artk
রোববার, সেপ্টেম্বার ১৫, ২০১৯ ১২:২৪   |  ৩১,ভাদ্র ১৪২৬
বুধবার, মে ১৫, ২০১৯ ৬:১৬

ডিপিডিসির অফিসে দুদকের অভিযান

স্টাফ রিপোর্টার
media

নানাবিধ অনিয়মের অভিযোগে ঢাকা পাওয়ার ডিসট্রিবিউশন কোম্পানির (ডিপিডিসি) স্বামীবাগ শাখায় অভিযান চালিয়েছে দুদক। এছাড়া,ঘুষ-দুর্নীতির অভিযোগের পরিপ্রেক্ষিতে বরগুনা পাসপোর্ট অফিসে অভিযান চালায় সংস্থাটি।

নানাবিধ অনিয়মের অভিযোগে ঢাকা পাওয়ার ডিসট্রিবিউশন কোম্পানির (ডিপিডিসি) স্বামীবাগ শাখায় অভিযান চালিয়েছে দুদক। এছাড়া,ঘুষ-দুর্নীতির অভিযোগের পরিপ্রেক্ষিতে বরগুনা পাসপোর্ট অফিসে অভিযান চালায় সংস্থাটি।

বুধবার সকালে দুদকের দুইটি টিম এ অভিযান পরিচালনা করে।

বিকেলে দুদকের উপপরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য নিউজবাংলাদেশকে এ তথ্য নিশ্চিত করেছে।

প্রণব কুমার ভট্টাচার্য জানান, দুদকের নিকট অভিযোগ আসে বরগুনা পাসপোর্ট অফিসে পাসপোর্ট প্রদানে ব্যাপক দুর্নীতি ও অনিয়ম হচ্ছে। এছাড়া গ্রাহকদের জিম্মি করে অতিরিক্ত টাকা আদায় করা হচ্ছে। এ পরিপ্রেক্ষিতে পটুয়াখালীর দুদক টিম এ অভিযান পরিচালনা করে। 

পরিচালনাকালে দুদকের উপ-আনুষ্ঠানিক শিক্ষা ব্যুরো, বরগুনার অফিস সহকারী আ. জাহেদ দালালরুপে একজন পাসপোর্ট প্রত্যাশীর নিকট হতে দেড় হাজার টাকা অতিরিক্ত গ্রহণ করার প্রমাণ পায়। জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালতের মাধ্যমে তাকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। তার বিরুদ্ধে সংশ্লিষ্ট দপ্তর হতে বিভাগীয় প্রক্রিয়া চালু করা হয়েছে। এসময় দুদক পাসপোর্ট অফিসের সহকারী পরিচালকে অফিস শৃঙ্খলা আনয়নে নানাবিধ পরামর্শ প্রদান করে।

এদিকে ঢাকা পাওয়ার ডিসট্রিবিউশন কোম্পানি (ডিপিডিসি)-এর স্বামীবাগ শাখায় অভিযান পরিচালনা করেছে দুদক। অভিযোগ কেন্দ্রে আগত নানাবিধ অনিয়মের অভিযোগের প্রেক্ষিতে দুদক প্রধান কার্যালয়ের একটি টিম আজ এ অভিযান চালান। 

দুদক ওই দপ্তরে গিয়ে সকল তথ্য যাচাই করে এবং দৈবচয়ন পদ্ধতিতে পর্যালোচনা করে দেখতে পায়, এক বছরের অধিক অনেকগুলো আবেদনও অনিষ্পন্ন অবস্থায় রয়েছে। দুদক আবেদনের কপি চাইলে এনওসিএস কর্তৃপক্ষ তা প্রদর্শন করতে ব্যর্থ হন। দুদক নির্বাহী প্রকৌশলী নাসির উদ্দিনের নিকট অবিলম্বে প্রার্থীদের সমস্যাসমূহ নিরসন এবং রেজিস্টার সংশোধনের সুপারিশ করে। উভয় কমিশনের নিকট বিস্তারিত প্রতিবেদন পেশ করবে।

র‍্যাবের হামলার বিচার দাবি জবি শিক্ষার্থীদের সড়কে অবরোধ বাসর ঘরে ঢুকেই দেখলেন স্ত্রী অন্তঃসত্ত্বা সারদায় প্রধানমন্ত্রী শোভন-রাব্বানী পদ হারানোয় আনন্দ উল্লাস অসুস্থ নেতার শয্যাপাশে বিএনপি ও ছাত্রদল নেতারা দুর্গাপূজায় ব্যাং’র পোশাকে অর্ধেক ছাড় জবিতে বহিষ্কৃত ছাত্রলীগ নেতাদের দৌরাত্ম্য কিশোরগঞ্জে বাসচাপায় ২ স্কুলছাত্র নিহত ফিলিস্তিন রক্ষায় কাবার ইমামের ঐক্যের ডাক পূজা ও শরৎ উপলক্ষে আর্ট এনেছ নতুন পোশাক ঢামেকে নবজাতককে রেখে পালালেন মা-বাবা আফগানিস্তানের বিপক্ষে সম্ভাব্য বাংলাদেশ একাদশ ভাসমান অভিবাসীদের উদ্ধার করা জাহাজটিকে বন্দরে ভিড়তে দিল ইতালি সাভারে আ.লীগ নেতাকে গুলি করে হত্যা মহাকাশে সিমেন্ট গুলছেন বিজ্ঞানীরা ছাত্রকে বলাৎকারের অভিযোগে মাদরাসা শিক্ষক গ্রেপ্তার পরকীয়ার জেরে যুবককে ছুরিকাঘাতে হত্যা ছাত্রলীগের নতুন সভাপতি-সম্পাদক জয় ও লেখক জিম্বাবুয়েকে ২৮ রানে হারালো আফগানরা ইউডায় সেপ্টেম্বর-ডিসেম্বর সেমিস্টারে ভর্তি হওয়া শিক্ষার্থীদের নবীন বরণ অনুষ্ঠিত ছাত্রলীগের পদ হারালেন শোভন-রাব্বানী ইটনায় নৌকাডুবিতে মা-ছেলেসহ ৩ জনের মৃত্যু আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশ স্কোয়াডে আবু হায়দার রনি ‘আল্লাহর পথে যাচ্ছি’ ঘরছাড়া কিশোরকে খুঁজছে পুলিশ ৮৫ শতাংশ বাড়িয়ে নবম ওয়েজবোর্ডের গেজেট প্রকাশ সেই সোনার টয়লেট চুরি হয়ে গেছে জিম্বাবুয়েকে ১৯৮ রানের লক্ষ্য দিল আফগানরা ওপরতলার দুর্নীতি ধরা ছোয়ার বাইরে: মেনন শাহজালালের মাজার জিয়ারত করলেন সাদ এরশাদ প্রধানমন্ত্রীর ফোনে কাঁদলেন আফিফ!