artk
বুধবার, মে ২২, ২০১৯ ১১:৫৭   |  ৮,জ্যৈষ্ঠ ১৪২৬

জেলা সংবাদদাতা

বৃহস্পতিবার, মে ১৬, ২০১৯ ৮:৫০

মুরগী চুরির মামলা: বিএনপির উপমন্ত্রী সালামের বিরুদ্ধে অভিযোগ গঠন

media

২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার অন্যতম আসামী বিএনপি নেতা সাবেক শিক্ষা উপমন্ত্রী অ্যাডভোকেট আব্দুস সালাম পিন্টুকে বৃহস্পতিবার টাঙ্গাইল আদালতে হাজির করা হয়। তার বিরুদ্ধে ২০১২ সালে ভূঞাপুর থানায় দায়ের করা ভাঙচুর, লুটপাট ও মুরগী চুরির একটি মামলায় অভিযোগ গঠন করা হয়।

ঘটনার ১১ বছর পর ভূঞাপুরের এক আওয়ামী লীগ নেতা এই মামলা দায়ের করেন। আর অভিযোগ গঠন করা হলো মামলা দায়েরের সাত বছর পর। জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ৩নং আদালতের বিচারক নওরীন মাহবুবা এই অভিযোগ গঠন করেন।

আদালত সূত্র জানায়, বুধবার বিকেলে গাজীপুরের কাশিমপুর কারাগার থেকে কড়া নিরাপত্তার মধ্য দিয়ে আব্দুস সালাম পিন্টুকে টাঙ্গাইল জেলা কারাগারে আনা হয়। তাকে আদালতে তোলা হয় বৃহস্পতিবার দুপুর ১২টায়। একই সাথে মামলার অন্য আসামীদেরও আদালতে তোলা হয়।

আসামীপক্ষের আইনজীবীরা বিএনপি নেতা আব্দুস সালাম পিন্টুকে এই মামলার দায় হতে অব্যহতির আবেদন জানান। বিচারক শুনানী শেষে এই আবেদন নামঞ্জুর করে সংশ্লিষ্ট ধারায় তার বিরুদ্ধে অভিযোগ গঠন করেন। তার বিরুদ্ধে উল্লেখিত অপরাধে প্ররোচণা দেয়ার অভিযোগ আনা হয়েছে।

এ সময় উপস্থিত অন্য আসামীদের বিরুদ্ধেও সংশ্লিষ্ট ধারায় অভিযোগ গঠন করা হয়। পরে আদালতের অনুমতি সাপেক্ষে আইনজীবীরা মামলা সংক্রান্ত বিষয় নিয়ে আব্দুস সালাম পিন্টুর সাথে ২০ মিনিট কথা বলেন। আদালতের কার্যক্রম শেষে তাকে আবার কাশিমপুর কারাগারের উদ্দেশে নিয়ে যাওয়া হয়।

ভূঞাপুর উপজেলার ভদ্রশিমুল গ্রামের আওয়ামী লীগ নেতা জাহিদুল ইসলাম ভূইয়া লেবু ঘটনার ১১ বছর পর (২০১২ সালের ১৩ অক্টোবর) বিএনপি নেতা আব্দুস সালাম পিন্টুসহ ১১জনকে আসামী করে এই মামলা দায়ের করেন। এ মামলায় একজন আসামী পলাতক রয়েছে।

মামলার বাদী অভিযোগ করেন, নির্বাচনের দিন অর্থাৎ ২০০১ সালের ১ অক্টোবর রাত ৮টার দিকে আব্দুস সালাম পিন্টুর নির্দেশে অন্য আসামীরা তার বাড়িতে হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুর করে। এছাড়া আসামীরা নগদ টাকা, টিউবওয়েলের মাথা, সাতটি হাঁস ও ১৪টি মুরগী চুরি করে নিয়ে যায়।

আব্দুস সালাম পিন্টুকে দেখার জন্য বিএনপি নেতাকর্মীরা আদালতে ভীড় করেন। আগামী ২৯ আগস্ট এই মামলার পরবর্তী তারিখ নির্ধারণ করেন আদালত। ২০০১ সালের নির্বাচনে আব্দুস সালাম পিন্টু চারদলীয় জোটের প্রার্থী হিসেবে টাঙ্গাইল-২ (ভূঞাপুর-গোপালপুর) আসন থেকে এমপি নির্বাচিত হন। পরে তিনি শিক্ষা উপমন্ত্রীর দায়িত্ব পান।

রেলসেবা অ্যাপে মিলছে না একটি টিকিটও আর্জেন্টিনার চূড়ান্ত দল ঘোষণা অল্পের জন্য রক্ষা পেলো ৩ শতাধিক লঞ্চযাত্রী পিএসসিতে স্বাস্থ্য ক্যাডারে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ সিডনিতে বিএসসিএ’র ইফতার মাহফিল অনুষ্ঠিত চিত্রশিল্পী ধোনি! ইতিকাফ ইবাদতকে ফলপ্রসূ করে তারায় তারায় মিলন সেপ্টেম্বর থেকে ফেইসবুক-ইউটিউব নিয়ন্ত্রণ করবে সরকার আট বছর বয়সেই ১০৬ ভাষায় পারদর্শী! ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু বুধবার মেহেরপুরে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১ পানিশূন্যতা কি রোজা ভঙ্গের কারণ হতে পারে? পুলিশের ডিম ভাঙার তদন্ত শেষ, ওসিকে প্রত্যাহার সন্তানকে হাসপাতালে রেখে উধাও ‘বাবা-মা’ গণমাধ্যম ও সুশীল সমাজ গণতন্ত্রের বিকাশে ভূমিকা রাখছে: স্পিকার রকেটের চেয়েও দ্রুত গতিতে জাল বুনে মাকড়সা! জামিনে কারামুক্ত হলেন বিএনপি নেতা রবি দেশজুড়ে বিড়ি ভোক্তাদের বিক্ষোভ, কর প্রত্যাহারের দাবি প্রভাবশালীদেরও আইনের মুখোমুখি হতে হচ্ছে: দুদক চেয়ারম্যান ভারতে নাগা জঙ্গিদের হাতে বিধায়কসহ নিহত ১১ যতদিন সিগারেট থাকবে ততদিন বিড়ি রাখার দাবি ভোক্তাদের বকেয়া মজুরি পরিশোধের শর্তে পাটকলশ্রমিকদের আন্দোলন স্থগিত রানার শেয়ারে দর বেড়েছে ৩৩ শতাংশ ৬৮ বছরের বৃদ্ধকে বিয়ে করছেন সেলেনা! ইভিএমে কারচুপি নিয়ে শঙ্কিত ভারতের সাবেক রাষ্ট্রপতি বগুড়া উপনির্বাচন বর্জনের ঘোষণা বাম জোটের ছুটিতে ঘুরে বেড়াচ্ছেন সাকিব-মুশফিকরা আত্মহত্যা প্ররোচনার মামলায় ৫ জনের ১৩ বছর কারাদণ্ড পুঁজিবাজারে সূচকের পতন