artk
বুধবার, মে ২২, ২০১৯ ১১:৫৫   |  ৮,জ্যৈষ্ঠ ১৪২৬

আন্তর্জাতিক ডেস্ক

মঙ্গলবার, মে ১৪, ২০১৯ ২:১৫

রমজানে যৌন আবেদনময়ী পোশাক পরায় ৩৯ নারীকে চপেটাঘাত

media

মালয়েশিয়ায় পবিত্র রমজান মাসে ‘সেক্সি’ বা আবেদনময়ী পোশাক পরে প্রকাশ্যে বেরোনো ও অশোভন আচরণের দায়ে ৩৯ জন নারীকে চপেটাঘাত করা হয়েছে। দেশটির ইসলামবিষয়ক ও ধর্ম বিভাগ (জাহেক) এ শাস্তি প্রদান করেছে। খবর নিউ স্ট্রেইট টাইমসের।

গত রোববার মালয়েশিয়ার উত্তর-পূর্বের কেলানতান রাজ্যে এ শাস্তি কার্যকর করা হয়।

জাহেকের সহকারী প্রধান পরিচালক (শরিয়াহ ও আইন বিভাগ) মোহাম্মদ ফাদজুলি জেইন বলেন, “নোটিস করার পর নয় ঘণ্টার অভিযান চালানো হয়। এ সময় ওই নারীদের চপেটাঘাত করা হয়।”

তিনি বলেন, “জাহেক, কোটা বারু সিটি করপোরেশন, সমাজকল্যাণ বিভাগ ও পুলিশের ৭০ সদস্য সকাল ১০টায় বিভিন্ন এলাকায় এ অভিযান পরিচালনা করে। অভিযানটি রাত সাতটা পর্যন্ত চলে।”

দেশটির বিভিন্ন এলাকায় এ অভিযান চালানো হয় বলে জানান তিনি।

ফাদজুলি আরো বলেন, “অভিযানকালে চপেটাঘাতের পর ৩৯ নারীকে কাউন্সেলিং করা হয়। এ সময় আরো আট নারীকে জনসম্মুখে আবেদনময়ী পোশাক না পরার আইন বিষয়ে সতর্ক করা হয়।”

এছাড়া অভিযানের সময় রোজা না রাখা দুই ব্যক্তিকে একটি রেস্টুরেন্ট থেকে আটক করা হয় বলে জানান তিনি।

এ ধরনের অভিযান অব্যাহত রাখা হবে বলে জানান ফাদজুলি।

রেলসেবা অ্যাপে মিলছে না একটি টিকিটও আর্জেন্টিনার চূড়ান্ত দল ঘোষণা অল্পের জন্য রক্ষা পেলো ৩ শতাধিক লঞ্চযাত্রী পিএসসিতে স্বাস্থ্য ক্যাডারে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ সিডনিতে বিএসসিএ’র ইফতার মাহফিল অনুষ্ঠিত চিত্রশিল্পী ধোনি! ইতিকাফ ইবাদতকে ফলপ্রসূ করে তারায় তারায় মিলন সেপ্টেম্বর থেকে ফেইসবুক-ইউটিউব নিয়ন্ত্রণ করবে সরকার আট বছর বয়সেই ১০৬ ভাষায় পারদর্শী! ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু বুধবার মেহেরপুরে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১ পানিশূন্যতা কি রোজা ভঙ্গের কারণ হতে পারে? পুলিশের ডিম ভাঙার তদন্ত শেষ, ওসিকে প্রত্যাহার সন্তানকে হাসপাতালে রেখে উধাও ‘বাবা-মা’ গণমাধ্যম ও সুশীল সমাজ গণতন্ত্রের বিকাশে ভূমিকা রাখছে: স্পিকার রকেটের চেয়েও দ্রুত গতিতে জাল বুনে মাকড়সা! জামিনে কারামুক্ত হলেন বিএনপি নেতা রবি দেশজুড়ে বিড়ি ভোক্তাদের বিক্ষোভ, কর প্রত্যাহারের দাবি প্রভাবশালীদেরও আইনের মুখোমুখি হতে হচ্ছে: দুদক চেয়ারম্যান ভারতে নাগা জঙ্গিদের হাতে বিধায়কসহ নিহত ১১ যতদিন সিগারেট থাকবে ততদিন বিড়ি রাখার দাবি ভোক্তাদের বকেয়া মজুরি পরিশোধের শর্তে পাটকলশ্রমিকদের আন্দোলন স্থগিত রানার শেয়ারে দর বেড়েছে ৩৩ শতাংশ ৬৮ বছরের বৃদ্ধকে বিয়ে করছেন সেলেনা! ইভিএমে কারচুপি নিয়ে শঙ্কিত ভারতের সাবেক রাষ্ট্রপতি বগুড়া উপনির্বাচন বর্জনের ঘোষণা বাম জোটের ছুটিতে ঘুরে বেড়াচ্ছেন সাকিব-মুশফিকরা আত্মহত্যা প্ররোচনার মামলায় ৫ জনের ১৩ বছর কারাদণ্ড পুঁজিবাজারে সূচকের পতন