artk
রোববার, জুলাই ২১, ২০১৯ ১১:১৫   |  ৬,শ্রাবণ ১৪২৬

জেলা সংবাদদাতা

বৃহস্পতিবার, মে ১৬, ২০১৯ ৮:৫০

মুরগী চুরির মামলা: বিএনপির উপমন্ত্রী সালামের বিরুদ্ধে অভিযোগ গঠন

media

২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার অন্যতম আসামী বিএনপি নেতা সাবেক শিক্ষা উপমন্ত্রী অ্যাডভোকেট আব্দুস সালাম পিন্টুকে বৃহস্পতিবার টাঙ্গাইল আদালতে হাজির করা হয়। তার বিরুদ্ধে ২০১২ সালে ভূঞাপুর থানায় দায়ের করা ভাঙচুর, লুটপাট ও মুরগী চুরির একটি মামলায় অভিযোগ গঠন করা হয়।

ঘটনার ১১ বছর পর ভূঞাপুরের এক আওয়ামী লীগ নেতা এই মামলা দায়ের করেন। আর অভিযোগ গঠন করা হলো মামলা দায়েরের সাত বছর পর। জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ৩নং আদালতের বিচারক নওরীন মাহবুবা এই অভিযোগ গঠন করেন।

আদালত সূত্র জানায়, বুধবার বিকেলে গাজীপুরের কাশিমপুর কারাগার থেকে কড়া নিরাপত্তার মধ্য দিয়ে আব্দুস সালাম পিন্টুকে টাঙ্গাইল জেলা কারাগারে আনা হয়। তাকে আদালতে তোলা হয় বৃহস্পতিবার দুপুর ১২টায়। একই সাথে মামলার অন্য আসামীদেরও আদালতে তোলা হয়।

আসামীপক্ষের আইনজীবীরা বিএনপি নেতা আব্দুস সালাম পিন্টুকে এই মামলার দায় হতে অব্যহতির আবেদন জানান। বিচারক শুনানী শেষে এই আবেদন নামঞ্জুর করে সংশ্লিষ্ট ধারায় তার বিরুদ্ধে অভিযোগ গঠন করেন। তার বিরুদ্ধে উল্লেখিত অপরাধে প্ররোচণা দেয়ার অভিযোগ আনা হয়েছে।

এ সময় উপস্থিত অন্য আসামীদের বিরুদ্ধেও সংশ্লিষ্ট ধারায় অভিযোগ গঠন করা হয়। পরে আদালতের অনুমতি সাপেক্ষে আইনজীবীরা মামলা সংক্রান্ত বিষয় নিয়ে আব্দুস সালাম পিন্টুর সাথে ২০ মিনিট কথা বলেন। আদালতের কার্যক্রম শেষে তাকে আবার কাশিমপুর কারাগারের উদ্দেশে নিয়ে যাওয়া হয়।

ভূঞাপুর উপজেলার ভদ্রশিমুল গ্রামের আওয়ামী লীগ নেতা জাহিদুল ইসলাম ভূইয়া লেবু ঘটনার ১১ বছর পর (২০১২ সালের ১৩ অক্টোবর) বিএনপি নেতা আব্দুস সালাম পিন্টুসহ ১১জনকে আসামী করে এই মামলা দায়ের করেন। এ মামলায় একজন আসামী পলাতক রয়েছে।

মামলার বাদী অভিযোগ করেন, নির্বাচনের দিন অর্থাৎ ২০০১ সালের ১ অক্টোবর রাত ৮টার দিকে আব্দুস সালাম পিন্টুর নির্দেশে অন্য আসামীরা তার বাড়িতে হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুর করে। এছাড়া আসামীরা নগদ টাকা, টিউবওয়েলের মাথা, সাতটি হাঁস ও ১৪টি মুরগী চুরি করে নিয়ে যায়।

আব্দুস সালাম পিন্টুকে দেখার জন্য বিএনপি নেতাকর্মীরা আদালতে ভীড় করেন। আগামী ২৯ আগস্ট এই মামলার পরবর্তী তারিখ নির্ধারণ করেন আদালত। ২০০১ সালের নির্বাচনে আব্দুস সালাম পিন্টু চারদলীয় জোটের প্রার্থী হিসেবে টাঙ্গাইল-২ (ভূঞাপুর-গোপালপুর) আসন থেকে এমপি নির্বাচিত হন। পরে তিনি শিক্ষা উপমন্ত্রীর দায়িত্ব পান।

পুলিশ যা বলতে বলেছে আদালতে তাই বলেছি, বাবাকে মিন্নি সিনেমায় চুমু খেয়ে বিয়ে ভাঙলো নায়িকার! (ভিডিও) নোয়াখালীতে এক ব্যক্তিকে ধরে নিয়ে পিটিয়ে হত্যা এমপি হওয়ার পর ‘অসুরে’ প্রথম নুসরাত নিম্ন রক্তচাপকে স্বাভাবিক করুন খুব সহজে উদ্ভিদের বৃদ্ধিতে বাধার সৃষ্টি করছে সিগারেটের গোড়া যে ১৪ আত্মমূল্যায়নের প্রশ্নে বদলে যেতে পারে জীবন সুষ্ঠু নির্বাচনের দাবিতে মস্কোতে হাজারো নাগরিকের বিক্ষোভ হৃদরোগে আক্রান্ত হয়ে মঞ্চেই মারা গেলেন ভারতীয় কৌতুকাভিনেতা নিজের পিস্তলের গুলিতে আহত ছাত্রলীগের কেন্দ্রীয় নেতা কুমিল্লায় টেলিভিশন জার্নালিস্ট এসোসিয়েশনের নির্বাচন অনুষ্ঠিত ছেলেধরা সন্দেহে পিটিয়ে হত্যা: ৫শ জনের বিরুদ্ধে মামলা পঞ্চগড়ে মাছ ধরতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে দুই ছেলেসহ বাবার মৃত্যু হজক্যাম্পের আশপাশের রেস্তোরাঁয় পচা খাবার, জরিমানা ২৬ লাখ জনগণকে নিয়ে গণঅভ্যুত্থান ঘটাতে হবে: ফখরুল ট্রাম্পের দাবি নাকচ, এই সেই ইরানি ড্রোন! জামালপুরে বন্যা পরিস্থিতি অপরিবর্তিত শ্বশুরকে হত্যা করে পলাতক জামাই ইনডোর এশিয়া কাপ হকিতে বাংলাদেশ সপ্তম আইনি লড়াইয়ে খালেদার মুক্তি নেই: গয়েশ্বর গণপিটুনির সঙ্গে জড়িতদের আইনের আওতায় আনা হবে কাদেরের মাথায় হাত বুলিয়ে রওশনের আশীর্বাদ ‘স্থানীয় হিন্দু-মুসলমানদের হয়রানি করছেন প্রিয়া সাহা’ দিল্লির ৩ বারের মুখ্যমন্ত্রী শীলা দীক্ষিত মারা গেছেন মিন্নিকে আইনি সহায়তা দিতে বরগুনায় আসকের ৪ আইনজীবী প্রিয়া সাহার অভিযোগ নিয়ে যা বলল জামায়াত সাংবাদিক পাইলেই গুলি করে মারব: ছাত্রলীগ নেতা ইঞ্জিনে পাখির বাসা, দেড়মাস বসে থাকলেন ট্রাকচালক উইন্ডিজ সফরে না গিয়ে সেনাবাহিনীতে সময় দেবেন ধোনি ছেলেধরা সন্দেহে গণপিটুনি, প্রাণ গেলো ৩ জনের