artk
মঙ্গলবার, জুলাই ২৩, ২০১৯ ১২:৩২   |  ৮,শ্রাবণ ১৪২৬
মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০১৯ ১০:২৩

যে শহরের অধিকাংশ সুন্দরী নারী অবিবাহিত!

বিচিত্র ডেস্ক
media
এই শহরে যে সব নারীরা বাস করেন তারা পুরুষবিদ্বেষী নন। কিন্তু তারা মনে করেন নারী–পুরুষ সমান।

বিশ্বের এমন একটি শহর রয়েছে যেখানকার সুন্দরী নারীদের অধিকাংশই অবিবাহিত। ফুটবলের শহর ব্রাজিলের পাহাড়ি অঞ্চলে অবস্থিত নোভা ডো করডেরিও শহরে অধিকাংশ মেয়েরা বিয়ে করেননি। তাদের অধিকাংশের বয়স ২০ থেকে ৩৫ এর মধ্যে।

শত বছরের পুরনো এই শহরে ৬০০ জনই নারী। যার মধ্যে ৩০০ জন প্রেম করে বিয়ে করেছেন এবং শহরের নিয়ম ভঙ্গ করেছেন। এই শহরের মেয়েরা বিয়ের জন্য পাত্র খুঁজছেন এমন খবর প্রকাশ্যে আসার পরই বিশ্বজুড়ে পুরুষরা আগ্রহ দেখাতে শুরু করেন। তখনই পুরো ব্যাপারটি প্রকাশ্যে আসে।

আসলে এই শহরে কিছু নিয়ম রয়েছে, যা মেনে চলতে হবে পুরুষদের। আর সেই নিয়মগুলো অপছন্দ পুরুষদের। বিয়ের পর স্বামীকে সেখানেই থাকতে হবে এবং বাসন মাজা, বাথরুম পরিষ্কার করা এবং রান্নায় সাহায্য করতে হবে তাকে।

এই শহরে যে সব নারীরা বাস করেন তারা পুরুষবিদ্বেষী নন। কিন্তু তারা মনে করেন নারী–পুরুষ সমান। যেসব নারী এখনও বিয়ে করেননি তারাই এই নিয়ম তৈরি করেছেন।

এমনকি অর্থনৈতিক সিদ্ধান্ত নেন নারীরাই। এই শহরের নারীরা স্বাধীনচেতা এবং নিজেদের টাকায় তৈরি করেছেন বাড়িও। তাই পুরুষদের কাছে এ ধরনের নিয়ম গ্রহণযোগ্যতা পায় না। সেজন্য নোভা ডো করডেরিও শহরের বিবাহযোগ্য মেয়েরা এখনো অবিবাহিত। যদিও ওই নারীরা এতো কিছুর পরও এ শহর ছেড়ে যেতে নারাজ।

সুন্দরবনে ‘বন্দুকযুদ্ধে’ বাহিনী প্রধানসহ ২ জলডাকাত নিহত ঈদে ট্রেনের আগাম টিকিট ২৯ জুলাই থেকে বাড্ডায় গণপিটুনিতে নারীকে হত্যা: আরও ২ জন গ্রেপ্তার জমি চাষ করতে গিয়ে হিরা পেল কৃষক! পাক-ভারত আলোচনায় মধ্যস্থতায় প্রস্তুত ওয়াশিংটন কে হচ্ছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী? ঈদে ‘মফিজের লাইফস্টাইল’ কোলেস্টেরল নিয়ন্ত্রণে রাখবে মধু-দারুচিনি! বয়স অনুযায়ী ত্বকের যত্ন মেহেরপুরে দু’পক্ষের গোলাগুলিতে মাদক ব্যবসায়ী নিহত পাকা চুলের ঘরোয়া সমাধান বগুড়ায় ‘ছেলেধরা’ সন্দেহে ৪ যুবককে গণপিটুনি ধর্ষণের জন্য অভিযুক্ত হচ্ছেন না রোনালদো ময়মনসিংহে ট্রলিচাপায় পুলিশ কর্মকর্তা নিহত সাত বছর পর ‘ছন্দ-আনন্দ’ হলের মালিকানা ফিরে পেলো কর্তৃপক্ষ নেশাগ্রস্ত স্বামীর হাঁসুয়ার কোপে স্ত্রী নিহত ঘুষ কেলেঙ্কারি: দুদকের এনামুল বাছির গ্রেপ্তার ছেলেধরা সন্দেহে কুষ্টিয়ায় ৮ ঘণ্টায় ৬ জনকে গণপিটুনি সন্দেহ হলে গণপিটুনি নয়, ৯৯৯ এ জানাতে পরামর্শ বন্যায় দেওয়ানগঞ্জে রেল লাইনের মাটি ধসে গেছে বন্যার্তদের পাশে বিএনপির ৫ টিম প্রিয়া সাহার এনজিও থেকে একযোগে ২৫ সদস্যের পদত্যাগ চার কারণে এসিড সন্ত্রাস কমেছে শিবপুরের ইউএনওকে লিগ্যাল নোটিশ পরিচ্ছন্ন রাজশাহীর প্রশংসা ভারতীয় হাইকমিশনারের ছেলেধরা সন্দেহে পাঁচ জেলায় ১৫ জনকে গণপিটুনি হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ থেকে বরখাস্ত প্রিয়া সোমালিয়ায় হোটেলের সামনে বোমা হামলা, নিহত ১৭ ১৭ মার্কিন গুপ্তচরকে গ্রেপ্তার করে কয়েকজনকে ফাঁসিতে ঝুলিয়েছে ইরান প্রিয়া সাহা বিভ্রান্তিমূলক ও নীতি গর্হিত বক্তব্য দিয়েছেন: বারকাত