artk
শনিবার, নভেম্বার ২৩, ২০১৯ ৬:১৬   |  ৯,অগ্রহায়ণ ১৪২৬
বুধবার, এপ্রিল ২৪, ২০১৯ ৭:৫৯

চাপমুক্ত থাকবে ইউনাইটেড ফাইন্যান্সের শেয়ার হোল্ডাররা

স্টাফ রিপোর্টার
media

ইউনাইটেড ফাইন্যান্স বর্তমানে যে অবস্থায় আছে, এসময় মূলধন বাড়ালেও কোন সমস্যায় পড়বে না। একই সঙ্গে শেয়ার হোল্ডারদের উপরেও কোন চাপ পড়বে না বলে জানিয়েছেন প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সৈয়দ এহসান কাদের।

ইউনাইটেড ফাইন্যান্স বর্তমানে যে অবস্থায় আছে, এসময় মূলধন বাড়ালেও কোন সমস্যায় পড়বে না। একই সঙ্গে শেয়ার হোল্ডারদের উপরেও কোন চাপ পড়বে না বলে জানিয়েছেন প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সৈয়দ এহসান কাদের।

বুধবার রাজধানীর লেডিস ক্লাবে কোম্পানিটির ৩০তম বার্ষিক সাধারন সভায় (এজিএম) শেয়ার হোল্ডারদের উদ্দেশ্যে বক্তব্যে তিনি এ কথা বলেন।  সভায় কোম্পানির চেয়ারম্যান ইমরান আহমেদ উপস্থিত ছিলেন। 

এজিএমে শেয়ারহোল্ডারদের সম্মতিক্রমে ২০১৮ বছরের জন্য পূর্ব ঘোষিত ১০ শতাংশ ক্যাশ ডিভেডেন্ড অনুমোদিত হয়। পাশাপাশ এজিএমে শেয়ারহোল্ডারদের সম্মতিক্রমে ৩১ ডিসেম্বর ২০১৮ বছরে জন্য পূর্ব ঘোষিত আরো ৩টি আলোচ্যসূচি (এজেন্ডা) অনুমোদিত হয়। এ আলোচ্যসূচিগুলো হলো- ২০১৮ বছরের আর্থিক বিবরনী অনুমোদন,পরিচালক নির্বাচন, নিরীক্ষক নিয়োগসহ নিরীক্ষকের পারিশ্রমিক নির্ধারন।

ভবিষ্যতে ইউনাইটেড ফাইন্যান্সকে শক্তিশালী করা হবে এমন উক্তি করে এমডি সৈয়দ এহসান কাদের বলেন, কোম্পানিটি শক্তিশালী ভিত্তির উপর দাড় করাতে নীতি নির্ধারনী থেকে ব্যবস্থাপনা পর্যায় সবার নিরলস চেষ্টা করে যাচ্ছে। 

তিনি আরও বলেন, ইউনাইটেড ফাইন্যান্সের পরিশোধিত মূলধন পর্যায়ক্রমে বাড়ছে। আবার কেন্দ্রীয় ব্যাংক থেকেও চাপ রয়েছে পরিশোধিত মূলধন বাড়ানোর ব্যাপারে । আমি বলছি, আমরা যে অবস্থায় আছি, মূলধন বাড়ালেও কোন সমস্যায় পড়বে না। অপরদিকে শেয়ারহোল্ডারদের উপরেও কোন চাপ পড়বে না। 

ডিভিডেন্ড কম দেয়ার প্রসঙ্গে তিনি বলেন, ইউনাইটেড ফাইন্যান্সে অধিকাংশ বিনিয়োগকারীরা দীর্ঘমেয়াদে বিনিয়োগ করছে। আর সেই ক্ষেত্রে ডিভিডেন্ড কম হলেও দীর্ঘ মেয়াদের বিনিয়োগকারীদের জন্য তা ভালো আয়। 

কোম্পানির ব্যয় প্রসঙ্গে এমডি বলেন, ব্যয় করার ফল আপনারা ধীরে ধীরে সামনে পাবেন। লিগ্যাল ব্যয় বাড়ানোর কারণে আমরা রাইট অফ হওয়া ঋণ আদায় করতে পেরেছি। গত সমাপ্ত বছরে যার পরিমান কোটি টাকা বেশি। এছাড়া চলতি বছরের এ পর্যন্ত প্রায় ৫ কোটি টাকার বেশি খেলাপি ঋণ আদায় হয়। 

লিগ্যাল ছাড়াও অন্যান্য ব্যয় বাড়ায় সভায় উপস্থিত শেয়ারহোল্ডাররা উদ্বেগ প্রকাশ করেছে। একই সঙ্গে গত সমাপ্ত বছরে ডিভিডেন্ড কম দেয়ায় ক্ষোভ প্রকাশ করেছে। কারন কম দেয়াতে শেয়ার দরে নেতিবাচক প্রভাব পড়ছে। তারা বলেন, আপনারা খরচ তুলনায় আয় বাড়ছে না। তাই আরো বেশি আয় করার চেষ্টার ওপরে জোর দেবার অনুরোধ করেন।

বিয়েবাড়িতে মদপানে দুই যুবকের মৃত্যু বিএনপি নেতাদের মুখ ছাড়া আর সব কিছুই সরকারের নিয়ন্ত্রণে আছে: কাদের ‘বেপরোয়া বাসচালক নিয়ন্ত্রণ হারানোয়’ শ্রীনগরের দুর্ঘটনা এমপি বুবলীকে আওয়ামী লীগ থেকে বহিষ্কার লন্ডনে সন্ত্রাসীদের গুলিতে বাংলাদেশি যুবক নিহত কুমিল্লায় ট্রেনে কাটা পড়ে দুই নারীর মৃত্যু এই সরকারও মুনতাসীর ফ্যান্টাসির মধ্যে পড়েছে: মির্জা ফখরুল উত্তরায় গাড়িমুক্ত সড়ক উদ্বোধন করলেন মেয়র আতিক সামাজিক যোগাযোগমাধ্যমে গুজব প্রচার এখন বড় সমস্যা: তথ্যমন্ত্রী বিএনপি এখন গুজবনির্ভর রাজনীতি করছে: খালিদ মাহমুদ শ্রীনগরে বাস-মাইক্রো সংঘর্ষে নিহতের সংখ্যা বেড়ে ১০ টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ সিরাজগঞ্জে নেশাজাতীয় পানীয় পানে ২ যুবকের মৃত্যু দিন-রাতের টেস্টকে যুগান্তকারী উপলক্ষ বললেন বিরাট কোহলি গ্রেটা থানবার্গের আন্তর্জাতিক শিশু শান্তি পুরস্কার জয় ঐতিহাসিক ইডেন টেস্টে সম্ভাব্য বাংলাদেশ একাদশ প্রথম দিবা-রাত্রির টেস্ট স্মরণীয় করে রাখতে চায় বাংলাদেশ লক্ষ্মীপুরে 'গণপিটুনিতে' নিহত ১ ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের সমাবর্তনে আসছেন বান কি মুন ইডেন ম্যাচের ফাঁকেই হাসিনা-মমতা বৈঠক দুপুরে ইডেন গার্ডেনে গোলাপি টেস্ট উদ্বোধন করবেন শেখ হাসিনা বুয়েটের ২৬ শিক্ষার্থীকে আজীবন বহিষ্কার আইন মেনে চললে দুর্ঘটনা অনেকাংশে কমবে: স্বরাষ্ট্রমন্ত্রী ইটিভির সাবেক চেয়ারম্যান সালামের মামলা বাতিল পিইসি পরীক্ষায় শিক্ষার্থী বহিষ্কার কেন অবৈধ নয়: হাইকোর্ট বিএনপি নেতাদের বাড়ি ঘেরাও হচ্ছে না কেন: গয়েশ্বর শফিকুরের বিরুদ্ধে দুদকের মামলা অপরাধীরা মোবাইল ব্যাংকিং চ্যানেল ব্যবহারে করছে: দুদক চেয়ারম্যান সড়ক আইন প্রয়োগে বাড়াবাড়ি না হলে সমস্যা হবে না: কাদের পুঁজিবাজারে সব ধরনের সূচকের উত্থান