artk
শনিবার, জুলাই ১১, ২০১৫ ৬:৩৫

কিলার গ্রুপ লিডারসহ আটক ৯

media

কুড়িগ্রাম: কুড়িগ্রামে আন্তঃজেলা কিলার গ্রুপ লিডার নজরুল ইসলাম মঞ্জুসহ ৯ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

বৃহস্পতিবার ও শুক্রবার দুদিন অভিযান চালিয়ে নরসিংদী, রুপগঞ্জ ও নারায়ণগঞ্জ থেকে অপহরণ কাজে ব্যবহৃত একটি মাইক্রোবাসসহ তাদের গ্রেফতার করা হয় বলে শনিবার দুপুরে প্রেস ব্রিফিং করে জানান কুড়িগ্রামের পুলিশ সুপার।

ভুরুঙ্গামারী উপজেলার দিয়াডাঙ্গা গ্রামের কাপড় ব্যবসায়ী আব্দুল মোতালেব চাঁন মিয়াকে অপহরণ করে হত্যার অভিযোগে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা ভুরুঙ্গামারী উপজেলার আলোচিত ৪ মার্ডার মামলার সঙ্গেও জড়িত বলে ধারণা করছে পুলিশ।

পুলিশ জানায়, গত ২০ মে ভুরুঙ্গামারী থানার দিয়াডাঙ্গা গ্রামের কাপড় ব্যবসায়ী আব্দুল মোতালেব হোসেন চাঁন মিয়াকে অপহরণ করে ১০ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। মুক্তিপণ না পেয়ে একদিন পরে বগুড়ার জয়বাংলা মোড়ের পাশে জবাই করে লাশ ফেলে দেওয়া হয়।

এর আগে ভুরুঙ্গামারী উপজেলার একই গ্রামে ২০১৪ সালের ১৪ জানুয়ারি একই পরিবারের ৪ জনকে জবাই করে হত্যা করা হয়। এ হত্যাকাণ্ডের সঙ্গে নজরুল গ্রুপের সংশ্লিষ্টতা আছে বলে ধারণা করছে পুলিশ।

আটককৃতরা হলেন-নজুরুল ইসলাম মঞ্জু, আকরাম, রাসেল ও হাশেমসহ ৯ জন। এদের মধ্যে নজরুল ইসলাম মঞ্জু ও আকরাম ভুরুঙ্গামারী উপজেলার দিয়াডাঙ্গা গ্রামের মৃত আজিজুল হকের পুত্র। অন্যদের বাড়ি বরিশাল, নারায়ণগঞ্জ, নীলফামারী ও সিদ্ধিরগঞ্জে বলে জানা গেছে।

কুড়িগ্রামের পুলিশ সুপার ডা. মো. তবারক উল্ল্যাহ জানান, কাপড় ব্যবসায়ীকে অপহরণ ও হত্যার সাথে জড়িত ৯ আসামিকে গ্রেফতার করা হয়েছে। অপহরণে ব্যবহৃত মাইক্রোবাসটিও উদ্ধার করা হয়েছে। আমরা ধারণা করছি, ভুরুঙ্গামারী উপজেলার ৪ মার্ডার মামলার সাথে তাদের সংশ্লিষ্টতা আছে।

নিউজবাংলাদেশ.কম/কেজেএইচ

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা