artk
সোমবার, আগষ্ট ১৯, ২০১৯ ৮:৪৮   |  ৪,ভাদ্র ১৪২৬

স্টাফ রিপোর্টার

মঙ্গলবার, মে ১৪, ২০১৯ ৯:১২

স্ত্রীসহ সাবেক সাংসদ শওকতের বিরুদ্ধে মামলার অনুমোদন

media

জাতীয় পার্টির নীলফামারী-৪ (সৈয়দপুর) আসনের সাবেক সাংসদ শওকত চৌধুরীর বিরুদ্ধে ৯ কোটি ২৬ লাখ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে মামলা দায়েরের অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। একইসঙ্গে, শওকত চৌধুরীর স্ত্রী মাহবুবা খাতুনের বিরুদ্ধে ১ কোটি ২১ লাখ ৩৯ হাজার ৭০০ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে আরেক একটি মামলা করার অনুমোদন দেয় সংস্থাটি।

জাতীয় পার্টির নীলফামারী-৪ (সৈয়দপুর) আসনের সাবেক সাংসদ শওকত চৌধুরীর বিরুদ্ধে ৯ কোটি ২৬ লাখ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে মামলা দায়েরের অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। একইসঙ্গে, শওকত চৌধুরীর স্ত্রী মাহবুবা খাতুনের বিরুদ্ধে ১ কোটি ২১ লাখ ৩৯ হাজার ৭০০ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে আরেক একটি মামলা করার অনুমোদন দেয় সংস্থাটি।

মঙ্গলবার কমিশনের প্রধান কার্যালয় থেকে পৃথক দুই মামলা অনুমোদন বিষয়টি নিশ্চিত করেছেন দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য্য। 

প্রণব কুমার ভট্টাচার্য্য বলেন, শিগগিরই ওই দুটি মামলা দায়ের করা হবে। শওকত চৌধুরী ও তার স্ত্রী মাহবুবা খাতুনের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জন ও সম্পদের তথ্য গোপনের অভিযোগ অনুসন্ধান করেন দুদকের উপ-পরিচালক মো. নাসির উদ্দিন।

দুদক সূত্রে জানা যায়, মেসার্স যমুনা এগ্রো কেমিক্যালস লিমিটেডের স্বত্বাধিকারী ও জাপা নেতা শওকত চৌধুরী কমিশনে দাখিল করা সম্পদ বিবরণীতে তার ১১ কোটি ২২ লাখ ৩৫ হাজার ১৩৭ টাকার সম্পদ রয়েছে উল্লেখ করেন। কিন্তু সম্পদ বিবরণী যাচাই করে তার ১৩ কোটি ৭৩ লাখ ৭৫ হাজার ১৩৭ টাকার সম্পদ পাওয়া যায়। আবার সম্পদ বিবরণী যাচাই করে শওকত চৌধুরীর মোট সম্পত্তির মধ্যে ৪ কোটি ৪৬ লাখ ৪৫ হাজার ২৯৬ টাকার সম্পদের বৈধ উৎস পাওয়া যায়। বাকি ৯ কোটি ২৬ লাখ ১২ হাজার ৩৪১ টাকার সম্পদ তিনি অবৈধভাবে অর্জন করে বলে প্রতিবেদনে ওঠে আসে।

অপরদিক, মাহবুবা খাতুন দুদকের দাখিল করা সম্পদ বিবরণীতে তার ১ কোটি ২১ লাখ ৩৪ হাজার ২০০ টাকার সম্পদ আছে বলে উল্লেখ করেন। তবে দুদকের অনুসন্ধানে তার ১ কোটি ৩৯ লাখ ৩৪ হাজার ২০০ টাকার সম্পদের খোঁজ পাওয়া যায়। তিনি ১৮ লাখ টাকার সম্পদের তথ্য গোপন করেছেন। 

এছাড়া মাহবুবা খাতুন বৈধভাবে ১৫ লাখ ৮৯ হাজার ৫০০ টাকার সম্পদ অর্জন করলেও বাকি ১ কোটি ২১ লাখ ৩৯ হাজার ৭০০ টাকার সম্পদ অবৈধভাবে অর্জন করেছেন বলে দুদকের অনুসন্ধানে প্রমাণ পাওয়া গেছে।

জেলা প্রশাসকের কাছে সততার পুরস্কার পেলেন অটোচালক সিরাজগঞ্জে কাপড় ব্যবসায়ীর স্ত্রী-কন্যা নিখোঁজ পেয়ারা পাড়তে গিয়ে স্কুলছাত্রীর করুণ মৃত্যু খুলনার সঙ্গে রেল যোগাযোগ বন্ধ ভারত পরমাণু যুদ্ধ বাধাতে পারে: ইমরান খান রাঙামাটিতে সন্ত্রাসীদের গুলিতে সেনা সদস্য নিহত এক মাসেই তিনবার বাড়লো সোনার দাম ছাত্রদলের নেতেৃত্বে আসতে মনোনয়নপত্র কিনলেন ১০৮ জন ‘অদৃশ্য খুঁটির’ জোরে ৪ লাখ টাকার গাছ ৮০ হাজার টাকায় বিক্রি সিপিডির ভবনে এডিস মশার লার্ভা, ২০ হাজার টাকা জরিমানা শোক দিবসের আলোচনা সভা করবেন ড. কামাল চামড়া শিল্পে আপাতত সমস্যা নেই: শিল্পমন্ত্রী শোক দিবসের অনুষ্ঠানে ছাত্রলীগের রক্তদান সোমবার রাতে ঢাকায় আসছেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী অতিরিক্ত ডিআইজি হলেন পুলিশের ২০ কর্মকর্তা এএসপির মেয়ের টেবিলের ওপর আঘাত হানলো কনস্টেবলের গুলি চামড়া বিক্রি বন্ধের সিদ্ধান্তে নেই আড়তদাররা দেশে এলো কলকাতায় নিহত ২ বাংলাদেশির মরদেহ ২৪ ঘণ্টায় ১৭০৬ ডেঙ্গু রোগী হাসপাতালে সাকিবের সঙ্গে আমার দ্বন্দ্ব নেই: মাহমুদউল্লাহ বিমানবন্দরে ১০ হাজার ইয়াবাসহ আটক ১ ধর্ষণ মামলায় খুলনার কর কমিশনারের ছেলে রিমান্ডে মওদুদ আহমদ এ যুগের শয়তান: কৃষিমন্ত্রী রেকর্ড গড়া টেস্টে কিউইদের ৬ উইকেটে হারালো শ্রীলঙ্কা জারিন খানকে বিয়ে করছেন সালমান! এফআর টাওয়ার দুর্নীতি মামলায় তাসভির গ্রেফতার লঙ্কানদের কাছে টাইগারদের লজ্জার হার আলোকচিত্রী শহিদুলের বিরুদ্ধে মামলায় হাই কোর্টের আদেশ বহাল নিজেই তৈরি করুন পছন্দের নেইল পলিশ ভেড়ার লোভে স্ত্রীকে দিলেন প্রেমিকের হাতে!