artk
বুধবার, এপ্রিল ২৪, ২০১৯ ৬:৩৭

বন্ড পণ্য অবৈধভাবে বিক্রি করছে অলিম্পিক এক্সেসরিজ

স্টাফ রিপোর্টার
media

অলিম্পিক এক্সেসরিজ লিমিটেডের বিরুদ্ধে বন্ড সুবিধায় আনা পণ্য অবৈধভাবে খোলাবাজারে বিক্রি করে দেওয়ার প্রমাণ মিলেছে। শুল্ক গোয়েন্দা দলের অভিযানে প্রতিষ্ঠানটির ওয়্যার হাউসে প্রবেশ করা কাঁচামালগুলো যৌথ ইনভেন্টরি করা হয়। গণনা করে বন্ড রেজিস্টারে গত ৬ এপ্রিলে প্রদর্শিত কাঁচামালের মজুদের সঙ্গে তুলনা করে বিভিন্ন কাঁচামাল কম পাওয়া যায়। যার বাজারমূল্য  শুল্ক ও করসহ ৫১ কোটি ৫৪ লাখ টাকা।

অলিম্পিক এক্সেসরিজ লিমিটেডের বিরুদ্ধে বন্ড সুবিধায় আনা পণ্য অবৈধভাবে খোলাবাজারে বিক্রি করে দেওয়ার প্রমাণ মিলেছে। শুল্ক গোয়েন্দা দলের অভিযানে প্রতিষ্ঠানটির ওয়্যার হাউসে প্রবেশ করা কাঁচামালগুলো যৌথ ইনভেন্টরি করা হয়। গণনা করে বন্ড রেজিস্টারে গত ৬ এপ্রিলে প্রদর্শিত কাঁচামালের মজুদের সঙ্গে তুলনা করে বিভিন্ন কাঁচামাল কম পাওয়া যায়। যার বাজারমূল্য  শুল্ক ও করসহ ৫১ কোটি ৫৪ লাখ টাকা।

বুধবার বিকেলে শুল্ক গোয়েন্দা অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) শহিদুল ইসলাম নিউজবাংলাদেশকে এ তথ্য জানিয়েছে। 

শহিদুল ইসলাম বলেন, বন্ড সুবিধায় আনা অলিম্পিক এক্সেসরিজের পণ্য অবৈধভাবে খোলাবাজারে বিক্রয়ের অভিযোগে রাজেন্দ্রপুর, গাজীপুর ও প্রতিষ্ঠানটির প্রধান কার্যালয় সায়হাম স্কাই ভিউ টাওয়ার ষষ্ঠ তলায় আকস্মিক পরিদর্শন করে শুল্ক গোয়েন্দা অধিদপ্তর। 

তিন দফা যাচাইয়ের পর  সহকারী পরিচালক মো. আবু হাসানের নেতৃত্বে সাত সদস্যের একটি দল এবং কাস্টমস বন্ড কমিশনারেট, ঢাকার সহকারী রাজস্ব কর্মকর্তা মো. আলমগীর হোসেনের নেতৃত্বে তিন সদস্যের একটি দল এ পরিদর্শন করে। 

পরিদর্শনকালে প্রতিষ্ঠানটির ওয়্যার হাউসে প্রবেশ করে কাঁচামাল যৌথ ইনভেন্টরি করা হয়। ওইসময় কাঁচামাল গণনা করে বন্ড রেজিস্টারে গত ৬ এপ্রিলে প্রদর্শিত কাঁচামাল মজুদের সঙ্গে তুলনা করে বিভিন্ন কাঁচামাল কম পাওয়া যায়। 

কম কাঁচামালের মধ্যে রয়েছে পলিস্টার টেক্সচার্ড ইয়ার্ন ১০৪ দশমিক ৭৫৮ মেট্রিক টন, পিভিসি শীট ২০ দশমিক ৪৯০ মেট্রিক টন, বি ও পি পি ৩১ দশমিক ৭৪৪ মেট্রিক টন, পি পি ৩৩৩ দশমিক ৯৯৫ মেট্রিক টন, আর্ট কার্ড ৫২ দশমিক ৪৭৭ মেট্রিক টন, পৃন্টিং ইনক ৩ দশমিক ৭৬৩ মেট্রিক টন, রিবন ৫ দশমিক ১৯০ মেট্রিক টন,এল ডি পি ই ২৪২ দশমিক ৫৭৫ মেট্রিক টন, অ্যাডহেসিভ টেপ ৩ দশমিক ৩২৮ মেট্রিক টন,  রাবার থ্রেড  ৩ দশমিক ২৪২ মেট্রিক টন, পলিস্টার ইয়ার্ন ১০৪ দশমিক ৭৫৮ পলিস্টাইরিন ১৮ মেট্রিক টন, লাইনার পেপার  ৬০ দশমিক ০৩১ মেট্রিক টন, মিডিয়াম পেপার ১০ দশমিক ০৬১ মেট্রিক টন, গাম টেপ ৭ দশমিক ০৭১ মেট্রিক টন, ডুপ্লেক্স বোর্ড ৫০১ দশমিক ৫০২ মেট্রিক টন।  যার আমদানি মূল্য ১১ কোটি ২১ লাখ  ৮৫ হাজার ৪৩১ টাকা।

এছাড়া প্রতিষ্ঠানটির প্রধান কার্যালয় হতে ২০১৭ সালের জানুয়ারি থেকে ২০১৯ সালে ফেব্রুয়ারি সময়ে ২৫ কোটি ৪১ লাখ ২৪ হাজার ৬২৬ টাকার কাঁচামাল অবৈধভাবে অপসারণের তথ্য পাওয়া যায়। অর্থাৎ প্রতিষ্ঠানটি সর্বমোট ৩৬ কোটি ৬৩ লাখ ১০ হাজার ৫১ টাকা মূল্যমানের আমদানি করা কাঁচামাল অবৈধভাবে অপসারণ করেছে। 

ওই অবৈধভাবে অপসারিত কাঁচামালের উপর শুল্ক ও করের পরিমাণ ১৪ কোটি ৯০ লাখ ৮০ হাজার ৯৯৫ টাকা। প্রতিষ্ঠানের অন্য অনিয়মগুলোও কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর, ঢাকা এবং কাস্টমস বন্ড কমিশনারেট, ঢাকা কর্তৃক অনুসন্ধান করা হচ্ছে।

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা