artk
বুধবার, এপ্রিল ২৪, ২০১৯ ৪:২১

পাবনায় তিন পুলিশ হত্যার দায়ে ৮ চরমপন্থীর যাবজ্জীবন

রাজশাহী সংবাদদাতা
media

পাবনার বেড়া উপজেলায় ঢালারচর ফাঁড়ির তিন পুলিশকে হত্যার দায়ে আটজনের যাবজ্জীবন দিয়েছে রাজশাহীর দ্রুত বিচার ট্রাইব্যুনাল।

পাবনার বেড়া উপজেলায় ঢালারচর ফাঁড়ির তিন পুলিশকে হত্যার দায়ে আটজনের যাবজ্জীবন দিয়েছে রাজশাহীর দ্রুত বিচার ট্রাইব্যুনাল।

রাজশাহীর দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক অনুপ কুমার বুধবার এ রায় ঘোষণা করেন।

একই সঙ্গে তাদের ১০ হাজার টাকা করে জরিমানা করেছে ট্রাইব্যুনাল। জরিমানা না দিলে তাদের আরও এক বছর করে কারাগারে রাখারও আদেশ দিয়েছে আদালত।

সাজাপ্রাপ্ত আসামিরা হলেন- বেড়া উপজেলার ঢালারচর এলাকার জহুরুল ইসলাম, আটঘরিয়া উপজেলার চাঁদপুর গ্রামের হাশেম ওরফে খোকন ওরফে বাচ্চু, রাজবাড়ির জেলার মাইছে ঘাটা গ্রামের জোসন মোল্লা ওরফে জাবেদ, বেড়া উপজেলার রাজধরদিয়অ গ্রামের নিজাম ফকির, ধারাই গ্রামের রফিক ওরফে জৈটা রফিক, কাছাদিয়া গ্রামের আইয়ুব আলী, সুজানগর থানার পশ্চিম কাছাদিয়া গ্রামের শুকুর আলী সরদার ও পুকুরনিয়া গ্রামের জাহাঙ্গীর আলম ওরফে কানা আলম।

তাদের মধ্যে জহুরুল ও বাচ্চু পলাতক রয়েছেন। রায় ঘোষণার সময় অন্য আসামিরা আদালতে ছিলেন।

এছাড়া এ মামলায় অভিযোগ প্রমাণিত না হওয়ায় আরও আট আসামিকে খালাস দেয়া হয়েছে। তাদের মধ্যে পাঁচজন বিচার চলাকালে বিভিন্ন সময় মারা যান।

রাষ্ট্রপক্ষের আইনজীবী এন্তাজুল হক বাবু মামলার নথির বরাতে বলেন, ২০১০ সালের ২০ জুলাই পাবনার বেড়া উপজেলার মালদারহাট বাঁধের ধারে ঢালারচর ফাঁড়ির এসআই কফিল উদ্দিন, নায়েক ওয়াহেদ আলী ও কনস্টেবল শফিকুল ইসলামকে গুলি করে হত্যা করে একদল লোক। এরপর তারা সর্বহারা দলের শ্লোগান দিয়ে চলে যায়। মামলার বাদী পুলিশ সদস্য রশিদুল ইসলাম বাঁধের নিচে কচুরিপানার মধ্যে লুকিয়ে রক্ষা পান।”

এ ঘটনায় রশিদুল বেড়া থানায় হত্যা মামলা দায়ের করেন। পুলিশ মামলাটি তদন্ত শেষে ১৬ জনকে আসামি করে আদালতে অভিযোগপত্র দেয়।

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা