artk
শনিবার, জুলাই ২০, ২০১৯ ৪:২৫   |  ৫,শ্রাবণ ১৪২৬

আন্তর্জাতিক ডেস্ক

বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০১৯ ৮:৩৯

মোদির বিরুদ্ধে লড়াই করবেন অজয় রায়

media

ভারতের লোকসভা নির্বাচনে বারানসি আসন নিয়ে জল্পনা কল্পনার অবসান ঘটলো। এতদিন সেখানে বিজেপির প্রার্থী, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতায় সাবেক প্রধানমন্ত্রী রাজীব গান্ধীর মেয়ে প্রিয়াংকা গান্ধী ভদ্র প্রতিদ্বন্দ্বিতা করতে পারেন বলে জোর আলোচনা ছিল। দলের পক্ষ থেকে তেমনটা ইঙ্গিতও দেয়া হয়েছিল। ধরেই নেয়া হয়েছিল সদ্য রাজনীতিতে আসা প্রিয়াংকা মুখোমুখি হবেন মোদির মতো বাঘা রাজনীতিকের। গান্ধী পরিবারের ঐতিহ্য আর সাবেক প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর মতো দেখতে- এই দুই তকমার জোরে প্রিয়াংকা গান্ধী মোদির সামনে কঠিন প্রতিদ্বন্দ্বিতা গড়ে তুলবেন বলে এ আসনের দিকে নজর ছিল সবার। কিন্তু বৃহস্পতিবার সেই জল্পনার অবসান ঘটলো। এই আসনে প্রিয়াংকা নন। মোদির মুখোমুখি হবেন কংগ্রেস প্রার্থী অজয় রায়।

২০১৪ সালের নির্বাচনে তিনি এই আসনে তৃতীয় অবস্থানে ছিলেন। এ খবর দিয়েছে ভারতের অনলাইন এনডিটিভি। 

ওদিকে বৃহস্পতিবার বারানসিতে রোডশো করছেন মোদি। শুক্রবার এ আসনে তার মনোনয়নপত্র জমা দেয়ার কথা। এমন সময় বৃহস্পতিবার কংগ্রেস সব জল্পনার অবসান ঘটিয়েছে। 

গত সপ্তাহে কংগ্রেস সভাপতি দ্য হিন্দু পত্রিকাকে এক প্রশ্নের জবাবে সাসপেন্স জমিয়ে রেখেছিলেন। তার কাছে জানতে চাওয়া হয়েছিল, মোদির বিরুদ্ধে তিনি কি বোন প্রিয়াংকাকে নিয়ে পরিকল্পনা করছেন? রাহুল বলেছিলেন, আমি আপনাদেরকে সাসপেন্সে রাখবো। সব সময় সাসপেন্স খারাপ নয়। 

দেশে ত্রাণের কোনো অভাব নেই: ত্রাণ প্রতিমন্ত্রী ময়মনসিংহে পানিতে ডুবে ২ ভাইয়ের মৃত্যু নথির অধিকাংশ ত্রুটি-বিচ্যুতি: ইকবাল মাহমুদ শ্রীলঙ্কা সিরিজ চ্যালেঞ্জ হবে: তামিম বাংলাদেশের বিপক্ষে শ্রীলঙ্কার দলে থাকছেন যারা শ্রীলঙ্কার উদ্দেশে ঢাকা ছাড়লো তামিমরা প্রিয়া সাহার বক্তব্যকে সম্পূর্ণ অসত্য বললেন ওবায়দুল কাদের ‘টিআইবি বিবৃতির আগে সত্যতা যাচাই করা সমীচীন’ অভিযোগ প্রমাণ করতে না পারলে আইনি ব্যবস্থা নেয়া হবে: স্বরাষ্ট্রমন্ত্রী নগ্নতার জন্য অমলার বিরুদ্ধে থানায় অভিযোগ পুঁজিবাজারে বিনিয়োগের ঝুঁকির মাত্রা নিরাপদে ভারতে গো রক্ষকদের পিটুনিতে ৩ জন নিহত ডিএসইতে লেনদেন ২২ শতাংশ কমেছে রামপালে শিক্ষক ভূপতির অনৈতিক কাজের তদন্ত শুরু ‘আ.লীগের সমর্থক পরিচয়ে বহু সুযোগ-সুবিধা নিয়েছেন প্রিয়া সাহা’ ‘মিন্নির কিছু হলে আত্মহত্যা করমু’ প্রিয়া সাহার অভিযোগ সঠিক নয়: মার্কিন রাষ্ট্রদূত প্রিয়া সাহা ইজ নট ইকুয়াল টু বাংলাদেশ রাজধানীতে শিশুচোর সন্দেহে গণপিটুনিতে নারীর মৃত্যু ব্রিটিশ তেল ট্যাংকার আটক করেছে ইরান প্রিয়া সাহা ইস্যু ও কিছু যৌক্তিক প্রশ্ন যমুনা সার কারখানার বর্জ্যে বিলের মাছ মরে ভেসে উঠেছে পায়ের নানা রকম ব্যথা থেকে মুক্তির উপায় ঘরেই করুন মেনিকিউর-পেডিকিউর চট্টগ্রামে ২৭ শর্তে বিএনপিকে সমাবেশের অনুমতি ঈদের আগেই ভারত থেকে আসছে ডাবল ডেকার ৮৩ বাস ঢাকায় ‘স্টাডি ইন ইন্ডিয়া’ মেলা শনিবার লন্ডনে দূত সম্মেলনে যোগ দেবেন প্রধানমন্ত্রী কুষ্টিয়ায় ‘বন্দুকযুদ্ধে’ পরিবহন শ্রমিক নিহত নিজের কিডনি বিক্রি করে মেয়েকে বাঁচাতে চান বাবা