artk
শুক্রবার, আগষ্ট ২৩, ২০১৯ ৩:২৮   |  ৭,ভাদ্র ১৪২৬
সোমবার, মে ৬, ২০১৯ ৪:২১

জীবন শঙ্কায় সুবীর নন্দী

বিনোদন ডেস্ক
media

সিঙ্গাপুরে চিকিৎসাধীন নন্দিত সংগীতশিল্পী সুবীর নন্দীর শারীরিক অবস্থার অবনতি হয়েছে। তার অবস্থা সংকটাপন্ন বলে জানিয়েছেন তার চিকিৎসকরা।

সিঙ্গাপুরে চিকিৎসাধীন নন্দিত সংগীতশিল্পী সুবীর নন্দীর শারীরিক অবস্থার অবনতি হয়েছে। তার অবস্থা সংকটাপন্ন বলে জানিয়েছেন তার চিকিৎসকরা।

সুবীর নন্দী বর্তমানে সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন। তার চিকিৎসার সমন্বয় করছেন শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন।

তিনি জানিয়েছেন, পরপর দুদিন হার্ট অ্যাটাক হয়েছে সুবীর নন্দীর। শনি ও রোববার। তার হার্টে চারটা ব্লক ছিল। রোববার সকালে ওটিতে নিয়ে তাকে চারটা রিং পরানো হয়েছে। সব মিলিয়ে তার অবস্থা মোটেও ভালো নয়।

ঢাকা থেকে সিঙ্গাপুর টানা ১৮ দিন হাসপাতালের বিছানায় চোখ-বুজে নিথর পড়েছিলেন সুবীর নন্দী। অবশেষে গত ৩ মে চোখ মেলেন তিনি, মেয়ে ফাল্গুনীকে দেখে কাঁদেন। সিঙ্গাপুর জেনারেল হাসপাতাল থেকে ভেসে আসা এই কান্নার খবর সুখের বার্তা হয়ে ধরা দিয়েছে সুবীর নন্দীর স্বজন-ভক্তদের কাছে।

এই অশ্রু আশার আলো জ্বালিয়েছিল তার স্বজনদের মধ্যে। শুক্রবার সুবীরের মস্তিষ্ক কাজ করে। চিকিৎসকরা এতে বেশ আশাবাদী হয়ে ওঠেন। স্বস্তির দেখা পায় তার পরিবার।

এমন স্বস্তির খবরের কয়েক ঘণ্টার ব্যবধানে শনি ও রোববার দুই দফা হার্ট অ্যাটাক হয় সুবীর নন্দীর। এটিকে ‘সংকটাপন্ন’ অবস্থা বলে বর্ণনা করেন চিকিৎসকরা।

এর আগে মঙ্গলবার কিংবদন্তি এ কণ্ঠশিল্পীকে চিকিৎসার জন্য সিঙ্গাপুরে নেয়া হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সুবীর নন্দীকে উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুরে নেয়া হয়। তার সঙ্গে আছেন মেয়ে ফাল্গুনী নন্দী।

গত ১৪ এপ্রিল রাতে পরিবারসহ সিলেট থেকে ফিরছিলেন সুবীর নন্দী। উত্তরার কাছাকাছি আসতেই হঠাৎ তার শারীরিক অবস্থা খুব খারাপ হয়ে যায়। বাধ্য হয়ে তাকে ট্রেন থেকে নামিয়ে অ্যাম্বুলেন্সে করে সিএমএইচে নেয়া হয়েছে।

দীর্ঘ ৪০ বছরের ক্যারিয়ারে সুবীর নন্দী গেয়েছেন আড়াই হাজারেরও বেশি গান। বেতার থেকে টেলিভিশন, তারপর চলচ্চিত্রেও উপহার দিয়েছেন অসংখ্য জনপ্রিয় গান।

১৯৮১ সালে তার প্রথম একক অ্যালবাম 'সুবীর নন্দীর গান' ডিসকো রেকর্ডিংয়ের ব্যানারে বাজারে আসে। তবে চলচ্চিত্রে তিনি প্রথম গান করেন ১৯৭৬ সালে আব্দুস সামাদ পরিচালিত 'সূর্যগ্রহণ' চলচ্চিত্রে।

চলচ্চিত্রে প্লেব্যাক করে চারবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেছেন তিনি। আর চলতি বছরে সংগীতে অবদানের জন্য বাংলাদেশ সরকার সুবীর নন্দীকে দেশের দ্বিতীয় সর্বোচ্চ বেসামরিক সম্মাননা একুশে পদকে ভূষিত করেছে।

বিয়ের গেটেই বরের মাথা ফাটালো কনেপক্ষ রাখাইনে প্রবেশাধিকার চায় ইউএনএইচসিআর-ইউএনডিপি ১৫ ও ২১ আগস্ট নিয়ে আপত্তিকর মন্তব্য: মাউশি পরিচালক ওএসডি থানা থেকে পুলিশের জব্দ করা মোটরসাইকেল চুরি ৫ দিনের রিমান্ডে ভারতের সাবেক অর্থমন্ত্রী কাশ্মিরে জুমার নামাজের পর কারফিউ ভাঙার ডাক বাজারের ব্যাগে ৫ কোটি টাকার হেরোইন! প্রাথমিকে আরো ২০ হাজার শিক্ষক নিয়োগ সাব-রেজিস্ট্রার অফিসকে ভূমি মন্ত্রণালয়ের অধীনে আনার সুপারিশ দেড় বছর ধরে স্বাস্থ্যকেন্দ্রে আসেন না ডাক্তার জাকির নায়েকের বিরুদ্ধে রেড অ্যালার্ট জারির উদ্যোগ পরমাণু বোমা আমরা এমনি এমনি রাখিনি: জাভেদ মিয়াঁদাদ কলকাতায় বাংলাদেশির মৃত্যু: আরসালান নয় চালক ছিলেন বড় ভাই রাগিব রাজধানীসহ দেশের ৬ স্থানে দুদকের অভিযান ভারতের সবচেয়ে ধনী অভিনেতা অক্ষয় কুমার! শুরুতেই ফিটনেসে মনোযোগী বাংলাদেশি কোচ কেমন আছেন মিয়ানমারের মুসলমান নাগরিকেরা? বেশি নম্বর দেয়ার কথা বলে ছাত্রীকে যৌন হয়রানি, শিক্ষক বরখাস্ত উপহাসকারী রিজভীদেরও বিচার হওয়া উচিত: তথ্যমন্ত্রী ডা. জাফরুল্লাহসহ ৭৬ জনের বিরুদ্ধে আ.লীগ নেতার মামলা ওজনে কারচুপি: ২ প্রতিষ্ঠানের বিরুদ্ধে বিএসটিআইয়ের মামলা বজ্রপাতে ৫ জেলায় ৯ জনের মৃত্যু যাত্রাবাড়ীতে বাসের ধাক্কায় বাবা নিহত, ছেলে আহত তিন বিচারপতির বিষয়ে অনুসন্ধান অন্যদের জন্য বার্তা রোহিঙ্গাদের থাকতে প্ররোচনা দিলে ব্যবস্থা নেয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী পুঁজিবাজারে সূচকের উত্থান বিচার বিভাগের অনেকের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ আছে: খোকন ভুল চিকিৎসা: ঢাবি শিক্ষার্থীকে ৫ কোটি টাকা ক্ষতিপূরণ নয় কেন অনুসন্ধানে ব্যর্থরা অন্য প্রতিষ্ঠানে কাজ করুন: দুদক চেয়ারম্যান তারেক রহমানকে ফরমায়েশি সাজা দেয়া হয়েছে: রিজভী