artk
মঙ্গলবার, জুলাই ২৩, ২০১৯ ১২:৩২   |  ৮,শ্রাবণ ১৪২৬
মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০১৯ ৯:৫১

সিডনিতে কুমিল্লা এসোসিয়েশান অস্ট্রেলিয়ার বার্ষিক মিলন মেলা অনুষ্ঠিত

নাইম আবদুল্লাহ সিডনি সংবাদদাতা
media
নজরুল গীতি ‘শুকনো পাতার নূপুর পায়ে’ গানটির সাথে নাচ পরিবেশন করে নতুন প্রজন্মের নুশাবা রহমান।

স্থানীয় সময় গত ২২ এপ্রিল (সোমবার) সিডনির গ্রেনভিলস্থ একটি ফাংশান সেন্টারে কুমিল্লা এসোসিয়েশান অস্ট্রেলিয়া তাদের বার্ষিক মিলন মেলা ও সাংস্কৃতিক পরিবেশনার আয়োজন করে।

দুপুর দেড়টায় অপু সাহা ও কেসিম শামিমের সার্বিক ব্যবস্থাপনায় অতিথি অভ্যর্থনার মধ্য দিয়ে বর্ণিল মিলন মেলা শুরুর পর কাজী সুলতানা শিমির সঞ্চালনায় ইকবাল জুয়েল স্বাগত বক্তব্য রাখেন।

কুমিল্লার ঐতিহ্য ও ইতিকথা তুলে ধরেন কাজী সুলতানা শিমি ও অপু সাহা। এরপর শুভেচ্ছা বক্তব্য রাখেন কৃষিবিদ গোলাম মোস্তফা, কুমিল্লার কৃতি সন্তান ইয়াজদানী আহমেদ, অভিনেতা রহমত উল্লাহ সহ নতুন প্রজন্মের মিনহাজুল ইসলাম। উন্মুক্ত বক্তব্য ও পরিচিতি পর্বে আমন্ত্রিত কুমিল্লার অতিথিরা ও তাদের পরিবাররা নিজেদের পরিচয় ও কুমিল্লা নিয়ে বিশেষ স্মৃতিচারণ করেন।



সাংস্কৃতিক অনুষ্ঠানের শুরুতেই মারিয়া মাহানুন সুনীল গঙ্গোপাধ্যায়ের ‘কেউ কথা রাখেনি’ কবিতাটি কুমিল্লার আঞ্চলিক ভাষায় আবৃতি করে শোনান। এরপর গান গেয়ে শোনান কায়জার চৌধুরী। নিগার ইয়াজদানীর কণ্ঠে ‘একবার যেতে দেনা আমায় ছোট্ট সোনার গাঁয়’ গানটি উপস্থিত অতিথিদের সুরের মূর্ছনায় মাতিয়ে রাখে। নজরুল গীতি ‘শুকনো পাতার নূপুর পায়ে’ গানটির সাথে নাচ পরিবেশন করে নতুন প্রজন্মের নুশাবা রহমান।

মধ্য বিরতিতে আয়োজকদের পক্ষ থেকে শুভেচ্ছা বক্তব্য রাখেন শাহিন মোহাম্মদ। এবছর ক্রেস্ট বিজয়ীরা হলেন বিংগো প্রতিষ্ঠান, নুরুল ইসলাম, জামাল, সাজেদুল ইসলাম, রফিকুল গনি, আনন্দ ট্রাভেলস ও জসীম উদ্দিন। এরপর আয়োজক কমিটির পক্ষে সমাপনী বক্তব্য ও ধন্যবাদ জ্ঞাপন করেন গোলাম সামদানি। রাফেল ড্র, কেক-কাটা ও মধ্যাহ্ন ভোজের মাধ্যমে অনুষ্ঠান শেষ হয়। রাফেল ড্র স্পন্সর করেন গোলাম মোস্তাফা। মিলন মেলা উপলক্ষে হৃদয়ে কুমিল্লা নামে একটি ক্রোড়পত্র প্রকাশিত হয়।

সুন্দরবনে ‘বন্দুকযুদ্ধে’ বাহিনী প্রধানসহ ২ জলডাকাত নিহত ঈদে ট্রেনের আগাম টিকিট ২৯ জুলাই থেকে বাড্ডায় গণপিটুনিতে নারীকে হত্যা: আরও ২ জন গ্রেপ্তার জমি চাষ করতে গিয়ে হিরা পেল কৃষক! পাক-ভারত আলোচনায় মধ্যস্থতায় প্রস্তুত ওয়াশিংটন কে হচ্ছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী? ঈদে ‘মফিজের লাইফস্টাইল’ কোলেস্টেরল নিয়ন্ত্রণে রাখবে মধু-দারুচিনি! বয়স অনুযায়ী ত্বকের যত্ন মেহেরপুরে দু’পক্ষের গোলাগুলিতে মাদক ব্যবসায়ী নিহত পাকা চুলের ঘরোয়া সমাধান বগুড়ায় ‘ছেলেধরা’ সন্দেহে ৪ যুবককে গণপিটুনি ধর্ষণের জন্য অভিযুক্ত হচ্ছেন না রোনালদো ময়মনসিংহে ট্রলিচাপায় পুলিশ কর্মকর্তা নিহত সাত বছর পর ‘ছন্দ-আনন্দ’ হলের মালিকানা ফিরে পেলো কর্তৃপক্ষ নেশাগ্রস্ত স্বামীর হাঁসুয়ার কোপে স্ত্রী নিহত ঘুষ কেলেঙ্কারি: দুদকের এনামুল বাছির গ্রেপ্তার ছেলেধরা সন্দেহে কুষ্টিয়ায় ৮ ঘণ্টায় ৬ জনকে গণপিটুনি সন্দেহ হলে গণপিটুনি নয়, ৯৯৯ এ জানাতে পরামর্শ বন্যায় দেওয়ানগঞ্জে রেল লাইনের মাটি ধসে গেছে বন্যার্তদের পাশে বিএনপির ৫ টিম প্রিয়া সাহার এনজিও থেকে একযোগে ২৫ সদস্যের পদত্যাগ চার কারণে এসিড সন্ত্রাস কমেছে শিবপুরের ইউএনওকে লিগ্যাল নোটিশ পরিচ্ছন্ন রাজশাহীর প্রশংসা ভারতীয় হাইকমিশনারের ছেলেধরা সন্দেহে পাঁচ জেলায় ১৫ জনকে গণপিটুনি হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ থেকে বরখাস্ত প্রিয়া সোমালিয়ায় হোটেলের সামনে বোমা হামলা, নিহত ১৭ ১৭ মার্কিন গুপ্তচরকে গ্রেপ্তার করে কয়েকজনকে ফাঁসিতে ঝুলিয়েছে ইরান প্রিয়া সাহা বিভ্রান্তিমূলক ও নীতি গর্হিত বক্তব্য দিয়েছেন: বারকাত