artk
রোববার, সেপ্টেম্বার ১৫, ২০১৯ ৪:৪২   |  ৩১,ভাদ্র ১৪২৬

ময়মনসিংহ প্রতিনিধি

বৃহস্পতিবার, মে ১৬, ২০১৯ ১২:৩৭

ময়মনসিংহ মেডিক্যালে ছাত্রীর শ্লীলতাহানির চেষ্টা, প্রতিবাদে বিক্ষোভ

media

ময়মনসিংহ মেডিক্যাল কলেজের এম-৫৫ ব্যাচের তৃতীয় বর্ষের ছাত্রীকে শ্লীলতাহানির চেষ্টা চালায় এক বখাটে রিকশাচালক। এর প্রতিবাদে ক্লাস ও পরীক্ষা বর্জন করে বৃহস্পতিবার সকাল ৯টা থেকে কলেজের একাডেমিক ভবনের প্রধান গেটে তালা ঝুলিয়ে বিক্ষোভ ও অবস্থান কর্মসূচি পালন করছেন শিক্ষার্থীরা।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আন্দোলনকারী শিক্ষার্থীদের প্রতিনিধি দল নিয়ে স্থানীয় পুলিশ প্রশাসনের কর্মকর্তাদের সঙ্গে বৈঠকে বসেছে কলেজ প্রশাসন। এতে প্রিন্সিপাল অধ্যাপক ডা. আনোয়ার হোসেন সভাপতিত্ব করছেন।

আন্দোলনকারী শিক্ষার্থীরা জানান, কলেজ ক্যাম্পাসের ভেতরে বুধবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে ইফতার কিনে ফেরার পথে এক নারী শিক্ষার্থীকে একা পেয়ে শ্লীলতাহানির চেষ্টা চালায় এক বখাটে রিকশাচালক। এরপর মেয়েটির চিৎকারে কেউ এগিয়ে আসার আগেই ওই রিকশাচালক চম্পট দেন। পরে বিষয়টি জানাজানি হওয়ার পর শিক্ষার্থীরা বিক্ষোভে ফেটে পড়েন। বৃহস্পতিবার সকাল থেকে কলেজের প্রায় পাঁচ শতাধিক শিক্ষার্থী ক্লাস ও পরীক্ষা বর্জন করে আন্দোলনে নামে।

আন্দোলনকারী শিক্ষার্থীদের পক্ষে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক আবু হাসান সরকার বলেন, “আমরা অবিলম্বে ওই রিকশাচালককে আটক, কলেজ হোস্টেলের গেটে সার্বক্ষণিক গার্ড, লেডিস হোস্টেলের গেটসহ পুরো ক্যাম্পাসে সিসি ক্যামেরা স্থাপন, পর্যাপ্ত আনসার নিয়োগ ও পুলিশি টহল বাড়ানোর দাবি জানিয়েছি।”

এদিকে কলেজ প্রশাসন ও পুলিশ প্রশাসনের সঙ্গে শিক্ষার্থীদের একটি প্রতিনিধি দলের বৈঠক চললেও আন্দোলনকারী শিক্ষার্থীরা নিয়মতান্ত্রিকভাবেই একাডেমিক ভবনের প্রধান গেটে তালা ঝুলিয়ে দুপুর পর্যন্ত বিক্ষোভ ও অবস্থান কর্মসূচি পালন করছেন। ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

প্রয়োজনে থানায় গিয়ে ওসিগিরি করবো: নতুন ডিএমপি কমিশনার ছাত্রলীগের চাঁদাবাজির খবর এখন টক অব দ্য কান্ট্রি: রিজভী ‘বন্দুকযুদ্ধে' রোহিঙ্গা নিহত ভিকারুননিসার নতুন অধ্যক্ষ ফওজিয়া শোভান-রাব্বানীর বিচার চান সোহেল কোনো অন্যায়কারী, চাঁদাবাজকে প্রশ্রয় দেবে না ছাত্রলীগ: নাহিয়ান ডিএসইতে লেনদেন কমলেও সিএসইতে বেড়েছে কুমিল্লায় বাসচাপায় ৩ ছাত্রলীগ নেতা নিহত ইসরায়েলি ড্রোন ভূপাতিতের দাবি ফিলিস্তিনের ‘প্রত্যেককে বাংলাদেশে ফেরত পাঠানো হবে’ মাসিক বেতনে বাস চালক নিয়োগের নির্দেশ নেদারল্যান্ডসের ডিপ্লোম্যাট ম্যাগাজিনের প্রচ্ছদে শেখ হাসিনা ঢাকায় আসছেন ঋতুপর্ণা ক্যাডারদের জন্য অশনিসংকেত বিজ্ঞপ্তি প্রকাশের ৩ বছর পরেও খোঁজ নেই পরীক্ষার র‍্যাবের হামলার বিচার দাবি জবি শিক্ষার্থীদের সড়কে অবরোধ বাসর ঘরে ঢুকেই দেখলেন স্ত্রী অন্তঃসত্ত্বা সারদায় প্রধানমন্ত্রী শোভন-রাব্বানী পদ হারানোয় আনন্দ উল্লাস অসুস্থ নেতার শয্যাপাশে বিএনপি ও ছাত্রদল নেতারা দুর্গাপূজায় ব্যাং’র পোশাকে অর্ধেক ছাড় জবিতে বহিষ্কৃত ছাত্রলীগ নেতাদের দৌরাত্ম্য কিশোরগঞ্জে বাসচাপায় ২ স্কুলছাত্র নিহত ফিলিস্তিন রক্ষায় কাবার ইমামের ঐক্যের ডাক পূজা ও শরৎ উপলক্ষে আর্ট এনেছ নতুন পোশাক ঢামেকে নবজাতককে রেখে পালালেন মা-বাবা আফগানিস্তানের বিপক্ষে সম্ভাব্য বাংলাদেশ একাদশ ভাসমান অভিবাসীদের উদ্ধার করা জাহাজটিকে বন্দরে ভিড়তে দিল ইতালি সাভারে আ.লীগ নেতাকে গুলি করে হত্যা মহাকাশে সিমেন্ট গুলছেন বিজ্ঞানীরা