artk
মঙ্গলবার, জুলাই ২৩, ২০১৯ ১২:৩৩   |  ৮,শ্রাবণ ১৪২৬

স্টাফ রিপোর্টার

সোমবার, এপ্রিল ২২, ২০১৯ ১১:০০

রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে আসছে জাতিসংঘের শীর্ষ ৩ কর্মকর্তা

media

এর মধ্যে রয়েছেন- জাতিসংঘের শরণার্থীবিষয়ক সংস্থা ইউএনএইচসিআরের হাইকমিশনার ফিলিপো গ্রান্ডি, মাইগ্রেশনবিষয়ক সংস্থা আইওমের মহাপরিচালক এন্টিনিউ ভিটোরিনো এবং জাতিসংঘের জরুরি ত্রাণবিষয়ক সমন্বয়ক মার্ক লোকক।

রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে আসছেন জাতিসংঘের শীর্ষ তিন কর্মকর্তা। আগামী বুধবার থেকে শুক্রবার পর্যন্ত তারা ঢাকায় অবস্থান করবেন।

এর মধ্যে রয়েছেন- জাতিসংঘের শরণার্থীবিষয়ক সংস্থা ইউএনএইচসিআরের হাইকমিশনার ফিলিপো গ্রান্ডি, মাইগ্রেশনবিষয়ক সংস্থা আইওমের মহাপরিচালক এন্টিনিউ ভিটোরিনো এবং জাতিসংঘের জরুরি ত্রাণবিষয়ক সমন্বয়ক মার্ক লোকক।

তারা মানবিক সহায়তা বাড়ানোসহ বিভিন্ন সময়ে সহযোগিতার জন্য পরিদর্শন ক্যাম্প করবেন। জাতিসংঘের বাংলাদেশ অফিস থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, এই সফরের উদ্দেশ্য হলো রোহিঙ্গা সংকট সমাধানের চেষ্টা করা। এক্ষেত্রে আন্তর্জাতিক সম্প্রদায়ের শক্তিশালী মানবিক সহায়তা অব্যাহত রাখা।

মিয়ানমারের ভেতরে রাখাইনে কীভাবে রোহিঙ্গাদের জন্য শান্তিপূর্ণ বসবাস নিশ্চিত করা যায় সে ব্যাপারে পদক্ষেপ নিতে হবে।

সফরকালে তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনা, পররাষ্ট্রমন্ত্রী একে আবদুল মোমেনসহ বাংলাদেশের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে বৈঠক করবেন।

বৈঠকে রোহিঙ্গা ইস্যুতে আন্তর্জাতিক সম্প্রদায় কীভাবে বাংলাদেশকে আরও সহায়তা বাড়াতে পারে সেসব বিষয়ে নিয়ে আলোচনা হবে।

এছাড়াও প্রতিনিধিদল আগামী বর্ষা মৌসুমকে সামনে রেখে রোহিঙ্গাদের আশ্রয় ক্যাম্প, খাবার বণ্টন পদ্ধতি এবং পরিচয়পত্রের বিষয়টি পরিদর্শন করবেন। এ সময়ে তারা স্বেচ্ছাসেবা দেয়া বিভিন্ন এনজিওদের সঙ্গে কথা বললেন।

সুন্দরবনে ‘বন্দুকযুদ্ধে’ বাহিনী প্রধানসহ ২ জলডাকাত নিহত ঈদে ট্রেনের আগাম টিকিট ২৯ জুলাই থেকে বাড্ডায় গণপিটুনিতে নারীকে হত্যা: আরও ২ জন গ্রেপ্তার জমি চাষ করতে গিয়ে হিরা পেল কৃষক! পাক-ভারত আলোচনায় মধ্যস্থতায় প্রস্তুত ওয়াশিংটন কে হচ্ছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী? ঈদে ‘মফিজের লাইফস্টাইল’ কোলেস্টেরল নিয়ন্ত্রণে রাখবে মধু-দারুচিনি! বয়স অনুযায়ী ত্বকের যত্ন মেহেরপুরে দু’পক্ষের গোলাগুলিতে মাদক ব্যবসায়ী নিহত পাকা চুলের ঘরোয়া সমাধান বগুড়ায় ‘ছেলেধরা’ সন্দেহে ৪ যুবককে গণপিটুনি ধর্ষণের জন্য অভিযুক্ত হচ্ছেন না রোনালদো ময়মনসিংহে ট্রলিচাপায় পুলিশ কর্মকর্তা নিহত সাত বছর পর ‘ছন্দ-আনন্দ’ হলের মালিকানা ফিরে পেলো কর্তৃপক্ষ নেশাগ্রস্ত স্বামীর হাঁসুয়ার কোপে স্ত্রী নিহত ঘুষ কেলেঙ্কারি: দুদকের এনামুল বাছির গ্রেপ্তার ছেলেধরা সন্দেহে কুষ্টিয়ায় ৮ ঘণ্টায় ৬ জনকে গণপিটুনি সন্দেহ হলে গণপিটুনি নয়, ৯৯৯ এ জানাতে পরামর্শ বন্যায় দেওয়ানগঞ্জে রেল লাইনের মাটি ধসে গেছে বন্যার্তদের পাশে বিএনপির ৫ টিম প্রিয়া সাহার এনজিও থেকে একযোগে ২৫ সদস্যের পদত্যাগ চার কারণে এসিড সন্ত্রাস কমেছে শিবপুরের ইউএনওকে লিগ্যাল নোটিশ পরিচ্ছন্ন রাজশাহীর প্রশংসা ভারতীয় হাইকমিশনারের ছেলেধরা সন্দেহে পাঁচ জেলায় ১৫ জনকে গণপিটুনি হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ থেকে বরখাস্ত প্রিয়া সোমালিয়ায় হোটেলের সামনে বোমা হামলা, নিহত ১৭ ১৭ মার্কিন গুপ্তচরকে গ্রেপ্তার করে কয়েকজনকে ফাঁসিতে ঝুলিয়েছে ইরান প্রিয়া সাহা বিভ্রান্তিমূলক ও নীতি গর্হিত বক্তব্য দিয়েছেন: বারকাত