artk
মঙ্গলবার, জুলাই ২৩, ২০১৯ ৩:৪৫   |  ৭,শ্রাবণ ১৪২৬
রোববার, মে ১২, ২০১৯ ১১:৩৭

দেনার দায়ে মাকে নিয়ে ক্রিকেটারের আত্মহত্যা!

আন্তর্জাতিক ডেস্ক
media

রাহুল দ্রাবিড়ের দাবি উস্কে দিল এই ঘটনা। মা ও তার ক্রিকেটার ছেলে, দুজনকেই মৃত অবস্থায় পাওয়া যায় নিজ ফ্ল্যাটে।

রাতারাতি ক্রিকেটারদের জীবন বদলে দিয়েছে আইপিএল। এমন উদাহরণ ভারতে ভুরি ভুরি রয়েছে। সেই দেশেই কি না একজন ক্রিকেটারকে দেনার দায়ে আত্মহত্যা করতে হল!

কিছুদিন আগেই রাহুল দ্রাবিড় উঠতি ক্রিকেটারদের বৃত্তিমূলক শিক্ষার দাবি তুলেছিলেন। তার বক্তব্য ছিল, ক্রিকেটাররা ক্রিকেটে ব্যর্থ হলে যেন জীবিকার জন্য অন্য কোনও পথ বেছে নিতে পারেন। ক্রিকেট খেলতে খেলতে অনেক ক্রিকেটার পড়াশোনা উপেক্ষা করে বসেন। একটা সময়ের পর ক্রিকেটে ব্যর্থ হলে জীবিকা নির্বাহের আর কোনও পথ খোলা থাকে না। এই ব্যাপারে ভারতীয় বোর্ডকে ভাবনা-চিন্তা করার আর্জি জানিয়েছিলেন তিনি।

রাহুল দ্রাবিড়ের দাবি উস্কে দিল এই ঘটনা। মা ও তার ক্রিকেটার ছেলে, দুজনকেই মৃত অবস্থায় পাওয়া যায় নিজ ফ্ল্যাটে। পুলিশের ধারণা, দেনার দায়ে আত্মহত্যার পথ বেছে নিয়েছেন তারা। শুক্রবার রাতে মুম্বাইতে একটি ফ্ল্যাট থেকে তাদের মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ। প্রাথমিক তদন্তের পর পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, বিষ খেয়ে আত্মহত্যা করেছেন বিনোদ ও তার মা সঞ্জীবনী চৌগুলে।

২৫ বছর বয়সী বিনোদ ক্রিকটকেই ধ্যান-জ্ঞান মনে করতেন। পূর্ব ভিরারের সাইবা ক্রিকেট ক্লাবের হয়ে খেলতেন তিনি। কিন্তু ক্লাব ক্রিকেটে খেল যা উপার্জন করতে তা দিয়ে সংসার চলছিল না। ক্রিকেট খেলার পাশাপাশি পার্ট টাইম চাকরিও করতে শুরু করেছিলেন বিনোদ। কিন্তু দেনার দায় মাত্রাতিরিক্তি বেড়ে গিয়েছিল।

সঞ্জীবনী চৌগুলের সঙ্গে তার স্বামীর বিবাহবিচ্ছেদ হয়েছিল। ছেলেকে নিয়ে আলাদা ফ্ল্যাটে ভাড়া থাকতেন তিনি। ভিরারের নারাঙ্গিতে সাই হেরিটেজে একটি ফ্ল্যাটে ছিল তাদের ছোট সংসার। ঋণের টাকা শোধ না করতে না পেরেই তারা আত্মহত্যার পথ বেছে নিয়েছেন বলে অনুমান পুলিশের। অপমৃত্যুর একটি মামলা দায়ের করেছে পুলিশ। সূত্র: জি নিউজ

ছেলেধরা সন্দেহে কুষ্টিয়ায় ৮ ঘণ্টায় ৬ জনকে গণপিটুনি সন্দেহ হলে গণপিটুনি নয়, ৯৯৯ এ জানাতে পরামর্শ বন্যায় দেওয়ানগঞ্জে রেল লাইনের মাটি ধসে গেছে বন্যার্তদের পাশে বিএনপির ৫ টিম প্রিয়া সাহার এনজিও থেকে একযোগে ২৫ সদস্যের পদত্যাগ চার কারণে এসিড সন্ত্রাস কমেছে শিবপুরের ইউএনওকে লিগ্যাল নোটিশ পরিচ্ছন্ন রাজশাহীর প্রশংসা ভারতীয় হাইকমিশনারের ছেলেধরা সন্দেহে পাঁচ জেলায় ১৫ জনকে গণপিটুনি হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ থেকে বরখাস্ত প্রিয়া সোমালিয়ায় হোটেলের সামনে বোমা হামলা, নিহত ১৭ ১৭ মার্কিন গুপ্তচরকে গ্রেপ্তার করে কয়েকজনকে ফাঁসিতে ঝুলিয়েছে ইরান প্রিয়া সাহা বিভ্রান্তিমূলক ও নীতি গর্হিত বক্তব্য দিয়েছেন: বারকাত প্রায় দেড়শ গ্রামে জন্ম নিচ্ছে না কোনো কন্যাসন্তান শর্তসাপেক্ষে কপারটেক ইন্ডাস্ট্রিজকে তালিকাভুক্তির অনুমোদন কলকাতার রাস্তায় শ্লীলতাহানির শিকার অভিনেত্রী প্রণোদনার ৮৫ কোটি ৬৩ লাখ টাকা ছাড়ে চিঠি শ্রীলঙ্কায় গেলেন সাব্বির-বিজয়-মিঠুনরা গণপিটুনি বিএনপি-জামায়াতের নিখুঁত পরিকল্পনা: আইনমন্ত্রী স্ত্রী দোষ করলে স্বামী কেন তার দায় নেবেন: কাদের ফিলিস্তিনিদের ঘরবাড়ি ভেঙে ফেলছে ইসরায়েল এখন থেকে এক ক্লিকেই অনুমোদন ইসরায়েলের বিরুদ্ধে লড়াই ছাড়া বিজয় আসবে না কোহলিদের কোচ হওয়ার দৌড়ে এগিয়ে কারস্টেন, মুডি, মাহেলা ব্যারিস্টার সুমনের বিরুদ্ধে যে অভিযোগে মামলা ব্যবসায়ী নূর আলীকে দুদকে তলব ব্যাংকারদের সক্ষমতা বাড়ানোর ওপর জোরারোপ পাকিস্তান ক্রিকেট দলকে ঢেলে সাজাচ্ছেন ইমরান খান! সৈয়দ মঞ্জুরের নেতৃত্বে বিএনপির শতাধিক নেতাকর্মীর জাপায় যোগদান জাতিসংঘের আবাসিক প্রতিনিধি ডেঙ্গুতে আক্রান্ত