artk
মঙ্গলবার, জুলাই ২৩, ২০১৯ ১২:২৭   |  ৮,শ্রাবণ ১৪২৬
বুধবার, এপ্রিল ২৪, ২০১৯ ৪:২১

পাবনায় তিন পুলিশ হত্যার দায়ে ৮ চরমপন্থীর যাবজ্জীবন

রাজশাহী সংবাদদাতা
media

পাবনার বেড়া উপজেলায় ঢালারচর ফাঁড়ির তিন পুলিশকে হত্যার দায়ে আটজনের যাবজ্জীবন দিয়েছে রাজশাহীর দ্রুত বিচার ট্রাইব্যুনাল।

পাবনার বেড়া উপজেলায় ঢালারচর ফাঁড়ির তিন পুলিশকে হত্যার দায়ে আটজনের যাবজ্জীবন দিয়েছে রাজশাহীর দ্রুত বিচার ট্রাইব্যুনাল।

রাজশাহীর দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক অনুপ কুমার বুধবার এ রায় ঘোষণা করেন।

একই সঙ্গে তাদের ১০ হাজার টাকা করে জরিমানা করেছে ট্রাইব্যুনাল। জরিমানা না দিলে তাদের আরও এক বছর করে কারাগারে রাখারও আদেশ দিয়েছে আদালত।

সাজাপ্রাপ্ত আসামিরা হলেন- বেড়া উপজেলার ঢালারচর এলাকার জহুরুল ইসলাম, আটঘরিয়া উপজেলার চাঁদপুর গ্রামের হাশেম ওরফে খোকন ওরফে বাচ্চু, রাজবাড়ির জেলার মাইছে ঘাটা গ্রামের জোসন মোল্লা ওরফে জাবেদ, বেড়া উপজেলার রাজধরদিয়অ গ্রামের নিজাম ফকির, ধারাই গ্রামের রফিক ওরফে জৈটা রফিক, কাছাদিয়া গ্রামের আইয়ুব আলী, সুজানগর থানার পশ্চিম কাছাদিয়া গ্রামের শুকুর আলী সরদার ও পুকুরনিয়া গ্রামের জাহাঙ্গীর আলম ওরফে কানা আলম।

তাদের মধ্যে জহুরুল ও বাচ্চু পলাতক রয়েছেন। রায় ঘোষণার সময় অন্য আসামিরা আদালতে ছিলেন।

এছাড়া এ মামলায় অভিযোগ প্রমাণিত না হওয়ায় আরও আট আসামিকে খালাস দেয়া হয়েছে। তাদের মধ্যে পাঁচজন বিচার চলাকালে বিভিন্ন সময় মারা যান।

রাষ্ট্রপক্ষের আইনজীবী এন্তাজুল হক বাবু মামলার নথির বরাতে বলেন, ২০১০ সালের ২০ জুলাই পাবনার বেড়া উপজেলার মালদারহাট বাঁধের ধারে ঢালারচর ফাঁড়ির এসআই কফিল উদ্দিন, নায়েক ওয়াহেদ আলী ও কনস্টেবল শফিকুল ইসলামকে গুলি করে হত্যা করে একদল লোক। এরপর তারা সর্বহারা দলের শ্লোগান দিয়ে চলে যায়। মামলার বাদী পুলিশ সদস্য রশিদুল ইসলাম বাঁধের নিচে কচুরিপানার মধ্যে লুকিয়ে রক্ষা পান।”

এ ঘটনায় রশিদুল বেড়া থানায় হত্যা মামলা দায়ের করেন। পুলিশ মামলাটি তদন্ত শেষে ১৬ জনকে আসামি করে আদালতে অভিযোগপত্র দেয়।

সুন্দরবনে ‘বন্দুকযুদ্ধে’ বাহিনী প্রধানসহ ২ জলডাকাত নিহত ঈদে ট্রেনের আগাম টিকিট ২৯ জুলাই থেকে বাড্ডায় গণপিটুনিতে নারীকে হত্যা: আরও ২ জন গ্রেপ্তার জমি চাষ করতে গিয়ে হিরা পেল কৃষক! পাক-ভারত আলোচনায় মধ্যস্থতায় প্রস্তুত ওয়াশিংটন কে হচ্ছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী? ঈদে ‘মফিজের লাইফস্টাইল’ কোলেস্টেরল নিয়ন্ত্রণে রাখবে মধু-দারুচিনি! বয়স অনুযায়ী ত্বকের যত্ন মেহেরপুরে দু’পক্ষের গোলাগুলিতে মাদক ব্যবসায়ী নিহত পাকা চুলের ঘরোয়া সমাধান বগুড়ায় ‘ছেলেধরা’ সন্দেহে ৪ যুবককে গণপিটুনি ধর্ষণের জন্য অভিযুক্ত হচ্ছেন না রোনালদো ময়মনসিংহে ট্রলিচাপায় পুলিশ কর্মকর্তা নিহত সাত বছর পর ‘ছন্দ-আনন্দ’ হলের মালিকানা ফিরে পেলো কর্তৃপক্ষ নেশাগ্রস্ত স্বামীর হাঁসুয়ার কোপে স্ত্রী নিহত ঘুষ কেলেঙ্কারি: দুদকের এনামুল বাছির গ্রেপ্তার ছেলেধরা সন্দেহে কুষ্টিয়ায় ৮ ঘণ্টায় ৬ জনকে গণপিটুনি সন্দেহ হলে গণপিটুনি নয়, ৯৯৯ এ জানাতে পরামর্শ বন্যায় দেওয়ানগঞ্জে রেল লাইনের মাটি ধসে গেছে বন্যার্তদের পাশে বিএনপির ৫ টিম প্রিয়া সাহার এনজিও থেকে একযোগে ২৫ সদস্যের পদত্যাগ চার কারণে এসিড সন্ত্রাস কমেছে শিবপুরের ইউএনওকে লিগ্যাল নোটিশ পরিচ্ছন্ন রাজশাহীর প্রশংসা ভারতীয় হাইকমিশনারের ছেলেধরা সন্দেহে পাঁচ জেলায় ১৫ জনকে গণপিটুনি হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ থেকে বরখাস্ত প্রিয়া সোমালিয়ায় হোটেলের সামনে বোমা হামলা, নিহত ১৭ ১৭ মার্কিন গুপ্তচরকে গ্রেপ্তার করে কয়েকজনকে ফাঁসিতে ঝুলিয়েছে ইরান প্রিয়া সাহা বিভ্রান্তিমূলক ও নীতি গর্হিত বক্তব্য দিয়েছেন: বারকাত