artk

জেলা সংবাদদাতা

বৃহস্পতিবার, মে ১৬, ২০১৯ ৮:৫০

মুরগী চুরির মামলা: বিএনপির উপমন্ত্রী সালামের বিরুদ্ধে অভিযোগ গঠন

media

২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার অন্যতম আসামী বিএনপি নেতা সাবেক শিক্ষা উপমন্ত্রী অ্যাডভোকেট আব্দুস সালাম পিন্টুকে বৃহস্পতিবার টাঙ্গাইল আদালতে হাজির করা হয়। তার বিরুদ্ধে ২০১২ সালে ভূঞাপুর থানায় দায়ের করা ভাঙচুর, লুটপাট ও মুরগী চুরির একটি মামলায় অভিযোগ গঠন করা হয়।

ঘটনার ১১ বছর পর ভূঞাপুরের এক আওয়ামী লীগ নেতা এই মামলা দায়ের করেন। আর অভিযোগ গঠন করা হলো মামলা দায়েরের সাত বছর পর। জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ৩নং আদালতের বিচারক নওরীন মাহবুবা এই অভিযোগ গঠন করেন।

আদালত সূত্র জানায়, বুধবার বিকেলে গাজীপুরের কাশিমপুর কারাগার থেকে কড়া নিরাপত্তার মধ্য দিয়ে আব্দুস সালাম পিন্টুকে টাঙ্গাইল জেলা কারাগারে আনা হয়। তাকে আদালতে তোলা হয় বৃহস্পতিবার দুপুর ১২টায়। একই সাথে মামলার অন্য আসামীদেরও আদালতে তোলা হয়।

আসামীপক্ষের আইনজীবীরা বিএনপি নেতা আব্দুস সালাম পিন্টুকে এই মামলার দায় হতে অব্যহতির আবেদন জানান। বিচারক শুনানী শেষে এই আবেদন নামঞ্জুর করে সংশ্লিষ্ট ধারায় তার বিরুদ্ধে অভিযোগ গঠন করেন। তার বিরুদ্ধে উল্লেখিত অপরাধে প্ররোচণা দেয়ার অভিযোগ আনা হয়েছে।

এ সময় উপস্থিত অন্য আসামীদের বিরুদ্ধেও সংশ্লিষ্ট ধারায় অভিযোগ গঠন করা হয়। পরে আদালতের অনুমতি সাপেক্ষে আইনজীবীরা মামলা সংক্রান্ত বিষয় নিয়ে আব্দুস সালাম পিন্টুর সাথে ২০ মিনিট কথা বলেন। আদালতের কার্যক্রম শেষে তাকে আবার কাশিমপুর কারাগারের উদ্দেশে নিয়ে যাওয়া হয়।

ভূঞাপুর উপজেলার ভদ্রশিমুল গ্রামের আওয়ামী লীগ নেতা জাহিদুল ইসলাম ভূইয়া লেবু ঘটনার ১১ বছর পর (২০১২ সালের ১৩ অক্টোবর) বিএনপি নেতা আব্দুস সালাম পিন্টুসহ ১১জনকে আসামী করে এই মামলা দায়ের করেন। এ মামলায় একজন আসামী পলাতক রয়েছে।

মামলার বাদী অভিযোগ করেন, নির্বাচনের দিন অর্থাৎ ২০০১ সালের ১ অক্টোবর রাত ৮টার দিকে আব্দুস সালাম পিন্টুর নির্দেশে অন্য আসামীরা তার বাড়িতে হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুর করে। এছাড়া আসামীরা নগদ টাকা, টিউবওয়েলের মাথা, সাতটি হাঁস ও ১৪টি মুরগী চুরি করে নিয়ে যায়।

আব্দুস সালাম পিন্টুকে দেখার জন্য বিএনপি নেতাকর্মীরা আদালতে ভীড় করেন। আগামী ২৯ আগস্ট এই মামলার পরবর্তী তারিখ নির্ধারণ করেন আদালত। ২০০১ সালের নির্বাচনে আব্দুস সালাম পিন্টু চারদলীয় জোটের প্রার্থী হিসেবে টাঙ্গাইল-২ (ভূঞাপুর-গোপালপুর) আসন থেকে এমপি নির্বাচিত হন। পরে তিনি শিক্ষা উপমন্ত্রীর দায়িত্ব পান।

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা