artk
রোববার, মে ২৬, ২০১৯ ১২:২২   |  ১১,জ্যৈষ্ঠ ১৪২৬
বুধবার, এপ্রিল ২৪, ২০১৯ ৭:৫৯

চাপমুক্ত থাকবে ইউনাইটেড ফাইন্যান্সের শেয়ার হোল্ডাররা

স্টাফ রিপোর্টার
media

ইউনাইটেড ফাইন্যান্স বর্তমানে যে অবস্থায় আছে, এসময় মূলধন বাড়ালেও কোন সমস্যায় পড়বে না। একই সঙ্গে শেয়ার হোল্ডারদের উপরেও কোন চাপ পড়বে না বলে জানিয়েছেন প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সৈয়দ এহসান কাদের।

ইউনাইটেড ফাইন্যান্স বর্তমানে যে অবস্থায় আছে, এসময় মূলধন বাড়ালেও কোন সমস্যায় পড়বে না। একই সঙ্গে শেয়ার হোল্ডারদের উপরেও কোন চাপ পড়বে না বলে জানিয়েছেন প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সৈয়দ এহসান কাদের।

বুধবার রাজধানীর লেডিস ক্লাবে কোম্পানিটির ৩০তম বার্ষিক সাধারন সভায় (এজিএম) শেয়ার হোল্ডারদের উদ্দেশ্যে বক্তব্যে তিনি এ কথা বলেন।  সভায় কোম্পানির চেয়ারম্যান ইমরান আহমেদ উপস্থিত ছিলেন। 

এজিএমে শেয়ারহোল্ডারদের সম্মতিক্রমে ২০১৮ বছরের জন্য পূর্ব ঘোষিত ১০ শতাংশ ক্যাশ ডিভেডেন্ড অনুমোদিত হয়। পাশাপাশ এজিএমে শেয়ারহোল্ডারদের সম্মতিক্রমে ৩১ ডিসেম্বর ২০১৮ বছরে জন্য পূর্ব ঘোষিত আরো ৩টি আলোচ্যসূচি (এজেন্ডা) অনুমোদিত হয়। এ আলোচ্যসূচিগুলো হলো- ২০১৮ বছরের আর্থিক বিবরনী অনুমোদন,পরিচালক নির্বাচন, নিরীক্ষক নিয়োগসহ নিরীক্ষকের পারিশ্রমিক নির্ধারন।

ভবিষ্যতে ইউনাইটেড ফাইন্যান্সকে শক্তিশালী করা হবে এমন উক্তি করে এমডি সৈয়দ এহসান কাদের বলেন, কোম্পানিটি শক্তিশালী ভিত্তির উপর দাড় করাতে নীতি নির্ধারনী থেকে ব্যবস্থাপনা পর্যায় সবার নিরলস চেষ্টা করে যাচ্ছে। 

তিনি আরও বলেন, ইউনাইটেড ফাইন্যান্সের পরিশোধিত মূলধন পর্যায়ক্রমে বাড়ছে। আবার কেন্দ্রীয় ব্যাংক থেকেও চাপ রয়েছে পরিশোধিত মূলধন বাড়ানোর ব্যাপারে । আমি বলছি, আমরা যে অবস্থায় আছি, মূলধন বাড়ালেও কোন সমস্যায় পড়বে না। অপরদিকে শেয়ারহোল্ডারদের উপরেও কোন চাপ পড়বে না। 

ডিভিডেন্ড কম দেয়ার প্রসঙ্গে তিনি বলেন, ইউনাইটেড ফাইন্যান্সে অধিকাংশ বিনিয়োগকারীরা দীর্ঘমেয়াদে বিনিয়োগ করছে। আর সেই ক্ষেত্রে ডিভিডেন্ড কম হলেও দীর্ঘ মেয়াদের বিনিয়োগকারীদের জন্য তা ভালো আয়। 

কোম্পানির ব্যয় প্রসঙ্গে এমডি বলেন, ব্যয় করার ফল আপনারা ধীরে ধীরে সামনে পাবেন। লিগ্যাল ব্যয় বাড়ানোর কারণে আমরা রাইট অফ হওয়া ঋণ আদায় করতে পেরেছি। গত সমাপ্ত বছরে যার পরিমান কোটি টাকা বেশি। এছাড়া চলতি বছরের এ পর্যন্ত প্রায় ৫ কোটি টাকার বেশি খেলাপি ঋণ আদায় হয়। 

লিগ্যাল ছাড়াও অন্যান্য ব্যয় বাড়ায় সভায় উপস্থিত শেয়ারহোল্ডাররা উদ্বেগ প্রকাশ করেছে। একই সঙ্গে গত সমাপ্ত বছরে ডিভিডেন্ড কম দেয়ায় ক্ষোভ প্রকাশ করেছে। কারন কম দেয়াতে শেয়ার দরে নেতিবাচক প্রভাব পড়ছে। তারা বলেন, আপনারা খরচ তুলনায় আয় বাড়ছে না। তাই আরো বেশি আয় করার চেষ্টার ওপরে জোর দেবার অনুরোধ করেন।

খালেদার চিকিৎসা নিয়ে মির্জা ফখরুলের বক্তব্য দায়িত্বহীন: নাসিম নাটোরে একসঙ্গে ৪ সন্তানের জন্ম দেশের ৯০ শতাংশ সম্পদ সুপার ধনীদের হাতে বিড়ির শুল্ক প্রত্যাহার চান শতাধিক সংসদ সদস্য ‘আ.লীগের বিরুদ্ধে শাজাহান খান’ বরিশাল নগরীতে দেশের প্রথম থ্রি ডি জেব্রা ক্রসিং এবার রংপুরে কৃষকের ধান কেটে দিলো পুলিশ বান্দরবানে হরতালের ডাক দিয়েছে স্থানীয় আ.লীগ শান্তিরক্ষা মিশনে সুদান যাচ্ছে বাংলাদেশের ১৪০ পুলিশ সদস্য ১ কেজি রসমালাইয়ে ২৫০ গ্রাম কম! চালক-হেলপারদের সন্দেহ হলে ডোপ টেস্ট করান: ডিএমপি কমিশনার বাটা ও ইনফিনিটিকে ১ লাখ টাকা জরিমানা গোররক্ষকদের হাতে নারীসহ ৩ মুসলিম মারধোরের শিকার মধ্যপ্রাচ্যে আরও দেড় হাজার সেনা পাঠানোর ঘোষণা ট্রাম্পের ‘কৃষি যন্ত্রপাতি কেনার টাকা খেয়ে ফেলছেন সরকার দলীয় লোকজন’ বরুণ কুমার বিশ্বাসের ৫ কবিতা কাজী নজরুলের সঙ্গে বঙ্গবন্ধুর অনেক মিল আছে: হানিফ ভারতের লোকসভায় মুসলিম এমপি বাড়লো ৪ জন প্রতি মণ ধানের দাম হওয়া উচিত ১২০০ টাকা: বারকাত অযোধ্যার সীতা রাম মন্দিরে ইফতার আয়োজন ভারতের নির্বাচন থেকে শিক্ষা নিন: ড. মোশাররফ মেট্রোরেলের পর চালু হচ্ছে বিদ্যুৎচালিত ট্রেন: প্রধানমন্ত্রী অবশেষে বিদেশি বিশ্ববিদ্যালয়ের শাখা অনুমোদনের সিদ্ধান্ত ব্রাহ্মণবাড়িয়ায় ট্রাক চাপায় অটোরিকশার ৩ যাত্রী নিহত বেহুলার বাসরঘরের দরজার ছিদ্রের কথা ভুলে গেছে আ.লীগ: রিজভী ‘ডিজিটাল নিরাপত্তা আইনের কারণে বাক্‌স্বাধীনতা ব্যাহত হচ্ছে’ সেই হারের ক্ষত এখনও আমাকে কষ্ট দিচ্ছে গুড়ে টিকটিকি-তেলাপোকা-ফিটকিরি, ২ লাখ টাকা জরিমানা অভিজ্ঞদের নিয়ে ‘টিম ইউনাইটেড’ প্যানেল ৩১ কোটি টাকা আত্মসাৎ, বগুড়া যুবলীগের সাবেক নেতা গ্রেপ্তার