artk
বুধবার, এপ্রিল ২৪, ২০১৯ ৭:৪৭

‘ধর্ষণ মহামারি আকার ধারণ করেছে, আইন শৃঙ্খলার অবনতি হয়েছে’

স্টাফ রিপোর্টার
media

ড. কামাল হোসেন: ফাইল ফটো

আইনের শাসন রক্ষা করতে আন্দোলনকে জোরদার করার আহ্বান জানিয়ে জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন বলেছেন, ধর্ষণ মহামারি আকার ধারণ করেছে। আইন শৃঙ্খলার অবনতি হয়েছে।

আইনের শাসন রক্ষা করতে আন্দোলনকে জোরদার করার আহ্বান জানিয়ে জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন বলেছেন, ধর্ষণ মহামারি আকার ধারণ করেছে। আইন শৃঙ্খলার অবনতি হয়েছে।

বুধবার বিকেলে রাজধানীর মতিঝিলে নিজ চেম্বারে ঐক্যফ্রন্টের শীর্ষ নেতাদের এক বৈঠক শেষে এসব কথা বলেন তিনি।

বৈঠকে আরও উপস্থিত ছিলেন বিএনপি থেকে আবদুল মঈন খান, কৃষক শ্রমিক জনতা লীগের কাদের সিদ্দিকী, গণফোরামের মোস্তফা মহসিন মন্টু, সুব্রত চৌধুরী, নাগরিক ঐক্যের মাহমুদুর রহমান মান্না, গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি জাফরুল্লাহ চৌধুরী প্রমুখ।

কামাল হোসেন বলেন, ‘দেশে একের পর এক অনেকগুলো ঘটনা ঘটেছে। ধর্ষণ মহামারি আকার ধারণ করেছে। আইন শৃঙ্খলার অবনতি খুবই দৃশ্যমান। আমরা মনে করি আন্দোলনকে জোরদার করতে হবে নারীদের অধিকার এবং আইনের শাসন রক্ষা করার জন্য।’

বৈঠক থেকে ঐক্যফ্রন্ট বিভিন্ন কর্মসূচির কথা জানায়। কর্মসূচির ঘোষণা দেন জেএসডি সভাপতি আ স ম আবদুর রব।

আ স ম রব বলেন, প্রতিদিন শিশু ধর্ষণের খবর আসছে। নারী ও শিশুরা ঘরে-বাইরে নিরাপদ নয়। পুলিশ নিজেদের দায়িত্ব ঠিকভাবে পালন করলে এ ধরনের ঘটনা ঘটত না বলে মন্তব্য করেন রব।

ফেনীতে মাদরাসাছাত্রী নুসরাতকে পুড়িয়ে মারার প্রতিবাদসহ নারী ও শিশু নির্যাতন বন্ধে আগামী ৩০ এপ্রিল বিকেল ৪ টায় রাজধানীর শাহবাগে জমায়েত করবে ঐক্যফ্রন্ট। 

অন্যান্য কর্মসূচির মধ্যে রয়েছে নোয়াখালী ও রাজশাহীসহ বিভিন্ন জেলায় গণশুনানির জন্য নাগরিক সভা হবে। এ ছাড়া রোজার মাসে সুধী সমাবেশ হবে। 

ঐক্যফ্রন্টের বৈঠক থেকে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি দাবি জানানো হয়। এ ছাড়া তাদের নেতা কর্মীদের বিরুদ্ধে গায়েবি মামলা না দেওয়া ও হয়রানি না করার দাবি ও আটক নেতাদের মুক্তির দাবিও জানানো হয়। 

শ্রীলঙ্কায় বোমা হামলার ঘটনার নিন্দা জানায় ঐক্যফ্রন্ট। হামলায় নিহত আওয়ামী লীগের সভাপতি মণ্ডলের সদস্য শেখ সেলিমের নাতি জায়ান চৌধুরী নিহত হয়েছে। ঐক্যফ্রন্টের পক্ষ থেকে জায়ানের আত্মার শান্তি কামনা করা হয় এবং তার পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করা হয়।

যুক্তরাষ্ট্রকে চ্যালেঞ্জ ছুড়ে দিল হুয়াওয়ে ‘ভারত বুঝুক, হারের পর সামনে এসে উল্লাস করলে কেমন লাগে’ মৎস্য কর্মকর্তা লাঞ্ছিত, উপজেলা চেয়ারম্যান বরখাস্ত নারায়ণগঞ্জে শিশুসহ একই পরিবারের দগ্ধ ৮ নায়ক মান্না চলে যাওয়ার ১ যুগ করোনায় মৃত্যুর মিছিলে আরও ১০০ জন বাসের চাকায় পিষ্ট হয়ে ২ মেডিক্যাল শিক্ষার্থী নিহত ইঁদুরেই খেয়েছে ১ লাখ মেট্রিক টন ফসল করোনাভাইরাস আতঙ্কে সিঙ্গাপুরফেরত স্বামীকে রেখে পালালেন স্ত্রী ঘুষের অভিযোগ থেকে সিনহাকে অব্যাহতি কোভিড ১৯: এবার তাইওয়ানে প্রথম মৃত্যু ভোটাররা দেরিতে ঘুম থেকে উঠায় ভোট হবে ৯টায়: ইসি সচিব এই সেলফি তোলার পরেই ট্রেনের ধাক্কায় স্কুলছাত্রের মৃত্যু করোনাভাইরাস: প্রযুক্তিই চীনের শেষ ভরসা সঞ্চয়পত্রে নয়, সুদ কমেছে ডাকঘর সঞ্চয় স্কিমের: অর্থ মন্ত্রণালয় বিশ্বকাপজয়ী ৬ ক্রিকেটার নিয়ে বিসিবি একাদশ ঘোষণা সিরাজগঞ্জে বাস খাদে পড়ে নিহত ৩ চট্টগ্রাম, বগুড়া ও যশোর সিটিতে ভোট ২৯ মার্চ করোনাভাইরাস শনাক্তে বাংলাদেশকে উন্নত কিটস দেবে চীন একত্রে কাজ করবে ডিএসই ও সিএসই বিশ্রামে রিয়াদ, ফিরলেন তাসকিন-মোস্তাফিজ করের বকেয়া অর্থ না দেয়াও দুর্নীতি: দুদক চেয়ারম্যান দক্ষদের নিয়োগ দিচ্ছে টেসলা, ডিগ্রি না হলেও চলবে খালেদা জিয়ার প্যারোল আবেদন সরকার পায়নি: স্বরাষ্ট্রমন্ত্রী চিকেন পক্স হলে কী খাবেন বাংলা তারিখ ব্যবহারে নিষ্ক্রিয়তা কেন অবৈধ নয়: হাইকোর্ট কারিগরি শিক্ষার্থীদের বেশি গুরুত্ব দেয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর ডিএসইএক্সের সেরা দ্বিতীয় উত্থান মুখ্যমন্ত্রী হিসেবে তৃতীয় মেয়াদে শপথ নিলেন কেজরিওয়াল ফিটনেস ও নিবন্ধনহীন গাড়ি বন্ধে সব জেলায় টাস্কফোর্স গঠনের নির্দেশ