artk
মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০১৯ ৯:৫১

সিডনিতে কুমিল্লা এসোসিয়েশান অস্ট্রেলিয়ার বার্ষিক মিলন মেলা অনুষ্ঠিত

নাইম আবদুল্লাহ সিডনি সংবাদদাতা
media
নজরুল গীতি ‘শুকনো পাতার নূপুর পায়ে’ গানটির সাথে নাচ পরিবেশন করে নতুন প্রজন্মের নুশাবা রহমান।

স্থানীয় সময় গত ২২ এপ্রিল (সোমবার) সিডনির গ্রেনভিলস্থ একটি ফাংশান সেন্টারে কুমিল্লা এসোসিয়েশান অস্ট্রেলিয়া তাদের বার্ষিক মিলন মেলা ও সাংস্কৃতিক পরিবেশনার আয়োজন করে।

দুপুর দেড়টায় অপু সাহা ও কেসিম শামিমের সার্বিক ব্যবস্থাপনায় অতিথি অভ্যর্থনার মধ্য দিয়ে বর্ণিল মিলন মেলা শুরুর পর কাজী সুলতানা শিমির সঞ্চালনায় ইকবাল জুয়েল স্বাগত বক্তব্য রাখেন।

কুমিল্লার ঐতিহ্য ও ইতিকথা তুলে ধরেন কাজী সুলতানা শিমি ও অপু সাহা। এরপর শুভেচ্ছা বক্তব্য রাখেন কৃষিবিদ গোলাম মোস্তফা, কুমিল্লার কৃতি সন্তান ইয়াজদানী আহমেদ, অভিনেতা রহমত উল্লাহ সহ নতুন প্রজন্মের মিনহাজুল ইসলাম। উন্মুক্ত বক্তব্য ও পরিচিতি পর্বে আমন্ত্রিত কুমিল্লার অতিথিরা ও তাদের পরিবাররা নিজেদের পরিচয় ও কুমিল্লা নিয়ে বিশেষ স্মৃতিচারণ করেন।



সাংস্কৃতিক অনুষ্ঠানের শুরুতেই মারিয়া মাহানুন সুনীল গঙ্গোপাধ্যায়ের ‘কেউ কথা রাখেনি’ কবিতাটি কুমিল্লার আঞ্চলিক ভাষায় আবৃতি করে শোনান। এরপর গান গেয়ে শোনান কায়জার চৌধুরী। নিগার ইয়াজদানীর কণ্ঠে ‘একবার যেতে দেনা আমায় ছোট্ট সোনার গাঁয়’ গানটি উপস্থিত অতিথিদের সুরের মূর্ছনায় মাতিয়ে রাখে। নজরুল গীতি ‘শুকনো পাতার নূপুর পায়ে’ গানটির সাথে নাচ পরিবেশন করে নতুন প্রজন্মের নুশাবা রহমান।

মধ্য বিরতিতে আয়োজকদের পক্ষ থেকে শুভেচ্ছা বক্তব্য রাখেন শাহিন মোহাম্মদ। এবছর ক্রেস্ট বিজয়ীরা হলেন বিংগো প্রতিষ্ঠান, নুরুল ইসলাম, জামাল, সাজেদুল ইসলাম, রফিকুল গনি, আনন্দ ট্রাভেলস ও জসীম উদ্দিন। এরপর আয়োজক কমিটির পক্ষে সমাপনী বক্তব্য ও ধন্যবাদ জ্ঞাপন করেন গোলাম সামদানি। রাফেল ড্র, কেক-কাটা ও মধ্যাহ্ন ভোজের মাধ্যমে অনুষ্ঠান শেষ হয়। রাফেল ড্র স্পন্সর করেন গোলাম মোস্তাফা। মিলন মেলা উপলক্ষে হৃদয়ে কুমিল্লা নামে একটি ক্রোড়পত্র প্রকাশিত হয়।

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা