artk
সোমবার, আগষ্ট ২৬, ২০১৯ ১:০৫   |  ১০,ভাদ্র ১৪২৬
বুধবার, এপ্রিল ২৪, ২০১৯ ১০:০৪

অস্বাভাবিক কিছু দেখলেই আইনশৃঙ্খলা বাহিনীকে জানাবেন: প্রধানমন্ত্রী

স্টাফ রিপোর্টার
media

শ্রীলঙ্কায় হামলার ঘটনায় তীব্র নিন্দা জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশবাসীকে সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন। একই সঙ্গে তিনি যেকোনো অস্বাভাবিক কিছু দেখলেই আইনশৃঙ্খলা বাহিনীকে জানানোর তাগিদ দেন।

শ্রীলঙ্কায় হামলার ঘটনায় তীব্র নিন্দা জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশবাসীকে সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন। একই সঙ্গে তিনি যেকোনো অস্বাভাবিক কিছু দেখলেই আইনশৃঙ্খলা বাহিনীকে জানানোর তাগিদ দেন।

বুধবার সন্ধ্যায় জাতীয় সংসদের প্রশ্নোত্তরে এসব কথা বলেন প্রধানমন্ত্রী। এর আগে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে একাদশ জাতীয় সংসদের দ্বিতীয় অধিবেশন শুরু হয়।

শেখ হাসিনা বলেন, “আমাদের দেশে এ ধরনের বোমা হামলা, জঙ্গি হামলা আমরা কঠোর হস্তে দমন করেছি। আমি দেশবাসীকে বলব, সতর্ক থেকে কোথাও যদি অস্বাভাবিক কিছু পায়, তাহলে সঙ্গে সঙ্গে যেন তারা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে জানায়।”

তিন বছর আগে গুলশান হামলার মধ্য দিয়ে জঙ্গিরা বাংলাদেশে তাদের সামর্থ্যের সর্বোচ্চ প্রকাশ ঘটানোর পর আইনশৃঙ্খলা বাহিনী নামে সাঁড়াশি অভিযানে; তাতে গ্রেপ্তার কিংবা মারা পড়েন শীর্ষ জঙ্গিনেতারা।

এরপর বাংলাদেশে জঙ্গিদের মেরুদণ্ড ভেঙে পড়েছে বলে আইনশৃঙ্খলা বাহিনীর কর্মকর্তাদের দাবি; ভবিষ্যতে জঙ্গিদের মাথাচাড়া দেওয়া ঠেকাতে তারা সতর্ক বলেও জানিয়েছেন তারা।

শ্রীলঙ্কায় ভয়াবহ বোমা হামলা প্রসঙ্গে শেখ হাসিনা আজ জাতীয় সংসদে বলেন, ‘অমানবিক ঘটনাগুলো ঘটে। এটা সত্যি মানে, আমি বলব যে মানব জাতির জন্য এটা অত্যন্ত অকল্যাণকর। আমাদের দেশেও আমরা দেখি যে এ রকম বোমা হামলা, জঙ্গি হামলা; আমরা তা কঠোর হস্তে দমন করেছি। আমি দেশবাসীকে বলব তারা সতর্ক থেকে যদি কোথাও কোনো অস্বাভাবিক কিছু পায় সঙ্গে সঙ্গে যেন আমাদের আইনশৃঙ্খলা রক্ষাকারী সংস্থাকে জানায়। আমরা চাই না এই ধরনের ঘটনা পৃথিবীর কোথাও ঘটুক।’

শ্রীলঙ্কায় ভয়াবহ সিরিজ বোমা হামলা ও বনানীতে অগ্নিকাণ্ডের ঘটনায় সংসদে শোক প্রস্তাব গ্রহণ করা হয়। গত রোববার শ্রীলঙ্কার রাজধানীসহ একাধিক গির্জা ও হোটেলে সিরিজ বোমা হামলা হয়। ওই সব ঘটনায় এখন পর্যন্ত নিহতের সংখ্যা ৩৫৯। 

ওই বোমা হামলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফুপাত ভাই শেখ ফজলুল করিম সেলিমের নাতি শিশু জায়ান চৌধুরীও মারা গেছে। শিশু জায়ানের লাশ আজ দুপুরে শ্রীলঙ্কা থেকে দেশে আসে। জায়ানকে শেষবারের মতো দেখতে শেখ সেলিমের বনানীর বাসায় ছুটে যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী জায়ানের পরিবারের সদস্যদের সান্ত্বনা দেন এবং শোকার্ত হয়ে পড়েন। বাদ আসর বনানীর চেয়ারম্যান বাড়ী মাঠে জানাজা শেষে জায়ানকে বনানী কবরস্থানে দাফন করা হয়।

সত্যকে এড়ানোর উপায় নেই: কাদের শিক্ষকদের কোচিং বাণিজ্য বন্ধে কমিটি হচ্ছে বিদ্যালয়ে বিশ্বের সবচেয়ে দামি অভিনেত্রী স্কারলেট বিএনপি নেতা-কর্মীদের খুন করেছে আ.লীগ: ফখরুল যেভাবে চিনবেন ভালো সিমেন্ট ডেঙ্গুর যাতনা ভুলতেই পারছি না: অর্থমন্ত্রী প্রধানমন্ত্রীকে কটূক্তি করার অভিযোগে সোনাইমুড়ির মেয়র বরখাস্ত কানে এয়ারফোন, ট্রেনের ধাক্কায় প্রাণ গেলো তরুণের সোনার বাংলা বিনির্মাণে এক সঙ্গে কাজ করতে হবে: অর্থমন্ত্রী কাবিননামায় ‘কুমারী’ শব্দ বাদ দেয়ার নির্দেশ খেলাপি ঋণ কমার সুযোগ নেই স্টোকসের হেলমেট ভাঙলেন হ্যাজলউড শতকোটি টাকা আত্মসাতে ৭ জনের বিরুদ্ধে মামলা সিঙ্গাপুরের ব্যবসায়ীরা বাংলাদেশে বিনিয়োগে আগ্রহী রশিদ খানের হুঙ্কার! দক্ষ জনশক্তির প্রয়োজনে ২ প্রতিষ্ঠান রাতের আঁধারে জামালপুর ছাড়লেন সেই ডিসি শ্রীলঙ্কাকে ৭-১ গোলে গুড়িয়ে দিলো বাংলাদেশের কিশোররা রোগীর ওপর খসে পড়ল হাসপাতালের ছাদের পলেস্তারা রাজাকারদের তালিকা সংগ্রহ করছে স্বরাষ্ট্র মন্ত্রণালয় আফগানিস্তানের বিপক্ষে নিজেদেরই এগিয়ে রাখছেন মিরাজ দুদকের কাছে ৩ মাসের সময় চেয়েছেন নূর আলী পৃথিবী ধ্বংসে মেতেছেন ট্রাম্প আর বোলসোনারো আন্তর্জাতিক স্বাস্থ্য সেবা কার্ড নিয়ে এলো ‘মেডিএইডার’ পদ্মায় ১৬০ টন সিমেন্টসহ কার্গো ডুবি পূর্বাচলে ১০ কাঠার প্লট চান বিএনপির রুমিন খেলোয়াড়দের দাঁত অন্যদের দাঁতের চেয়েও খারাপ কেড়ে নেয়া হবে সেই ডিসির শুদ্ধাচার সনদ কাবিননামা থেকে ‘কুমারী’ শব্দ বাদ দেয়ার নির্দেশ উদাহরণ সৃষ্টির মতো শাস্তি হবে ডিসির: জনপ্রশাসন প্রতিমন্ত্রী