artk
শনিবার, ডিসেম্বার ৭, ২০১৯ ৭:৪০   |  ২৩,অগ্রহায়ণ ১৪২৬
রোববার, এপ্রিল ২৮, ২০১৯ ৫:৪০

উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুরে নেয়া হচ্ছে সুবীর নন্দীকে

বিনোদন ডেস্ক
media

দেশের বরেণ্য এই সংগীতশিল্পীকে দ্রুত সিঙ্গাপুরে নেয়ার জন্য নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ নির্দেশনার পর উন্নত চিকিৎসার জন্য সুবীর নন্দীকে সিঙ্গাপুরে নেয়া হচ্ছে। 

দেশের বরেণ্য এই সংগীতশিল্পীকে দ্রুত সিঙ্গাপুরে নেয়ার জন্য নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ নির্দেশনার পর উন্নত চিকিৎসার জন্য সুবীর নন্দীকে সিঙ্গাপুরে নেয়া হচ্ছে। 

প্রধানমন্ত্রীর উপ প্রেস সচিব আশরাফুল আলম খোকন জানিয়েছেন, সুবীর নন্দীর চিকিৎসার সব দায়িত্ব নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

একুশে পদকপ্রাপ্ত সংগীতশিল্পী সুবীর নন্দীর চিকিৎসার ব্যাপারে প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন দেশের সংগীতশিল্পীরা। প্রধানমন্ত্রীর এই মহানুভবতার জন্য সবাই তার প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন।

রোববার দুপুরে গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের জাতীয় সমন্বয়ক সামন্ত লাল সেন। পরিবারের পক্ষ থেকে তিনি সুবীর নন্দীর চিকিৎসার বিষয়টি সমন্বয় করছেন। 

জানা গেছে, প্রধানমন্ত্রীর নির্দেশের পর সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে যোগাযোগ করা হয়েছে। সেখান থেকে সুবীর নন্দীর চিকিৎসার ব্যাপারে সবুজসংকেত পাওয়া গেছে। আগামীকাল সোমবার বিকেলে এয়ার অ্যাম্বুলেন্সে সুবীর নন্দীকে সিঙ্গাপুরে নেওয়ার যাবতীয় প্রস্তুতি নেওয়া শুরু হয়েছে।

এর আগে সামন্ত লাল সেন জানিয়েছেন, সিঙ্গাপুর জেনারেল হাসপাতালের কর্তৃপক্ষের সঙ্গে তিনি সার্বক্ষণিক যোগাযোগ রক্ষা করছেন। গত শনিবার সুবীর নন্দীকে এক ব্যাগ রক্ত দেয়া হয়েছে। তখন তিনি জানিয়েছেন, সব মিলিয়ে এটা বলতে হয়, তার শারীরিক অবস্থা মোটেও ভালো না।

আজ তিনি বলেছেন, ‘সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে উন্নত চিকিৎসার সব ধরনের ব্যবস্থা রয়েছে। সবাই তার জন্য দোয়া করেন। আমরা আশা করছি, সবার দোয়ায় তাকে আবার আমরা ফিরে পাব।’

সুবীর নন্দী ১২ এপ্রিল পরিবারের সবাইকে নিয়ে মৌলভীবাজারে আত্মীয়ের বাড়িতে যান। সেখানে একটি অনুষ্ঠান ছিল। ঢাকায় ফেরার ট্রেনে ওঠার জন্য বিকেলে মৌলভীবাজার থেকে শ্রীমঙ্গলে আসেন তারা। ট্রেনেই অসুস্থ হয়ে পড়েন সুবীর নন্দী। সেখানে একজন চিকিৎসক থাকায় তার পরামর্শে সুবীর নন্দীকে নিয়ে পরিবারের সদস্যরা ঢাকার বিমানবন্দর স্টেশনে নেমে যান। রাত ১১টার দিকে তাকে রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে নিয়ে যাওয়া হয়। শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাকে হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রাখা হয়। 

তাকে লাইফ সাপোর্ট দেয়া হয়েছে। তিনি এখন সেখানেই চিকিৎসাধীন। দীর্ঘদিন ধরে কিডনি ও হার্টের অসুখে ভুগছেন সুবীর নন্দী।

বাংলাদেশের ১৭ জেলেকে ফেরত দিয়েছে মিয়ানমার বিদ্যুতের দাম বৃদ্ধির প্রস্তাব বাতিলের দাবিতে গণস্বাক্ষর শনিবার বাঁশখালীতে জেলের জালে বিশাল হোয়েল শার্ক! সিলেট আ.লীগের নেতৃত্ব হারালেন কামরান পৃথিবীর অনেক দেশের তুলনায় আমরা মেধাবী: তথ্যমন্ত্রী ধর্মঘটে অচল অবস্থা বিরাজ করছে ফ্রান্সে চট্টগ্রামে এবার থানায় বিক্রি হবে পেঁয়াজ ভারতের অবদান ছাড়া মুক্তিযুদ্ধের ইতিহাস অসম্পূর্ণ: পররাষ্ট্রমন্ত্রী শিকাগোর অফিস-আদালতে বাংলা ভাষা! খালেদার স্বাস্থ্য বিষয়ে নিরপেক্ষ প্রতিবেদন নিয়ে ফখরুলের সংশয় ১৭ জেলেকে আটক করেছে মিয়ানমার উল্টোপথের বাসের চাকায় পিষ্ট পথচারী অবশেষে বিয়ের পিঁড়িতে মিথিলা-সৃজিত রুম্পার মৃত্যুর ধোঁয়াশা কাটেনি ১ জন ছাড়া অন্য যেকোনো পদে পরিবর্তন: কাদের আপিল বিভাগে বিশৃঙ্খলা সৃষ্টিকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে সরকার: মন্ত্রী বীরত্বে পদক পাচ্ছেন ডিজিসহ বিজিবির ৬০ সদস্য আইএস এর সেই টুপি খুঁজে পাচ্ছে না পুলিশ নামাজ পড়লে সুস্থ থাকা যায়: মার্কিন গবেষণা মৌলভীবাজারে ৪শ একর জমিতে কমলার চাষ ২০১৯ সালের সেরা অ্যাপ কল অফ ডিউটি আ.লীগে এখন কর্মীর চেয়ে নেতার সংখ্যা বেশি: কাদের প্রকৌশল শিক্ষায়ও সৃজনশীলতার প্রচুর সুযোগ রয়েছে: রাষ্ট্রপতি ‘সুদের হার কমেনি, ১১ মাস কী করলেন অর্থমন্ত্রী’ ৬ রানে অলআউট মালদ্বীপ পিরোজপুরে বিদ্যুৎস্পৃষ্টে ২ জনের মৃত্যু পুঁজিবাজারে সূচকের পতন, লেনদেনও মন্দা রোহিঙ্গাদের কারণে স্থানীয়দের কর্মসংস্থানের সুযোগ কমছে: টিআইবি বিএনপির আইনজীবীদের বিষ খেয়ে আত্মহত্যা করা উচিত: নাসিম আপিল বিভাগে এমন অবস্থা আগে কখনো দেখিনি: প্রধান বিচারপতি