artk
বুধবার, সেপ্টেম্বার ১৮, ২০১৯ ৪:০৯   |  ৩,আশ্বিন ১৪২৬

স্পোর্টস রিপোর্টার

বৃহস্পতিবার, মে ১৬, ২০১৯ ৯:৫২

‘সাকিবের জন্য ফাইনালের আগ পর্যন্ত অপেক্ষা করতে হবে’

media

তবে বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু ক্রীড়া বিষয়ক সংবাদ মাধ্যম ক্রিকবাজকে জানিয়েছেন, ‘সাকিবের ইনজুরি উদ্বিগ্ন হওয়ার মতো গুরুতর নয়। আমরা তাকে নিয়ে কোনো ঝুঁকি নিতে চাইনি। আমরা আশা করি দ্রুত সে সুস্থ হয়ে উঠবে।’

আবারও ইনজুরিতে আক্রান্ত সাকিব আল হাসান। বুধবার আয়াল্যান্ডের বিপক্ষে পেশিতে টান লাগে সাকিবের। সেই চোট নিয়ে আর খেলতে পারেননি। ফেরেন প্যাভেলিয়নে।

আগামীকাল ত্রিদেশীয় সিরিজের ফাইনালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে খেলবে বাংলাদেশ দল। ফাইনালের মতো গুরুত্বপূর্ণ ম্যাচে সাকিবের অনুপস্থিতি দলের জন্য নিশ্চয়ই দুশ্চিন্তার।

সাকিবের ইনজুরি নিয়ে বাংলাদেশ দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা বলেন, সাকিব সুস্থ আছে। সে ২৪ ঘন্টার পর্যবেক্ষণে আছে। তার জন্য ফাইনালের আগ পর্যন্ত আমরা অপেক্ষা করব।

বৃহস্পতিবার রাতে যুগান্তরের সঙ্গে একান্ত আলাপে জাতীয় দলের সাবেক অধিনায়ক ও বর্তমান ক্রিকেট দলের নির্বাচক হাবিবুল বাশার সুমন বলেন, ফাইনালে সাকিব খেলবে কিনা সেটা এখনও নিশ্চিত নয়। শুক্রবার ম্যাচ শুরুর আগ পর্যন্ত সাকিবের জন্য অপেক্ষা করা হবে।

বুধবার আইরিশদের বিপক্ষে সাকিবের অপরাজিত হাফসেঞ্চুরি দলকে সহজ জয়ে বিশেষ ভূমিকা রেখেছে। এই সাকিবই ত্রিদেশীয় সিরিজের ফাইনালে খেলতে পারবেন কিনা তা এখনও স্পষ্ট নয়।

আয়ারল্যান্ডের বিপক্ষে চোট পেয়েছেন সাকিব আল হাসান। ইনিংসের ৩৬তম ওভারে আইরিশ পেসার ব্যারি ম্যাককার্থির বলে সজোরে মারতে গিয়ে বাম পাশের পেশিতে টান লাগে।

ব্যথা অনুভব করায় মাটিতে লুটিয়ে পড়েন সাকিব। সাইড বেঞ্চে বসে থাকা ফিজিও দ্রুত মাঠে এসে সাকিবকে সাময়িক শুশ্রূষা দেন।

তবে খেলার জন্য নিজেকে ফিট না মনে করায় ৫০ রানে অপরাজিত থেকে মাঠ থেকে প্যাভেলিয়নে ফেরেন সাকিব। তার পরিবর্তে ক্রিজে আসেন মোসাদ্দেক হোসেন সৈকত।

সাকিবের চোট কতোটা গুরুতর তা এখনও জানা যায়নি। তবে আপেক্ষিক দৃষ্টিতে মনে হয়ে তেমন সমস্যা না।

তবে আগামী শুক্রবার অনুষ্ঠিতব্য ত্রিদেশীয় সিরিজের ফাইনাল ম্যাচ সাকিব খেলতে পারেন কিনা তা নিয়ে আলোচনা চলছে।

তবে বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু ক্রীড়া বিষয়ক সংবাদ মাধ্যম ক্রিকবাজকে জানিয়েছেন, ‘সাকিবের ইনজুরি উদ্বিগ্ন হওয়ার মতো গুরুতর নয়। আমরা তাকে নিয়ে কোনো ঝুঁকি নিতে চাইনি। আমরা আশা করি দ্রুত সে সুস্থ হয়ে উঠবে।’

এর আগে গত বিপিএলে আঙুলে চোট পাওয়া সাকিব নিউজিল্যান্ডের বিরুদ্ধে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ ও দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে পারেননি।

বুধবার আইরিশদের বিপক্ষে ২৯৩ রানের টার্গেট তাড়া করতে নেমে ৪২ বল হাতে রেখে ৬ উইকেটের জয় পায় বাংলাদেশ।

দলের জয়ের ম্যাচে সর্বোচ্চ ৭৬ রান করেন লিটন দাস। এছাড়া ৫৭ ও ৫০ রান করেন তামিম ইকবাল ও সাকিব আল হাসান। তার আগে বোলিংয়ে ৫ উইকেট শিকার করেন আবু জায়েদ রাহী।

ঢাবিতে আন্দোলনকারীদের ওপর ছাত্রলীগের হামলা (ভিডিও) শাহজালালে কোটি টাকার সোনা জব্দ ছাত্রদলের কাউন্সিলরদের বিকেলের মধ্যে নয়াপল্টনে থাকার নির্দেশ পটুয়াখালীতে মোটরসাইকেল দুর্ঘটনায় দুই আরোহী নিহত বিএসএফের গুলিতে নিহত বাংলাদেশির মরদেহ ফেরত জাবিতে আন্দোলনকারী শিক্ষক-শিক্ষার্থীদের মোবাইল সেবা বন্ধ রাঙামাটিতে ২ জেএসএস কর্মীকে গুলি করে হত্যা গাজীপুরে ‘বন্দুকযুদ্ধে’ যুবক নিহত জাকির নায়েককে কেউ নিতে চায় না: মাহাথির সকালের নাস্তায় ভুল খাবার নয়, রাখুন এসব যে গ্রামের সব মানুষ দৃষ্টিহীন গণধর্ষণ মামলার বাদীর দুই পা গুড়িয়ে দিয়েছে আসামিরা নারায়ণগঞ্জে ‘বন্দুকযুদ্ধে’ শীর্ষ সন্ত্রাসী নিহত বিপদসীমার ২১ সেন্টিমিটার ওপরে তিস্তার পানি, নিম্নাঞ্চল প্লাবিত সাইবার ক্রাইম বিভাগে দ্বারস্থ মেহজাবিন নকল বিদেশি ওষুধ বিক্রি করায় ২ প্রতিষ্ঠানকে ৪০ লাখ টাকা জরিমানা গণহত্যার ঝুঁকিতে এখনো ৬ লাখ রোহিঙ্গা: জাতিসংঘ গাজীপুরে বিদ্যুতের তার ছিঁড়ে অবৈধ গ্যাস লাইনে অগ্নিকাণ্ড ফেসবুক স্ট্যাটাস দেখেই শিক্ষার্থীদের বহিষ্কার করেন উপাচার্য পাবনায় ট্রেনের নিচে ঝাঁপ দিয়ে ট্রেন চালকের আত্মহত্যা সৌদি আরবে ফের হামলা চালিয়েছে ইয়েমেন ঢাকার শতাধিক বিএনপি নেতাকর্মী জাতীয় পার্টিতে যোগ দিয়েছে চাঁদাবাজির অভিযোগে ঢাকা উত্তর ছাত্রলীগ নেতা বহিস্কার ‘ডাক্তার বলার আগেই আয়া রোগীর পোশাক খুলে নেয়’ দুর্নীতি নির্মূলে টাস্কফোর্স গঠনের দাবি সম্পাদক পদে প্রার্থী হবেন না ওবায়দুল কাদের রিজার্ভ চুরির ব্যাপারে কিছুই বলা যাবে না: অর্থমন্ত্রী আলিয়ার সঙ্গে চুমুর দৃশ্যে আপত্তি সালমান খানের? মামলাকে কর ফাঁকির হাতিয়ার হিসেবে ব্যবহার করছে মেঘনা গ্রুপ! খালেদা জিয়া আলেমদের কিছু দেন নাই: আল্লামা শফী