artk
মঙ্গলবার, জুলাই ২৩, ২০১৯ ১২:৩৪   |  ৮,শ্রাবণ ১৪২৬

আন্তর্জাতিক ডেস্ক

মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০১৯ ১০:৩৯

রাহুল গান্ধীর গায়ে বোমা বেঁধে অন্য দেশে পাঠিয়ে দেয়া উচিত: বিজেপি নেত্রী

media

ভারতীয় রাজনীতিতে একে অপরের প্রতি আক্রমণের সময় শালীনতার ন্যূনতম সীমাটিও অতিক্রম করে ফেলেন নেতা বা নেত্রীরা, এমনটা প্রায়শই দেখা যায়। কিন্তু, সোমবার বিজেপি নেত্রী পঙ্কজা মুন্ডে কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীকে আক্রমণ করার সময় যে কথা বললেন, তা বোধহয় অতিক্রম করে গেল শালীনতার সমস্ত সীমা। 

সংবাদসংস্থা এএনআই পঙ্কজা মুন্ডেকে উদ্ধৃত করে বলেছে, “আমাদের সেনাদের ওপর কাপুরুষোচিত আক্রমণের পরই আমরা সার্জিক্যাল স্ট্রাইক করেছিলাম। কয়েকজন জিজ্ঞাসা করেছিলেন যে, এই সার্জিক্যাল স্ট্রাইক ঠিক কীসের জন্য, এছাড়া, এই সার্জিক্যাল স্ট্রাইক আদৌ হয়েছিল কিনা, তারও প্রমাণ চেয়েছেন তারা। আমি বলছি, আমি মনে করি, আমাদের উচিত ছিল, রাহুল গান্ধীর গায়ে বোমা বেঁধে তাঁকে অন্য দেশে পাঠিয়ে দেয়া। তাহলে ওরা বুঝতে পারত।” এনডিটিভি।

জলনা লোকসভা কেন্দ্রের একটি জনসভায় দাঁড়িয়ে একথা বললেন দেবেন্দ্র ফডনবিশের মন্ত্রিসভার সদস্য পঙ্কজা মুন্ডে ।

তার এই মন্তব্যের ফলে খুব স্বাভাবিকভাবেই প্রবল বিতর্কের জন্ম হয়েছে। এমন একটি সময়ে এই বিতর্ক সৃষ্টি হলো, যখন, নির্বাচন কমিশন রাজনৈতিক দলগুলোকে কেন্দ্রীয় বাহিনীর মোতায়েনের ব্যাপারে বিরোধিতার জন্য রীতিমত ধমক দিয়েছে। শুধু তাই নয়, নির্বাচনী বিধি যাতে কোনোভাবে লঙ্ঘন না হয়, তার দিকেও কড়া দৃষ্টি রেখেছে তারা।

প্রসঙ্গত, জম্মু ও কাশ্মীরের উরিতে সেনাশিবিরে ২০১৬ সালের সেপ্টেম্বরে জঙ্গিহানায় ১৯ জন সেনা প্রাণ হারানোর ১১ দিন পরই নিয়ন্ত্রণরেখা পেরিয়ে গিয়ে সার্জিক্যাল স্ট্রাইক করে বহু জঙ্গিঘাঁটি গুঁড়িয়ে এসেছিল ভারত।

অন্যদিকে, সেনার নাম করে জনসভা থেকে ভোট চাওয়ার জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কাছেও জবাব চাইল নির্বাচন কমিশন। 

মহারাষ্ট্রের লাটুরের ওই জনসভা থেকে মোদি বলেন, “আমি এবারের যারা প্রথম ভোটার, তাদের প্রশ্ন করছি, আপনাদের প্রথম ভোটটি কি উৎসর্গীকৃত হতে পারে পুলওয়ামা শহিদ হওয়া সেনাদের প্রতি? বালাকোটে যে বীর জওয়ানরা এয়ার স্ট্রাইক করলেন, আপনারা কি তাদের কথা মনে রেখে নিজেদের প্রথম ভোটটি দিতে পারেন?”

বিরোধীরা যে সর্বদাই ভারতীয় সেনাকে ‘ছোট’ করতে উঠেপড়ে লাগে, সেই অভিযোগও বহুবার করেছে বিজেপি। এই বছরের শুরুতেই সংবাদসংস্থা এএনআইকে তার দেয়া একটি সাক্ষাৎকারে নরেন্দ্র মোদি বলেন, “সেনাবাহিনীর নামে যারা এই ধরনের অভিযোগ করেন, তারা আসলে সেনাবাহিনীকেই দুর্বল করে দেয়ার চেষ্টা করেন। আমার ওপর যে যে ব্যক্তিগত আক্রমণ হয়, তা নিয়ে আমার কিছু বলার নেই। কিন্তু আমার দেশ যেন ভালো থাকে। দেশের সেবা যেন আমি করতে পারি। কী হবে বা না হবে, তা জানি না। কেবল জানি, দেশের নিরাপত্তার জন্য আমি মাথা উঁচু করে লড়াইটা চালিয়ে যাব।”

সুন্দরবনে ‘বন্দুকযুদ্ধে’ বাহিনী প্রধানসহ ২ জলডাকাত নিহত ঈদে ট্রেনের আগাম টিকিট ২৯ জুলাই থেকে বাড্ডায় গণপিটুনিতে নারীকে হত্যা: আরও ২ জন গ্রেপ্তার জমি চাষ করতে গিয়ে হিরা পেল কৃষক! পাক-ভারত আলোচনায় মধ্যস্থতায় প্রস্তুত ওয়াশিংটন কে হচ্ছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী? ঈদে ‘মফিজের লাইফস্টাইল’ কোলেস্টেরল নিয়ন্ত্রণে রাখবে মধু-দারুচিনি! বয়স অনুযায়ী ত্বকের যত্ন মেহেরপুরে দু’পক্ষের গোলাগুলিতে মাদক ব্যবসায়ী নিহত পাকা চুলের ঘরোয়া সমাধান বগুড়ায় ‘ছেলেধরা’ সন্দেহে ৪ যুবককে গণপিটুনি ধর্ষণের জন্য অভিযুক্ত হচ্ছেন না রোনালদো ময়মনসিংহে ট্রলিচাপায় পুলিশ কর্মকর্তা নিহত সাত বছর পর ‘ছন্দ-আনন্দ’ হলের মালিকানা ফিরে পেলো কর্তৃপক্ষ নেশাগ্রস্ত স্বামীর হাঁসুয়ার কোপে স্ত্রী নিহত ঘুষ কেলেঙ্কারি: দুদকের এনামুল বাছির গ্রেপ্তার ছেলেধরা সন্দেহে কুষ্টিয়ায় ৮ ঘণ্টায় ৬ জনকে গণপিটুনি সন্দেহ হলে গণপিটুনি নয়, ৯৯৯ এ জানাতে পরামর্শ বন্যায় দেওয়ানগঞ্জে রেল লাইনের মাটি ধসে গেছে বন্যার্তদের পাশে বিএনপির ৫ টিম প্রিয়া সাহার এনজিও থেকে একযোগে ২৫ সদস্যের পদত্যাগ চার কারণে এসিড সন্ত্রাস কমেছে শিবপুরের ইউএনওকে লিগ্যাল নোটিশ পরিচ্ছন্ন রাজশাহীর প্রশংসা ভারতীয় হাইকমিশনারের ছেলেধরা সন্দেহে পাঁচ জেলায় ১৫ জনকে গণপিটুনি হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ থেকে বরখাস্ত প্রিয়া সোমালিয়ায় হোটেলের সামনে বোমা হামলা, নিহত ১৭ ১৭ মার্কিন গুপ্তচরকে গ্রেপ্তার করে কয়েকজনকে ফাঁসিতে ঝুলিয়েছে ইরান প্রিয়া সাহা বিভ্রান্তিমূলক ও নীতি গর্হিত বক্তব্য দিয়েছেন: বারকাত