artk
সোমবার, আগষ্ট ১৯, ২০১৯ ৮:৫১   |  ৪,ভাদ্র ১৪২৬
রোববার, মে ১২, ২০১৯ ১২:৪৯

‘এক্স-আয়ুবিয়ান্স অস্ট্রেলিয়া এসোসিয়েশন’র প্রথম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

নাইম আবদুল্লাহ সিডনি সংবাদদাতা
media
তারা যে বিদেশের মাটিতে এসে একটি মুহূর্তের জন্যেও তাদের শেকড়কে ভুলে যাননি তার প্রমাণ পাওয়ায় তাদের প্রতিটি কার্যক্রমে।

গত ৫ মে সিডনির গ্রেইস হোটেলে ‘এক্স-আয়ুবিয়ান্স অস্ট্রেলিয়া এসোসিয়েশন’ এর প্রথম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে।

কমিটির প্রেসিডেন্ট ইলিয়াস চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানটি পরিচালনা করেন কমিটির সাধারণ সম্পাদক মো. রহমান রাজু।

তিনি কমিটির কর্মকাণ্ডের সার্বিক সফলতার জন্য শুরুতেই সবার একান্ত ও নিঃস্বার্থ সহোযোগিতার জন্য সকলের প্রতি আন্তরিক ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জ্ঞাপন করেন এবং পাশাপাশি তাদের পরবর্তী সকল পরিকল্পনা নিয়ে সবার সাথে আলোচনা করেন।

গত বছর ‘এক্স-আয়ুবিয়ান্স অস্ট্রেলিয়া এসোসিয়েশন’ অস্ট্রেলিয়া ক্যান্সার কাউন্সিলের জন্য অর্থ সংগ্রহ করে সেটা হস্তান্তর করেন। শুধু তাই নয়, বাংলাদেশের অটিস্টিক শিশুদের জন্য এবং প্রান্তিক অঞ্চলের নিম্ন আয়ের কৃষকদের জন্যেও এই কমিটি গত বছর অর্থ সংগ্রহ করে বাংলাদেশের এই সুবিধাবঞ্চিতদের পাশে দাঁড়িয়েছেন নিজেদের সর্বোচ্চটা দিয়ে। তারা যে বিদেশের মাটিতে এসে একটি মুহূর্তের জন্যেও তাদের শেকড়কে ভুলে যাননি তার প্রমাণ পাওয়ায় তাদের প্রতিটি কার্যক্রমে।

এই বিদেশ-বিভুঁইয়ে যেনো তাদের আগামী প্রজন্ম তাদের নিজস্ব সংস্কৃতি ভুলে না যায়, সেজন্য প্রতিবছর নিজস্ব উদ্যোগে তারা পহেলা বৈশাখ, বিভিন্ন জাতীয় দিবস,ঈদ এবং অন্যান্য ধর্মীয় অনুষ্ঠানের আয়োজন করে থাকেন অত্যন্ত সফলতার সাথে, সেই সাফল্যের সৌরভে যেন বাংলাদেশের মাটির ঘ্রাণ পাওয়া যায়।

তাদের এই সাফল্যের রহস্যের ব্যাপারে কমিটির ভাইস প্রেসিডেন্ট এবং সংস্কৃতিক উপদেষ্টা মুসাব্বির হোসেইন বলেন, অস্ট্রেলিয়াতে আমরা এক্স-আইয়ুবিয়ান্সরা হলাম একটা বিশাল একান্নবর্তী পরিবার। আমরা সবাই নিজেদের ব্যস্ত জীবন থেকে একটু সময় বের করে আমাদের সর্বাত্মক চেষ্টা করি যাতে এই বিদেশের মাটিতেও আমরা আমাদের আইয়ুবি থেকে পাওয়া শিক্ষার প্রতিফলন করতে পারি।

সভায় ‘এক্স-আয়ুবিয়ান্স অস্ট্রেলিয়া এসোসিয়েশন’ কমিটির সম্মানিত সকল সদস্য উপস্থিত ছিলেন।

মেসিকে খুশি রাখতেই নেইমার ‘নাটক’ জেলা প্রশাসকের কাছে সততার পুরস্কার পেলেন অটোচালক সিরাজগঞ্জে কাপড় ব্যবসায়ীর স্ত্রী-কন্যা নিখোঁজ পেয়ারা পাড়তে গিয়ে স্কুলছাত্রীর করুণ মৃত্যু খুলনার সঙ্গে রেল যোগাযোগ বন্ধ ভারত পরমাণু যুদ্ধ বাধাতে পারে: ইমরান খান রাঙামাটিতে সন্ত্রাসীদের গুলিতে সেনা সদস্য নিহত এক মাসেই তিনবার বাড়লো সোনার দাম ছাত্রদলের নেতেৃত্বে আসতে মনোনয়নপত্র কিনলেন ১০৮ জন ‘অদৃশ্য খুঁটির’ জোরে ৪ লাখ টাকার গাছ ৮০ হাজার টাকায় বিক্রি সিপিডির ভবনে এডিস মশার লার্ভা, ২০ হাজার টাকা জরিমানা শোক দিবসের আলোচনা সভা করবেন ড. কামাল চামড়া শিল্পে আপাতত সমস্যা নেই: শিল্পমন্ত্রী শোক দিবসের অনুষ্ঠানে ছাত্রলীগের রক্তদান সোমবার রাতে ঢাকায় আসছেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী অতিরিক্ত ডিআইজি হলেন পুলিশের ২০ কর্মকর্তা এএসপির মেয়ের টেবিলের ওপর আঘাত হানলো কনস্টেবলের গুলি চামড়া বিক্রি বন্ধের সিদ্ধান্তে নেই আড়তদাররা দেশে এলো কলকাতায় নিহত ২ বাংলাদেশির মরদেহ ২৪ ঘণ্টায় ১৭০৬ ডেঙ্গু রোগী হাসপাতালে সাকিবের সঙ্গে আমার দ্বন্দ্ব নেই: মাহমুদউল্লাহ বিমানবন্দরে ১০ হাজার ইয়াবাসহ আটক ১ ধর্ষণ মামলায় খুলনার কর কমিশনারের ছেলে রিমান্ডে মওদুদ আহমদ এ যুগের শয়তান: কৃষিমন্ত্রী রেকর্ড গড়া টেস্টে কিউইদের ৬ উইকেটে হারালো শ্রীলঙ্কা জারিন খানকে বিয়ে করছেন সালমান! এফআর টাওয়ার দুর্নীতি মামলায় তাসভির গ্রেফতার লঙ্কানদের কাছে টাইগারদের লজ্জার হার আলোকচিত্রী শহিদুলের বিরুদ্ধে মামলায় হাই কোর্টের আদেশ বহাল নিজেই তৈরি করুন পছন্দের নেইল পলিশ