artk
শনিবার, নভেম্বার ২৩, ২০১৯ ৬:১৮   |  ৯,অগ্রহায়ণ ১৪২৬

আন্তর্জাতিক ডেস্ক

বুধবার, এপ্রিল ২৪, ২০১৯ ৬:৫৮

ভোটের মেশিন থেকে বের হলো সাপ

media

ভোট চলার সময় হঠাৎই ভোটারদের নজরে আসে সে। ভোটকর্মী ও ভোটারদের মধ্যে আতঙ্কের সৃষ্টি হয়।

ভারতের কেরালা রাজ্যের কানুর লোকসভা নির্বাচনে মঙ্গলবার তৃতীয় দফায় ভোটকেন্দ্রে এসেছিল এক ভোটার। যার নাম ছিল না ভোটার তালিকায়। যাকে দেখে চাঞ্চল্য ছড়িয়ে পড়ে ওই কেন্দ্রে। ইনি সাপা বাবাজি।

সবার চোখের আড়াল হতেই ঢুকে পড়ে ভিভিপ্যাট মেশিনে। ভোট চলার সময় হঠাৎই ভোটারদের নজরে আসে সে। ভোটকর্মী ও ভোটারদের মধ্যে আতঙ্কের সৃষ্টি হয়। চটজলদি ভোটকেন্দ্র থেকে সাপ বের করে আনার পর ফের শুরু হয় ভোট।

এইসময় কানুর ভোট কেন্দ্রে উপস্থিত ছিলেন এমপি পি কে শ্রীমথী (সিপিআই-এম-এলডিএফ), কে সুরেন্দ্রদান (কংগ্রেস-ইউডিএফ) এবং সি কে পদ্মনাভন (বিজেপি-এনডিএ)।

কেরালায় দুপুর ১টা পর্যন্ত ৩৮.৮১ শতাংশ ভোট হয়েছে। জানা যায়, ভোটের লাইনে দাড়িয়ে অচেতন হয়ে পড়ে চারজন। কভালাম ও চেরথালের কেন্দ্রে সকাল সাড়ে ছয় টা নাগাদ ইভিএম মেশিনে গোলযোগ ধরা পরে। ভোটাররা অভিযোগ করে, কংগ্রেসের বোতাম চাপলেও মেশিনে ভোট পৌঁছাচ্ছে বিজেপির কোটে। তবে, কভালাম বুথের ডিইও অভিযোগ অস্বীকার করে বলেন, মেশিনগুলোর কিছু সমস্যা রয়েছে যা দ্রুত সংশোধন করা হয়েছে।

সূত্র : ইন্ডিয়ান এক্সপ্রেস

বিয়েবাড়িতে মদপানে দুই যুবকের মৃত্যু বিএনপি নেতাদের মুখ ছাড়া আর সব কিছুই সরকারের নিয়ন্ত্রণে আছে: কাদের ‘বেপরোয়া বাসচালক নিয়ন্ত্রণ হারানোয়’ শ্রীনগরের দুর্ঘটনা এমপি বুবলীকে আওয়ামী লীগ থেকে বহিষ্কার লন্ডনে সন্ত্রাসীদের গুলিতে বাংলাদেশি যুবক নিহত কুমিল্লায় ট্রেনে কাটা পড়ে দুই নারীর মৃত্যু এই সরকারও মুনতাসীর ফ্যান্টাসির মধ্যে পড়েছে: মির্জা ফখরুল উত্তরায় গাড়িমুক্ত সড়ক উদ্বোধন করলেন মেয়র আতিক সামাজিক যোগাযোগমাধ্যমে গুজব প্রচার এখন বড় সমস্যা: তথ্যমন্ত্রী বিএনপি এখন গুজবনির্ভর রাজনীতি করছে: খালিদ মাহমুদ শ্রীনগরে বাস-মাইক্রো সংঘর্ষে নিহতের সংখ্যা বেড়ে ১০ টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ সিরাজগঞ্জে নেশাজাতীয় পানীয় পানে ২ যুবকের মৃত্যু দিন-রাতের টেস্টকে যুগান্তকারী উপলক্ষ বললেন বিরাট কোহলি গ্রেটা থানবার্গের আন্তর্জাতিক শিশু শান্তি পুরস্কার জয় ঐতিহাসিক ইডেন টেস্টে সম্ভাব্য বাংলাদেশ একাদশ প্রথম দিবা-রাত্রির টেস্ট স্মরণীয় করে রাখতে চায় বাংলাদেশ লক্ষ্মীপুরে 'গণপিটুনিতে' নিহত ১ ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের সমাবর্তনে আসছেন বান কি মুন ইডেন ম্যাচের ফাঁকেই হাসিনা-মমতা বৈঠক দুপুরে ইডেন গার্ডেনে গোলাপি টেস্ট উদ্বোধন করবেন শেখ হাসিনা বুয়েটের ২৬ শিক্ষার্থীকে আজীবন বহিষ্কার আইন মেনে চললে দুর্ঘটনা অনেকাংশে কমবে: স্বরাষ্ট্রমন্ত্রী ইটিভির সাবেক চেয়ারম্যান সালামের মামলা বাতিল পিইসি পরীক্ষায় শিক্ষার্থী বহিষ্কার কেন অবৈধ নয়: হাইকোর্ট বিএনপি নেতাদের বাড়ি ঘেরাও হচ্ছে না কেন: গয়েশ্বর শফিকুরের বিরুদ্ধে দুদকের মামলা অপরাধীরা মোবাইল ব্যাংকিং চ্যানেল ব্যবহারে করছে: দুদক চেয়ারম্যান সড়ক আইন প্রয়োগে বাড়াবাড়ি না হলে সমস্যা হবে না: কাদের পুঁজিবাজারে সব ধরনের সূচকের উত্থান