artk
মঙ্গলবার, জুলাই ২৩, ২০১৯ ১২:২৭   |  ৮,শ্রাবণ ১৪২৬
বুধবার, এপ্রিল ২৪, ২০১৯ ৬:৩৭

বন্ড পণ্য অবৈধভাবে বিক্রি করছে অলিম্পিক এক্সেসরিজ

স্টাফ রিপোর্টার
media

অলিম্পিক এক্সেসরিজ লিমিটেডের বিরুদ্ধে বন্ড সুবিধায় আনা পণ্য অবৈধভাবে খোলাবাজারে বিক্রি করে দেওয়ার প্রমাণ মিলেছে। শুল্ক গোয়েন্দা দলের অভিযানে প্রতিষ্ঠানটির ওয়্যার হাউসে প্রবেশ করা কাঁচামালগুলো যৌথ ইনভেন্টরি করা হয়। গণনা করে বন্ড রেজিস্টারে গত ৬ এপ্রিলে প্রদর্শিত কাঁচামালের মজুদের সঙ্গে তুলনা করে বিভিন্ন কাঁচামাল কম পাওয়া যায়। যার বাজারমূল্য  শুল্ক ও করসহ ৫১ কোটি ৫৪ লাখ টাকা।

অলিম্পিক এক্সেসরিজ লিমিটেডের বিরুদ্ধে বন্ড সুবিধায় আনা পণ্য অবৈধভাবে খোলাবাজারে বিক্রি করে দেওয়ার প্রমাণ মিলেছে। শুল্ক গোয়েন্দা দলের অভিযানে প্রতিষ্ঠানটির ওয়্যার হাউসে প্রবেশ করা কাঁচামালগুলো যৌথ ইনভেন্টরি করা হয়। গণনা করে বন্ড রেজিস্টারে গত ৬ এপ্রিলে প্রদর্শিত কাঁচামালের মজুদের সঙ্গে তুলনা করে বিভিন্ন কাঁচামাল কম পাওয়া যায়। যার বাজারমূল্য  শুল্ক ও করসহ ৫১ কোটি ৫৪ লাখ টাকা।

বুধবার বিকেলে শুল্ক গোয়েন্দা অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) শহিদুল ইসলাম নিউজবাংলাদেশকে এ তথ্য জানিয়েছে। 

শহিদুল ইসলাম বলেন, বন্ড সুবিধায় আনা অলিম্পিক এক্সেসরিজের পণ্য অবৈধভাবে খোলাবাজারে বিক্রয়ের অভিযোগে রাজেন্দ্রপুর, গাজীপুর ও প্রতিষ্ঠানটির প্রধান কার্যালয় সায়হাম স্কাই ভিউ টাওয়ার ষষ্ঠ তলায় আকস্মিক পরিদর্শন করে শুল্ক গোয়েন্দা অধিদপ্তর। 

তিন দফা যাচাইয়ের পর  সহকারী পরিচালক মো. আবু হাসানের নেতৃত্বে সাত সদস্যের একটি দল এবং কাস্টমস বন্ড কমিশনারেট, ঢাকার সহকারী রাজস্ব কর্মকর্তা মো. আলমগীর হোসেনের নেতৃত্বে তিন সদস্যের একটি দল এ পরিদর্শন করে। 

পরিদর্শনকালে প্রতিষ্ঠানটির ওয়্যার হাউসে প্রবেশ করে কাঁচামাল যৌথ ইনভেন্টরি করা হয়। ওইসময় কাঁচামাল গণনা করে বন্ড রেজিস্টারে গত ৬ এপ্রিলে প্রদর্শিত কাঁচামাল মজুদের সঙ্গে তুলনা করে বিভিন্ন কাঁচামাল কম পাওয়া যায়। 

কম কাঁচামালের মধ্যে রয়েছে পলিস্টার টেক্সচার্ড ইয়ার্ন ১০৪ দশমিক ৭৫৮ মেট্রিক টন, পিভিসি শীট ২০ দশমিক ৪৯০ মেট্রিক টন, বি ও পি পি ৩১ দশমিক ৭৪৪ মেট্রিক টন, পি পি ৩৩৩ দশমিক ৯৯৫ মেট্রিক টন, আর্ট কার্ড ৫২ দশমিক ৪৭৭ মেট্রিক টন, পৃন্টিং ইনক ৩ দশমিক ৭৬৩ মেট্রিক টন, রিবন ৫ দশমিক ১৯০ মেট্রিক টন,এল ডি পি ই ২৪২ দশমিক ৫৭৫ মেট্রিক টন, অ্যাডহেসিভ টেপ ৩ দশমিক ৩২৮ মেট্রিক টন,  রাবার থ্রেড  ৩ দশমিক ২৪২ মেট্রিক টন, পলিস্টার ইয়ার্ন ১০৪ দশমিক ৭৫৮ পলিস্টাইরিন ১৮ মেট্রিক টন, লাইনার পেপার  ৬০ দশমিক ০৩১ মেট্রিক টন, মিডিয়াম পেপার ১০ দশমিক ০৬১ মেট্রিক টন, গাম টেপ ৭ দশমিক ০৭১ মেট্রিক টন, ডুপ্লেক্স বোর্ড ৫০১ দশমিক ৫০২ মেট্রিক টন।  যার আমদানি মূল্য ১১ কোটি ২১ লাখ  ৮৫ হাজার ৪৩১ টাকা।

এছাড়া প্রতিষ্ঠানটির প্রধান কার্যালয় হতে ২০১৭ সালের জানুয়ারি থেকে ২০১৯ সালে ফেব্রুয়ারি সময়ে ২৫ কোটি ৪১ লাখ ২৪ হাজার ৬২৬ টাকার কাঁচামাল অবৈধভাবে অপসারণের তথ্য পাওয়া যায়। অর্থাৎ প্রতিষ্ঠানটি সর্বমোট ৩৬ কোটি ৬৩ লাখ ১০ হাজার ৫১ টাকা মূল্যমানের আমদানি করা কাঁচামাল অবৈধভাবে অপসারণ করেছে। 

ওই অবৈধভাবে অপসারিত কাঁচামালের উপর শুল্ক ও করের পরিমাণ ১৪ কোটি ৯০ লাখ ৮০ হাজার ৯৯৫ টাকা। প্রতিষ্ঠানের অন্য অনিয়মগুলোও কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর, ঢাকা এবং কাস্টমস বন্ড কমিশনারেট, ঢাকা কর্তৃক অনুসন্ধান করা হচ্ছে।

সুন্দরবনে ‘বন্দুকযুদ্ধে’ বাহিনী প্রধানসহ ২ জলডাকাত নিহত ঈদে ট্রেনের আগাম টিকিট ২৯ জুলাই থেকে বাড্ডায় গণপিটুনিতে নারীকে হত্যা: আরও ২ জন গ্রেপ্তার জমি চাষ করতে গিয়ে হিরা পেল কৃষক! পাক-ভারত আলোচনায় মধ্যস্থতায় প্রস্তুত ওয়াশিংটন কে হচ্ছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী? ঈদে ‘মফিজের লাইফস্টাইল’ কোলেস্টেরল নিয়ন্ত্রণে রাখবে মধু-দারুচিনি! বয়স অনুযায়ী ত্বকের যত্ন মেহেরপুরে দু’পক্ষের গোলাগুলিতে মাদক ব্যবসায়ী নিহত পাকা চুলের ঘরোয়া সমাধান বগুড়ায় ‘ছেলেধরা’ সন্দেহে ৪ যুবককে গণপিটুনি ধর্ষণের জন্য অভিযুক্ত হচ্ছেন না রোনালদো ময়মনসিংহে ট্রলিচাপায় পুলিশ কর্মকর্তা নিহত সাত বছর পর ‘ছন্দ-আনন্দ’ হলের মালিকানা ফিরে পেলো কর্তৃপক্ষ নেশাগ্রস্ত স্বামীর হাঁসুয়ার কোপে স্ত্রী নিহত ঘুষ কেলেঙ্কারি: দুদকের এনামুল বাছির গ্রেপ্তার ছেলেধরা সন্দেহে কুষ্টিয়ায় ৮ ঘণ্টায় ৬ জনকে গণপিটুনি সন্দেহ হলে গণপিটুনি নয়, ৯৯৯ এ জানাতে পরামর্শ বন্যায় দেওয়ানগঞ্জে রেল লাইনের মাটি ধসে গেছে বন্যার্তদের পাশে বিএনপির ৫ টিম প্রিয়া সাহার এনজিও থেকে একযোগে ২৫ সদস্যের পদত্যাগ চার কারণে এসিড সন্ত্রাস কমেছে শিবপুরের ইউএনওকে লিগ্যাল নোটিশ পরিচ্ছন্ন রাজশাহীর প্রশংসা ভারতীয় হাইকমিশনারের ছেলেধরা সন্দেহে পাঁচ জেলায় ১৫ জনকে গণপিটুনি হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ থেকে বরখাস্ত প্রিয়া সোমালিয়ায় হোটেলের সামনে বোমা হামলা, নিহত ১৭ ১৭ মার্কিন গুপ্তচরকে গ্রেপ্তার করে কয়েকজনকে ফাঁসিতে ঝুলিয়েছে ইরান প্রিয়া সাহা বিভ্রান্তিমূলক ও নীতি গর্হিত বক্তব্য দিয়েছেন: বারকাত