artk
মঙ্গলবার, জুলাই ২৩, ২০১৯ ৩:৪৯   |  ৭,শ্রাবণ ১৪২৬
মঙ্গলবার, মে ১৪, ২০১৯ ৬:৩২

নতুন মাইলফলকের সামনে মাশরাফি-সাকিব

স্পোর্টস রিপোর্টার
media

ব্যক্তিগত কীর্তি কিংবা সাফল্য স্পর্শ করে না তাদের। দল ও দেশের জন্য অবদান রাখার মাঝেই বেশি সন্তষ্ট তারা। তাই রেকর্ডের খবরও রাখেন না কখনো কখনো। তেমনেই এক নতুন মাইলফলকের সামনে বাংলাদেশের দুই তারকা ক্রিকেটার ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মোর্তজা ও সাকিব আল হাসান।

বুধবার ডাবলিনে বাংলাদেশ-আয়ারল্যান্ড ম্যাচটি ত্রিদেশীয় সিরিজের কেবলই আনুষ্ঠানিকতার হলেও স্পটলাইটে থাকছেন টাইগারদের ওয়ানডে অধিনায়ক ও সহ-অধিনায়ক। ত্রিদেশীয় সিরিজের দুই ম্যাচেই তিনটি করে উইকেট নিয়েছেন মাশরাফি। 

আয়ারল্যান্ডের এ ম্যাচে বিপক্ষে তিন উইকেট পেলে গর্বের উপলক্ষ্যে নাম লেখাবেন এ পেসার। অধিনায়ক হিসেবে করে ফেলবেন উইকেটের সেঞ্চুরি।

বাংলাদেশকে ৭৫ ওয়ানডেতে নেতৃত্ব দিয়ে মাশরাফী এ পর্যন্ত তুলেছেন ৯৭ উইকেট। একশ’র বেশি উইকেট আছে মাত্র তিনজন অধিনায়কের। তারা হলেন ওয়াসিম আকরাম, ইমরান খান ও শন পোলক।

১০৯ ম্যাচে ১৫৮ উইকেট ওয়াসিমের। ৯৭ ম্যাচ পোলক নিয়েছিলেন ১৩৪ উইকেট। ইমরান ১৩৯ ম্যাচে নেতৃত্ব দিয়ে নেন ১৩১ উইকেট।

অন্যদিকে ওয়ানডে ক্যারিয়ারে আরেকটি উইকেট পেলেই সেটি হবে সাকিবের ২৫০ নম্বর শিকার। মাশরাফীর পর দ্বিতীয় বাংলাদেশি বোলার হিসেবে ছোঁবেন এ কীর্তি। তাতে করে আরও বড় মঞ্চে নাম লেখাবেন এ অলরাউন্ডার। ওয়ানডেতে ৫ হাজার রান এবং আড়াইশ উইকেটের মালিক এখন পর্যন্ত মাত্র চারজন ক্রিকেটার। তারা হলেন সাউথ আফ্রিকার জ্যাক ক্যালিস, শ্রীলঙ্কার সনাথ জয়াসুরিয়া, পাকিস্তানের আব্দুল রাজ্জাক ও শহীদ আফ্রিদি।

ছেলেধরা সন্দেহে কুষ্টিয়ায় ৮ ঘণ্টায় ৬ জনকে গণপিটুনি সন্দেহ হলে গণপিটুনি নয়, ৯৯৯ এ জানাতে পরামর্শ বন্যায় দেওয়ানগঞ্জে রেল লাইনের মাটি ধসে গেছে বন্যার্তদের পাশে বিএনপির ৫ টিম প্রিয়া সাহার এনজিও থেকে একযোগে ২৫ সদস্যের পদত্যাগ চার কারণে এসিড সন্ত্রাস কমেছে শিবপুরের ইউএনওকে লিগ্যাল নোটিশ পরিচ্ছন্ন রাজশাহীর প্রশংসা ভারতীয় হাইকমিশনারের ছেলেধরা সন্দেহে পাঁচ জেলায় ১৫ জনকে গণপিটুনি হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ থেকে বরখাস্ত প্রিয়া সোমালিয়ায় হোটেলের সামনে বোমা হামলা, নিহত ১৭ ১৭ মার্কিন গুপ্তচরকে গ্রেপ্তার করে কয়েকজনকে ফাঁসিতে ঝুলিয়েছে ইরান প্রিয়া সাহা বিভ্রান্তিমূলক ও নীতি গর্হিত বক্তব্য দিয়েছেন: বারকাত প্রায় দেড়শ গ্রামে জন্ম নিচ্ছে না কোনো কন্যাসন্তান শর্তসাপেক্ষে কপারটেক ইন্ডাস্ট্রিজকে তালিকাভুক্তির অনুমোদন কলকাতার রাস্তায় শ্লীলতাহানির শিকার অভিনেত্রী প্রণোদনার ৮৫ কোটি ৬৩ লাখ টাকা ছাড়ে চিঠি শ্রীলঙ্কায় গেলেন সাব্বির-বিজয়-মিঠুনরা গণপিটুনি বিএনপি-জামায়াতের নিখুঁত পরিকল্পনা: আইনমন্ত্রী স্ত্রী দোষ করলে স্বামী কেন তার দায় নেবেন: কাদের ফিলিস্তিনিদের ঘরবাড়ি ভেঙে ফেলছে ইসরায়েল এখন থেকে এক ক্লিকেই অনুমোদন ইসরায়েলের বিরুদ্ধে লড়াই ছাড়া বিজয় আসবে না কোহলিদের কোচ হওয়ার দৌড়ে এগিয়ে কারস্টেন, মুডি, মাহেলা ব্যারিস্টার সুমনের বিরুদ্ধে যে অভিযোগে মামলা ব্যবসায়ী নূর আলীকে দুদকে তলব ব্যাংকারদের সক্ষমতা বাড়ানোর ওপর জোরারোপ পাকিস্তান ক্রিকেট দলকে ঢেলে সাজাচ্ছেন ইমরান খান! সৈয়দ মঞ্জুরের নেতৃত্বে বিএনপির শতাধিক নেতাকর্মীর জাপায় যোগদান জাতিসংঘের আবাসিক প্রতিনিধি ডেঙ্গুতে আক্রান্ত