artk
মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০১৯ ১০:২৩

যে শহরের অধিকাংশ সুন্দরী নারী অবিবাহিত!

বিচিত্র ডেস্ক
media
এই শহরে যে সব নারীরা বাস করেন তারা পুরুষবিদ্বেষী নন। কিন্তু তারা মনে করেন নারী–পুরুষ সমান।

বিশ্বের এমন একটি শহর রয়েছে যেখানকার সুন্দরী নারীদের অধিকাংশই অবিবাহিত। ফুটবলের শহর ব্রাজিলের পাহাড়ি অঞ্চলে অবস্থিত নোভা ডো করডেরিও শহরে অধিকাংশ মেয়েরা বিয়ে করেননি। তাদের অধিকাংশের বয়স ২০ থেকে ৩৫ এর মধ্যে।

শত বছরের পুরনো এই শহরে ৬০০ জনই নারী। যার মধ্যে ৩০০ জন প্রেম করে বিয়ে করেছেন এবং শহরের নিয়ম ভঙ্গ করেছেন। এই শহরের মেয়েরা বিয়ের জন্য পাত্র খুঁজছেন এমন খবর প্রকাশ্যে আসার পরই বিশ্বজুড়ে পুরুষরা আগ্রহ দেখাতে শুরু করেন। তখনই পুরো ব্যাপারটি প্রকাশ্যে আসে।

আসলে এই শহরে কিছু নিয়ম রয়েছে, যা মেনে চলতে হবে পুরুষদের। আর সেই নিয়মগুলো অপছন্দ পুরুষদের। বিয়ের পর স্বামীকে সেখানেই থাকতে হবে এবং বাসন মাজা, বাথরুম পরিষ্কার করা এবং রান্নায় সাহায্য করতে হবে তাকে।

এই শহরে যে সব নারীরা বাস করেন তারা পুরুষবিদ্বেষী নন। কিন্তু তারা মনে করেন নারী–পুরুষ সমান। যেসব নারী এখনও বিয়ে করেননি তারাই এই নিয়ম তৈরি করেছেন।

এমনকি অর্থনৈতিক সিদ্ধান্ত নেন নারীরাই। এই শহরের নারীরা স্বাধীনচেতা এবং নিজেদের টাকায় তৈরি করেছেন বাড়িও। তাই পুরুষদের কাছে এ ধরনের নিয়ম গ্রহণযোগ্যতা পায় না। সেজন্য নোভা ডো করডেরিও শহরের বিবাহযোগ্য মেয়েরা এখনো অবিবাহিত। যদিও ওই নারীরা এতো কিছুর পরও এ শহর ছেড়ে যেতে নারাজ।

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা