artk
সোমবার, আগষ্ট ১৯, ২০১৯ ৮:৫১   |  ৪,ভাদ্র ১৪২৬

প্রবাস ডেস্ক

শনিবার, মে ১১, ২০১৯ ৪:৫৯

অস্ট্রেলিয়ার ফেডারেল নির্বাচনে লড়বেন নোয়াখালীর টিটু

media

অস্ট্রেলিয়া সরকার দলীয় লিবারেল পার্টি থেকে এ বছর আবারো নির্বাচনী টিকেট পেয়েছেন বাংলাদেশের নোয়াখালীর মোহাম্মদ জামান টিটু। তার প্রতিদ্বন্দ্বী হিসেবে ওয়াটসন এরিয়া থেকে আছে লেবারপার্টির অভিজ্ঞ নেতা সাবেক অভিবাসন মন্ত্রী এবং বর্তমান ফেডারেল এমপি টনি বার্ক।

অস্ট্রেলিয়ায় ফেডারেল নির্বাচন অনুষ্ঠিত হবে ১৮ মে। নির্বাচনকে সামনে রেখে প্রধান মন্ত্রী স্কট মরিশন এবং প্রধান বিরোধীদলীয় নেতা লেবারপার্টির বিল শর্টেনের সঙ্গে হবে এবারের নির্বাচনের লড়াই।

অস্ট্রেলিয়া সরকার দলীয় লিবারেল পার্টি থেকে এ বছর আবারো নির্বাচনী টিকেট পেয়েছেন বাংলাদেশের নোয়াখালীর মোহাম্মদ জামান টিটু। তার প্রতিদ্বন্দ্বী হিসেবে ওয়াটসন এরিয়া থেকে আছে লেবারপার্টির অভিজ্ঞ নেতা সাবেক অভিবাসন মন্ত্রী এবং বর্তমান ফেডারেল এমপি টনি বার্ক।

মোহাম্মদ জামান এবার জয়ের ব্যাপারে আশাবাদী। তিনি বলেন, গতবারের নির্বাচনে প্রায় আমার ৩২.৬% ভোট কাস্ট হয়েছিল। এবার আশা করছি, আপনাদের সবার সহযোগিতায় এবং আমার এ এলাকার যদি সাপোর্ট থাকে তবে ভাল কিছু হবে।

অস্ট্রেলিয়া প্রবাসী বাংলাদেশিদের প্রিয় মুখ মোহাম্মদ জামান একজন সাদা মনের মানুষ। বাংলাদেশ কম্যুনিটির বিভিন্ন কাজে দল-মত নির্বিশেষে সবার আগে ঝাপিয়ে পড়েন তিনি।

শনিবার অস্ট্রেলিয়ার অভিবাসন মন্ত্রী ডেভিড কোলেমান এবং নিউ সাউথওয়ালেস পার্লামেন্টের লেজিসলেটিভ ডেপুটি স্পিকার মার্ক কুরি এমপি মোহাম্মদ জামান টিটুর জন্য ক্যাম্পেইন করবেন। অস্ট্রেলিয়া প্রধানমন্ত্রী স্কট মরিসনের কাছের লোক হিসেবে লিবারেল পার্টি থেকে টানা তৃতীয়বারের মতো নির্বাচনী টিকেট পেয়েছেন সিটি অব ব্যাংকসটোনের কাউন্সিলর মোহাম্মদ জামান। তিনি একাধারে একজন সমাজসেবক, ব্যবসায়ী, জাস্টিস অব পিস এবং রাজনীতিবিদ লাকেম্বা চেম্বার অব কমার্সের সভাপতি ও লিবারেল পার্টির লাকেম্বা শহরের সভাপতি।

তার এ নির্বাচন নিয়ে অস্ট্রেলিয়া বাংলাদেশ প্রেসক্লাবের সভাপতি মোহাম্মদ রেজাউল হক বলেন মোহাম্মদ জামান অনেক পরিচিত মুখ। তার সঙ্গে যেমন আছে কম্যুনিটির যোগাযোগ ঠিক একইভাবে তিনি প্রধানমন্ত্রী তথা সরকারি দলের আস্থা। ভাগ্য সহায় হলে ১৮ মে অস্ট্রেলিয়ার ফেডারেল পার্লামেন্টে প্রথম বাংলাদেশি এমপি হিসেবে আমরা পাবো তাকে।

মেসিকে খুশি রাখতেই নেইমার ‘নাটক’ জেলা প্রশাসকের কাছে সততার পুরস্কার পেলেন অটোচালক সিরাজগঞ্জে কাপড় ব্যবসায়ীর স্ত্রী-কন্যা নিখোঁজ পেয়ারা পাড়তে গিয়ে স্কুলছাত্রীর করুণ মৃত্যু খুলনার সঙ্গে রেল যোগাযোগ বন্ধ ভারত পরমাণু যুদ্ধ বাধাতে পারে: ইমরান খান রাঙামাটিতে সন্ত্রাসীদের গুলিতে সেনা সদস্য নিহত এক মাসেই তিনবার বাড়লো সোনার দাম ছাত্রদলের নেতেৃত্বে আসতে মনোনয়নপত্র কিনলেন ১০৮ জন ‘অদৃশ্য খুঁটির’ জোরে ৪ লাখ টাকার গাছ ৮০ হাজার টাকায় বিক্রি সিপিডির ভবনে এডিস মশার লার্ভা, ২০ হাজার টাকা জরিমানা শোক দিবসের আলোচনা সভা করবেন ড. কামাল চামড়া শিল্পে আপাতত সমস্যা নেই: শিল্পমন্ত্রী শোক দিবসের অনুষ্ঠানে ছাত্রলীগের রক্তদান সোমবার রাতে ঢাকায় আসছেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী অতিরিক্ত ডিআইজি হলেন পুলিশের ২০ কর্মকর্তা এএসপির মেয়ের টেবিলের ওপর আঘাত হানলো কনস্টেবলের গুলি চামড়া বিক্রি বন্ধের সিদ্ধান্তে নেই আড়তদাররা দেশে এলো কলকাতায় নিহত ২ বাংলাদেশির মরদেহ ২৪ ঘণ্টায় ১৭০৬ ডেঙ্গু রোগী হাসপাতালে সাকিবের সঙ্গে আমার দ্বন্দ্ব নেই: মাহমুদউল্লাহ বিমানবন্দরে ১০ হাজার ইয়াবাসহ আটক ১ ধর্ষণ মামলায় খুলনার কর কমিশনারের ছেলে রিমান্ডে মওদুদ আহমদ এ যুগের শয়তান: কৃষিমন্ত্রী রেকর্ড গড়া টেস্টে কিউইদের ৬ উইকেটে হারালো শ্রীলঙ্কা জারিন খানকে বিয়ে করছেন সালমান! এফআর টাওয়ার দুর্নীতি মামলায় তাসভির গ্রেফতার লঙ্কানদের কাছে টাইগারদের লজ্জার হার আলোকচিত্রী শহিদুলের বিরুদ্ধে মামলায় হাই কোর্টের আদেশ বহাল নিজেই তৈরি করুন পছন্দের নেইল পলিশ