artk
শনিবার, জুলাই ১১, ২০১৫ ৫:১২

পদদলনে মৃত্যু: গাফিলতির প্রমাণ পেলে ব্যবস্থা

media

ঢাকা: ময়মনসিংহে জাকাতের কাপড় আনতে গিয়ে পদদলিত হয়ে শিশু ও নারীসহ ২৭ জন নিহতের ঘটনায় কারো বিরুদ্ধে গাফেলতি পাওয়া গেলে তার বিরুদ্ধে ব্যবস্থা নিবে সরকার।

শনিবার বিকেল চারটায় রাজধানীর কারওয়ান বাজারে বসুন্ধরা শপিং কমপ্লেক্স পরিদর্শনকালে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে একথা বলেন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

এর আগে বসুন্ধরা শপিংমলে প্রবেশ করে এটি ঘুরে দেখেন প্রতিমন্ত্রী। পরে তিনি সাংবাদিকদের বলেন, “আপনারা জানেন এই শপিংমলটি এখন রাত প্রায় দুইটা পর্যন্ত চলে। এ পর্যন্ত কোনো ধরনের নিরাপত্তাহীনতার অভিযোগ পাওয়া যায়নি। এখানে পর্যাপ্ত নিরাপত্তার ব্যবস্থা রয়েছে।”

এসময় ময়মনসিংহে জাকাতের কাপড় সংগ্রহকালে নিহতের ঘটনায় ওই এলাকার দায়িত্বে থাকা এসপির অবহেলা রয়েছে এবং তিনি জাকাতের কাপড় দেওয়ার বিষয়টি জানতেন না এমন প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী বলেন, “এঘটনাটি তদন্তে কমিটি গঠন করা হয়েছে। কারো বিরুদ্ধে অবহেলা বা কোনো ধরনের অভিযোগ প্রমাণিত হলে তার বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।”

রমজানে চাঁদাবাজীর সঙ্গে বিভিন্ন মহলের সংশ্লিষ্ট থাকার বিষয়ে অপর এক প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী আরো বলেন, “চাঁদাবাজীর কোনো অভিযোগ এখনও পাওয়া যায়নি। কারো বিরুদ্ধে এধরনের অভিযোগ পাওয়া গেলে সে যে দলেরই হোক না কেনো বা কারো পরিচয় বিবেচনায় না রেখে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।”

নিউজবাংলাদেশ.কম/এনএইচ/এএইচকে

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা