artk
মঙ্গলবার, মে ৭, ২০১৯ ৫:২৭

কুষ্টিয়ায় কৃষক হত্যার দায়ে ৭ জনের যাবজ্জীবন

কুষ্টিয়া সংবাদাদাতা
media

কুষ্টিয়ার মিরপুর উপজেলার কবরবাড়ি এলাকায় কৃষক ডাবলু হত্যা মামলায় ৭ আসামির যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। 

কুষ্টিয়ার মিরপুর উপজেলার কবরবাড়ি এলাকায় কৃষক ডাবলু হত্যা মামলায় ৭ আসামির যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। 

মঙ্গলবার বেলা ১১টার দিকে কুষ্টিয়া জেলা ও দায়রা জজ আদালতের বিচারক অরূপ কুমার গোস্বামী এ আদেশ দেন।

কৃষক ডাবলু হত্যা মামলার এজাহার সূত্রে জানা যায়, ২০১০ সালের ৭ জুন কবরবাড়ি এলাকার জি কে ক্যানেলের পাশ থেকে ডাবলুর ক্ষতবিক্ষত লাশ উদ্ধার করে পুলিশ। ওই ঘটনায় নিহতের ভাই আতর আলী আটজনকে আসামি করে মিরপুর থানায় একটি হত্যা মামলা করেন।

ডাবলুর পরিবারের অভিযোগ, এলাকায় আধিপত্য বিস্তার, পুকুরের লিজ ও হাটের টোল আদায়সহ বিভিন্ন বিষয় নিয়ে দীর্ঘদিন ধরে আসামিদের সঙ্গে শত্রুতা ও মামলা মোকদ্দমা চলছিল। এরই ধারাবাহিকতায় ডাবলুকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়। পুলিশ তদন্ত শেষে ২০১১ সালের ১৮ জুলাই আদালতে অভিযোগপত্র দাখিল করে। দীর্ঘ শুনানির পর আদালত আজ মঙ্গলবার রায় ঘোষণা করেন।

মামলায় দণ্ডপ্রাপ্তরা হলেন কবরবাড়ি এলাকার জালাল প্রামাণিক, আতর আলী, জামান হোসেন, আসাদুল মোল্লা, মেহের আলী মালিথা এবং সাতগাছি গ্রামের রুবেল মালিথা ও আসলাম মালিথা। রায় ঘোষণার সময় তাঁরা আদালতে উপস্থিত ছিলেন।

গৃহবধূ হত্যা মামলার এজাহার সূত্রে জানা যায়, আসামি আজাদ মণ্ডল দীর্ঘদিন ধরে যৌতুকের দাবিতে স্ত্রী তুলি খাতুনকে মারধর করতেন। এর ধারাবাহিকতায় ২০১৬ সালের ১৮ মে রাতে দুই লাখ টাকা যৌতুকের দাবিতে স্ত্রী তুলি খাতুনকে হত্যা করেন আজাদ। তুলির গলায় রশি দিয়ে বাড়ির পাশের আমগাছে ঝুলিয়ে রাখেন তিনি।

এই ঘটনায় নিহতের বাবা আলী হোসেন মিরপুর থানায় একটি হত্যা মামলা করেন। ২০১৬ সালের ১৬ অক্টোবর মামলার অভিযোগপত্র দাখিল করা হয়। দীর্ঘ শুনানি শেষে আদালত আসামির উপস্থিতিতে নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ এর ১১ (ক) ধারা মোতাবেক এই রায় দেন। রায় ঘোষণার সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন।

এদিকে পৃথক মামলায় যৌতুকের দাবিতে স্ত্রী হত্যার দায়ে মিরপুর উপজেলার বালিয়াশিশা গ্রামের স্বামীকে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মুন্সী মো. মশিয়ার রহমান।

যুক্তরাষ্ট্রকে চ্যালেঞ্জ ছুড়ে দিল হুয়াওয়ে ‘ভারত বুঝুক, হারের পর সামনে এসে উল্লাস করলে কেমন লাগে’ মৎস্য কর্মকর্তা লাঞ্ছিত, উপজেলা চেয়ারম্যান বরখাস্ত নারায়ণগঞ্জে শিশুসহ একই পরিবারের দগ্ধ ৮ নায়ক মান্না চলে যাওয়ার ১ যুগ করোনায় মৃত্যুর মিছিলে আরও ১০০ জন বাসের চাকায় পিষ্ট হয়ে ২ মেডিক্যাল শিক্ষার্থী নিহত ইঁদুরেই খেয়েছে ১ লাখ মেট্রিক টন ফসল করোনাভাইরাস আতঙ্কে সিঙ্গাপুরফেরত স্বামীকে রেখে পালালেন স্ত্রী ঘুষের অভিযোগ থেকে সিনহাকে অব্যাহতি কোভিড ১৯: এবার তাইওয়ানে প্রথম মৃত্যু ভোটাররা দেরিতে ঘুম থেকে উঠায় ভোট হবে ৯টায়: ইসি সচিব এই সেলফি তোলার পরেই ট্রেনের ধাক্কায় স্কুলছাত্রের মৃত্যু করোনাভাইরাস: প্রযুক্তিই চীনের শেষ ভরসা সঞ্চয়পত্রে নয়, সুদ কমেছে ডাকঘর সঞ্চয় স্কিমের: অর্থ মন্ত্রণালয় বিশ্বকাপজয়ী ৬ ক্রিকেটার নিয়ে বিসিবি একাদশ ঘোষণা সিরাজগঞ্জে বাস খাদে পড়ে নিহত ৩ চট্টগ্রাম, বগুড়া ও যশোর সিটিতে ভোট ২৯ মার্চ করোনাভাইরাস শনাক্তে বাংলাদেশকে উন্নত কিটস দেবে চীন একত্রে কাজ করবে ডিএসই ও সিএসই বিশ্রামে রিয়াদ, ফিরলেন তাসকিন-মোস্তাফিজ করের বকেয়া অর্থ না দেয়াও দুর্নীতি: দুদক চেয়ারম্যান দক্ষদের নিয়োগ দিচ্ছে টেসলা, ডিগ্রি না হলেও চলবে খালেদা জিয়ার প্যারোল আবেদন সরকার পায়নি: স্বরাষ্ট্রমন্ত্রী চিকেন পক্স হলে কী খাবেন বাংলা তারিখ ব্যবহারে নিষ্ক্রিয়তা কেন অবৈধ নয়: হাইকোর্ট কারিগরি শিক্ষার্থীদের বেশি গুরুত্ব দেয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর ডিএসইএক্সের সেরা দ্বিতীয় উত্থান মুখ্যমন্ত্রী হিসেবে তৃতীয় মেয়াদে শপথ নিলেন কেজরিওয়াল ফিটনেস ও নিবন্ধনহীন গাড়ি বন্ধে সব জেলায় টাস্কফোর্স গঠনের নির্দেশ