artk

আন্তর্জাতিক ডেস্ক

বুধবার, মে ১৫, ২০১৯ ১১:৫৬

মমতার প্রচারে নিষেধাজ্ঞা চেয়ে কমিশনের দ্বারস্থ বিজেপি

media

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে নির্বাচনের প্রচার প্রক্রিয়ার বাইরে রাখার দাবি তুললো বিজেপি। বিজেপির দাবি, সাংবিধানিক পদে থেকেও অসাংবিধানিক মন্তব্য করে চলেছেন মমতা এবং সরাসরি হিংসার মাধ্যমে নিজের দলের কর্মী-সমর্থকদের বদলা নেয়া নিদান নিচ্ছেন তিনি।

এ অবস্থায় তার ভোট-প্রচার প্রক্রিয়ার অংশ থাকার কোনো নৈতিক যোগ্যতা নেই। নিজেদের দাবি, সামনে রেখে দিল্লিতে নির্বাচন কমিশনে যায় বিজেপি। প্রতিনিধি ছিলেন কেন্দ্রীয় প্রতিরক্ষা মন্ত্রী নির্মলা সীতারামন থেকে শুরু করে মুক্তার আব্বাস নকভিসহ আরো কয়েকজন। 

পরে নকভি বলেন, “মমতা বন্দ্যোপাধ্যায় পদের অপব্যবহার করছেন। তৃণমূল কর্মীদের হিংসায় উন্মত্ত হতে উৎসাহ দিচ্ছেন। সাংবিধানিক পদে বসে অসাংবিধানিক মন্তব্য করছেন তিনি।”

এক্ষুনি নির্বাচনের প্রচার প্রক্রিয়ার থেকে তাকে বাইরে রাখা প্রয়োজন বলে মনে করেন মোদির মন্ত্রিসভার এই সদস্য। “তৃণমূলের গুণ্ডারা পশ্চিমবঙ্গের প্রশাসনকে হাইজ্যাক করেছে। আর  তাই এখন বাংলায় প্রশাসনকে পাশে নিয়েই সন্ত্রাস হচ্ছে” বলে দাবি করেন তিনি। 

পাশাপাশি তার দাবি, পশ্চিমবঙ্গের পরিস্থিতি ভয়াবহ জায়গায় পৌঁছেছে। কমিশনের ভূমিকাও বেশ খারাপ। পরিস্থিতি এমন যে কমিশনের গ্রহণযোগ্যতা নিয়েই প্রশ্ন উঠতে শুরু করেছে, বাংলার পরিস্থিতি ২০০৪- ২০০৫ সালের বিহারের অবস্থার মতো বলে মন্তব্য করে তিনি বলেন, “বিহারে একজন বিশেষ নির্বাচনী কমকর্তাকে পাঠিয়ে পরিস্থিতির ওপর নিয়ন্ত্রণ কায়েম করার চেষ্টা হয়েছিল। কিন্তু পশ্চিমবঙ্গে কিছুই করা যাচ্ছে  না।    

এদিকে বিজেপি সভাপতি অমিত শাহর রোড শো ঘিরে বেনজির পরিস্থিতি তৈরি হয়েছে কলকাতায়। ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের নামাঙ্কিত কলেজে অবাধে ভাঙচুর চালানো হয়েছে। এ ঘটনায় অভিযোগের আঙুল বিজেপির দিকে। পাল্টা বিজেপির দাবি, হামলা চালিয়েছে তৃণমূল এবং মূর্তি ভাঙার নেপথ্যেও তারাই আছে। বিদ্যাসাগর কলেজের পাশাপাশি কলকাতা বিশ্ববিদ্যালয়ও গোলমাল হয়েছে। সে কথা উল্লেখ করে মমতা বলেন, শাহ (বিজেপি সভাপতি অমিত শাহ) কি জানেন কলকাতা বিশ্ববিদ্যালয়ের ঐতিহ্য কী?  তিনি জানেন কারা কারা এই বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করেছেন? এরকম আক্রমণ সংগঠিত করার জন্য তার লজ্জিত হওয়া উচিত।”  

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা