artk
রোববার, আগষ্ট ১৮, ২০১৯ ৪:২১   |  ৩,ভাদ্র ১৪২৬
মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০১৯ ৫:৩৭

কোলকাতার বিশেষ অনুষ্ঠান উপস্থাপনায় বাংলাদেশের জেনিফার ফেরদৌস

বিনোদন ডেস্ক
media

এটিএন বাংলায় ‘হারানো সুর’ নামে একটি অনুষ্ঠানের উপস্থাপনা করে বেশ পরিচিতি পান জেনিফার ফেরদৌস। উপস্থাপনার পাশাপাশি মডেলিং ও টিভি নাটকে অভিনয়ও করেন তিনি। এছাড়া তিনি বর্তমানে কেন্দ্রীয় সংস্কৃতিক জোটের অর্গানাইজিং সেক্রোটারি এবং বিটিভির প্রিভিউ কমিটির সম্মানিত সদস্য। 

এটিএন বাংলায় ‘হারানো সুর’ নামে একটি অনুষ্ঠানের উপস্থাপনা করে বেশ পরিচিতি পান জেনিফার ফেরদৌস। উপস্থাপনার পাশাপাশি মডেলিং ও টিভি নাটকে অভিনয়ও করেন তিনি। এছাড়া তিনি বর্তমানে কেন্দ্রীয় সংস্কৃতিক জোটের অর্গানাইজিং সেক্রোটারি এবং বিটিভির প্রিভিউ কমিটির সম্মানিত সদস্য। 

সম্প্রতি কলকাতায় দুটি বিশেষ অনুষ্ঠানে আমন্ত্রণ পান তিনি। ২০ এবং ২১ এপ্রিল দুটি অনুষ্ঠান উপস্থাপনা করেন তিনি। 

এ বিষয়ে জেনিফার ফেরদৌস বলেন, শুক্রবার কোলকাতার একটি পাঁচতারা হোটেলে বেঙ্গল ফিল্ম অ্যান্ড টেলিভিশন চেম্বার অব কমার্সের (বিএফটিসিসি) আজীবন সম্মাননা প্রদান অনুষ্ঠান এবং চতুর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল শর্ট ফিল্ম ফেস্টিভ্যালের উদ্বোধনে দুই বাংলার ৫ জন বিশিষ্ট মানুষকে আজীবন সম্মাননা দেয়া হয়েছে। 

এ অনুষ্ঠানটির একটি পর্ব তিনি উপস্থাপনা করেন। 

তিনি আরো বলেন, অভিনেত্রী কবরী সারোয়ারকে চলচ্চিত্রে অবদান রাখার জন্য ‘রাজ রাজ্জাক লাইফটাইম অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড’ দিয়ে সম্মানিত করা হয়েছে। তার হাতে মানপত্র ও একটি পেন্ডেন্ট তুলে দেন বিশিষ্ট সুরকার দেবজ্যোতি মিশ্র ও অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। অনুষ্ঠানে কোলকাতার বর্ষীয়ান অভিনেত্রী সাবিত্রী চট্টোপাধ্যায়কে হীরালাল সেন নামাঙ্কিত আজীবন সম্মাননা প্রদান করা হয়েছে। বিশিষ্ট চলচ্চিত্র নির্মাতা উৎপলেন্দু চক্রবর্তীকে সম্মানিত করা হয়েছে  ‘দেবকী কুমার বসু লাইফটাইম অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড’ দিয়ে।  

শুরুতে প্রদীপ জ্বালিয়ে এই অনুষ্ঠান উদ্বোধন করেন বাংলাদেশের চিত্রনায়ক আলমগীর, বাংলা ছবির জনপ্রিয় নায়ক প্রসেনজিৎ, মন্ত্রী ব্রাত্য বসু, চলচ্চিত্র পরিচালক শতরূপা সান্যাল ও বিএফটিসিসি’র সভাপতি ফেরদৌসাল হাসান। অনুষ্ঠানে বাংলাদেশের বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহানকে দেয়া হয়েছে বিশেষ ‘ইনফরমেশন কমিউনিকেশন এন্টারটেইনমেন্ট অ্যাওয়ার্ড’। এ সম্মাননা তুলে দেয়া হয় বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক নঈম নিজামকে। 

অন্যদিকে পরের দিন ২১ এপ্রিল রিমঝিম লাইফ টাইম অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড অনুষ্ঠানটি হয় কলকাতার রবীন্দ্র সদনে। এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রখ্যাত গায়িকা হৈমন্তী শুক্লা। এ অনুষ্ঠানটি উপস্থাপনা করার পাশাপাশি হৈমন্তী শুক্লাকে তার সম্মাননা নিজ হাতে তুলে দেন জেনিফার। ২১ এপ্রিল সন্ধ্যার এ অনুষ্ঠানে চলচ্চিত্রের প্রিয় মুখ আলমগীর, কবরীসহ ভারতের অভিনেতা অর্জুন উপস্থিত ছিলেন। 

রিং সাইনের আইপিও আবেদন ২৫ আগস্ট অন্তঃসত্ত্বা প্রেমিকার মামলায় শিঞ্জনের ১ দিনের রিমান্ড ঈদযাত্রায় সড়ক দুর্ঘটনায় ২২৪ নিহত, আহত ৮৬৬ জন গাইবান্ধায় ছোট ভাইয়ের হাতে বড় ভাই খুন ‘সেরা পুলিশ’ ভূষিত হওয়ার পরদিনই ঘুষ নিতে গিয়ে ধরা কুমিল্লায় বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের ৭ জন নিহত চামড়ার অস্বাভাবিক দরপতনের তদন্ত চেয়ে হাইকোর্টে রিট মিন্নির জামিন আবেদন উত্থাপন সোমবার যুদ্ধ ছাড়াই বিধ্বস্ত ভারতের জঙ্গিবিমানগুলো ইথিওপিয়ায় বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে শোক দিবস পালিত মোটরসাইকেল কেনার পরদিনই প্রাণ গেল কিশোরের ফেসবুকে যুক্ত হলো চাকমা ভাষা টানা ১১ জয়ের রেকর্ড গড়লো লিভারপুল হবিগঞ্জের মাকালকান্দি গণহত্যা দিবস রোববার শিশু ধর্ষণের অভিযোগে চা দোকানদার আটক রাজধানীতে পৃথক সড়ক দুর্ঘটনায় নারীসহ নিহত ২ জমকালো আয়োজনে সাব্বিরের হলুদ অনুষ্ঠান সিরাজগঞ্জে ডেঙ্গুতে কলেজছাত্রের মৃত্যু ঐশ্বরিয়াকে আত্মহত্যার হুমকি দিয়েছেন সালমান আফগানিস্তানে বিয়ের অনুষ্ঠানে বোমা হামলা, নিহত ৬৩ ‘প্রেমিকার’ অশ্লীল ছবি তুলে ১০ লাখ টাকা দাবি তৃতীয় শ্রেণির স্কুলছাত্রী ধর্ষিত কানে ব্যথা হলে কি করবেন? বেনাপোলে নারীর ব্যাগে মিললো ৪৯ লাখ ৫৯ হাজার টাকার বিদেশি মুদ্রা চাঁদাবাজি করতে গিয়ে গণধোলাই খেল পুলিশের সোর্স সুদানে ক্ষমতা ভাগাভাগির চুক্তি স্বাক্ষর বস্তিতে আগুনের ঘটনায় জড়িতদের শাস্তি দিতে হবে: ড. কামাল খালেদার মুক্তির জন্য আন্তর্জাতিক সম্প্রদায়ের কাছে যাবে বিএনপি কলকাতায় দুই বাংলাদেশির মৃত্যু, চালক গ্রেপ্তার ডেঙ্গু পরিস্থিতি মোকাবিলায় চ্যালেঞ্জিং আগামী ৭ দিন