artk
রোববার, জুলাই ২১, ২০১৯ ১১:১৮   |  ৬,শ্রাবণ ১৪২৬

স্টাফ রিপোর্টার

বুধবার, মে ১৫, ২০১৯ ৪:৪৫

৫৭ ধারায় গ্রেপ্তার লেখক ইমতিয়াজ মাহমুদ কারাগারে

media

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে খাগড়াছড়ির মামলায় লেখক ও আইনজীবী ইমতিয়াজ মাহমুদকে গ্রেপ্তার করেছে পুলিশ। মামলার শুনানি শেষে তাকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

বুধবার দুপুরে ঢাকা মহানগর হাকিম সত্যপদ শিকদারের আদালত এ আদেশ দেন।

এর আগে সকাল সাড়ে এগারোটার দিকে কোর্টে যাওয়ার পথে গুলশান জোনের পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা তাকে দেখা করতে বলেন, পরে ইমতিয়াজকে বনানী থানায় নিয়ে গ্রেপ্তার দেখানো হয়।

বিষয়টি নিশ্চিত করে বনানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিএম ফরমান আলী বলেন, বুধবার সকালে তাকে ৫৭ ধারায় গ্রেপ্তার করা হয়।

তিনি বলেন, ইমতিয়াজ মাহমুদের বিরুদ্ধে খাগড়াছড়ি সদর থানায় ২০১৭ সালে তথ্য প্রযুক্তি আইনে একটি মামলা দায়ের করা হয়। ওই মামলার ওয়ারেন্টের ভিত্তিতে তাকে গ্রেপ্তার করা হয়।

ইমতিয়াজ মাহমুদ বাংলাদেশ ছাত্র ইউনিয়নের সাবেক নেতা, প্রগতিশীল লেখক ও আদিবাসী অধিকার আন্দোলনের সোচ্চার মুখ।

২০১৭ সালের ২১ জুলাই ইমতিয়াজ মাহমুদের বিরুদ্ধে পার্বত্য জেলা খাগড়াছড়িতে তথ্যপ্রযুক্তি আইনের ৫৭ ধারায় মামলা হয়। তার বিরুদ্ধে পার্বত্য চট্টগ্রাম বিষয়ে ফেসবুকে উসকানিমূলক লেখালেখির অভিযোগ এনে মামলা করা হয়েছিল।

পুলিশ যা বলতে বলেছে আদালতে তাই বলেছি, বাবাকে মিন্নি সিনেমায় চুমু খেয়ে বিয়ে ভাঙলো নায়িকার! (ভিডিও) নোয়াখালীতে এক ব্যক্তিকে ধরে নিয়ে পিটিয়ে হত্যা এমপি হওয়ার পর ‘অসুরে’ প্রথম নুসরাত নিম্ন রক্তচাপকে স্বাভাবিক করুন খুব সহজে উদ্ভিদের বৃদ্ধিতে বাধার সৃষ্টি করছে সিগারেটের গোড়া যে ১৪ আত্মমূল্যায়নের প্রশ্নে বদলে যেতে পারে জীবন সুষ্ঠু নির্বাচনের দাবিতে মস্কোতে হাজারো নাগরিকের বিক্ষোভ হৃদরোগে আক্রান্ত হয়ে মঞ্চেই মারা গেলেন ভারতীয় কৌতুকাভিনেতা নিজের পিস্তলের গুলিতে আহত ছাত্রলীগের কেন্দ্রীয় নেতা কুমিল্লায় টেলিভিশন জার্নালিস্ট এসোসিয়েশনের নির্বাচন অনুষ্ঠিত ছেলেধরা সন্দেহে পিটিয়ে হত্যা: ৫শ জনের বিরুদ্ধে মামলা পঞ্চগড়ে মাছ ধরতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে দুই ছেলেসহ বাবার মৃত্যু হজক্যাম্পের আশপাশের রেস্তোরাঁয় পচা খাবার, জরিমানা ২৬ লাখ জনগণকে নিয়ে গণঅভ্যুত্থান ঘটাতে হবে: ফখরুল ট্রাম্পের দাবি নাকচ, এই সেই ইরানি ড্রোন! জামালপুরে বন্যা পরিস্থিতি অপরিবর্তিত শ্বশুরকে হত্যা করে পলাতক জামাই ইনডোর এশিয়া কাপ হকিতে বাংলাদেশ সপ্তম আইনি লড়াইয়ে খালেদার মুক্তি নেই: গয়েশ্বর গণপিটুনির সঙ্গে জড়িতদের আইনের আওতায় আনা হবে কাদেরের মাথায় হাত বুলিয়ে রওশনের আশীর্বাদ ‘স্থানীয় হিন্দু-মুসলমানদের হয়রানি করছেন প্রিয়া সাহা’ দিল্লির ৩ বারের মুখ্যমন্ত্রী শীলা দীক্ষিত মারা গেছেন মিন্নিকে আইনি সহায়তা দিতে বরগুনায় আসকের ৪ আইনজীবী প্রিয়া সাহার অভিযোগ নিয়ে যা বলল জামায়াত সাংবাদিক পাইলেই গুলি করে মারব: ছাত্রলীগ নেতা ইঞ্জিনে পাখির বাসা, দেড়মাস বসে থাকলেন ট্রাকচালক উইন্ডিজ সফরে না গিয়ে সেনাবাহিনীতে সময় দেবেন ধোনি ছেলেধরা সন্দেহে গণপিটুনি, প্রাণ গেলো ৩ জনের