artk
বুধবার, এপ্রিল ২৪, ২০১৯ ৭:৫৯

চাপমুক্ত থাকবে ইউনাইটেড ফাইন্যান্সের শেয়ার হোল্ডাররা

স্টাফ রিপোর্টার
media

ইউনাইটেড ফাইন্যান্স বর্তমানে যে অবস্থায় আছে, এসময় মূলধন বাড়ালেও কোন সমস্যায় পড়বে না। একই সঙ্গে শেয়ার হোল্ডারদের উপরেও কোন চাপ পড়বে না বলে জানিয়েছেন প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সৈয়দ এহসান কাদের।

ইউনাইটেড ফাইন্যান্স বর্তমানে যে অবস্থায় আছে, এসময় মূলধন বাড়ালেও কোন সমস্যায় পড়বে না। একই সঙ্গে শেয়ার হোল্ডারদের উপরেও কোন চাপ পড়বে না বলে জানিয়েছেন প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সৈয়দ এহসান কাদের।

বুধবার রাজধানীর লেডিস ক্লাবে কোম্পানিটির ৩০তম বার্ষিক সাধারন সভায় (এজিএম) শেয়ার হোল্ডারদের উদ্দেশ্যে বক্তব্যে তিনি এ কথা বলেন।  সভায় কোম্পানির চেয়ারম্যান ইমরান আহমেদ উপস্থিত ছিলেন। 

এজিএমে শেয়ারহোল্ডারদের সম্মতিক্রমে ২০১৮ বছরের জন্য পূর্ব ঘোষিত ১০ শতাংশ ক্যাশ ডিভেডেন্ড অনুমোদিত হয়। পাশাপাশ এজিএমে শেয়ারহোল্ডারদের সম্মতিক্রমে ৩১ ডিসেম্বর ২০১৮ বছরে জন্য পূর্ব ঘোষিত আরো ৩টি আলোচ্যসূচি (এজেন্ডা) অনুমোদিত হয়। এ আলোচ্যসূচিগুলো হলো- ২০১৮ বছরের আর্থিক বিবরনী অনুমোদন,পরিচালক নির্বাচন, নিরীক্ষক নিয়োগসহ নিরীক্ষকের পারিশ্রমিক নির্ধারন।

ভবিষ্যতে ইউনাইটেড ফাইন্যান্সকে শক্তিশালী করা হবে এমন উক্তি করে এমডি সৈয়দ এহসান কাদের বলেন, কোম্পানিটি শক্তিশালী ভিত্তির উপর দাড় করাতে নীতি নির্ধারনী থেকে ব্যবস্থাপনা পর্যায় সবার নিরলস চেষ্টা করে যাচ্ছে। 

তিনি আরও বলেন, ইউনাইটেড ফাইন্যান্সের পরিশোধিত মূলধন পর্যায়ক্রমে বাড়ছে। আবার কেন্দ্রীয় ব্যাংক থেকেও চাপ রয়েছে পরিশোধিত মূলধন বাড়ানোর ব্যাপারে । আমি বলছি, আমরা যে অবস্থায় আছি, মূলধন বাড়ালেও কোন সমস্যায় পড়বে না। অপরদিকে শেয়ারহোল্ডারদের উপরেও কোন চাপ পড়বে না। 

ডিভিডেন্ড কম দেয়ার প্রসঙ্গে তিনি বলেন, ইউনাইটেড ফাইন্যান্সে অধিকাংশ বিনিয়োগকারীরা দীর্ঘমেয়াদে বিনিয়োগ করছে। আর সেই ক্ষেত্রে ডিভিডেন্ড কম হলেও দীর্ঘ মেয়াদের বিনিয়োগকারীদের জন্য তা ভালো আয়। 

কোম্পানির ব্যয় প্রসঙ্গে এমডি বলেন, ব্যয় করার ফল আপনারা ধীরে ধীরে সামনে পাবেন। লিগ্যাল ব্যয় বাড়ানোর কারণে আমরা রাইট অফ হওয়া ঋণ আদায় করতে পেরেছি। গত সমাপ্ত বছরে যার পরিমান কোটি টাকা বেশি। এছাড়া চলতি বছরের এ পর্যন্ত প্রায় ৫ কোটি টাকার বেশি খেলাপি ঋণ আদায় হয়। 

লিগ্যাল ছাড়াও অন্যান্য ব্যয় বাড়ায় সভায় উপস্থিত শেয়ারহোল্ডাররা উদ্বেগ প্রকাশ করেছে। একই সঙ্গে গত সমাপ্ত বছরে ডিভিডেন্ড কম দেয়ায় ক্ষোভ প্রকাশ করেছে। কারন কম দেয়াতে শেয়ার দরে নেতিবাচক প্রভাব পড়ছে। তারা বলেন, আপনারা খরচ তুলনায় আয় বাড়ছে না। তাই আরো বেশি আয় করার চেষ্টার ওপরে জোর দেবার অনুরোধ করেন।

যুক্তরাষ্ট্রকে চ্যালেঞ্জ ছুড়ে দিল হুয়াওয়ে ‘ভারত বুঝুক, হারের পর সামনে এসে উল্লাস করলে কেমন লাগে’ মৎস্য কর্মকর্তা লাঞ্ছিত, উপজেলা চেয়ারম্যান বরখাস্ত নারায়ণগঞ্জে শিশুসহ একই পরিবারের দগ্ধ ৮ নায়ক মান্না চলে যাওয়ার ১ যুগ করোনায় মৃত্যুর মিছিলে আরও ১০০ জন বাসের চাকায় পিষ্ট হয়ে ২ মেডিক্যাল শিক্ষার্থী নিহত ইঁদুরেই খেয়েছে ১ লাখ মেট্রিক টন ফসল করোনাভাইরাস আতঙ্কে সিঙ্গাপুরফেরত স্বামীকে রেখে পালালেন স্ত্রী ঘুষের অভিযোগ থেকে সিনহাকে অব্যাহতি কোভিড ১৯: এবার তাইওয়ানে প্রথম মৃত্যু ভোটাররা দেরিতে ঘুম থেকে উঠায় ভোট হবে ৯টায়: ইসি সচিব এই সেলফি তোলার পরেই ট্রেনের ধাক্কায় স্কুলছাত্রের মৃত্যু করোনাভাইরাস: প্রযুক্তিই চীনের শেষ ভরসা সঞ্চয়পত্রে নয়, সুদ কমেছে ডাকঘর সঞ্চয় স্কিমের: অর্থ মন্ত্রণালয় বিশ্বকাপজয়ী ৬ ক্রিকেটার নিয়ে বিসিবি একাদশ ঘোষণা সিরাজগঞ্জে বাস খাদে পড়ে নিহত ৩ চট্টগ্রাম, বগুড়া ও যশোর সিটিতে ভোট ২৯ মার্চ করোনাভাইরাস শনাক্তে বাংলাদেশকে উন্নত কিটস দেবে চীন একত্রে কাজ করবে ডিএসই ও সিএসই বিশ্রামে রিয়াদ, ফিরলেন তাসকিন-মোস্তাফিজ করের বকেয়া অর্থ না দেয়াও দুর্নীতি: দুদক চেয়ারম্যান দক্ষদের নিয়োগ দিচ্ছে টেসলা, ডিগ্রি না হলেও চলবে খালেদা জিয়ার প্যারোল আবেদন সরকার পায়নি: স্বরাষ্ট্রমন্ত্রী চিকেন পক্স হলে কী খাবেন বাংলা তারিখ ব্যবহারে নিষ্ক্রিয়তা কেন অবৈধ নয়: হাইকোর্ট কারিগরি শিক্ষার্থীদের বেশি গুরুত্ব দেয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর ডিএসইএক্সের সেরা দ্বিতীয় উত্থান মুখ্যমন্ত্রী হিসেবে তৃতীয় মেয়াদে শপথ নিলেন কেজরিওয়াল ফিটনেস ও নিবন্ধনহীন গাড়ি বন্ধে সব জেলায় টাস্কফোর্স গঠনের নির্দেশ