artk
রোববার, মে ২৬, ২০১৯ ১২:১৮   |  ১১,জ্যৈষ্ঠ ১৪২৬
বুধবার, এপ্রিল ২৪, ২০১৯ ১০:০৪

অস্বাভাবিক কিছু দেখলেই আইনশৃঙ্খলা বাহিনীকে জানাবেন: প্রধানমন্ত্রী

স্টাফ রিপোর্টার
media

শ্রীলঙ্কায় হামলার ঘটনায় তীব্র নিন্দা জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশবাসীকে সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন। একই সঙ্গে তিনি যেকোনো অস্বাভাবিক কিছু দেখলেই আইনশৃঙ্খলা বাহিনীকে জানানোর তাগিদ দেন।

শ্রীলঙ্কায় হামলার ঘটনায় তীব্র নিন্দা জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশবাসীকে সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন। একই সঙ্গে তিনি যেকোনো অস্বাভাবিক কিছু দেখলেই আইনশৃঙ্খলা বাহিনীকে জানানোর তাগিদ দেন।

বুধবার সন্ধ্যায় জাতীয় সংসদের প্রশ্নোত্তরে এসব কথা বলেন প্রধানমন্ত্রী। এর আগে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে একাদশ জাতীয় সংসদের দ্বিতীয় অধিবেশন শুরু হয়।

শেখ হাসিনা বলেন, “আমাদের দেশে এ ধরনের বোমা হামলা, জঙ্গি হামলা আমরা কঠোর হস্তে দমন করেছি। আমি দেশবাসীকে বলব, সতর্ক থেকে কোথাও যদি অস্বাভাবিক কিছু পায়, তাহলে সঙ্গে সঙ্গে যেন তারা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে জানায়।”

তিন বছর আগে গুলশান হামলার মধ্য দিয়ে জঙ্গিরা বাংলাদেশে তাদের সামর্থ্যের সর্বোচ্চ প্রকাশ ঘটানোর পর আইনশৃঙ্খলা বাহিনী নামে সাঁড়াশি অভিযানে; তাতে গ্রেপ্তার কিংবা মারা পড়েন শীর্ষ জঙ্গিনেতারা।

এরপর বাংলাদেশে জঙ্গিদের মেরুদণ্ড ভেঙে পড়েছে বলে আইনশৃঙ্খলা বাহিনীর কর্মকর্তাদের দাবি; ভবিষ্যতে জঙ্গিদের মাথাচাড়া দেওয়া ঠেকাতে তারা সতর্ক বলেও জানিয়েছেন তারা।

শ্রীলঙ্কায় ভয়াবহ বোমা হামলা প্রসঙ্গে শেখ হাসিনা আজ জাতীয় সংসদে বলেন, ‘অমানবিক ঘটনাগুলো ঘটে। এটা সত্যি মানে, আমি বলব যে মানব জাতির জন্য এটা অত্যন্ত অকল্যাণকর। আমাদের দেশেও আমরা দেখি যে এ রকম বোমা হামলা, জঙ্গি হামলা; আমরা তা কঠোর হস্তে দমন করেছি। আমি দেশবাসীকে বলব তারা সতর্ক থেকে যদি কোথাও কোনো অস্বাভাবিক কিছু পায় সঙ্গে সঙ্গে যেন আমাদের আইনশৃঙ্খলা রক্ষাকারী সংস্থাকে জানায়। আমরা চাই না এই ধরনের ঘটনা পৃথিবীর কোথাও ঘটুক।’

শ্রীলঙ্কায় ভয়াবহ সিরিজ বোমা হামলা ও বনানীতে অগ্নিকাণ্ডের ঘটনায় সংসদে শোক প্রস্তাব গ্রহণ করা হয়। গত রোববার শ্রীলঙ্কার রাজধানীসহ একাধিক গির্জা ও হোটেলে সিরিজ বোমা হামলা হয়। ওই সব ঘটনায় এখন পর্যন্ত নিহতের সংখ্যা ৩৫৯। 

ওই বোমা হামলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফুপাত ভাই শেখ ফজলুল করিম সেলিমের নাতি শিশু জায়ান চৌধুরীও মারা গেছে। শিশু জায়ানের লাশ আজ দুপুরে শ্রীলঙ্কা থেকে দেশে আসে। জায়ানকে শেষবারের মতো দেখতে শেখ সেলিমের বনানীর বাসায় ছুটে যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী জায়ানের পরিবারের সদস্যদের সান্ত্বনা দেন এবং শোকার্ত হয়ে পড়েন। বাদ আসর বনানীর চেয়ারম্যান বাড়ী মাঠে জানাজা শেষে জায়ানকে বনানী কবরস্থানে দাফন করা হয়।

খালেদার চিকিৎসা নিয়ে মির্জা ফখরুলের বক্তব্য দায়িত্বহীন: নাসিম নাটোরে একসঙ্গে ৪ সন্তানের জন্ম দেশের ৯০ শতাংশ সম্পদ সুপার ধনীদের হাতে বিড়ির শুল্ক প্রত্যাহার চান শতাধিক সংসদ সদস্য ‘আ.লীগের বিরুদ্ধে শাজাহান খান’ বরিশাল নগরীতে দেশের প্রথম থ্রি ডি জেব্রা ক্রসিং এবার রংপুরে কৃষকের ধান কেটে দিলো পুলিশ বান্দরবানে হরতালের ডাক দিয়েছে স্থানীয় আ.লীগ শান্তিরক্ষা মিশনে সুদান যাচ্ছে বাংলাদেশের ১৪০ পুলিশ সদস্য ১ কেজি রসমালাইয়ে ২৫০ গ্রাম কম! চালক-হেলপারদের সন্দেহ হলে ডোপ টেস্ট করান: ডিএমপি কমিশনার বাটা ও ইনফিনিটিকে ১ লাখ টাকা জরিমানা গোররক্ষকদের হাতে নারীসহ ৩ মুসলিম মারধোরের শিকার মধ্যপ্রাচ্যে আরও দেড় হাজার সেনা পাঠানোর ঘোষণা ট্রাম্পের ‘কৃষি যন্ত্রপাতি কেনার টাকা খেয়ে ফেলছেন সরকার দলীয় লোকজন’ বরুণ কুমার বিশ্বাসের ৫ কবিতা কাজী নজরুলের সঙ্গে বঙ্গবন্ধুর অনেক মিল আছে: হানিফ ভারতের লোকসভায় মুসলিম এমপি বাড়লো ৪ জন প্রতি মণ ধানের দাম হওয়া উচিত ১২০০ টাকা: বারকাত অযোধ্যার সীতা রাম মন্দিরে ইফতার আয়োজন ভারতের নির্বাচন থেকে শিক্ষা নিন: ড. মোশাররফ মেট্রোরেলের পর চালু হচ্ছে বিদ্যুৎচালিত ট্রেন: প্রধানমন্ত্রী অবশেষে বিদেশি বিশ্ববিদ্যালয়ের শাখা অনুমোদনের সিদ্ধান্ত ব্রাহ্মণবাড়িয়ায় ট্রাক চাপায় অটোরিকশার ৩ যাত্রী নিহত বেহুলার বাসরঘরের দরজার ছিদ্রের কথা ভুলে গেছে আ.লীগ: রিজভী ‘ডিজিটাল নিরাপত্তা আইনের কারণে বাক্‌স্বাধীনতা ব্যাহত হচ্ছে’ সেই হারের ক্ষত এখনও আমাকে কষ্ট দিচ্ছে গুড়ে টিকটিকি-তেলাপোকা-ফিটকিরি, ২ লাখ টাকা জরিমানা অভিজ্ঞদের নিয়ে ‘টিম ইউনাইটেড’ প্যানেল ৩১ কোটি টাকা আত্মসাৎ, বগুড়া যুবলীগের সাবেক নেতা গ্রেপ্তার