artk
বৃহস্পতিবার, মে ২৩, ২০১৯ ৪:১৪   |  ৯,জ্যৈষ্ঠ ১৪২৬

স্টাফ রিপোর্টার

মঙ্গলবার, মে ১৪, ২০১৯ ৯:১২

স্ত্রীসহ সাবেক সাংসদ শওকতের বিরুদ্ধে মামলার অনুমোদন

media

জাতীয় পার্টির নীলফামারী-৪ (সৈয়দপুর) আসনের সাবেক সাংসদ শওকত চৌধুরীর বিরুদ্ধে ৯ কোটি ২৬ লাখ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে মামলা দায়েরের অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। একইসঙ্গে, শওকত চৌধুরীর স্ত্রী মাহবুবা খাতুনের বিরুদ্ধে ১ কোটি ২১ লাখ ৩৯ হাজার ৭০০ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে আরেক একটি মামলা করার অনুমোদন দেয় সংস্থাটি।

জাতীয় পার্টির নীলফামারী-৪ (সৈয়দপুর) আসনের সাবেক সাংসদ শওকত চৌধুরীর বিরুদ্ধে ৯ কোটি ২৬ লাখ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে মামলা দায়েরের অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। একইসঙ্গে, শওকত চৌধুরীর স্ত্রী মাহবুবা খাতুনের বিরুদ্ধে ১ কোটি ২১ লাখ ৩৯ হাজার ৭০০ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে আরেক একটি মামলা করার অনুমোদন দেয় সংস্থাটি।

মঙ্গলবার কমিশনের প্রধান কার্যালয় থেকে পৃথক দুই মামলা অনুমোদন বিষয়টি নিশ্চিত করেছেন দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য্য। 

প্রণব কুমার ভট্টাচার্য্য বলেন, শিগগিরই ওই দুটি মামলা দায়ের করা হবে। শওকত চৌধুরী ও তার স্ত্রী মাহবুবা খাতুনের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জন ও সম্পদের তথ্য গোপনের অভিযোগ অনুসন্ধান করেন দুদকের উপ-পরিচালক মো. নাসির উদ্দিন।

দুদক সূত্রে জানা যায়, মেসার্স যমুনা এগ্রো কেমিক্যালস লিমিটেডের স্বত্বাধিকারী ও জাপা নেতা শওকত চৌধুরী কমিশনে দাখিল করা সম্পদ বিবরণীতে তার ১১ কোটি ২২ লাখ ৩৫ হাজার ১৩৭ টাকার সম্পদ রয়েছে উল্লেখ করেন। কিন্তু সম্পদ বিবরণী যাচাই করে তার ১৩ কোটি ৭৩ লাখ ৭৫ হাজার ১৩৭ টাকার সম্পদ পাওয়া যায়। আবার সম্পদ বিবরণী যাচাই করে শওকত চৌধুরীর মোট সম্পত্তির মধ্যে ৪ কোটি ৪৬ লাখ ৪৫ হাজার ২৯৬ টাকার সম্পদের বৈধ উৎস পাওয়া যায়। বাকি ৯ কোটি ২৬ লাখ ১২ হাজার ৩৪১ টাকার সম্পদ তিনি অবৈধভাবে অর্জন করে বলে প্রতিবেদনে ওঠে আসে।

অপরদিক, মাহবুবা খাতুন দুদকের দাখিল করা সম্পদ বিবরণীতে তার ১ কোটি ২১ লাখ ৩৪ হাজার ২০০ টাকার সম্পদ আছে বলে উল্লেখ করেন। তবে দুদকের অনুসন্ধানে তার ১ কোটি ৩৯ লাখ ৩৪ হাজার ২০০ টাকার সম্পদের খোঁজ পাওয়া যায়। তিনি ১৮ লাখ টাকার সম্পদের তথ্য গোপন করেছেন। 

এছাড়া মাহবুবা খাতুন বৈধভাবে ১৫ লাখ ৮৯ হাজার ৫০০ টাকার সম্পদ অর্জন করলেও বাকি ১ কোটি ২১ লাখ ৩৯ হাজার ৭০০ টাকার সম্পদ অবৈধভাবে অর্জন করেছেন বলে দুদকের অনুসন্ধানে প্রমাণ পাওয়া গেছে।

টুইটে জয়ীদের অভিনন্দন জানালেন মমতা সী পার্লের আইপিও লটারি ড্র অনুষ্ঠিত জয়ের গন্ধ: সংসদীয় দলের বৈঠক ডাকলো বিজেপি নিখোঁজের ৪ মাস পর ফিরলেন নাটোরের যুবলীগ নেতা বাজারেই ৫২ পণ্য: নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের চেয়ারম্যানকে তলব মিসিসিপির আইনপ্রণেতার কাণ্ড: কাপড় খুলতে দেরি করায় স্ত্রীকে ঘুষি বিজেপিতে বিজয়োৎসবের প্রস্তুতি ট্রেনের টিকিট: অ্যাপ শুধু ঘোরে এগিয়ে বিজেপি গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে ২ শিশু ও দম্পতির মৃত্যু বধিরতা থামাতে পারেনি যাদের ভালোবাসাকে ফুটবল: কাতার বিশ্বকাপে অংশগ্রহণকারী দেশের সংখ্যা বাড়ছে না নজরুলসংগীত শিল্পী খালিদ হোসেন আর নেই ভারতে নির্বাচন: ভোটগণনা শুরু টেকনাফে কথিত বন্দুকযুদ্ধে নিহত ১ ঢাকায় কোনো ছিনতাইকারী নেই: ডিএমপি কমিশনার রূপপুরে কেনাকাটায় অনিয়ম: প্রকল্প পরিচালককে প্রত্যাহার ৪০০ মণ আম ধ্বংস, ৯ প্রতিষ্ঠানকে ২৪ লাখ টাকা জরিমানা বগুড়া-৬ আসনে খালেদা জিয়াসহ ৫ জনের দলীয় মনোনয়ন সংগ্রহ ঢাকাস্থ শরিয়তপুরের সাংবাদিকদের অনুসন্ধানমূলক রিপোর্টিং প্রশিক্ষণ স্থগিত পাঁচ উপজেলায় ভোট ১৮ জুন রূপপুর বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ প্রকল্পে অনিয়ম ‘সাগরচুরি’: টিআইবি রূপপুরের নির্বাহী প্রকৌশলীকে প্রত্যাহার পরিচালকদের গোপনে শেয়ার বিক্রির তথ্য বের করবে ডিএসই সালাহর বিমানের মেঝেতে ঘুমানোর ভিডিও ভাইরাল! চাল আমদানিতে দ্বিগুণ শুল্ক আরোপ লেস্টারে কঠোর অনুশীলনে বাংলাদেশ দল খালেদা জিয়ার অসুস্থতার জন্য প্রধানমন্ত্রীই দায়ী: রিজভী ধানে আগুন ‘স্যাবোটাজ’ কি না খতিয়ে দেখার নির্দেশ প্রধানমন্ত্রীর: কাদের এবার বিশ্বকাপের জন্য দোয়া চেয়ে ইংল্যান্ডের পথে মাশরাফি