artk
বুধবার, মে ২২, ২০১৯ ১১:৫৫   |  ৮,জ্যৈষ্ঠ ১৪২৬
বুধবার, মে ১৫, ২০১৯ ৬:১৬

ডিপিডিসির অফিসে দুদকের অভিযান

স্টাফ রিপোর্টার
media

নানাবিধ অনিয়মের অভিযোগে ঢাকা পাওয়ার ডিসট্রিবিউশন কোম্পানির (ডিপিডিসি) স্বামীবাগ শাখায় অভিযান চালিয়েছে দুদক। এছাড়া,ঘুষ-দুর্নীতির অভিযোগের পরিপ্রেক্ষিতে বরগুনা পাসপোর্ট অফিসে অভিযান চালায় সংস্থাটি।

নানাবিধ অনিয়মের অভিযোগে ঢাকা পাওয়ার ডিসট্রিবিউশন কোম্পানির (ডিপিডিসি) স্বামীবাগ শাখায় অভিযান চালিয়েছে দুদক। এছাড়া,ঘুষ-দুর্নীতির অভিযোগের পরিপ্রেক্ষিতে বরগুনা পাসপোর্ট অফিসে অভিযান চালায় সংস্থাটি।

বুধবার সকালে দুদকের দুইটি টিম এ অভিযান পরিচালনা করে।

বিকেলে দুদকের উপপরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য নিউজবাংলাদেশকে এ তথ্য নিশ্চিত করেছে।

প্রণব কুমার ভট্টাচার্য জানান, দুদকের নিকট অভিযোগ আসে বরগুনা পাসপোর্ট অফিসে পাসপোর্ট প্রদানে ব্যাপক দুর্নীতি ও অনিয়ম হচ্ছে। এছাড়া গ্রাহকদের জিম্মি করে অতিরিক্ত টাকা আদায় করা হচ্ছে। এ পরিপ্রেক্ষিতে পটুয়াখালীর দুদক টিম এ অভিযান পরিচালনা করে। 

পরিচালনাকালে দুদকের উপ-আনুষ্ঠানিক শিক্ষা ব্যুরো, বরগুনার অফিস সহকারী আ. জাহেদ দালালরুপে একজন পাসপোর্ট প্রত্যাশীর নিকট হতে দেড় হাজার টাকা অতিরিক্ত গ্রহণ করার প্রমাণ পায়। জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালতের মাধ্যমে তাকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। তার বিরুদ্ধে সংশ্লিষ্ট দপ্তর হতে বিভাগীয় প্রক্রিয়া চালু করা হয়েছে। এসময় দুদক পাসপোর্ট অফিসের সহকারী পরিচালকে অফিস শৃঙ্খলা আনয়নে নানাবিধ পরামর্শ প্রদান করে।

এদিকে ঢাকা পাওয়ার ডিসট্রিবিউশন কোম্পানি (ডিপিডিসি)-এর স্বামীবাগ শাখায় অভিযান পরিচালনা করেছে দুদক। অভিযোগ কেন্দ্রে আগত নানাবিধ অনিয়মের অভিযোগের প্রেক্ষিতে দুদক প্রধান কার্যালয়ের একটি টিম আজ এ অভিযান চালান। 

দুদক ওই দপ্তরে গিয়ে সকল তথ্য যাচাই করে এবং দৈবচয়ন পদ্ধতিতে পর্যালোচনা করে দেখতে পায়, এক বছরের অধিক অনেকগুলো আবেদনও অনিষ্পন্ন অবস্থায় রয়েছে। দুদক আবেদনের কপি চাইলে এনওসিএস কর্তৃপক্ষ তা প্রদর্শন করতে ব্যর্থ হন। দুদক নির্বাহী প্রকৌশলী নাসির উদ্দিনের নিকট অবিলম্বে প্রার্থীদের সমস্যাসমূহ নিরসন এবং রেজিস্টার সংশোধনের সুপারিশ করে। উভয় কমিশনের নিকট বিস্তারিত প্রতিবেদন পেশ করবে।

রেলসেবা অ্যাপে মিলছে না একটি টিকিটও আর্জেন্টিনার চূড়ান্ত দল ঘোষণা অল্পের জন্য রক্ষা পেলো ৩ শতাধিক লঞ্চযাত্রী পিএসসিতে স্বাস্থ্য ক্যাডারে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ সিডনিতে বিএসসিএ’র ইফতার মাহফিল অনুষ্ঠিত চিত্রশিল্পী ধোনি! ইতিকাফ ইবাদতকে ফলপ্রসূ করে তারায় তারায় মিলন সেপ্টেম্বর থেকে ফেইসবুক-ইউটিউব নিয়ন্ত্রণ করবে সরকার আট বছর বয়সেই ১০৬ ভাষায় পারদর্শী! ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু বুধবার মেহেরপুরে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১ পানিশূন্যতা কি রোজা ভঙ্গের কারণ হতে পারে? পুলিশের ডিম ভাঙার তদন্ত শেষ, ওসিকে প্রত্যাহার সন্তানকে হাসপাতালে রেখে উধাও ‘বাবা-মা’ গণমাধ্যম ও সুশীল সমাজ গণতন্ত্রের বিকাশে ভূমিকা রাখছে: স্পিকার রকেটের চেয়েও দ্রুত গতিতে জাল বুনে মাকড়সা! জামিনে কারামুক্ত হলেন বিএনপি নেতা রবি দেশজুড়ে বিড়ি ভোক্তাদের বিক্ষোভ, কর প্রত্যাহারের দাবি প্রভাবশালীদেরও আইনের মুখোমুখি হতে হচ্ছে: দুদক চেয়ারম্যান ভারতে নাগা জঙ্গিদের হাতে বিধায়কসহ নিহত ১১ যতদিন সিগারেট থাকবে ততদিন বিড়ি রাখার দাবি ভোক্তাদের বকেয়া মজুরি পরিশোধের শর্তে পাটকলশ্রমিকদের আন্দোলন স্থগিত রানার শেয়ারে দর বেড়েছে ৩৩ শতাংশ ৬৮ বছরের বৃদ্ধকে বিয়ে করছেন সেলেনা! ইভিএমে কারচুপি নিয়ে শঙ্কিত ভারতের সাবেক রাষ্ট্রপতি বগুড়া উপনির্বাচন বর্জনের ঘোষণা বাম জোটের ছুটিতে ঘুরে বেড়াচ্ছেন সাকিব-মুশফিকরা আত্মহত্যা প্ররোচনার মামলায় ৫ জনের ১৩ বছর কারাদণ্ড পুঁজিবাজারে সূচকের পতন