artk
বুধবার, মে ২২, ২০১৯ ১১:৫৬   |  ৮,জ্যৈষ্ঠ ১৪২৬
শনিবার, মে ১১, ২০১৯ ৯:৪৯

আমের সাথে যা খেলে ওজন কমবে

media
অন্য খাবার না খেয়ে এই আম ও টক দই দিনে একবার খেয়ে দেখুন, ওজন কমা, ত্বক কোমল ও সুন্দর হওয়ার মতো নানা সুফল পাবেন।

গ্রীষ্ম শুরু হতেই বাজারে পাওয়া যাচ্ছে নানা স্বাদের, নানা গন্ধের হরেকরকম আম। অনেকেই ভাবেন, আম এতটাই মিষ্টি যে তা খেলে শরীরের ওজন বেড়ে যায়। কিন্তু জানেন কি, এই ফলের রাজা কিন্তু আপনার চর্বি গলিয়ে দিতে খুবই ভাল কাজ করতে পারে। আমে রয়েছে ভরপুর নিউট্রিশন আর এটি ফাইবারে পরিপূর্ণ।

বিশেষজ্ঞরা বলেন, আম খেলে দীর্ঘ সময় খিদে পায় না। এতে থাকা ফাইবারই পেট ভরিয়ে রাখতে সাহায্য করে। আমে আরো রয়েছে প্রচুর পরিমানে বিটা ক্যারোটিনও। তাই ক্যালরি কমানোর জন্য আমের জুড়ি নেই।

শরীরে সারাদিনের ভিটামিন সি-র পরিপূরকও হতে পারে একটা আম। আমে থাকা মিনারেল, ক্যালসিয়াম, ম্যাগনেশিয়াম ও ভিটামিন ‘বি’ শরীরের হাড় মজবুত করতে সাহায্য করে। আমে থাকা লাইকোপেন নামক অ্যান্টিঅক্সিডেন্ট দ্রুত শরীরের ওজন হ্রাস করতে সাহায্য করে। যারা মোনো ডায়েট করেন, তাদের জন্যও আম দারুণ উপকারী।

তবে আমের সঙ্গে যদি আপনি টক দই খান, তবে ওজন খুবই দ্রুত সময়ে কমবে। বিশেষজ্ঞরা বলেন, আম ও দইয়ের মিশ্রণ যদি নাস্তা বা দুপুরের খাবারে খাওয়া যায় তবে দারুণ উপকার পাওয়া যায়। তবে এর সঙ্গে অন্য কোনো খাবার, সবজি খাওয়া যাবে না একেবারেই। আম ও দই খাওয়া আসলে একটি ডায়েট প্ল্যান। অন্য খাবার না খেয়ে এই আম ও টক দই দিনে একবার খেয়ে দেখুন, ওজন কমা, ত্বক কোমল ও সুন্দর হওয়ার মতো নানা সুফল পাবেন।

রেলসেবা অ্যাপে মিলছে না একটি টিকিটও আর্জেন্টিনার চূড়ান্ত দল ঘোষণা অল্পের জন্য রক্ষা পেলো ৩ শতাধিক লঞ্চযাত্রী পিএসসিতে স্বাস্থ্য ক্যাডারে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ সিডনিতে বিএসসিএ’র ইফতার মাহফিল অনুষ্ঠিত চিত্রশিল্পী ধোনি! ইতিকাফ ইবাদতকে ফলপ্রসূ করে তারায় তারায় মিলন সেপ্টেম্বর থেকে ফেইসবুক-ইউটিউব নিয়ন্ত্রণ করবে সরকার আট বছর বয়সেই ১০৬ ভাষায় পারদর্শী! ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু বুধবার মেহেরপুরে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১ পানিশূন্যতা কি রোজা ভঙ্গের কারণ হতে পারে? পুলিশের ডিম ভাঙার তদন্ত শেষ, ওসিকে প্রত্যাহার সন্তানকে হাসপাতালে রেখে উধাও ‘বাবা-মা’ গণমাধ্যম ও সুশীল সমাজ গণতন্ত্রের বিকাশে ভূমিকা রাখছে: স্পিকার রকেটের চেয়েও দ্রুত গতিতে জাল বুনে মাকড়সা! জামিনে কারামুক্ত হলেন বিএনপি নেতা রবি দেশজুড়ে বিড়ি ভোক্তাদের বিক্ষোভ, কর প্রত্যাহারের দাবি প্রভাবশালীদেরও আইনের মুখোমুখি হতে হচ্ছে: দুদক চেয়ারম্যান ভারতে নাগা জঙ্গিদের হাতে বিধায়কসহ নিহত ১১ যতদিন সিগারেট থাকবে ততদিন বিড়ি রাখার দাবি ভোক্তাদের বকেয়া মজুরি পরিশোধের শর্তে পাটকলশ্রমিকদের আন্দোলন স্থগিত রানার শেয়ারে দর বেড়েছে ৩৩ শতাংশ ৬৮ বছরের বৃদ্ধকে বিয়ে করছেন সেলেনা! ইভিএমে কারচুপি নিয়ে শঙ্কিত ভারতের সাবেক রাষ্ট্রপতি বগুড়া উপনির্বাচন বর্জনের ঘোষণা বাম জোটের ছুটিতে ঘুরে বেড়াচ্ছেন সাকিব-মুশফিকরা আত্মহত্যা প্ররোচনার মামলায় ৫ জনের ১৩ বছর কারাদণ্ড পুঁজিবাজারে সূচকের পতন