artk
শনিবার, আগষ্ট ১৭, ২০১৯ ৫:৫২   |  ২,ভাদ্র ১৪২৬
রোববার, মে ১২, ২০১৯ ৫:৩৭

ষড়যন্ত্রকারীদের কাছ থেকে গণতন্ত্রের লেকচার শুনতে চাই না: এরদোয়ান

বিদেশ ডেস্ক
media

তুরস্কের প্রেসিডেন্ট তাইয়েব এরদোগান বলেছেন, যেসব পশ্চিমা দেশ তুরস্কের অভ্যুত্থান ঘটাতে ষড়যন্ত্রকারীদের আশ্রয় দেয় তাদের কাছ থেকে গণতন্ত্রের লেকচার শুনতে চাই না। ইস্তাম্বুল নগরীর পুনর্নির্বাচন নিয়ে পশ্চিমাদের বিরোধীতার জবাবে এ কথা বলেন তিনি। সংবাদ: ডেইলি সাবাহ।

তুরস্কের প্রেসিডেন্ট তাইয়েব এরদোগান বলেছেন, যেসব পশ্চিমা দেশ তুরস্কের অভ্যুত্থান ঘটাতে ষড়যন্ত্রকারীদের আশ্রয় দেয় তাদের কাছ থেকে গণতন্ত্রের লেকচার শুনতে চাই না। ইস্তাম্বুল নগরীর পুনর্নির্বাচন নিয়ে পশ্চিমাদের বিরোধীতার জবাবে এ কথা বলেন তিনি। সংবাদ: ডেইলি সাবাহ।

এরদোগান বলেন, ‘তুরস্ক একটি স্বাধীন, স্বার্বভৌম গণতান্ত্রিক দেশ যারা আইনের শাসনে বিশ্বাস করে। তুরস্ক কারো হুকুমে চলে না।

শনিবার ইস্তাম্বুলে একটি ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন। 

গত সোমবার তুরস্কের প্রধান নির্বাচনী বোর্ড ইস্তাম্বুলে পুণরায় নির্বাচন অনুষ্ঠানের ঘোষণা দেয়। গত ৩০ মার্চের নির্বাচনের পর ক্ষমতাসীন জাস্টিস এন্ড ডেভলপমেন্ট পার্টির(একেপি) দাবির মুখে নতুন করে নগরীটিতে নির্বাচন করার সিদ্ধান্ত নেয় নির্বাচন কমিশন। ইস্তাম্বুলের নির্বাচনে অনিয়ম হয়েছে বলে শুরু থেকেই দাবি করে আসছে প্রেসিডেন্ট এরদোগানের দল একেপি। আগামী ২৩ জুন সেখানে নতুন করে নির্বাচন অনুষ্ঠিত হবে।

বক্তৃতাকালে গাজায় ইসরাইলের বোমা হামলার নিন্দা জানিয়ে এরদোগান বলেন, ইসরাইল মানবিক সাহায্য সংস্থার দফরত, মিডিয়া হাউজে বোমা হামলা চালালেও আন্তর্জাতিক সম্প্রদায় নিরব রয়েছে। তারা আনাদোলু সংস্থার দফতরে হামলা চালিয়েছে যাতে তাদের নৃশংসতা বিশ্বের কাছে তুলে ধরা না যায়।

সৌদিতে বাস দুর্ঘটনায় বাংলাদেশি হাজি নিহত সিরিজ বোমা হামলার বিচার অবশ্যই হবে: পরিকল্পনামন্ত্রী একটি অসাধু চক্র চামড়ার দরপতনের খেলায় নেমেছে: তথ্যমন্ত্রী বিএনপির হাত ধরেই 'জঙ্গিবাদের' উত্থান: হানিফ ১ হাজার যাত্রীর অতিরিক্ত ভাড়ার টাকা ফেরত চিকিৎসা ও শিক্ষার উন্নয়নে সবকিছু করবে সরকার: প্রধানমন্ত্রী গাজীপুরের সাবেক মেয়র করিম বিএনপিতে ইসরাইলের শর্ত মেনে পশ্চিম তীর সফরে যাবেন না রাশিদা ক্রিকেট না খেলেই টাইগারদের কোচ রাসেল ডমিঙ্গো! ভেসে যাওয়া ২ ভাইয়ের একজনের লাশ উদ্ধার নাঙ্গলকোটে ট্রেনের ধাক্কায় ১ ব্যক্তি নিহত ডেঙ্গুতে ঢাকা মেডিকেলে আরও একজনের মৃত্যু অবসরের জন্য দুই মাস সময় চেয়েছেন মাশরাফি-পাপন ছাত্রদলের মনোনয়নপত্র বিতরণ শুরু ঢাকায় পৌঁছেছে হজের প্রথম ফিরতি ফ্লাইট টাইগারদের প্রধান কোচ রাসেল ডমিঙ্গো ব্রাজিলের দল ঘোষণা, থাকছেন নেইমার ইসি বাতিল করে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন চাইলেন ফখরুল বকেয়া না পেলে ট্যানারিতে চামড়া দেবেন না আড়তদাররা আ.লীগের উপদেষ্টা পরিষদের সদস্য হলেন আতাউর রহমান চিকিৎসার হাল: ম্যাজিস্ট্রেটই চরম হয়রানির শিকার শামসুর রাহমানের ১৩তম মৃত্যুবার্ষিকী প্রথম বিদেশ সফরে বাংলাদেশ আসছেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী বার্সার হারে নেইমারকে ফেরানোর দাবি জোরালো হচ্ছে যমুনায় বেড়ানোর কথা বলে স্কুলছাত্রীকে ধর্ষণ প্রেম করে বিয়ে, পরে তরুণীকে গলা কেটে হত্যা কাশ্মীর সঙ্কট নিয়ে রাষ্ট্রদূতদের বাকযুদ্ধ পুলিশি অভিযানের মধ্যেই গণপিটুনিতে নিহত ২ ফেসবুকে মেয়ে সেজে র‌্যাবের হাতে ধরা ছাত্রলীগ নেতা মেসিকে ছাড়া আরও একবার টের পেল বার্সা