artk
সোমবার, মে ২৭, ২০১৯ ৮:১৬   |  ১৩,জ্যৈষ্ঠ ১৪২৬
মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০১৯ ৯:৫১

সিডনিতে কুমিল্লা এসোসিয়েশান অস্ট্রেলিয়ার বার্ষিক মিলন মেলা অনুষ্ঠিত

নাইম আবদুল্লাহ সিডনি সংবাদদাতা
media
নজরুল গীতি ‘শুকনো পাতার নূপুর পায়ে’ গানটির সাথে নাচ পরিবেশন করে নতুন প্রজন্মের নুশাবা রহমান।

স্থানীয় সময় গত ২২ এপ্রিল (সোমবার) সিডনির গ্রেনভিলস্থ একটি ফাংশান সেন্টারে কুমিল্লা এসোসিয়েশান অস্ট্রেলিয়া তাদের বার্ষিক মিলন মেলা ও সাংস্কৃতিক পরিবেশনার আয়োজন করে।

দুপুর দেড়টায় অপু সাহা ও কেসিম শামিমের সার্বিক ব্যবস্থাপনায় অতিথি অভ্যর্থনার মধ্য দিয়ে বর্ণিল মিলন মেলা শুরুর পর কাজী সুলতানা শিমির সঞ্চালনায় ইকবাল জুয়েল স্বাগত বক্তব্য রাখেন।

কুমিল্লার ঐতিহ্য ও ইতিকথা তুলে ধরেন কাজী সুলতানা শিমি ও অপু সাহা। এরপর শুভেচ্ছা বক্তব্য রাখেন কৃষিবিদ গোলাম মোস্তফা, কুমিল্লার কৃতি সন্তান ইয়াজদানী আহমেদ, অভিনেতা রহমত উল্লাহ সহ নতুন প্রজন্মের মিনহাজুল ইসলাম। উন্মুক্ত বক্তব্য ও পরিচিতি পর্বে আমন্ত্রিত কুমিল্লার অতিথিরা ও তাদের পরিবাররা নিজেদের পরিচয় ও কুমিল্লা নিয়ে বিশেষ স্মৃতিচারণ করেন।



সাংস্কৃতিক অনুষ্ঠানের শুরুতেই মারিয়া মাহানুন সুনীল গঙ্গোপাধ্যায়ের ‘কেউ কথা রাখেনি’ কবিতাটি কুমিল্লার আঞ্চলিক ভাষায় আবৃতি করে শোনান। এরপর গান গেয়ে শোনান কায়জার চৌধুরী। নিগার ইয়াজদানীর কণ্ঠে ‘একবার যেতে দেনা আমায় ছোট্ট সোনার গাঁয়’ গানটি উপস্থিত অতিথিদের সুরের মূর্ছনায় মাতিয়ে রাখে। নজরুল গীতি ‘শুকনো পাতার নূপুর পায়ে’ গানটির সাথে নাচ পরিবেশন করে নতুন প্রজন্মের নুশাবা রহমান।

মধ্য বিরতিতে আয়োজকদের পক্ষ থেকে শুভেচ্ছা বক্তব্য রাখেন শাহিন মোহাম্মদ। এবছর ক্রেস্ট বিজয়ীরা হলেন বিংগো প্রতিষ্ঠান, নুরুল ইসলাম, জামাল, সাজেদুল ইসলাম, রফিকুল গনি, আনন্দ ট্রাভেলস ও জসীম উদ্দিন। এরপর আয়োজক কমিটির পক্ষে সমাপনী বক্তব্য ও ধন্যবাদ জ্ঞাপন করেন গোলাম সামদানি। রাফেল ড্র, কেক-কাটা ও মধ্যাহ্ন ভোজের মাধ্যমে অনুষ্ঠান শেষ হয়। রাফেল ড্র স্পন্সর করেন গোলাম মোস্তাফা। মিলন মেলা উপলক্ষে হৃদয়ে কুমিল্লা নামে একটি ক্রোড়পত্র প্রকাশিত হয়।

‘ইসরায়েলের পতনের কাউন্টডাউন শুরু হয়ে গেছে’ ড. কামালের ইফতারে আ.লীগ নেতা ফারুক খান চোরের দেয়া আগুনে পুড়ে ছাই পর্দার দোকান বিএনপির ইফতারে দাওয়াত পেলো আ. লীগ ১ ও ২ জুন খোলা থাকবে ব্যাংক গুলশানে ঘরোয়া হোটেলকে ৫০ হাজার টাকা জরিমানা বিমান দেরি করানোর ঘটনায় মন্ত্রীর পদত্যাগ সম্রাট হোটেলের মালিকসহ তিনজনের বিরুদ্ধে হত্যা মামলা বিমান ছিনতাইচেষ্টা ‘নস্যাৎকারীদের’ সম্মাননা চকবাজারে ১০ কোটি টাকার নকল কসমেটিক্স জব্দ বৃষ্টিতে বাংলাদেশ-পাকিস্তান বিশ্বকাপ প্রস্তুতি ম্যাচ পরিত্যক্ত রাজাকারদের তালিকা করার উদ্যোগ নিচ্ছে সরকার রাজস্ব ফাঁকি, ২০ জনের বিরুদ্ধে মামলার অনুমোদন বগুড়ায় ভিপি নূরের ওপর ছাত্রলীগের হামলা ট্রেনে পাথরের আঘাতে আহত শিশুকে বিদেশে নিতে চান বাবা বেইলি রোডে বিধি লঙ্ঘন করে ভবন নির্মাণ, দুদকের হস্তক্ষেপে বন্ধ খালেদা জিয়ার শারীরিক সমস্যা নতুন কিছু নয়: তথ্যমন্ত্রী ‘জয়িতা ফাউন্ডেশনের প্রধান উদ্দেশ্য নারীকে আত্মনির্ভরশীল করা’ ইসলামী সংগীতে বিশ্বসেরা বাংলাদেশের আরিফিন কনডেম সেলে রোজা রাখছেন সেই ঐশী সবজির বাগানে গাঁজার গাছ! টেকনাফে ১ লাখ ইয়াবা উদ্ধার, আটক ১ ইসির নতুন সচিব আলমগীর, স্থানীয় সরকারে হেলালুদ্দীন বিশ্বকাপে ‘বিপজ্জনক’ হয়ে উঠবেন সাকিব, পন্টিংয়ের হুঁশিয়ারি মুসলমান নারীর ছেলের নাম নরেন্দ্র মোদী! ওসি মোয়াজ্জেমের বিরুদ্ধে অভিযোগ সত্য: পিবিআই ডিএসইর প্রধান সূচকে উত্থান, মন্দা লেনদেন কেরানীগঞ্জে কারাগারে আদালত স্থানান্তরের বিরুদ্ধে খালেদার রিট বিআরটিসির সেই সুনাম নেই: কাদের বাংলাদেশ-পাকিস্তান প্রস্তুতি ম্যাচে বৃষ্টি হানা