artk
বুধবার, নভেম্বার ২০, ২০১৯ ১:৪৬   |  ৬,অগ্রহায়ণ ১৪২৬
শুক্রবার, মে ১৭, ২০১৯ ১০:৫১

বিকেলে শিরোপার লড়াইয়ে মাঠে নামছে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক
media
সাকিবের পাশাপাশি মাহমুদউল্লাহ রিয়াদও কাঁধের ইনজুরি রয়েছে কিছুটা। সেক্ষেত্রে বল হাতে সৌম্য সরকার ও সাব্বির রহমানও ভূমিকা রাখার সুযোগ পেতে পারেন।

ওয়ালটন ত্রিদেশীয় সিরিজের ফাইনালে বিকেলে মুখোমুখি হবে ওয়েস্ট ইন্ডিজ ও বাংলাদেশ। আয়ারল্যান্ডের ডাবলিনে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকেল পৌনে চারটায়। যা সরাসরি সম্প্রচার করবে গাজী টিভি, মাছরাঙা টিভি ও বিটিভি।

লিগ পর্বে বাংলাদেশ অপরাজিত চ্যাম্পিয়ন হয়ে ফাইনালে এসেছে। চার ম্যাচের তিনটি জিতে ও একটিতে বৃষ্টির কারণে পয়েন্ট ভাগাভাগি করে ১৪ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে রয়েছে বাংলাদেশ। ওয়েস্ট ইন্ডিজ চার ম্যাচের দুটিতে জিতে ও দুটিতে হেরে ৯ পয়েন্ট নিয়ে ফাইনালে নাম লিখিয়েছে। অবশ্য উইন্ডিজ আয়ারল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচের দুটিতেই জিতলেও বাংলাদেশের কাছে দুই ম্যাচের দুটিতেই হেরেছে। ফাইনালেও একই নাট্যের পুনর্মঞ্চায়ন হয়, নাকি ভিন্ন গল্পের প্লট তৈরি হয় দেখার বিষয়।
 
অবশ্য এই ম্যাচে সাকিব আল হাসানের খেলা নিয়ে শঙ্কা রয়েছে। তবে ম্যাচের আগ মুহূর্ত পর্যন্ত তার জন্য অপেক্ষা করবে বাংলাদেশ। লিগ পর্বের শেষ ম্যাচে আয়ারল্যান্ডের বিপক্ষে সামান্য ইনজুরি নিয়ে মাঠ ছেড়েছিলেন সাকিব। শেষ পর্যন্ত সাকিবকে যদি না পাওয়া যায় তাহলে তার পরিবর্তে তিন নম্বরে ব্যাট করতে নামবেন লিটন কুমার দাস। সৌম্য সরকার ও তামিম ইকবাল করবেন ইনিংসের গোড়াপত্তন।

সাকিবের পাশাপাশি মাহমুদউল্লাহ রিয়াদও কাঁধের ইনজুরি রয়েছে কিছুটা। সেক্ষেত্রে বল হাতে সৌম্য সরকার ও সাব্বির রহমানও ভূমিকা রাখার সুযোগ পেতে পারেন।

অন্যদিকে ওয়ালটন ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে ১৭৯ রানের ইনিংস খেলা ওয়েস্ট ইন্ডিজের উদ্বোধনী ব্যাটসম্যান জন ক্যাম্পবেল পিঠের ইনজুরি থেকে এখনো সেরে ওঠেননি। ফলে প্রথম ম্যাচের পর আর খেলা হয়নি তার। আজও ফাইনালে খেলতে পারছেন না তিনি। তবে বোলিং ইউনিটে কিছুটা পরিবর্তন আনতে পারে ক্যারিবিয়ানরা। রায়মন রেইফের পরিবর্তে আজ ফাইনালে খেলতে পারেন শ্যানন গ্যাব্রিয়েল।
 
ডাবলিনের আবহাওয়া আজ পরিস্কার থাকলেও স্থানীয় সময় সন্ধ্যায় কিছুটা বৃষ্টির শঙ্কা রয়েছে।

ওয়েস্ট ইন্ডিজ সবশেষ ২০০৮ সালে ত্রিদেশীয় কিংবা বহুজাতিক সিরিজের ফাইনাল জিতেছিল। এরপর গেল ১৩ বছর ধরে ত্রিদেশীয় সিরিজের ট্রফি জিততে পারেনি। এক্ষেত্রে বাংলাদেশের অপেক্ষার প্রহর এখনো ফুরোয়নি। বাংলাদেশ এর আগে ছয়বার ত্রিদেশীয়/বহুজাতিক সিরিজের ফাইনালে উঠলেও একবারও শিরোপা জেতা হয়নি। এবার অপেক্ষার পালা শেষ হবে কি?

ভুঁড়িওয়ালা পুরুষের কদর বেশি কেন নারীর কাছে ? সায়েদাবাদ থেকে দূরপাল্লার বাস বন্ধ শিক্ষকের থাপ্পড়ে কান ফাটলো ছাত্রের রাজধানীতে ‘বন্দুকযুদ্ধে’ যুবক নিহত আমার বিরুদ্ধে অনুসন্ধান চালালে অনেক এমপি-মন্ত্রীর যাবজ্জীবন হবে: নাজমুল আইনের লাগাম ছেড়ার ধর্মঘটে সারাদেশে অচলাবস্থা দিনাজপুরে ট্রাকচাপায় ২ মোটরসাইকেল আরোহী নিহত কাউন্সিলর রাজিবের তিন গাড়ি জব্দ সেফুদার সম্পত্তি ক্রোকের আদেশ লবণ নিয়ে গুজব ছড়ালে কঠোর ব্যবস্থা: সরকার রাজস্ব আদায় ২ হাজার কোটি টাকা ছাড়িয়েছে বুধবার থেকে বাস চলবে খুলনায় ৩৯তম বিসিএসে ৪ হাজার ৪৪৩ চিকিৎসক নিয়োগ অধ্যক্ষকে পুকুরে ফেলার ঘটনায় ছাত্রলীগের ৫ কর্মী গ্রেপ্তার খালেদা জিয়া দাঁড়াতে-বসতে বা হাতে তুলে খেতে পারেন না: রিজভী দুই সিটির ভোটবিরোধী ৩৬ কাউন্সিলর লবণ নিয়ে গুজবে কান না দেয়ার পরামর্শ কেজিপ্রতি ১০০ টাকা হওয়ার গুজবে লবণ কেনার হিড়িক খালেদার মুক্তির দাবিতে ২৩ নভেম্বর বিএনপির সমাবেশ ৩০ মামলার আসামি ‘পটেটো রুবেল’ অস্ত্রসহ গ্রেপ্তার প্রেম করছি কিন্তু বিয়ের দিন এখনও ঠিক হয়নি: জয়া অনির্দিষ্টকালের কর্মবিরতি ট্রাক-কাভার্ডভ্যান মালিক-শ্রমিক ঐক্য পরিষদের পাকিস্তানে অনুপ্রবেশের দায়ে ২ ভারতীয় গ্রেপ্তার মিথিলার সঙ্গে বিয়ে নিয়ে এবার মুখ খুললেন সৃজিত সাংবাদিকের চোখ হারানোর প্রতিবাদে চোখে ব্যান্ডেজ লাগিয়ে সংবাদ পাঠ এবার কন্যাসন্তানের বাবা হলেন তামিম প্রধানমন্ত্রী দেশে ফিরছেন রাতে যুক্তরাষ্ট্রের ওয়ালমার্ট স্টোরে গুলিতে নিহত ৩ ‘বন্দুকযুদ্ধে’ জনসংহতির ৩ সদস্য নিহত তারেক রহমানই ডিজিটাল বাংলাদেশ গড়ার কাজ শুরু করেন: ফখরুল