artk
রোববার, মে ২৬, ২০১৯ ১২:১৭   |  ১২,জ্যৈষ্ঠ ১৪২৬
মঙ্গলবার, মে ১৪, ২০১৯ ৯:২৭

না ফেরার দেশে কিংবদন্তি হলিউড অভিনেত্রী ডরিস ডে

বিনোদন ডেস্ক
media
রতিবেদনে আরো বলা হয়, সম্প্রতি ভয়ঙ্কর নিউমোনিয়ায় আক্রান্ত হওয়ার আগ পর্যন্ত ৯৭ বছর বয়স হলেও ডরিস বেশ সুস্বাস্থের অধিকারী ছিলেন।

প্রয়াত হলেন হলিউড কিংবদন্তি অভিনেত্রী ডরিস ডে। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৯৭ বছর। সোমবার সন্ধ্যায় খবর প্রকাশ করে বিবিসি।

বিবিসির সংবাদে বলা হয়, সোমবার ক্যালিফোর্নিয়ার কারমেল ভেলির বাড়িতে বার্ধক্যজনিত কারণে মৃত্যু তার ডরিস ডে’র।

প্রতিবেদনে আরো বলা হয়, সম্প্রতি ভয়ঙ্কর নিউমোনিয়ায় আক্রান্ত হওয়ার আগ পর্যন্ত ৯৭ বছর বয়স হলেও ডরিস বেশ সুস্বাস্থের অধিকারী ছিলেন।

৫০ ও ৬০-এর দশকের হলিউড কাঁপারো অভিনেত্রী ডরিস ডে। সমকালীন সময়ে প্রধান নারী তারকা হিসেবে খ্যাতি অর্জন করেন তিনি। পঞ্চাশের দশকে রক হাসনের সাথে জুটি বেঁধে বেশকিছু বক্স অফিস মাতানো ছবি উপহার দিয়েছেন এই অভিনেত্রী।

পিলো টক (১৯৫৯) চলচ্চিত্রে অভিনয় করে শ্রেষ্ঠ অভিনেত্রী বিভাগে অস্কারের মনোনয়ন লাভ করেন। তিনি ‘মিডনাইট লেস’ চলচ্চিত্রে অভিনয় করে সেরা অভিনেত্রী(ড্রামা) এবং ‘টানেল অব লাভ’, ‘পিলো টক’, ‘বিলি রোজ্‌স জাম্বু’ ও ‘মুভ অভার, ডার্লিং’ চলচ্চিত্রে অভিনয় করে সেরা (মিউজিক্যাল/কমেডি) চলচ্চিত্র অভিনেত্রী বিভাগে গোল্ডেন গ্লোব পুরস্কারের মনোনয়ন লাভ করেন।

অভিনেত্রী পরিচয়ের আগে থেকেই তিনি ছিলেন সংগীতশিল্পী। ১৯৩৯ সালে বিগ ব্যান্ডের সংগীতশিল্পী হিসেবে কর্মজীবন শুরু করেন তিনি। এরপর তার প্রথম রেকর্ডিং ‘সেন্টিমেন্টাল জার্নি’ তাকে ব্যাপক জনপ্রিয়তা পাইয়ে দেয়। একক কর্মজীবন শুরুর লক্ষ্যে লে ব্রাউন অ্যান্ড হিজ ব্যান্ড অব রিনাউন ত্যাগ করার পর তিনি ১৯৪৭ থেকে ১৯৬৭ সালের মধ্যে ৬৫০-এর অধিক গানের রেকর্ড করেন, যা তাকে বিংশ শতকের অন্যতম জনপ্রিয় ও সমাদৃত সংগীতশিল্পী হিসেবে প্রতিষ্ঠিত করে। -তথ্যসূত্র: উইকিপিডিয়া

বিশিষ্টজনদের সম্মানে মিরসরাই প্রেসক্লাবের ইফতার তেজগাও স্টেশনে রোদের মধ্যেই সারিতে টিকিট প্রত্যাশীরা নিউ লাইন ক্লোথিংসের লেনদেন শুরু সোমবার আ.লীগ নেতা হত্যা: বান্দরবানে অর্ধদিবস হরতাল পালিত দিনাজপুরে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত যুক্তরাষ্ট্রে বাংলাদেশিকে গুলি করে হত্যা সিডনি যাচ্ছেন ফারুকী ও তিশা মোদি এবার কিভাবে অর্থনীতি সামলাবেন সিডনিতে সফররত বিচার বিভাগীয় কর্মকর্তাদের সম্মানে ইফতার পার্টি অনুষ্ঠিত কেনিয়ার সমকামীদের জীবন যেভাবে কাটে কোলেস্টেরল কমাবে ১০ খাবার কাশ্মীরে নিহত ‘শীর্ষ জঙ্গি’ জাকির মুসা আসলে কে? অস্ট্রেলিয়ার সঙ্গে প্রস্তুতি ম্যাচে বাস্তবতা টের পেলো ইংলিশরা বিসিকের বর্ষা মেলা শুরু রোববার চকরিয়ায় ছিনতাইকারীর ছুরিকাঘাতে প্রাণ গেল শিক্ষার্থীর চট্টগ্রামে মোটরসাইকেল দুর্ঘটনায় ৩ বন্ধু নিহত খালেদার চিকিৎসা নিয়ে মির্জা ফখরুলের বক্তব্য দায়িত্বহীন: নাসিম নাটোরে একসঙ্গে ৪ সন্তানের জন্ম দেশের ৯০ শতাংশ সম্পদ সুপার ধনীদের হাতে বিড়ির শুল্ক প্রত্যাহার চান শতাধিক সংসদ সদস্য ‘আ.লীগের বিরুদ্ধে শাজাহান খান’ বরিশাল নগরীতে দেশের প্রথম থ্রি ডি জেব্রা ক্রসিং এবার রংপুরে কৃষকের ধান কেটে দিলো পুলিশ বান্দরবানে হরতালের ডাক দিয়েছে স্থানীয় আ.লীগ শান্তিরক্ষা মিশনে সুদান যাচ্ছে বাংলাদেশের ১৪০ পুলিশ সদস্য ১ কেজি রসমালাইয়ে ২৫০ গ্রাম কম! চালক-হেলপারদের সন্দেহ হলে ডোপ টেস্ট করান: ডিএমপি কমিশনার বাটা ও ইনফিনিটিকে ১ লাখ টাকা জরিমানা গোররক্ষকদের হাতে নারীসহ ৩ মুসলিম মারধোরের শিকার মধ্যপ্রাচ্যে আরও দেড় হাজার সেনা পাঠানোর ঘোষণা ট্রাম্পের