artk

যশোর সংবাদদাতা

বৃহস্পতিবার, মে ১৬, ২০১৯ ৯:০০

চাল আত্মসাত: আ.লীগের ইউপি চেয়ারম্যান বরখাস্ত

media

এ অবস্থায় বাবুল আক্তারের বিরুদ্ধে ইউনিয়ন পরিষদে ক্ষমতা প্রয়োগ প্রশাসনিক দৃষ্টিকোণে সমীচীন নয় মর্মে সরকার মনে করে। ইউপি চেয়ারম্যান মো. বাবুল আক্তারকে তার দায়িত্ব থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হলো।

যশোরের অভয়নগরে ভিজিডির চাল আত্মসাতের অভিযোগে আওয়ামী লীগ সমর্থিত এক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানকে বরখাস্ত করা হয়েছে।

বরখাস্ত হওয়া বাবুল আক্তার উপজেলার ৬নং বাঘুটিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান।

স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের উপসচিব মো. ইফতেখার আহমেদ চৌধুরী স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এই বরখাস্তের আদেশ জারি করা হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, উপজেলার বাঘুটিয়া ইউপি চেয়ারম্যান মো. বাবুল আক্তারের বিরুদ্ধে ভিজিডি উপকারভোগী ২৬০ জনের ২০১৭-১৮ অর্থবছরের ডিসেম্বর-২০১৮ মাসের সর্বমোট ৭.৮০০ মেট্রিক টন চাল উত্তোলন করে উপকারভোগীদের মাঝে বিতরণ না করে আত্মসাৎ করার অভিযোগ উঠে। এ ঘটনায় তার বিরুদ্ধে দুর্নীতি দমন আইনে মামলা দায়ের করা হয়। গত ১৬ জানুয়ারি আদালত মামলাটি আমলে নেয়।

এ অবস্থায় বাবুল আক্তারের বিরুদ্ধে ইউনিয়ন পরিষদে ক্ষমতা প্রয়োগ প্রশাসনিক দৃষ্টিকোণে সমীচীন নয় মর্মে সরকার মনে করে। ইউপি চেয়ারম্যান মো. বাবুল আক্তারকে তার দায়িত্ব থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হলো।

এ বিষয়ে অভয়নগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. শাহীনুজ্জামান বলেন, প্রজ্ঞাপনটি চেয়ারম্যানকে অবহিত করার পর ওই ইউনিয়ন পরিষদের ৯নং ওয়ার্ড সদস্য শেখ গোলাম হোসেনকে ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব দেয়া হয়েছে।

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা