artk
শনিবার, নভেম্বার ২৩, ২০১৯ ৬:১৭   |  ৯,অগ্রহায়ণ ১৪২৬

বান্দরবান সংবাদদাতা

বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০১৯ ১০:৫৮

টিউবওয়েল থেকে পানি নেয়ায় নারীকে রাস্তায় পেটালেন মাদ্রাসার পরিচালক

media

বান্দরবানের আলীকদম উপজেলায় টিউবওয়েল থেকে খাবার পানি নেয়ায় প্রকাশ্যে এক নারীকে নির্যাতন করেছেন মাদ্রাসার পরিচালক। এই ঘটনার ভিডিও চিত্র প্রকাশ হলে জেলাজুড়ে তোলপাড় শুরু হয়। অনেকে এই ঘটনার সুষ্ঠু তদন্তপূর্বক ঘটনার সঙ্গে জড়িতদের শাস্তির দাবি করেছেন। 

মঙ্গলবারের এ ঘটনায় নির্যাতনের শিকার সালমা বেগম বাদী হয়ে বুধবার ফয়জুল উলুম নামে ওই মাদ্রাসার পরিচালক শামশুল হুদাসহ পাঁচজনের নাম উল্লেখ ও অজ্ঞাত দুই-তিনজনের বিরুদ্ধে আলীকদম থানায় মামলা দায়ের করেছেন।

মামলা সূত্রে জানা যায়, ফয়জুল উলুম মাদ্রাসার টিউবওয়েল থেকে প্রতিদিন এলাকাবাসী খাবার পানি নিয়ে যায়। মঙ্গলবার সকালে সালমা বেগমের বড় ছেলে আলম কলসি নিয়ে মাদরাসায় পানি আনতে গেলে তাকে বাধা দেয়া হয়। এর প্রতিবাদ করলে মাদ্রাসার পরিচালক শামশুল হুদা মসজিদের ঝাড়ু দিয়ে পিটিয়ে আলমের ডান হাত, ডান কান ও পিঠে জখম করেন। পরে সালমার মেঝ ছেলে রফিক মারার কারণ জানতে চাইলে তাকেও শামশুল হুদার নির্দেশে কিল-ঘুষি মেরে মাদ্রাসা থেকে বের করে দেয়া হয়।

খবর পেয়ে সালমা বেগম ও তার মেয়ে এলে শামশুল হুদা সালমাকে গলা চেপে ধরে মাদ্রাসার দেয়ালে জোরে ধাক্কা মারেন। তাকে ইটের টুকরো দিয়ে আঘাত করা হয়। সামলা বেগম এতে মারাত্মকভাবে আঘাত পান এবং ঘটনাস্থলে পড়ে যান। স্থানীয়রা তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে যায়। তিনি বর্তমানে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি আছেন।

ঘটনার পর উল্টো সালমা বেগম ও তার ছেলেদের মারধরসহ মামলায় জড়ানোর ভয়ভীতি প্রদর্শন করেন শামশুল হুদা।

এ বিষয়ে আলীকদমের ফয়জুল উলুম মাদ্রাসার সহকারী শিক্ষক মুফতি শফিউল আলম বলেন, “ইসলামী শরিয়ত মতে একজন নারীর গায়ে হাততোলা চরম অপরাধ, এটা অন্যায়। এটা চরম লজ্জারও।”

মাদ্রাসার কাজের বুয়া আম্বিয়া খাতুন বলেন, “মাহফিল উপলক্ষে সবাইকে পানি না দিতে মাদ্রাসার পরিচালক নিষেধ করেন, তাই আমি সালমা বেগমের ছেলেকে পানি নিতে বাধা দিই, কিন্তু সে গালাগালি করে। পরে হুজুর (শামশুল হুদা) আসলে তাকে বিষয়টি জানাই এবং হুজুর ঝাড়ু দিয়ে আলমকে আঘাত করে এবং মাদ্রাসা থেকে বের করে দেয়।”

ফয়জুল উলুম মাদ্রাসার শিক্ষক তৌফিক বলেন, “আলীকদম থানা থেকে এএসআই খালেদসহ কয়েকজন পুলিশ এসে পরিস্থিতি স্বাভাবিক করেন। পরে দুই পক্ষকে থানায় যেতে বলেন। সেখানে আলীকদম থানার ওসি রফিক উল্লাহ ঘরোয়াভাবে দুই পক্ষকে আলাদাভাবে বুঝিয়ে মীমাংসা করেন এবং সালমা বেগম ও তার ছেলের চিকিৎসাসহ যাবতীয় খরচ বহন করার জন্য মাদ্রাসা কর্তৃপক্ষকে নির্দেশ দেন।

সালমা বেগমের ছেলে মো. রফিক বলেন, “তিনি (হুজুর) আমাদের মারতে পারেন কিন্তু একজন মহিলার গায়ে হাত তুলতে পারেন না। ওসি স্যার বলার পর আমরা সমাধানে আসছি কিন্তু মাদ্রাসার পরিচালকের হুমকি প্রদান আরও বেড়ে যায়।”

আলীকদম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্তব্যরত চিকিৎসক রনি কর্মকার জানান, সালমা বেগমের কোমরে প্রচুর ব্যথা হচ্ছে তাই শারীরিক পরীক্ষার জন্য কক্সবাজার সদর হাসপাতালে রেফার করা হয়েছে।

আলীকদম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রফিক উল্লাহ বলেন, এ ঘটনায় সালমা বেগম পাঁচজনের নাম উল্লেখ করে অজ্ঞাত দুই-তিনজনকে আসামি করে মামলা দায়ের করেছেন। ইতোমধ্যে তালিকাভুক্ত দুইজনকে আটক করা হয়েছে। বাকিদের দ্রুত গ্রেপ্তার করা হবে।

বিয়েবাড়িতে মদপানে দুই যুবকের মৃত্যু বিএনপি নেতাদের মুখ ছাড়া আর সব কিছুই সরকারের নিয়ন্ত্রণে আছে: কাদের ‘বেপরোয়া বাসচালক নিয়ন্ত্রণ হারানোয়’ শ্রীনগরের দুর্ঘটনা এমপি বুবলীকে আওয়ামী লীগ থেকে বহিষ্কার লন্ডনে সন্ত্রাসীদের গুলিতে বাংলাদেশি যুবক নিহত কুমিল্লায় ট্রেনে কাটা পড়ে দুই নারীর মৃত্যু এই সরকারও মুনতাসীর ফ্যান্টাসির মধ্যে পড়েছে: মির্জা ফখরুল উত্তরায় গাড়িমুক্ত সড়ক উদ্বোধন করলেন মেয়র আতিক সামাজিক যোগাযোগমাধ্যমে গুজব প্রচার এখন বড় সমস্যা: তথ্যমন্ত্রী বিএনপি এখন গুজবনির্ভর রাজনীতি করছে: খালিদ মাহমুদ শ্রীনগরে বাস-মাইক্রো সংঘর্ষে নিহতের সংখ্যা বেড়ে ১০ টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ সিরাজগঞ্জে নেশাজাতীয় পানীয় পানে ২ যুবকের মৃত্যু দিন-রাতের টেস্টকে যুগান্তকারী উপলক্ষ বললেন বিরাট কোহলি গ্রেটা থানবার্গের আন্তর্জাতিক শিশু শান্তি পুরস্কার জয় ঐতিহাসিক ইডেন টেস্টে সম্ভাব্য বাংলাদেশ একাদশ প্রথম দিবা-রাত্রির টেস্ট স্মরণীয় করে রাখতে চায় বাংলাদেশ লক্ষ্মীপুরে 'গণপিটুনিতে' নিহত ১ ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের সমাবর্তনে আসছেন বান কি মুন ইডেন ম্যাচের ফাঁকেই হাসিনা-মমতা বৈঠক দুপুরে ইডেন গার্ডেনে গোলাপি টেস্ট উদ্বোধন করবেন শেখ হাসিনা বুয়েটের ২৬ শিক্ষার্থীকে আজীবন বহিষ্কার আইন মেনে চললে দুর্ঘটনা অনেকাংশে কমবে: স্বরাষ্ট্রমন্ত্রী ইটিভির সাবেক চেয়ারম্যান সালামের মামলা বাতিল পিইসি পরীক্ষায় শিক্ষার্থী বহিষ্কার কেন অবৈধ নয়: হাইকোর্ট বিএনপি নেতাদের বাড়ি ঘেরাও হচ্ছে না কেন: গয়েশ্বর শফিকুরের বিরুদ্ধে দুদকের মামলা অপরাধীরা মোবাইল ব্যাংকিং চ্যানেল ব্যবহারে করছে: দুদক চেয়ারম্যান সড়ক আইন প্রয়োগে বাড়াবাড়ি না হলে সমস্যা হবে না: কাদের পুঁজিবাজারে সব ধরনের সূচকের উত্থান