artk
বুধবার, মে ৮, ২০১৯ ৯:২৯

বান্দরবানে গুলিতে জেএসএস কর্মী নিহত, অপহৃত ১

বান্দরবান সংবাদদাতা
media
মঙ্গলবার রাত সাড়ে ১০টায় জেলার রাজবিলা ইউনিয়নের তাইংখালী এলাকায় এ ঘটনা ঘটে।

বান্দরবানে সন্ত্রাসীদের গুলিতে বিনয় তঞ্চঙ্গ্যা (৩১) নামে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (জেএসএস) এক কর্মী নিহত হয়েছেন। এ ঘটনায় পুরোধন তঞ্চঙ্গ্যা (৩২) নামে আরও একজনকে অপহরণ করা হয়েছেন।

বিনয় তঞ্চঙ্গ্যার বাড়ি রাঙ্গামাটি জেলায়। তিনি বান্দরবানের রাজবিলা ইউনিয়নের তাইংখালী বাজারে মুদির ব্যবসা করতেন। আর অপহৃত পুরোধন তঞ্চঙ্গ্যা ইউনিয়নের ৯নং রাবার বাগানের শৈলতন পাড়ার বাসিন্দা।

মঙ্গলবার রাত সাড়ে ১০টায় জেলার রাজবিলা ইউনিয়নের তাইংখালী এলাকায় এ ঘটনা ঘটে।

রাজবিলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ক্যমংপ্রু জানিয়েছেন, রাত সাড়ে ১০টার দিকে বিনয় তঞ্চঙ্গ্যা তার মুদির দোকান বন্ধ করে দাদাশ্বশুরের বাসায় ঘুমাচ্ছিলেন। এ সময় কয়েকজন এসে তাকে ঘুম থেকে উঠিয়ে বাড়ির উঠানে নিয়ে এসে গুলি করে চলে যায়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

এছাড়াও সন্ত্রাসীরা ইউনিয়নের ৫নং রাবার বাগান এলাকার শৈলতন পাড়া থেকে পুরোধন তঞ্চঙ্গ্যাকে অস্ত্রের মুখে অপহরণ করে নিয়ে গেছে বলে স্থানীয়রা ইউপি চেয়ারম্যানকে জানিয়েছেন। তবে সন্ত্রাসীদের কোন দল এ ঘটনা ঘটিয়েছে তা কেউ নিশ্চিত করে বলতে পারেনি।

স্থানীয় সূত্রে জানা যায়, রাজবিলা ইউনিয়নের তাইংখালী এলাকাটি দুর্গম। আর এ কারণে ওই এলাকায় মগ বাহিনী, এএলপি নামে দুটি সংগঠনের নেতাকর্মীদের আনাগোনা থাকে সবসময়।

বান্দরবান সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহিদুল ইসলাম বলেন, একজন নিহত ও আরেকজন অপহৃত হওয়ার কথা আমরা শুনেছি। প্রকৃত ঘটনা জানার জন্য আমরা পুলিশের একটি টিম ওই এলাকায় পাঠিয়েছি।

গত ১৪ এপ্রিল সন্ত্রাসীরা তাইংখালী বাজারে অংক্যচিং নামের জেএসএসের এক নেতাকে গুলি করলে তিনি মারাত্মক আহত হন। বান্দরবান-রাঙ্গামাটি সীমান্ত সংলগ্ন রাজবিলা এলাকাটিতে সন্ত্রাসী কর্মকাণ্ডের কারণে জনসাধারণের মাঝে আতঙ্ক বিরাজ করে।

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা