artk
শনিবার, জুলাই ২০, ২০১৯ ৪:২৫   |  ৫,শ্রাবণ ১৪২৬

স্টাফ রিপোর্টার

বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০১৯ ৭:৫৩

জাহিদের বিরুদ্ধে শিগগিরই শাস্তিমূলক ব্যবস্থা: ফখরুল

media

দলীয় সিদ্ধান্ত অমান্য করে কেউ শপথ নিলে তা ‘সাংগঠনিক অপরাধ’ হিসেবে বিবেচনায় এনে দ্রুত শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ঠাকুরগাঁও-৩ আসনে ধানের শীষের নির্বাচিত সংসদ সদস্য জাহিদুর রহমান জাহিদ শপথ গ্রহণের পর বিএনপি মহাসচিব দলের এই সিদ্ধান্তের কথা জানান।

তিনি বলেন, দলের সিদ্ধান্ত হচ্ছে, শপথ গ্রহণ না করা। এই সিদ্ধান্তকে অমান্য করে যদি কেউ শপথ গ্রহণ করে থাকেন তা নিঃসন্দেহে সাংগঠনিক অপরাধ। অবশ্যই এরকম ব্যক্তির বিরুদ্ধে দ্রুতই শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে। 

মির্জা ফখরুল বলেন, আমি স্পষ্ট করে বলে দিতে চাই, বিএনপির সিদ্ধান্ত হচ্ছে শপথ গ্রহণ না করা। সুতরাং এখন প্রশ্নই উঠতে পারে না শপথ নেয়ার। 

উল্লেখ্য, বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় সংসদের স্পিকার ড. শিরিন শারমিন চৌধুরীর কাছ থেকে শপথ নেন জাহিদুর রহমান। 

একাদশ নির্বাচনে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ৬ জন ধানের শীষ প্রতীক নিয়ে এবং গণফোরামের ২ জন সদস্য নির্বাচিত হয়। 

বিএনপির ৬ জনের মধ্যে অন্যরা হলেন- ঠাকুরগাঁও-৩ আসনে জাহিদুর রহমান, চাঁপাইনবাবগঞ্জ-২ আমিনুল ইসলাম, চাঁপাইনবাবগঞ্জ-৩ হারুনুর রশীদ, বগুড়া-৪ মোশাররফ হোসেন ও ব্রাক্ষনবাড়ীয়া-২ আসনে উকিল আবদুস সাত্তার।

এর আগে গণফোরামের দুজন শপথ নিয়েছেন। 

দেশে ত্রাণের কোনো অভাব নেই: ত্রাণ প্রতিমন্ত্রী ময়মনসিংহে পানিতে ডুবে ২ ভাইয়ের মৃত্যু নথির অধিকাংশ ত্রুটি-বিচ্যুতি: ইকবাল মাহমুদ শ্রীলঙ্কা সিরিজ চ্যালেঞ্জ হবে: তামিম বাংলাদেশের বিপক্ষে শ্রীলঙ্কার দলে থাকছেন যারা শ্রীলঙ্কার উদ্দেশে ঢাকা ছাড়লো তামিমরা প্রিয়া সাহার বক্তব্যকে সম্পূর্ণ অসত্য বললেন ওবায়দুল কাদের ‘টিআইবি বিবৃতির আগে সত্যতা যাচাই করা সমীচীন’ অভিযোগ প্রমাণ করতে না পারলে আইনি ব্যবস্থা নেয়া হবে: স্বরাষ্ট্রমন্ত্রী নগ্নতার জন্য অমলার বিরুদ্ধে থানায় অভিযোগ পুঁজিবাজারে বিনিয়োগের ঝুঁকির মাত্রা নিরাপদে ভারতে গো রক্ষকদের পিটুনিতে ৩ জন নিহত ডিএসইতে লেনদেন ২২ শতাংশ কমেছে রামপালে শিক্ষক ভূপতির অনৈতিক কাজের তদন্ত শুরু ‘আ.লীগের সমর্থক পরিচয়ে বহু সুযোগ-সুবিধা নিয়েছেন প্রিয়া সাহা’ ‘মিন্নির কিছু হলে আত্মহত্যা করমু’ প্রিয়া সাহার অভিযোগ সঠিক নয়: মার্কিন রাষ্ট্রদূত প্রিয়া সাহা ইজ নট ইকুয়াল টু বাংলাদেশ রাজধানীতে শিশুচোর সন্দেহে গণপিটুনিতে নারীর মৃত্যু ব্রিটিশ তেল ট্যাংকার আটক করেছে ইরান প্রিয়া সাহা ইস্যু ও কিছু যৌক্তিক প্রশ্ন যমুনা সার কারখানার বর্জ্যে বিলের মাছ মরে ভেসে উঠেছে পায়ের নানা রকম ব্যথা থেকে মুক্তির উপায় ঘরেই করুন মেনিকিউর-পেডিকিউর চট্টগ্রামে ২৭ শর্তে বিএনপিকে সমাবেশের অনুমতি ঈদের আগেই ভারত থেকে আসছে ডাবল ডেকার ৮৩ বাস ঢাকায় ‘স্টাডি ইন ইন্ডিয়া’ মেলা শনিবার লন্ডনে দূত সম্মেলনে যোগ দেবেন প্রধানমন্ত্রী কুষ্টিয়ায় ‘বন্দুকযুদ্ধে’ পরিবহন শ্রমিক নিহত নিজের কিডনি বিক্রি করে মেয়েকে বাঁচাতে চান বাবা