artk
বৃহস্পতিবার, মে ২৩, ২০১৯ ৪:১৮   |  ৯,জ্যৈষ্ঠ ১৪২৬

প্রবাস ডেস্ক

শনিবার, মে ১১, ২০১৯ ৪:৫৯

অস্ট্রেলিয়ার ফেডারেল নির্বাচনে লড়বেন নোয়াখালীর টিটু

media

অস্ট্রেলিয়া সরকার দলীয় লিবারেল পার্টি থেকে এ বছর আবারো নির্বাচনী টিকেট পেয়েছেন বাংলাদেশের নোয়াখালীর মোহাম্মদ জামান টিটু। তার প্রতিদ্বন্দ্বী হিসেবে ওয়াটসন এরিয়া থেকে আছে লেবারপার্টির অভিজ্ঞ নেতা সাবেক অভিবাসন মন্ত্রী এবং বর্তমান ফেডারেল এমপি টনি বার্ক।

অস্ট্রেলিয়ায় ফেডারেল নির্বাচন অনুষ্ঠিত হবে ১৮ মে। নির্বাচনকে সামনে রেখে প্রধান মন্ত্রী স্কট মরিশন এবং প্রধান বিরোধীদলীয় নেতা লেবারপার্টির বিল শর্টেনের সঙ্গে হবে এবারের নির্বাচনের লড়াই।

অস্ট্রেলিয়া সরকার দলীয় লিবারেল পার্টি থেকে এ বছর আবারো নির্বাচনী টিকেট পেয়েছেন বাংলাদেশের নোয়াখালীর মোহাম্মদ জামান টিটু। তার প্রতিদ্বন্দ্বী হিসেবে ওয়াটসন এরিয়া থেকে আছে লেবারপার্টির অভিজ্ঞ নেতা সাবেক অভিবাসন মন্ত্রী এবং বর্তমান ফেডারেল এমপি টনি বার্ক।

মোহাম্মদ জামান এবার জয়ের ব্যাপারে আশাবাদী। তিনি বলেন, গতবারের নির্বাচনে প্রায় আমার ৩২.৬% ভোট কাস্ট হয়েছিল। এবার আশা করছি, আপনাদের সবার সহযোগিতায় এবং আমার এ এলাকার যদি সাপোর্ট থাকে তবে ভাল কিছু হবে।

অস্ট্রেলিয়া প্রবাসী বাংলাদেশিদের প্রিয় মুখ মোহাম্মদ জামান একজন সাদা মনের মানুষ। বাংলাদেশ কম্যুনিটির বিভিন্ন কাজে দল-মত নির্বিশেষে সবার আগে ঝাপিয়ে পড়েন তিনি।

শনিবার অস্ট্রেলিয়ার অভিবাসন মন্ত্রী ডেভিড কোলেমান এবং নিউ সাউথওয়ালেস পার্লামেন্টের লেজিসলেটিভ ডেপুটি স্পিকার মার্ক কুরি এমপি মোহাম্মদ জামান টিটুর জন্য ক্যাম্পেইন করবেন। অস্ট্রেলিয়া প্রধানমন্ত্রী স্কট মরিসনের কাছের লোক হিসেবে লিবারেল পার্টি থেকে টানা তৃতীয়বারের মতো নির্বাচনী টিকেট পেয়েছেন সিটি অব ব্যাংকসটোনের কাউন্সিলর মোহাম্মদ জামান। তিনি একাধারে একজন সমাজসেবক, ব্যবসায়ী, জাস্টিস অব পিস এবং রাজনীতিবিদ লাকেম্বা চেম্বার অব কমার্সের সভাপতি ও লিবারেল পার্টির লাকেম্বা শহরের সভাপতি।

তার এ নির্বাচন নিয়ে অস্ট্রেলিয়া বাংলাদেশ প্রেসক্লাবের সভাপতি মোহাম্মদ রেজাউল হক বলেন মোহাম্মদ জামান অনেক পরিচিত মুখ। তার সঙ্গে যেমন আছে কম্যুনিটির যোগাযোগ ঠিক একইভাবে তিনি প্রধানমন্ত্রী তথা সরকারি দলের আস্থা। ভাগ্য সহায় হলে ১৮ মে অস্ট্রেলিয়ার ফেডারেল পার্লামেন্টে প্রথম বাংলাদেশি এমপি হিসেবে আমরা পাবো তাকে।

টুইটে জয়ীদের অভিনন্দন জানালেন মমতা সী পার্লের আইপিও লটারি ড্র অনুষ্ঠিত জয়ের গন্ধ: সংসদীয় দলের বৈঠক ডাকলো বিজেপি নিখোঁজের ৪ মাস পর ফিরলেন নাটোরের যুবলীগ নেতা বাজারেই ৫২ পণ্য: নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের চেয়ারম্যানকে তলব মিসিসিপির আইনপ্রণেতার কাণ্ড: কাপড় খুলতে দেরি করায় স্ত্রীকে ঘুষি বিজেপিতে বিজয়োৎসবের প্রস্তুতি ট্রেনের টিকিট: অ্যাপ শুধু ঘোরে এগিয়ে বিজেপি গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে ২ শিশু ও দম্পতির মৃত্যু বধিরতা থামাতে পারেনি যাদের ভালোবাসাকে ফুটবল: কাতার বিশ্বকাপে অংশগ্রহণকারী দেশের সংখ্যা বাড়ছে না নজরুলসংগীত শিল্পী খালিদ হোসেন আর নেই ভারতে নির্বাচন: ভোটগণনা শুরু টেকনাফে কথিত বন্দুকযুদ্ধে নিহত ১ ঢাকায় কোনো ছিনতাইকারী নেই: ডিএমপি কমিশনার রূপপুরে কেনাকাটায় অনিয়ম: প্রকল্প পরিচালককে প্রত্যাহার ৪০০ মণ আম ধ্বংস, ৯ প্রতিষ্ঠানকে ২৪ লাখ টাকা জরিমানা বগুড়া-৬ আসনে খালেদা জিয়াসহ ৫ জনের দলীয় মনোনয়ন সংগ্রহ ঢাকাস্থ শরিয়তপুরের সাংবাদিকদের অনুসন্ধানমূলক রিপোর্টিং প্রশিক্ষণ স্থগিত পাঁচ উপজেলায় ভোট ১৮ জুন রূপপুর বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ প্রকল্পে অনিয়ম ‘সাগরচুরি’: টিআইবি রূপপুরের নির্বাহী প্রকৌশলীকে প্রত্যাহার পরিচালকদের গোপনে শেয়ার বিক্রির তথ্য বের করবে ডিএসই সালাহর বিমানের মেঝেতে ঘুমানোর ভিডিও ভাইরাল! চাল আমদানিতে দ্বিগুণ শুল্ক আরোপ লেস্টারে কঠোর অনুশীলনে বাংলাদেশ দল খালেদা জিয়ার অসুস্থতার জন্য প্রধানমন্ত্রীই দায়ী: রিজভী ধানে আগুন ‘স্যাবোটাজ’ কি না খতিয়ে দেখার নির্দেশ প্রধানমন্ত্রীর: কাদের এবার বিশ্বকাপের জন্য দোয়া চেয়ে ইংল্যান্ডের পথে মাশরাফি