artk
শনিবার, জুলাই ১১, ২০১৫ ৭:১৭

‘ব্যর্থতা’ ইস্যুতে টাইগারদের সাথে পাপনের আলোচনা

media

ঢাকা: প্রথমে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে বাজেভাবে হার। তারপরও সিরিজের প্রথম ওয়ানডেতেও বিবর্ণ বাংলাদেশ। ব্যাটসম্যানরা ক্লিক করতে পারছেন না। বিষয়টি চিন্তায় ফেলেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপনকে। সেজন্য শনিবার বিকেলে বিসিবি কার্যালয়ে সংস্থার টেকনিক্যাল কমিটির সঙ্গে বৈঠক করেন তিনি। এছাড়া দলের হতাশাজনক পারফরম্যান্সের কারণ নিয়ে ক্রিকেটারদের সঙ্গেও আলোচনা করেছেন পাপন।

হঠাৎ করে টাইগারদের ছন্দপতন হলেও ক্রিকেটারদের আত্মবিশ্বাসে কোনও ঘাটতি নেই বলে জানিয়েছেন বিসিবি সভাপতি। এদিন আনুষ্ঠানিক সাক্ষাৎকারে পাপন বলেন, “ক্রিকেটারদের আত্মবিশ্বাসে ঘাটতি নেই। ব্যাটসম্যানরা রান পাচ্ছেন না এ জন্যই হারতে হচ্ছে বাংলাদেশকে। তবে বোলিং-ফিল্ডিংয়ে আমাদের তেমন কোন সমস্যা নেই।” টাইগার ব্যাটসম্যানরা কেন বালির বাধের মতো ভেঙে পড়ছে তা ব্যাখ্যা করতে গিয়ে বিসিবি সভাপতি বলেন, “আসলে দক্ষিণ আফ্রিকান বোলাররা খুব ভালো বল করছে। ফিল্ডিংয়েও ওরা অসাধারণ। আমাদের ব্যাটসম্যানরা সিঙ্গেল বের করতে পারছেন না। ফলে বাধ্য হয়ে উড়িয়ে মারতে যাচ্ছেন। আর আউট হচ্ছেন। আপনারাও দেখছেন তামিম যে ধরনের বলে স্ট্রোক করে সে ধরনের বলই পাচ্ছে না।”

বাংলাদেশের সীমাবদ্ধতার কথা জানিয়ে পাপন বলেন,“আমরা অস্ট্রেলিয়া বিশ্বকাপে ভালো খেলেছি। এরপর পাকিস্তান ও ভারতকে হারিয়েছি। তার মানে এই না যে আমরা বিশ্বের সেরা দল হয়ে গেছি। দক্ষিণ আফ্রিকা অনেক ভারসম্যপূর্ণ একটি দল। সত্যি বলতে কিছু কিছু জায়গায় ওরা পাকিস্তান ও ভারতের চেয়েও এগিয়ে। ওরা অনেক প্রফেশনাল একটা দল। কিন্তু তারপরও আমাদের বোলারদের ওরা ইচ্ছে মতো খেলতে পারেনি। সমীহ করেই খেলতে হচ্ছে। সামনের ম্যাচগুলোয় আমাদের ব্যাটসম্যানরা ভালো করলে অবশ্যই ম্যাচ জেতা সম্ভব।”

ভালো করার জন্য ক্রিকেটারদের পরামর্শও দিয়েছেন বিসিবি সভাপতি। তিনি বলেন, “আমি ক্রিকেটারদের বলেছি তোমরা সাহস দেখিয়ে খেলবে। কয়েকজনের সঙ্গে ব্যক্তিগতভাবে আলাপ করেছি। সৌম্য সরকারকে বলেছি ইনিংস লম্বা করতে হবে। আর মুশফিককে বলেছি আরো দায়িত্ব নিয়ে খেলতে হবে তাকে।” রোববার ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে দলে একটি পরিবর্তনেরও আভাস দিয়েছেন পাপন। তিনি বলেন, “দলের ১০ জন খেলোয়াড়ই ঠিক আছে। একটা জায়গায় সমস্যা হচ্ছে। কোচ চাইছেন এক রকম, অধিনায়ক চাচ্ছেন আরেক রকম। তবে সামনের ম্যাচে সব ঠিক হয়ে যাবে।”

নিউজবাংলাদেশ.কম/এসএস/এফকে

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা