artk
রোববার, সেপ্টেম্বার ১৫, ২০১৯ ১২:২৮   |  ৩১,ভাদ্র ১৪২৬
বুধবার, মে ১৫, ২০১৯ ৫:০৩

ফিল্ডিংয়ে বাংলাদেশ, শুরুতেই রুবেলের আঘাত

স্পোর্টস রিপোর্টার
media

ত্রিদেশীয় সিরিজের ষষ্ঠ ও নিজেদের চতুর্থ ম্যাচে স্বাগতিক আয়ারল্যান্ডের বিপক্ষে টসে হেরে ফিল্ডিং করছে বাংলাদেশ। ত্রিদেশীয় সিরিজে আয়াল্যান্ডের বিপক্ষে দলে ফিরেই উইকেটের দেখা পেলেন পেসার রুবেল হোসেন। 

ত্রিদেশীয় সিরিজের ষষ্ঠ ও নিজেদের চতুর্থ ম্যাচে স্বাগতিক আয়ারল্যান্ডের বিপক্ষে টসে হেরে ফিল্ডিং করছে বাংলাদেশ। ত্রিদেশীয় সিরিজে আয়াল্যান্ডের বিপক্ষে দলে ফিরেই উইকেটের দেখা পেলেন পেসার রুবেল হোসেন। 

নিউজিল্যান্ড সফরে সর্বশেষ ওয়ানডে খেলা রুবেলকে এই সিরিজে বাংলাদেশের আগের ম্যাচগুলোতে পাওয়া যায়নি। দলীয় চতুর্থ ওভারে আইরিশ ওপেনার জেমস ম্যাককলামকে লিটন দাশের ক্যাচে বিদায় করেন এই পেসার।

এ প্রতিবেদন খেলা পর্যন্ত ১০ ওভার শেষে এক উইকেট হারিয়ে ৫৯ রান করেছে আয়ারল্যান্ড।

এর আগে নিয়মরক্ষার ম্যাচে টসে হেরে ফিল্ডিংয়ে নামে বাংলাদেশ। ত্রিদেশীয় সিরিজের ষষ্ঠ ও নিজেদের চতুর্থ ম্যাচে প্রতিপক্ষ স্বাগতিক আয়ারল্যান্ডের বিপক্ষে টসে হেরে ফিল্ডিং পায় টাইগাররা।  ২০১০ সালের পর আয়ারল্যান্ডের বিপক্ষে কোনো ম্যাচ হারেনি বাংলাদেশ। 

এছাড়া সিরিজে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আগের দুই ম্যাচ জিতে আত্মবিশ্বাসী টিম টাইগার। আগেই ফাইনাল নিশ্চিত করা বাংলাদেশ দলে এসেছে একাধিক পরিবর্তন। নিয়মরক্ষার এই ম্যাচে সুযোগ পেয়েছেন মোসাদ্দেক হোসেন, লিটন দাস ও রুবেল হোসেন। 

লিটনকে জায়গা দিতে সরছেন সৌম্য সরকার। আগের দুই ম্যাচে ফিফটি করা এই ওপেনারকে বিশ্রাম দিয়েছে টিম ম্যানেজমেন্ট। এছাড়া মেহেদি হাসান মিরাজের পরিবর্তে বিশ্বকাপ স্কোয়াডে থাকা মোসাদ্দেক হোসেন, মোস্তাফিজুর রহমানের পরিবর্তে রুবেল হোসেন এসেছেন একাদশে। 

বাংলাদেশ  একাদশ: তামিম ইকবাল, লিটন কুমার দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মাহমুদউল্লাহ, সাব্বির রহমান, মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), রুবেল হোসেন, আবু জায়েদ রাহী, মোসাদ্দেক হোসেন ও মোহাম্মদ সাইফউদ্দিন।

আয়ারল্যান্ড একাদশ:  পল স্টারলিং, জেমস ম্যাককালাম, অ্যান্ডি বালবিরনি, উইলিয়াম পোর্টারফিল্ড (অধিনায়ক), কেভিন ও’ব্রেইন, গ্রে উইলস, জর্জ ডকরিল, বয়েড র‍্যাংকিন, বেরি ম্যাককার্থি ও জস লিটল।

র‍্যাবের হামলার বিচার দাবি জবি শিক্ষার্থীদের সড়কে অবরোধ বাসর ঘরে ঢুকেই দেখলেন স্ত্রী অন্তঃসত্ত্বা সারদায় প্রধানমন্ত্রী শোভন-রাব্বানী পদ হারানোয় আনন্দ উল্লাস অসুস্থ নেতার শয্যাপাশে বিএনপি ও ছাত্রদল নেতারা দুর্গাপূজায় ব্যাং’র পোশাকে অর্ধেক ছাড় জবিতে বহিষ্কৃত ছাত্রলীগ নেতাদের দৌরাত্ম্য কিশোরগঞ্জে বাসচাপায় ২ স্কুলছাত্র নিহত ফিলিস্তিন রক্ষায় কাবার ইমামের ঐক্যের ডাক পূজা ও শরৎ উপলক্ষে আর্ট এনেছ নতুন পোশাক ঢামেকে নবজাতককে রেখে পালালেন মা-বাবা আফগানিস্তানের বিপক্ষে সম্ভাব্য বাংলাদেশ একাদশ ভাসমান অভিবাসীদের উদ্ধার করা জাহাজটিকে বন্দরে ভিড়তে দিল ইতালি সাভারে আ.লীগ নেতাকে গুলি করে হত্যা মহাকাশে সিমেন্ট গুলছেন বিজ্ঞানীরা ছাত্রকে বলাৎকারের অভিযোগে মাদরাসা শিক্ষক গ্রেপ্তার পরকীয়ার জেরে যুবককে ছুরিকাঘাতে হত্যা ছাত্রলীগের নতুন সভাপতি-সম্পাদক জয় ও লেখক জিম্বাবুয়েকে ২৮ রানে হারালো আফগানরা ইউডায় সেপ্টেম্বর-ডিসেম্বর সেমিস্টারে ভর্তি হওয়া শিক্ষার্থীদের নবীন বরণ অনুষ্ঠিত ছাত্রলীগের পদ হারালেন শোভন-রাব্বানী ইটনায় নৌকাডুবিতে মা-ছেলেসহ ৩ জনের মৃত্যু আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশ স্কোয়াডে আবু হায়দার রনি ‘আল্লাহর পথে যাচ্ছি’ ঘরছাড়া কিশোরকে খুঁজছে পুলিশ ৮৫ শতাংশ বাড়িয়ে নবম ওয়েজবোর্ডের গেজেট প্রকাশ সেই সোনার টয়লেট চুরি হয়ে গেছে জিম্বাবুয়েকে ১৯৮ রানের লক্ষ্য দিল আফগানরা ওপরতলার দুর্নীতি ধরা ছোয়ার বাইরে: মেনন শাহজালালের মাজার জিয়ারত করলেন সাদ এরশাদ প্রধানমন্ত্রীর ফোনে কাঁদলেন আফিফ!