artk
মঙ্গলবার, জুলাই ২৩, ২০১৯ ৩:৪৬   |  ৭,শ্রাবণ ১৪২৬

আন্তর্জাতিক ডেস্ক

বুধবার, মে ১৫, ২০১৯ ১১:৫৬

মমতার প্রচারে নিষেধাজ্ঞা চেয়ে কমিশনের দ্বারস্থ বিজেপি

media

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে নির্বাচনের প্রচার প্রক্রিয়ার বাইরে রাখার দাবি তুললো বিজেপি। বিজেপির দাবি, সাংবিধানিক পদে থেকেও অসাংবিধানিক মন্তব্য করে চলেছেন মমতা এবং সরাসরি হিংসার মাধ্যমে নিজের দলের কর্মী-সমর্থকদের বদলা নেয়া নিদান নিচ্ছেন তিনি।

এ অবস্থায় তার ভোট-প্রচার প্রক্রিয়ার অংশ থাকার কোনো নৈতিক যোগ্যতা নেই। নিজেদের দাবি, সামনে রেখে দিল্লিতে নির্বাচন কমিশনে যায় বিজেপি। প্রতিনিধি ছিলেন কেন্দ্রীয় প্রতিরক্ষা মন্ত্রী নির্মলা সীতারামন থেকে শুরু করে মুক্তার আব্বাস নকভিসহ আরো কয়েকজন। 

পরে নকভি বলেন, “মমতা বন্দ্যোপাধ্যায় পদের অপব্যবহার করছেন। তৃণমূল কর্মীদের হিংসায় উন্মত্ত হতে উৎসাহ দিচ্ছেন। সাংবিধানিক পদে বসে অসাংবিধানিক মন্তব্য করছেন তিনি।”

এক্ষুনি নির্বাচনের প্রচার প্রক্রিয়ার থেকে তাকে বাইরে রাখা প্রয়োজন বলে মনে করেন মোদির মন্ত্রিসভার এই সদস্য। “তৃণমূলের গুণ্ডারা পশ্চিমবঙ্গের প্রশাসনকে হাইজ্যাক করেছে। আর  তাই এখন বাংলায় প্রশাসনকে পাশে নিয়েই সন্ত্রাস হচ্ছে” বলে দাবি করেন তিনি। 

পাশাপাশি তার দাবি, পশ্চিমবঙ্গের পরিস্থিতি ভয়াবহ জায়গায় পৌঁছেছে। কমিশনের ভূমিকাও বেশ খারাপ। পরিস্থিতি এমন যে কমিশনের গ্রহণযোগ্যতা নিয়েই প্রশ্ন উঠতে শুরু করেছে, বাংলার পরিস্থিতি ২০০৪- ২০০৫ সালের বিহারের অবস্থার মতো বলে মন্তব্য করে তিনি বলেন, “বিহারে একজন বিশেষ নির্বাচনী কমকর্তাকে পাঠিয়ে পরিস্থিতির ওপর নিয়ন্ত্রণ কায়েম করার চেষ্টা হয়েছিল। কিন্তু পশ্চিমবঙ্গে কিছুই করা যাচ্ছে  না।    

এদিকে বিজেপি সভাপতি অমিত শাহর রোড শো ঘিরে বেনজির পরিস্থিতি তৈরি হয়েছে কলকাতায়। ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের নামাঙ্কিত কলেজে অবাধে ভাঙচুর চালানো হয়েছে। এ ঘটনায় অভিযোগের আঙুল বিজেপির দিকে। পাল্টা বিজেপির দাবি, হামলা চালিয়েছে তৃণমূল এবং মূর্তি ভাঙার নেপথ্যেও তারাই আছে। বিদ্যাসাগর কলেজের পাশাপাশি কলকাতা বিশ্ববিদ্যালয়ও গোলমাল হয়েছে। সে কথা উল্লেখ করে মমতা বলেন, শাহ (বিজেপি সভাপতি অমিত শাহ) কি জানেন কলকাতা বিশ্ববিদ্যালয়ের ঐতিহ্য কী?  তিনি জানেন কারা কারা এই বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করেছেন? এরকম আক্রমণ সংগঠিত করার জন্য তার লজ্জিত হওয়া উচিত।”  

ছেলেধরা সন্দেহে কুষ্টিয়ায় ৮ ঘণ্টায় ৬ জনকে গণপিটুনি সন্দেহ হলে গণপিটুনি নয়, ৯৯৯ এ জানাতে পরামর্শ বন্যায় দেওয়ানগঞ্জে রেল লাইনের মাটি ধসে গেছে বন্যার্তদের পাশে বিএনপির ৫ টিম প্রিয়া সাহার এনজিও থেকে একযোগে ২৫ সদস্যের পদত্যাগ চার কারণে এসিড সন্ত্রাস কমেছে শিবপুরের ইউএনওকে লিগ্যাল নোটিশ পরিচ্ছন্ন রাজশাহীর প্রশংসা ভারতীয় হাইকমিশনারের ছেলেধরা সন্দেহে পাঁচ জেলায় ১৫ জনকে গণপিটুনি হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ থেকে বরখাস্ত প্রিয়া সোমালিয়ায় হোটেলের সামনে বোমা হামলা, নিহত ১৭ ১৭ মার্কিন গুপ্তচরকে গ্রেপ্তার করে কয়েকজনকে ফাঁসিতে ঝুলিয়েছে ইরান প্রিয়া সাহা বিভ্রান্তিমূলক ও নীতি গর্হিত বক্তব্য দিয়েছেন: বারকাত প্রায় দেড়শ গ্রামে জন্ম নিচ্ছে না কোনো কন্যাসন্তান শর্তসাপেক্ষে কপারটেক ইন্ডাস্ট্রিজকে তালিকাভুক্তির অনুমোদন কলকাতার রাস্তায় শ্লীলতাহানির শিকার অভিনেত্রী প্রণোদনার ৮৫ কোটি ৬৩ লাখ টাকা ছাড়ে চিঠি শ্রীলঙ্কায় গেলেন সাব্বির-বিজয়-মিঠুনরা গণপিটুনি বিএনপি-জামায়াতের নিখুঁত পরিকল্পনা: আইনমন্ত্রী স্ত্রী দোষ করলে স্বামী কেন তার দায় নেবেন: কাদের ফিলিস্তিনিদের ঘরবাড়ি ভেঙে ফেলছে ইসরায়েল এখন থেকে এক ক্লিকেই অনুমোদন ইসরায়েলের বিরুদ্ধে লড়াই ছাড়া বিজয় আসবে না কোহলিদের কোচ হওয়ার দৌড়ে এগিয়ে কারস্টেন, মুডি, মাহেলা ব্যারিস্টার সুমনের বিরুদ্ধে যে অভিযোগে মামলা ব্যবসায়ী নূর আলীকে দুদকে তলব ব্যাংকারদের সক্ষমতা বাড়ানোর ওপর জোরারোপ পাকিস্তান ক্রিকেট দলকে ঢেলে সাজাচ্ছেন ইমরান খান! সৈয়দ মঞ্জুরের নেতৃত্বে বিএনপির শতাধিক নেতাকর্মীর জাপায় যোগদান জাতিসংঘের আবাসিক প্রতিনিধি ডেঙ্গুতে আক্রান্ত