artk
বুধবার, মে ২২, ২০১৯ ১১:৫৯   |  ৮,জ্যৈষ্ঠ ১৪২৬
মঙ্গলবার, মে ১৪, ২০১৯ ২:৩৯

১১ কোম্পানির প্রান্তিক প্রতিবেদন প্রকাশ

স্টাফ রিপোর্টার
media
এসব কোম্পানিগুলোর মধ্যে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক প্রথম প্রান্তিকে শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে দশমিক ৭৪ টাকা।

পুঁজিবাজারে তালিকাভুক্ত ১১ কোম্পানি প্রথম ও তৃতীয় প্রান্তিকের ( ৩১ জানুয়ারি থেকে ৩১ মার্চ ২০১৯ সমাপ্ত) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। ওইসবের মধ্যে চারটি ব্যাংক, দুইটি ইন্স্যুরেন্স, দুইটি বস্ত্র, দুইটি নন ব্যাংকিং আর্থিক খাতের প্রতিষ্ঠান রয়েছে।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানিগুলো হলো-  মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক, যমুনা ব্যাংক, মার্কেন্টাইল ব্যাংক, রূপালী ব্যাংক, তাকাফুল ইসলামী ইন্স্যুরেন্স, ইউনাইটেড ইন্স্যুরেন্স, ফ্যামিলি টেক্স, আমান কটন, ন্যাশনাল হাউজিং ফাইন্যান্স, আইডিএলসি ফাইন্যান্স, সিঙ্গার বিডি।

এসব কোম্পানিগুলোর মধ্যে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক প্রথম প্রান্তিকে শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে দশমিক ৭৪ টাকা। ওই সময়ে শেয়ার প্রতি সমন্বিত সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২৩ দশমিক ৮৮ টাকা; যমুনা ব্যাংক প্রথম প্রান্তিকে সমন্বিত ইপিএস হয়েছে দশমিক ৭৪ টাকা। ওই সময় এনএভিপিএস দাঁড়িয়েছে ২৪ দশমিক ৫৪ টাকা; মার্কেন্টাইল ব্যাংক প্রথম প্রান্তিকে সমন্বিত ইপিএস হয়েছে দশমিক ৬৩ টাকা। ওই সময় সমন্বিত এনএভিপিএস দাঁড়িয়েছে ২৩ দশকি ৫৪ টাকা; রূপালী ব্যাংক প্রথম প্রান্তিকে সমন্বিত ইপিএস হয়েছে দশমিক ২৫ টাকা। ওই সময় সমন্বিত এনএভিপিএস  দাঁড়িয়েছে ৪৬ দশমিক ৭৩ টাকা; তাকাফুল ইসলামী ইন্স্যুরেন্স প্রথম প্রান্তিকে ইপিএস হয়েছে দশমিক ২৯ টাকা। ওই সময় এনএভিপিএস দাঁড়িয়েছে  ১৭ দশমিক ৩০ টাকা; ইউনাইটেড ইন্স্যুরেন্স প্রথম প্রান্তিকে ইপিএস হয়েছে দশমিক ১৯ টাকা। ওই সময় এনএভিপিএস দাঁড়িয়েছে ৩৫ দশমিক ১৮ টাকা। ফ্যামিলি টেক্স তৃতীয় প্রান্তিকে শেয়ার প্রতি লোকসান হয়েছে দশমিক ২৮ টাকা। ওই সময় এনএভিপিএস দাঁড়িয়েছে ১১ দশমিক ৬৮২ টাকা; আমান কটন তৃতীয় প্রান্তিকে ইপিএস হয়েছে দশমিক ৪৮ টাকা। ওই সময় এনএভিপিএস হয়েছে দাঁড়িয়েছে ৪৩ দশমিক ৪২ টাকা; ন্যাশনাল হাউজিং ফাইন্যান্স প্রথম প্রান্তিকে ইপিএস হয়েছে দশমিক ৫৮ টাকা। ওই সময় এনএভিপিএস দাঁড়িয়েছে  ১৭ দশমিক ২৫ টাকা; আইডিএলসি ফাইন্যান্স প্রথম প্রান্তিকে সমন্বিত ইপিএস হয়েছে ১ দশমিক ৪৮ টাকা। ওই সময় সমন্বিত এনএভিপিএস ৩৪ দাঁড়িয়েছে ১৫ টাকা; সিঙ্গার বিডি প্রথম প্রান্তিকে সমন্বিত ইপিএস হয়েছে ১ দশমিক ৬০ টাকা। ওইসময় সমন্বিত এনএভিপিএস ২৭ দশমিক শূন্য ১ টাকা।

রেলসেবা অ্যাপে মিলছে না একটি টিকিটও আর্জেন্টিনার চূড়ান্ত দল ঘোষণা অল্পের জন্য রক্ষা পেলো ৩ শতাধিক লঞ্চযাত্রী পিএসসিতে স্বাস্থ্য ক্যাডারে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ সিডনিতে বিএসসিএ’র ইফতার মাহফিল অনুষ্ঠিত চিত্রশিল্পী ধোনি! ইতিকাফ ইবাদতকে ফলপ্রসূ করে তারায় তারায় মিলন সেপ্টেম্বর থেকে ফেইসবুক-ইউটিউব নিয়ন্ত্রণ করবে সরকার আট বছর বয়সেই ১০৬ ভাষায় পারদর্শী! ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু বুধবার মেহেরপুরে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১ পানিশূন্যতা কি রোজা ভঙ্গের কারণ হতে পারে? পুলিশের ডিম ভাঙার তদন্ত শেষ, ওসিকে প্রত্যাহার সন্তানকে হাসপাতালে রেখে উধাও ‘বাবা-মা’ গণমাধ্যম ও সুশীল সমাজ গণতন্ত্রের বিকাশে ভূমিকা রাখছে: স্পিকার রকেটের চেয়েও দ্রুত গতিতে জাল বুনে মাকড়সা! জামিনে কারামুক্ত হলেন বিএনপি নেতা রবি দেশজুড়ে বিড়ি ভোক্তাদের বিক্ষোভ, কর প্রত্যাহারের দাবি প্রভাবশালীদেরও আইনের মুখোমুখি হতে হচ্ছে: দুদক চেয়ারম্যান ভারতে নাগা জঙ্গিদের হাতে বিধায়কসহ নিহত ১১ যতদিন সিগারেট থাকবে ততদিন বিড়ি রাখার দাবি ভোক্তাদের বকেয়া মজুরি পরিশোধের শর্তে পাটকলশ্রমিকদের আন্দোলন স্থগিত রানার শেয়ারে দর বেড়েছে ৩৩ শতাংশ ৬৮ বছরের বৃদ্ধকে বিয়ে করছেন সেলেনা! ইভিএমে কারচুপি নিয়ে শঙ্কিত ভারতের সাবেক রাষ্ট্রপতি বগুড়া উপনির্বাচন বর্জনের ঘোষণা বাম জোটের ছুটিতে ঘুরে বেড়াচ্ছেন সাকিব-মুশফিকরা আত্মহত্যা প্ররোচনার মামলায় ৫ জনের ১৩ বছর কারাদণ্ড পুঁজিবাজারে সূচকের পতন