artk
বৃহস্পতিবার, মে ২৩, ২০১৯ ৪:১৭   |  ৯,জ্যৈষ্ঠ ১৪২৬
রোববার, মে ১২, ২০১৯ ১২:৪৯

‘এক্স-আয়ুবিয়ান্স অস্ট্রেলিয়া এসোসিয়েশন’র প্রথম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

নাইম আবদুল্লাহ সিডনি সংবাদদাতা
media
তারা যে বিদেশের মাটিতে এসে একটি মুহূর্তের জন্যেও তাদের শেকড়কে ভুলে যাননি তার প্রমাণ পাওয়ায় তাদের প্রতিটি কার্যক্রমে।

গত ৫ মে সিডনির গ্রেইস হোটেলে ‘এক্স-আয়ুবিয়ান্স অস্ট্রেলিয়া এসোসিয়েশন’ এর প্রথম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে।

কমিটির প্রেসিডেন্ট ইলিয়াস চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানটি পরিচালনা করেন কমিটির সাধারণ সম্পাদক মো. রহমান রাজু।

তিনি কমিটির কর্মকাণ্ডের সার্বিক সফলতার জন্য শুরুতেই সবার একান্ত ও নিঃস্বার্থ সহোযোগিতার জন্য সকলের প্রতি আন্তরিক ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জ্ঞাপন করেন এবং পাশাপাশি তাদের পরবর্তী সকল পরিকল্পনা নিয়ে সবার সাথে আলোচনা করেন।

গত বছর ‘এক্স-আয়ুবিয়ান্স অস্ট্রেলিয়া এসোসিয়েশন’ অস্ট্রেলিয়া ক্যান্সার কাউন্সিলের জন্য অর্থ সংগ্রহ করে সেটা হস্তান্তর করেন। শুধু তাই নয়, বাংলাদেশের অটিস্টিক শিশুদের জন্য এবং প্রান্তিক অঞ্চলের নিম্ন আয়ের কৃষকদের জন্যেও এই কমিটি গত বছর অর্থ সংগ্রহ করে বাংলাদেশের এই সুবিধাবঞ্চিতদের পাশে দাঁড়িয়েছেন নিজেদের সর্বোচ্চটা দিয়ে। তারা যে বিদেশের মাটিতে এসে একটি মুহূর্তের জন্যেও তাদের শেকড়কে ভুলে যাননি তার প্রমাণ পাওয়ায় তাদের প্রতিটি কার্যক্রমে।

এই বিদেশ-বিভুঁইয়ে যেনো তাদের আগামী প্রজন্ম তাদের নিজস্ব সংস্কৃতি ভুলে না যায়, সেজন্য প্রতিবছর নিজস্ব উদ্যোগে তারা পহেলা বৈশাখ, বিভিন্ন জাতীয় দিবস,ঈদ এবং অন্যান্য ধর্মীয় অনুষ্ঠানের আয়োজন করে থাকেন অত্যন্ত সফলতার সাথে, সেই সাফল্যের সৌরভে যেন বাংলাদেশের মাটির ঘ্রাণ পাওয়া যায়।

তাদের এই সাফল্যের রহস্যের ব্যাপারে কমিটির ভাইস প্রেসিডেন্ট এবং সংস্কৃতিক উপদেষ্টা মুসাব্বির হোসেইন বলেন, অস্ট্রেলিয়াতে আমরা এক্স-আইয়ুবিয়ান্সরা হলাম একটা বিশাল একান্নবর্তী পরিবার। আমরা সবাই নিজেদের ব্যস্ত জীবন থেকে একটু সময় বের করে আমাদের সর্বাত্মক চেষ্টা করি যাতে এই বিদেশের মাটিতেও আমরা আমাদের আইয়ুবি থেকে পাওয়া শিক্ষার প্রতিফলন করতে পারি।

সভায় ‘এক্স-আয়ুবিয়ান্স অস্ট্রেলিয়া এসোসিয়েশন’ কমিটির সম্মানিত সকল সদস্য উপস্থিত ছিলেন।

টুইটে জয়ীদের অভিনন্দন জানালেন মমতা সী পার্লের আইপিও লটারি ড্র অনুষ্ঠিত জয়ের গন্ধ: সংসদীয় দলের বৈঠক ডাকলো বিজেপি নিখোঁজের ৪ মাস পর ফিরলেন নাটোরের যুবলীগ নেতা বাজারেই ৫২ পণ্য: নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের চেয়ারম্যানকে তলব মিসিসিপির আইনপ্রণেতার কাণ্ড: কাপড় খুলতে দেরি করায় স্ত্রীকে ঘুষি বিজেপিতে বিজয়োৎসবের প্রস্তুতি ট্রেনের টিকিট: অ্যাপ শুধু ঘোরে এগিয়ে বিজেপি গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে ২ শিশু ও দম্পতির মৃত্যু বধিরতা থামাতে পারেনি যাদের ভালোবাসাকে ফুটবল: কাতার বিশ্বকাপে অংশগ্রহণকারী দেশের সংখ্যা বাড়ছে না নজরুলসংগীত শিল্পী খালিদ হোসেন আর নেই ভারতে নির্বাচন: ভোটগণনা শুরু টেকনাফে কথিত বন্দুকযুদ্ধে নিহত ১ ঢাকায় কোনো ছিনতাইকারী নেই: ডিএমপি কমিশনার রূপপুরে কেনাকাটায় অনিয়ম: প্রকল্প পরিচালককে প্রত্যাহার ৪০০ মণ আম ধ্বংস, ৯ প্রতিষ্ঠানকে ২৪ লাখ টাকা জরিমানা বগুড়া-৬ আসনে খালেদা জিয়াসহ ৫ জনের দলীয় মনোনয়ন সংগ্রহ ঢাকাস্থ শরিয়তপুরের সাংবাদিকদের অনুসন্ধানমূলক রিপোর্টিং প্রশিক্ষণ স্থগিত পাঁচ উপজেলায় ভোট ১৮ জুন রূপপুর বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ প্রকল্পে অনিয়ম ‘সাগরচুরি’: টিআইবি রূপপুরের নির্বাহী প্রকৌশলীকে প্রত্যাহার পরিচালকদের গোপনে শেয়ার বিক্রির তথ্য বের করবে ডিএসই সালাহর বিমানের মেঝেতে ঘুমানোর ভিডিও ভাইরাল! চাল আমদানিতে দ্বিগুণ শুল্ক আরোপ লেস্টারে কঠোর অনুশীলনে বাংলাদেশ দল খালেদা জিয়ার অসুস্থতার জন্য প্রধানমন্ত্রীই দায়ী: রিজভী ধানে আগুন ‘স্যাবোটাজ’ কি না খতিয়ে দেখার নির্দেশ প্রধানমন্ত্রীর: কাদের এবার বিশ্বকাপের জন্য দোয়া চেয়ে ইংল্যান্ডের পথে মাশরাফি