস্ট ইন্ডিজ সবশেষ ২০০৮ সালে ত্রিদেশীয় কিংবা বহুজাতিক সিরিজের ফাইনাল জিতেছিল। এরপর গেল ১৩ বছর ধরে ত্রিদেশীয় সিরিজের ট্রফি জিততে পারেনি। এক্ষেত্রে বাংলাদেশের অপেক্ষার প্রহর এখনো ফুরোয়নি। বাংলাদেশ এর আগে ছয়বার ত্রিদেশীয়/বহুজাতিক সিরিজের ফাইনালে উঠলেও একবারও শিরোপা জেতা হয়নি। এবার অপেক্ষার পালা শেষ হবে কি?

কাবিননামা থেকে ‘কুমারী’ শব্দ বাদ দেয়ার নির্দেশ উদাহরণ সৃষ্টির মতো শাস্তি হবে ডিসির: জনপ্রশাসন প্রতিমন্ত্রী পাঁচ দফা না মানলে ফিরবো না, সমাবেশে রোহিঙ্গারা ওএসডি হলেন জামালপুরের ডিসি মওদুদের বিরুদ্ধে দুদকের মামলা চলবে চট্টগ্রামের হোটেল থেকে ১১ ডাকাত গ্রেপ্তার ইগো দূর করতে বই পড়ছেন কোহলি কাশ্মিরে দমন-পীড়ন: প্রতিবাদে ভারতের উচ্চপদস্থ কর্মকর্তার পদত্যাগ দুদকের জিজ্ঞাসাবাদে মাহী বি মাদারীপুরে ডেঙ্গুতে নারীর মৃত্যু দুটি ইসরায়েলি ড্রোন ভূপাতিত করার দাবি হিজবুল্লাহর কাশ্মিরের পরিস্থিতি অস্বাভাবিক: রাহুল গান্ধী “বেস্ট অব সানাই” রিং শাইনের আইপিও বাতিল চায় বিনিয়োগকারীরা ‘স্বপ্নবাজি’ ছবিতে চুক্তিবদ্ধ সিয়াম কক্সবাজারে ব্রিজের পাশে গুলিবিদ্ধ মরদেহ মেসির ‘প্রত্যাবর্তন’ একমাত্র ভরসা বার্সার পঞ্চগড়ের চা-শিল্প ধ্বংসের ষড়যন্ত্রে মিল মালিকরা ‘জাহালমের কারাভোগে দায় নেই সোনালী ব্যাংকের’ ভয়ঙ্কর হয়ে উঠছে রোহিঙ্গারা শাকিবের নতুন নায়িকা আরিয়ানা জামান ১০ বছরেও ‘পাইলট-ক্রু’ সংকট কাটেনি বিমানের পাবনায় কবিরাজের মন্ত্র পড়া গুড় খেয়ে স্কুলশিক্ষকের মৃত্যু আপত্তিকর ভিডিও প্রকাশ: ওএসডি হচ্ছেন সেই ডিসি ফরিদপুরের সেই ব্রিজের রেলিংয়ে ছিল বাঁশ! খেলা থেকে ডেকে নিয়ে শিশুকে ধর্ষণ ঘুমন্ত স্বামীকে ব্যাট দিয়ে পিটিয়ে হত্যা ১০ বছরে দারিদ্র্য সীমা প্রায় অর্ধেকে নেমেছে: পররাষ্ট্রমন্ত্রী ধানমন্ডিতে মশার লার্ভা, ৭ ভবনকে ৭৭ হাজার টাকা জরিমানা বঙ্গবন্ধু-প্রধানমন্ত্রীর ছবি ভাঙচুরের দায়ে বেরোবির ছাত্রলীগ নেতা গ্রেপ্তার